নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্ন বীথি

স্বপ্ন বীথি › বিস্তারিত পোস্টঃ

দেশের জনগনের হাত থেকে মালিকানা হাওয়া ভবনে কুক্ষীগত করার পায়তারা হল বিএনপি’র ভিশন ২০৩০

১১ ই মে, ২০১৭ ভোর ৪:১৩


বর্তমান আওয়মীলীগ সরকার উন্নয়নের দিকে অনেক এগিয়ে রয়েছে গত বারের বি,এন,পি জামাত জোট সরকারের চেয়ে, শুধু উন্নয়নে নয় নীতি নৈতিকতা সততা আর আর্দশরে সু-শাসনের দিকে এগিয়ে রয়েছে বর্তমান সরকার। ভিসন ২০৩০ এর মাধ্যমে খালেদা জিয়া প্রসিডেন্ট হয়ে তার কুপুত্র তারেক জিয়াকে প্রধানমন্ত্রী বানাতে চায়। বর্তমান আওয়ামীলীগ ও বি,এন,পির গত সরকারে তুলনা মুলক কিছু চিত্র দেখলে বিএনপি’র অনৈতিকতা আর কুআর্দশ একেবারে ফুটে উঠে।
বিষয় বিএনপি আওয়ামীলীগ
র্দুনীতি ২০০১ হতে ২০০৬ বি,এন,পির আমল। ৫ বার টানা র্দুনীতে বিশ্ব চ্যাম্পিয়ান। ২০০৯ হতে এখন পর্যন্ত নেই।
রাষ্ট্রীয় বাহিনীরকে অন্যায় ভাবে ব্যাবহার। ২০০১ হতে ২০০৬ বি,এন,পির আমল। = সেনা বাহিনী ব্যাবহার অপারেশন ক্লিন হার্ট নামে করে প্রচুর মানুষ হত্যা। পরে ইনডেননিমেটি আইন প্রণয়ন করে অন্যায় হত্যার বিচারের রাস্তা রুব্দ করা। ২০০৯ হতে এখন পর্যন্ত নেই।
রাজনৈতিক হত্যাকান্ড। ২০০১ হতে ২০০৬ বি,এন,পির আমল। = আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আইভি রহমান, সংসদ সদস্য কিবরিয়া ও আহসান উল্লাহ মাষ্টার কে হত্যা।
২০০৯ হতে এখন পর্যন্ত এখনো পর্যন্ত বি,এন,পির কোন কেন্দ্রীয় নেতা বা সাংসদ খুন হয়নি।
শীর্ষ ভি,এই,পির উপর আক্রমণ ও হত্যার চেষ্টা। ২০০১ হতে ২০০৬ বি,এন,পির আমল। = শেখ হাসিনাকে হত্যার চেষ্টা নিশ্চত মৃত্যুর হাত হতে ফিরে আসেন শেখ হাসিনা। ২০০৯ হতে এখন পর্যন্ত নেই।
জঙ্গীবাদের উত্তাণ। ২০০১ হতে ২০০৬ বি,এন,পির আমল। = একযোগে পুরা দেশে বোমা হামলা ও শায়েখ আব্দুর রহামান ও বাংলা ভাইয়ের উত্তাণ। ২০০৯ হতে এখন পর্যন্ত নেই।
সংখ্যা লঘুদের উপর আক্রমণ। ২০০১ হতে ২০০৬ বি,এন,পির আমল। = চট্টগ্রামের বাশখালিতে বি,এন,পির প্রতিমন্ত্রী জাফরুল্লাহ বাহিনী কর্তৃক একটি হিন্দু পরিবারের সব সদস্যকে ঘরে তালা দিয়ে ঘরে আগুন ও সব সদস্যকে আগুনে পুড়েয়ে হত্যা। ২০০৯ হতে এখন পর্যন্ত নেই।
মন্ত্রীর পদত্যাগ। ২০০১ হতে ২০০৬ বি,এন,পির আমল। = বি,এন,পির নৌ মন্ত্রী আকবর আলী (বর্তমানে মৃত) নেদার ল্যান্ড হতে ঝাহাজ ক্রায় সংক্রান্ত চুক্তিতে টাকার মেরে দেওয়ার ঘটনা হাতে নাতে ধরা খাওয়ার পরও পদত্যাগ করেনি। ও বি,এন,রি জ্বালানি মন্ত্রী মোশারফ র্মাকিন তেল গ্যাস উত্তোণ প্রতিষ্টান নাইকে হতে একটি গাড়ী ঘুষ আকারে নিয়ে হাতে নাতে ধরা খাওয়ার পরও কোন ব্যাবস্থা নেয়নি গত বি,এন,পি সরকার। ২০০৯ হতে এখন পর্যন্ত সুরঞ্জিতের সহকারির গাড়ীতে নগদ টাকা পাবার পর সুরঞ্জিত তার মন্ত্রীত্ব হতে পদত্যাগ করেন, যদিও ঐ টাকা গুলো মন্ত্রী সুরঞ্জিতে ছিলনা। আবুল হোসেন কোন টাকা আন্তসাৎ না করেও পদ্মা সেতু বিষয়ক কেলেঙ্কারী নিয়ে পদত্যাগ করেন।
রাজাকারের বিচার। বি,এন,পির আমলে= বি,এন,পি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশী সময় ক্ষমতায় থাকলেও কোন রাজাকারের বিচার করতে পারিনি। বরং উল্টো রাজাকারদের তোষণ করা হযেছে। আওয়ামীলীগ আমল= শীর্ষ রাজাকার গোলাম আজম, সাঈদী, নিজামি, মুজাহিদ, কাদের মোল্লা, সাকা চৌধুরীর বিচার ও বিচার কার্যকর। এছাড়া, হলর্মাকের মালিক তানভির, রানা প্লাজার মালিক রানা, ডেসটিনির শীর্ষ র্কম কর্তা, সাংবাদিকে পিঠানোর জন্য গোলাম মওলাকে গ্রাফতার করে বর্তমান সরকার দেখিয়ে দিয়েছে আইনে উর্ধ্বে কেউ নয়।

মন্তব্য ১ টি রেটিং +৩/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০১৭ সকাল ৯:৫৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: সত্যচিত্র তুলে ধরেছেন। প্রিয়তে রাখতে হয় এমন পোষ্ট।

শুভকামনা আপনার জন্য

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.