নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্ন বীথি

স্বপ্ন বীথি › বিস্তারিত পোস্টঃ

দেশের নিম্ন শ্রেনীর মানুষের কষ্টটা অনুভব করা দোষের কিছু নয়!!!

৩০ শে জানুয়ারি, ২০১৭ বিকাল ৫:৪৪



লিখতে চাইনি কিন্তু না লিখে পারলাম না। কিছু দিন আগে প্রধানমন্ত্রীর ভ্যানে চড়া এবং ভ্যান চালককে চাকরি দেয়ার কারনে অনেকে উল্টাপাল্টা লিখছে ফেসবুকে। ভ্যান চালক ইমাম শেখ ৫ম শ্রেনী পাশ তাকে ৪র্থ শ্রেনীর কর্মচারী হিসেবে বিমান বাহিনী চাকরি দিচ্ছে। এটা নিয়ে দেখলাম অনেক শিক্ষিত লোক ভ্যান কিনার চিন্তা ভাবনা করছেন। এই সব শিক্ষিত লোকের কাছে আমার প্রশ্ন আপনারা কি লেখাপড়া করে ৪র্থ শ্রেনীর চাকরি করতে চান? একটি অসহায় ব্যক্তি সহায় হোক এটা কি আপনারা দেখতে চান না? এর আগে ও বর্তমান প্রধানমন্ত্রী, বেগম খালেদা জিয়া, এরশাদ সাহেব, বর্তমান রাষ্ট্রপতি ভ্যানে চড়েছেন তখন কেই তো একজন ভ্যান ওয়ালার দুঃখ কষ্টের কথা জানতে চায়নি। আমরা মুখে শুধু বলি অসহায়দের কথা কাজের বেলা কিছুই না। একটা ছেলে অসহায় তাকে চাকরি দিয়ে কি প্রধানমন্ত্রী কি ভুল করেছে? আমি বলব প্রধানমন্ত্রী সঠিক কাজ করেছেন এবং এটা নিয়ে সবার উচিৎ প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানানো। কারন ইমামের ক্ষমতা ছিলনা কোন চাকরিতে দরখাস্ত দেয়ার। আমার বাড়িও টুঙ্গিপাড়া এখন আমি কি বলব আমাকে কেন চাকরি দিলনা? আমার যোগ্যতাই আমাকে চাকরি দিবে। ভাই এইটা কোন রাজনৈতিক পোস্ট নয়। আওয়ামী লীগ আর বিএনপি কি করল এইটা দেখার বিষয় না। বিষয়টা হচ্ছে কোন এক প্রধানমন্ত্রী তার দেশের নিম্ন শ্রেনীর কষ্টটা অনুভব করতে পেরেছে। আশা করি সবাই বিষয়টিকে ভাল ভাবে নিবে এবং গাধা শ্রেনীর লোক গুলো তাদের ভুল বুঝতে পারবে।

মন্তব্য ৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ৩০ শে জানুয়ারি, ২০১৭ বিকাল ৫:৫৫

রবিউল ইসলাম রক্সী বলেছেন: ঠিক বলেছেন।ভালোর দিকে মানুষ এর চোখ যায়না!!! খারাপটা নিয়া লাফালাফি।

২| ৩০ শে জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:০০

নেক্সাস বলেছেন: ভ্যান খানা যাদু ঘরে কেন? তাকে চাকরি দিলে কোন সমস্যা নাই? এমন কিছু কাজ দেশের সব আমলে সব মন্ত্রী প্রধান্মন্ত্রীরা করেছেন। কিন্তু তাকে আনতে বাড়িতে বিমান বাহিনীর স্কোয়ার্ডন লিডার কেন? দেশের এত বড় বাহিনীর কি আর কোন কাজ নাই?

আর দেশের নিম্ন শ্রেণির অনেক মানুষ আছে? তাদের জন্য কি করছে? গত ৫ বছরে কয়টা কর্ম সংস্তাহ্নের সৃষ্টি হয়েছে? বিদেশে লোক যাওয়ার গতি কেন কমে গেছে? বাজারে জিনিশপত্রের দাম কি নিম্ন শ্রেণীর নাগালে আছে? এগুলো দেখার দায়িত্ব কার? সমষ্টিক নিম্ন শ্রেণীর কথা না ভেবে একেবারে একজন কে চাকরী দিয়ে প্রধানমন্ত্রী মহান হয়ে যাবেন এত বড় ভাবনা ভাবতে হবে কেন?

