নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার মত আমি

আসুক যত ঝড় বিপতি বাধা.... উননত করি শির ,নোয়াবোনা মাথা

মাহামুদ রোমেল

মোর নাম এই বলে খ্যাত হোক আমি তোমাদেরি লোক আর কিছু নয় এই হোক শেষ পরিচয়

মাহামুদ রোমেল › বিস্তারিত পোস্টঃ

একজন যুদ্ধাহত পঙ্গু মুক্তিযোদ্ধার চিকিৎসার্থে মানবিক আবেদন

১০ ই এপ্রিল, ২০১৩ রাত ২:২৩

শাহ্‌ হাসেম উদ্দিন আহমেদ, একজন যুদ্ধাহত পঙ্গু বীর মুক্তিযোদ্ধা (মুক্তিযুদ্ধা নং-১১১৪মুক্তি বার্তা নং-০৩১০০২০২৬৬)। একাত্তরে আমাদের প্রিয় মাতৃভূমির যখন মুমূর্ষু অবস্থা। হায়নাদের বুলেট বেয়নেটের আঘাতে ক্ষত বিক্ষত দেশ যখন মৃত্যু যন্ত্রনায় কাতর। মুক্তি পাগল যুবক হাসেম উদ্দিন তখন দেশের পাশে দাঁড়িয়েছিলেন। শত্রুর বুলেটের সামনে বুক পেতে দিয়েছিলেন। স্টেনগান হাতে কাঁপিয়ে ছিলেন শত্রু শিবির। দু-দুই বার পতিত হয়েছিলেন মৃত্যুর মুখে। চির পঙ্গুত্ব বরন করেছিলেন দেশের জন্য। কিন্তু দমে যাননি তবুও। আমাদের জন্য স্বাধীনতার রক্তিম সূর্যকে ছিনিয়ে এনে তবেই ঘরে ফিরেছিলেন তিনি।







আজ সেই হাসেম উদ্দিন মৃত্যু যন্ত্রনায় কাতর। ব্রেইন ষ্টোক এবং হার্ট এ্যাটাকে আক্রান্ত হয়ে হাসপাতালে শয্যাশায়ী। তার পাশে দাঁড়ানোর মত কেউ নেই। সভার সিআরপি হাসপাতালের ১৩৯ নং বেডে চিকিৎসাহীন অবস্থায় কাটছে তার অসহায় জীবন। অপারেশনের জন্য প্রয়োজন ১৪,০০০০০ (চৌদ্দ লক্ষ) টাকা। ঔষধ, হাসপাতাল ভাড়া ও অন্যান্য খরচ বাবদ প্রতি মাসে খরচ হচ্ছে ৭০-৮০০০০ টাকা। পরিবারের সাধ্য নেই চিকিৎসা ব্যয় বহন করার। রাষ্ট্র দায়িত্ব নেয়নি। দায়িত্ব নেয়নি সমাজ। তাহলে কি হাসেম উদ্দিন এভাবেই চলে যাবে ?







আমরা কি পারি না হাসেম উদ্দীনের পাশে দাঁড়াতে ? যেমনটি সে দাঁড়িয়েছিল একাত্তরে আমাদের প্রিয় মায়ের পাশে। আমরা কি পারি না তার একটুকু দায় শোধ করতে ? জীবনের শেষ দিনগুলোতে একটুকু প্রশান্তির পরশ হতে ?



হ্যাঁ, আমরা অবশ্যই পারি। আমরা এই প্রজম্ম হাসেম উদ্দীনকে এভাবে চলে যেতে দিতে পারি না। হাসেম উদ্দীনের রক্তের দামে আমরা স্বাধীনতা কিনেছি। স্বাধীন দেশে প্রান ভরে নিঃশ্বাস নিচ্ছি। বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছি। তার পাশে আমাদের দাঁড়াতেই হবে।



বন্ধুগন, আসুন...........হাসেম উদ্দীনে চিকিৎসার জন্য সবাই স্ব স্ব অবস্থান থেকে কিছু করার চেষ্টা করি..........



সাহায্য পাঠাবার ঠিকানাঃ.........

শাহ্‌ হাসেম উদ্দীন আহম্মদ

সন্ঞ্য়ী হিসাব নং...১৫২৬১০২৫৬৬৩৩৪০০১

ব্রাক ব্যাংক, গুলশান-২ শাখা



উনার ঠিকানাঃ

শাহ্‌ হাসেম উদ্দিন আহমেদ

পিতা-মৃতঃ তমিজ উদ্দিন আহম্মদ

গ্রাম- বাঁশগাড়া, পোষ্ট- কেউটগাঁও

থানা-পীরগন্জ, জেলা-ঠাকুরগাঁও







মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.