নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার মত আমি

আসুক যত ঝড় বিপতি বাধা.... উননত করি শির ,নোয়াবোনা মাথা

মাহামুদ রোমেল

মোর নাম এই বলে খ্যাত হোক আমি তোমাদেরি লোক আর কিছু নয় এই হোক শেষ পরিচয়

মাহামুদ রোমেল › বিস্তারিত পোস্টঃ

রাজাকার বাহিনীর প্রতিষ্ঠাতাকে গ্রেপ্তারের প্রতিবাদে হরতাল : জাতির আরেকটি গৌরবময় দিন

১৩ ই মে, ২০১৩ সন্ধ্যা ৬:৩৪

রাজাকার বাহিনীর প্রতিষ্ঠাতা মাওলানা এ কে এম ইউসুফকে গ্রেপ্তার করা হয়েছে। জাতির জন্য অনেক বড় সুসংবাদ নিঃসন্দেহে। অথচ জাতির কুলাঙ্গার জামাত শিবির এর প্রতিবাদে আগামীকাল সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে। এই লজ্জা আমরা রাখবো কোথায় ???



* ১৯৭১ সালের মে মাসে খুলনায় খানজাহান আলী রোডে একটি আনসার ক্যাম্পে ৯৬ জন জামায়াতে ইসলামী কর্মী সমন্বয়ে জামায়াতে ইসলামীর পূর্ব পাকিস্তান শাখার সহকারী আমীর মাওলানা এ কে এম ইউসুফের নেতৃত্বে প্রথম রাজাকার বাহিনী গঠন করা হয়।



* ১৯৭১ সালে পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় ৭ই সেপ্টেম্বর জারিকৃত এক অধ্যাদেশ বলে রাজাকার বাহিনীর সদস্যদের সেনাবাহিনীর সদস্যরূপে স্বীকৃতি দেয়।



একাত্তরে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তান সামরিক বাহিনী দ্বারা ত্রিশ লক্ষ বাংলাদেশী গণহত্যা, চার লক্ষ নারীর সম্ভ্রমহানী, পাইকারীভাবে বাংলাদেশীদের ঘর-বাড়ি-সম্পত্তি লুটপাট, সংখ্যালঘু অমুসলমানদের গণহত্যার সাথে রাজাকার বাহিনী সরাসরি জড়িত ছিল।



আজ যারা রাজাকারদের সাফাই গান, তাদের জন্য হরতাল ডাকেন, রাজপথে ধবংসযজ্ঞ চালান, মানুষ হত্যা করেন তাদের প্রশ্ন করি-



পারবেন একাত্তরে সম্ভ্রব হারানো চার লক্ষ মা-বোনদের জায়গায় আপনাদের মা-বোন-মেয়ে বন্ধুকে কল্পনা করতে?



পারবেন একাত্তরে নির্মমভাবে শহীদ হওয়া ত্রিশ লক্ষ মানুষের মাঝে আপনাদের বাবা-ভাই কিংবা নিজেকে কল্পনা করতে?



জানি, কল্পনা করতে পারবেন না নিজেকে একাত্তরে নিপীড়িতদের জায়গায়। কারন, নিজেকে সে জায়গায় কল্পনা করা যায় না। কেউ চায় না নিজের মা-বোন-স্ত্রী সম্ভ্রমহারা হোক, নিমর্মভাবে হত্যা শিকার হতে কেউ চায় না।



তাহলে কি করে আপনারা সমর্থন করে্ন এসব নরপশু রাজাকারদের?



এই বাংলার মাটিতে বিচার হতেই হবে রাজাকারদের..................।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৩ ই মে, ২০১৩ সন্ধ্যা ৭:০১

কাফের বলেছেন: কোন দেশে বাস করি!
দেশর স্বাধীনতা বিরোধী খুনিদের বিচার হওয়ায় দেশে হরতাল হচ্ছে!

১৪ ই মে, ২০১৩ রাত ১:২৭

মাহামুদ রোমেল বলেছেন: এ বড় লজ্জার, শুধু ঘৃনা নয়, তাদের প্রতিরোধ করতে হবে

২| ১৩ ই মে, ২০১৩ সন্ধ্যা ৭:৩২

বুদ্ধু বলেছেন: সত্য ইতিহাস হলো পাকিস্তান শাসকদের এটা বাহিনী ছিল বাংলাদেশে তার নাম ছিল আনসার বাহিনী। ৭১ সালে সেই বাহিনীটার নাম পরিবর্তন করে পাকিস্তানীরা রাজাকার বাহিনী রাখে। সেটা ছিল সম্পূর্ণরুপে পাকিস্তান সরকারের বিষয় ও তাদের অধীন। মাওলানা ইউসূফ পাকিস্তান সরকারের কেউ ছিলেন না, একজন বেসরকারী লোক সরকারের নীতিনির্ধারক হয় কি করে?
খুলনাতে প্রথম রাজাকার বাহিনীতে লোক নিয়োগের জন্য তৎকালী পাকিস্তানের কেন্দ্রিয় মন্ত্রী সবুর খানের বাড়িতে কাজ শুরু হয়। সবুর খান সরকারের লোক ছিলেন বিধায় তিনিই ছিলেন তখনকার নেতৃত্বে।
কাউকে অপরাধী হিসেবে সাব্যাস্ত করতে হলে গায়ের জোরেও করা সম্ভব, তবে সত্যাশ্রয়ী হওয়াটাই মানবতার উৎকর্ষ সাধনের জন্য প্রয়োজন।

১৪ ই মে, ২০১৩ রাত ১:২৪

মাহামুদ রোমেল বলেছেন: ১৯৭১ সালের মে মাসে খুলনায় খানজাহান আলী রোডে একটি আনসার ক্যাম্পে ৯৬ জন জামায়াতে ইসলামী কর্মী সমন্বয়ে জামায়াতে ইসলামীর পূর্ব পাকিস্তান শাখার সহকারী আমীর মাওলানা এ কে এম ইউসুফের নেতৃত্বে প্রথম রাজাকার বাহিনী গঠন করা হয়। আর ১৯৭১ সালের ১ জুন জেনারেল টিক্কা খান পূর্ব পাকিস্তান রাজাকার অর্ডিন্যান্স-১৯৭১ জারি করে আনসার বাহিনীকে রাজাকার বাহিনীতে রূপান্তরিত করে।
পরে, পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় ৭ই সেপ্টেম্বর জারিকৃত এক অধ্যাদেশ বলে রাজাকার বাহিনীর সদস্যদের সেনাবাহিনীর সদস্যরূপে স্বীকৃতি দেয়।

ইতিহাস তার নিজস্ব গতিতে চলে। জোর করে ইতিহাস পাল্টানো যায় না। আর যারা মেড বাই পাকিস্থান তাদেরকে তা কখনোই বুজানো যাবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.