৩| ৩০ শে জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:২১

মোগল সম্রাট বলেছেন: নিম্ন শ্রেনির মানুষ বলে আপনি কাদের বোঝাতে চেয়েছেন? আর আপনি কোন বালের উচ্চ শ্রেনির মানুষ ? মানুষকে যে নিম্ন শ্রেনির বলে তার শ্রেনি নিয়ে যথেষ্ট সন্দেহ আছে..........

৪| ৩০ শে জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৭:০২

সাহসী সন্তান বলেছেন: আপনার যুক্তিগুলো খুবই হাস্যসকর! এই ধরনের আবেগি যুক্তি দেখিয়ে আপনি কখনোই সমালোচনাকারীদের মুখ আটকাইতে পারবেন না! কারণ লজিক্যালি যুক্তি দেখিয়ে আমি আপনার পোস্টকে ফালতু হিসাবে পরিগনিত করতে পারি!

আপনি জানেন, বাংলাদেশের শতকরা কতভাগ মানুষ দারিদ্রসীমার নিচে বসবাস করে? জানেন, দেশের শতকরা কতভাগ শিক্ষিত ছেলে বেকার ঘোরা-ফেরা করছে? খামচা খানিক লেখাপড়া শিখে তারা না পারছে কামলা খাটতে, না পারছে চেয়ে খেতে! প্রধানমন্ত্রী তাদের মধ্যে কতজনকে চাকরি দিবেন?

তবে আমার কথা হইল, এমন তো না যে প্রধানমন্ত্রী ইমাম শেখকে বিমান বাহিনীর প্রধান বানাইয়া দিছেন? প্রধানমন্ত্রী হয়তো তার ভ্যানে চড়ছে, তারপর জানছে তার পরিবারটা খুবই অসহায়! যার কারণে হয়তো সে তার নিজ ক্ষমতা বলে তার চাকরির জন্য সুপারিশ করছে! তাও সেটা হবে তার যোগ্যতা অনুসারে! তো সেইটা নিয়ে এত কপচাকপচি কিসের?

আমি ভাবছি আমাগো এইসব কপচা-কপচি দেইখা ইমাম শেখ চাকরি পাওয়ার আগেই না আবার চাকরি থিকা রিজাইন দিয়া দেয়! ;)

@নেক্সাস ভাই, এবার আপনার প্রশ্নটায় আসি! যদিও প্রশ্নের উত্তর দেওয়াটা আমার দ্বায়ীত্বের মধ্যে পড়ে না, তথাপি কেবল মাত্র আলোচনার স্বার্থেই উত্তরটা করা! আপনার প্রশ্নটা হল- "ইমাম শেখের চাকরি দিতে তার বাড়িতে স্কোয়াড্রন লিডার কেন?"

প্রথমত ইমাম শেখের চাকরিটা যেহেতু বিমান বাহিনীতে হচ্ছে, সেহেতু তার বাড়িতে নিশ্চই কোন নেভি বা আর্মি অফিসার যাবে না? দ্বিতীয়তো, যারা গেছে তারা কেবলমাত্র তাদের দ্বায়িত্ব পালন করতেই গেছে, নিশ্চই ইমাম শেখের সাথে গল্প করার জন্য যায় নাই?

তাছাড়া একটা ছোট্ট উদাহরণ দিই! ধরুন আপনি ঢাকা থাকেন, সেহেতু নিশ্চই আপনি ঢাকার অলিগলিটা ভাল রকম চিনবেন! এখন যদি আপনাকে বলা হয়, নেক্সাস সাহেব আপনার একটা চাকরি হইছে আপনি দ্রুত কক্সবাজার অমুক জায়গায় যান; আপনি কি পারবেন সেখানে যেতে? তাও যদি হয় সেটা কোন সিক্রেট এরিয়া?

