নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্ন বীথি

স্বপ্ন বীথি › বিস্তারিত পোস্টঃ

হুজুগে বাঙ্গালী ও সাধারণ মানুষের দেশপ্রেম

০৩ রা মার্চ, ২০১৭ রাত ১:২৭

হুজুগে বাঙ্গালী বলে একটি প্রবাদ রয়েছে। আসলেই আমরা কতিপয় বাঙ্গালীরা কখনই কৃতজ্ঞ হতে শিখলাম না। দেশপ্রেম সে তো অনেক দুরের কথা। যারা অকৃতজ্ঞ বাঙ্গালীর মত সস্তা জনপ্রিয়তা অর্জন করার জন্য একটি সংবাদ পেয়ে যাচাই না করেই সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থা ডিজিএফআই এর বিরুদ্ধে নিউজ ছাপছেন তারা কি একবারও ভেবে দেখেছেন দেশের ক্রান্তিলগ্নে এই সেনাবাহিনীই গুলশানে সংঘটিত সন্ত্রাসী হামলার সময় দেশকে বড় ধরণের বিপদ থেকে রক্ষা করেছিল। ভুয়া নিউজ ছাপার জন্য সাংবাদিক ও পত্রিকার সম্পাদক হওয়া অনেক সহজ। কিন্তু সঠিক সংবাদ দিয়ে জনগন কর্তৃক গ্রহণযোগ্য নিউজ ছাপানোর জন্য সাংবাদিক ও পত্রিকার সম্পাদক হওয়া অনেক কঠিন কাজ। অত্যন্ত দুঃখের বিষয় যে, হুজুগে বাঙ্গালীদের মত কিছু সাংবাদিকও ভুয়া নিউজ ছেপে গণমাধ্যমে আসতে চাচ্ছে। নিজের জনপ্রিয়তা ও ব্যবসা বাড়ানোর জন্য দেশ রক্ষাকারী সেনাবাহিনীকে নিয়ে নিউজ ছাপার আগে একশবার ভেবে দেখুন। সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থা ডিজিএফআই দেশের উন্নয়নের জন্য কি করছে তা দেশবাসী জানে। দেশকে ভালবাসতে শিখুন, ভুয়া নিউজ দিয়ে জনপ্রিয়তা অর্জন থেকে বিরত থাকুন। সরকারী বাহিনী ও সরকারের বদনাম করার জন্য যদি নিজে নিজে কেউ লুকিয়ে থেকে আবার বাসায় ফিরে Human Cry তৈরি করে সেজন্য বিবেকবুদ্ধি সম্পন্ন কোন মানুষের সহমর্মিতা থাকবে না। হুম্মাম কাদের চৌধুরীকে পুলিশের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলেই থলের বিড়াল সব বেরিয়ে আসবে। দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে সেখানে রাজাকারদের ষড়যন্ত্র কখনই এদেশের উন্নয়নকে আটকে রাখতে পারবে না। বিদেশীরা এ দেশের উন্নয়ন দেখে রাজাকারদের মত হিংসাপরায়ন হয়ে সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থা ডিজিএফআই তথা সরকারের বিরুদ্ধে নিউজ ছাপছে যা খুবই হতাশাজনক এই সোনার বাংলার জন্য। তবুও খুবই আশার কথা যে, সাধারণ মানুষ দেশের উন্নয়ন চায় এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে তারা যেভাবে রাজাকারদেরকে হটিয়ে দেশের স্বাধীনতা এনে দিয়েছিল সেভাবেই এখনও তারা রাজাকারদের উত্তরসুরীদের বর্জন করে দেশকে বিদেশী অপশক্তির হাত থেকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা করবে।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা মার্চ, ২০১৭ রাত ১:৪০

বর্ষন হোমস বলেছেন:
আপনি বোধ হয় অনলাইন নিউজ পোর্টাল গুলোর কথা বলছেন।কারন তারা তাদের ওয়েবপেজ এর ভিউয়ার বাড়ানোর জন্য আকর্ষণণীয় শিরোনাম দিয়ে থাকেন।

আর যদি আসল পত্রিকার কথা বলেন তাহলে বলন তারা এসব বিষ্যে কিছুই জানে না।এসকল ক্ষেত্রে তাদের একটি হালকা ইনফর্মেসন জানিয়ে দেওয়া হয় পরদিন কাগজে ছাপবার জন্য।

২| ০৩ রা মার্চ, ২০১৭ রাত ১:৪১

চাঁদগাজী বলেছেন:


"আসলেই আমরা কতিপয় বাঙ্গালীরা কখনই কৃতজ্ঞ হতে শিখলাম না। দেশপ্রেম সে তো অনেক দুরের কথা। "

-আপনার দেশপ্রেম ১৭ কোটীর মিলিত দেশপ্রেম থেকে বেশী; তাই আমরা একটু গা-ছাড়া দিয়েছি, রিলাক্স করছি; যেদিন আমরা আপনার দুর্বলতা দেখবো, সেদিন আমরা আপনাকে মুক্তি দিয়ে, নিজেরা দেশের ভার নেবো আবার

৩| ০৩ রা মার্চ, ২০১৭ রাত ২:০৫

শেয়াল বলেছেন: মাথার উপর দিয়া যায় |-)

৪| ০৩ রা মার্চ, ২০১৭ রাত ২:০৫

শেয়াল বলেছেন: মাথার উপর দিয়া যায় |-)

৫| ০৩ রা মার্চ, ২০১৭ রাত ২:০৫

শেয়াল বলেছেন: মাথার উপর দিয়া যায় |-)

৬| ০৩ রা মার্চ, ২০১৭ রাত ৩:৩৪

সচেতনহ্যাপী বলেছেন: '৭১য়ে যদি রাজাকারদের সীমা পেরিয়ে আসতে পারি, তাহলে আজ '১৭তে এসেও সেই দুঃস্বপ্ন দেখছি কেন?? রাজাকাররা কি তখনকার চেয়েও আজ শক্তিশালী, এই স্বাধীন বাংলাদেশে!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.