তাছাড়া ধরুন আপনি যে অফিসে চাকরি করেন, সেই অফিসের বস যদি কাউকে চাকরি দেওয়ার জন্য আপনাকে বলে- নেক্সাস সাহেব আমি অমুক ছেলেটাকে একটা চাকরি দিতে চাই, এবং আমি চাই সেটা আপনি পার্সনালি হ্যান্ডেল করবেন! তখন আপনি কি পারবেন আপনার বসের কথা ফেলতে? বরং আপনি আরো নিজ দ্বায়ীত্বে তার খোঁজ-খবর নেওয়া শুরু করবেন! তো স্কোয়াড্রন লিডারের ব্যাপারটাও আপনি সেভাবে মানতে পারছেন না কেন আমি বুঝছি না!

তাছাড়া আপনি নিশ্চই জানেন, ইমাম শেখের পরিবারকে বাংলাদেশ বিমান বাহিনী থেকে ৪০০০০ টাকা দেওয়া হয়েছে? তো সেই টাকাটা দিতেও তো সেখানে ডিফেন্স থেকে একজন অফিসার আসা লাগে নাকি? এমন তো না যে প্রধানমন্ত্রী নিজের টিআরপি বাড়ানোর জন্য সেখানে তার কোন মন্ত্রী বা সচিব কে পাঠিয়েছেন?

এখন ইমাম শেখের চাকরিটা যেহেতু এয়ার ফোর্সে হচ্ছে, সেহেতু সেখানে এয়ার ফোর্সের কোন অফিসার থাকা আসলে অতটা নেগেটিভ না! এটাকে বরং আমি ব্যক্তিগতভাবে পজেটিভলিই দেখি! দেখেন আজ ইমাম শেখ বিমান বাহিনীতে চাকরি পাচ্ছে, এবং সেখানে অফিসার উপস্থিত থাকা নিয়ে অনেক কথা উঠছে! আবার এই ইমাম শেখের চাকরিটা নিয়ে যদি কোন টালবাহানা হতো, যদি সেখানে কোন অফিসার উপস্থিত না থেকে কোন দালাল টাইপের কেউ উপস্থিত থাকতো, এবং ইমাম শেখের চাকরি হতে যদি দেরি হতো, তাহলে কিন্তু আপনারাই আবার বলতেন- 'প্রধানমন্ত্রী কথা দিয়ে কথা রাখেন না!'

সুতরাং অফিসার উপস্থিত থাকায় অন্তত একটা দিক থেকে তো পরিত্রান পাওয়া গেল যে ইমাম শেখের চাকরিটা কনফার্ম হচ্ছে? :)

৫| ৩০ শে জানুয়ারি, ২০১৭ রাত ৮:৪৩

আবুল খায়ের সাইয়িদ রফিকুল হক বলেছেন: আপনি সত্য লিখেছেন।
আর জয় হবে সত্যের।
মিথ্যা পদানত হবেই।

৬| ৩০ শে জানুয়ারি, ২০১৭ রাত ৯:১৬

উত্তরের উপাখ্যান বলেছেন: দেশে মাননীয় প্রধানম্নত্রীর মত দয়ালু দ্বিতীয় কেউ নেই।

৭| ৩১ শে জানুয়ারি, ২০১৭ বিকাল ৪:৪৮

নেক্সাস বলেছেন: সাহসী ভাই আপনি ফোর্স চাকরী করেন বলেই যে আপনার কথা রাইট হবে তার কিন্তু কোন লজিক নাই। নিজে না হই , ফ্যামিলিতে দু চারজন সামরিক লোক আছে, এবং খুব ভাল জায়গায় আছে। খবর নিতে বা কাউকে ধরে আনতে স্কোয়ার্ডন লিডার যায়না। আমার অফিসে বস বললে আমি তখন যাব যখন আমি অফিসার। ম্যানেজার হলে কোনভাবেই যাবনা এবং আমার বস ও ম্যানেজার হিসেবে আমাকে বলবেনা সেটা। স্কোয়ার্ডন লিডার কে আমি পিয়ন বা ম্যাসেঞ্জার বা সোইনিক ল্যাবেলের কেউ ভাবিনা।

আসলে আমাদের বাহিনী গুলো এখন নতজানু নীতিতে চলে এক দৈবিক ইশারায়।

যাই হোক যার যার বু্ঝ তরমুজ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.