নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ

গিটারের ছেঁড়া তার

প্রথম প্রেম বলতে কিছু নেই,মানুষ যতবার প্রেমে পরে ততবারই তার কাছে প্রথম প্রেম মনে হয়,আর এই প্রেমে পরার মাঝে সে এক সময় তার সত্যি কারের ভালোবাসা খুজে পায় সত্যিকারের ভালোবাসা পাবার পর সে আর প্রেমে পরে না

গিটারের ছেঁড়া তার › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসা / প্রেম

১১ ই মে, ২০১৮ রাত ৮:২৩




একটা মেয়ের শরীরের গন্ধ তোমার ভালো লাগে,এটা হচ্ছে প্রেম ।
আরেকটা মেয়ে আছে যাকে তুমি অনুভব করো,যাকে ভালো লাগার জন্য তার উপস্থিতি কিংবা শরীরের গন্ধ লাগে না,এটা হচ্ছে ভালোবাসা !
একটা মেয়ের সাথে রুমডেট করলে তুমি আনন্দ পাও। আরেকটা মেয়ে আছে যার কথা ভাবলেই তুমি আনন্দ পাও,প্রথমজন হচ্ছে তোমার প্রেমিকা,আর দ্বিতীয়জন হচ্ছে তোমার ভালোবাসার মানুষ !
তোমার বন্ধু মহলে একটা মেয়ে আছে যার সাথে তুমি গাঘেঁষে বসার জন্য অস্থির হয়ে থাকো,এই মেয়েটা হচ্ছে তোমার কামনার বস্তু ।
ঠিক একইভাবে তোমার মস্তিস্কের অন্দরমহলে একটা মেয়ে আছে যার সাথে গাঘেঁষে বসার জন্য তুমি অস্থির না,কিন্তু তার অনুপস্থিতির জন্য তুমি অস্থির,তার সাথে কথা বলার জন্য তুমি অস্থির,এই মেয়েটা হচ্ছে তোমার ভালোবাসার মানুষ !
একটা মেয়ের উলঙ্গ ছবি দেখার জন্য সবসময় তুমি অপেক্ষা করো,আরেকটা মেয়ে আছে যার উলঙ্গ ছবি তোমার মাথাতেও আসে না,চাইলেও তুমি আনতে পারো না,প্রথমজন হচ্ছে তোমার প্রেমিকা,পরের জন হচ্ছে তোমার ভালোবাসা !
একটা মেয়ের সাথে ঘন্টার পর ঘন্টা ফোনে কথা বলার পরও তুমি মেয়েটার কথা সেভাবে চিন্তা করো না,সবকিছু ফোনের ওই কথা বলা পর্যন্তই । কিন্তু এমন একজন মানুষের অস্তিত্ব তোমার জীবনে আছে,যার সাথে সারাক্ষণ ফোনে কথা না বলেও সবসময়ই তুমি তার কথা ভাবো,প্রথমজন তোমার সময় কাটানোর প্রেমিকা,আর পরেরজন তোমার ভালোবাসার মানুষ !
কোন মেয়ে তোমার সাথে ইগো দেখালে তুমিও তার সাথে সমানতালে ইগো দেখাও,কিন্তু তোমার জীবনে এমন একজন মানুষ আছে যার শত অবহেলাতেও তুমি তার সাথে ইগো দেখাতে পারো না,প্রথমজন তোমার প্রেমিকা,পরের জন তোমার ভালোবাসা !

মেডিকেল সায়েন্স প্রেম আর ভালোবাসার ডেফিনেশন দিতে গিয়ে পার্থক্যটা তুলে ধরেছে এভাবে-
"শারীরিক আনন্দ কেটে যাবার পরেও যদি কোনো মানুষের সাথে তোমার আজীবন থাকতে ইচ্ছে করে, তাইলে সেটা হচ্ছে ভালোবাসা । আর যদি সেরকম কোনো ইচ্ছে না আসে তাহলে ব্যাপারটা ছিল প্রেম"

মজার ব্যাপার হচ্ছে,পৃথিবীর বেশিরভাগ মানুষ প্রেমকে ভালোবাসা বলে চালিয়ে দেয়,প্রেম করতে করতে তারা একসময় ভালোবাসাই ভুলে যায়,বুঝতে পারে তখন যখন আচমকাই তাদের ভালোবাসার মানুষের সাথে দেখা হয়ে যায় !
এই কারনে দুই-তিনটা প্রেম করে সময় কাটানো খারাপ মেয়েটাও একদিন নির্জনে কারো না কারো জন্য কেঁদে কেঁদে অস্থির হয়,
সারাদিন অনলাইনে মেয়েদের সাথে ফ্লার্ট করতে থাকা ছেলেটাও একসময় ক্লান্ত হয়ে ক্ষান্ত দেয় ইনবক্সের নোংরা আলাপে,আর ভাবতে থাকে মাথার ভেতরে ঘুরতে থাকা মেয়েটাকে।

হ্যাঁ,শারীরিক আকর্ষন অনেকের প্রতিই থাকতে পারে কিন্তু মনের টানটা থাকে একজনের প্রতিই,সেই একজনই হচ্ছে ভালোবাসার মানুষ আর বাকিরা হচ্ছে প্রেমিকা।
কিন্তু অনেকের সাথে প্রেম চালিয়ে যাওয়া ছেলেটা কখন যে নিজের অজান্তে ভালোবাসা ব্যাপারটাকে কবর দিয়ে দেয় তা সে নিজেও জানে না,যখন জানে তখন আর কিছু করার থাকে না । কারন ইতোমধ্যে সে হয়ে গেছে একটা অনুভূতিহীন রক্তমাংসের রোবট ।

ঈশ্বর এইসব মানুষদের কপাল থেকে ঘষে ঘষে চার অক্ষরের "ভালোবাসা" শব্দটা তুলে নেন,সেই জায়গায় লিখে দেন দুই অক্ষরের "প্রেম"। এই কারনে যার প্রেম হয় তার শুধু প্রেমই হয়,একটা পর একটা এবং চলতেই থাকে ।
প্রেমটা হচ্ছে ড্রাগের মতো।
ভালোবাসাটা অমৃতের মতো।
তুমি ভালোবাসায় বাঁচতে শেখো,প্রেমে নয়!!!!!

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০১৮ রাত ৮:৩২

মাকামে মাহমুদ বলেছেন: চমৎকার বিশ্লেষণ ।

১১ ই মে, ২০১৮ রাত ৮:৪৮

গিটারের ছেঁড়া তার বলেছেন: ধন্যবাদ

২| ১১ ই মে, ২০১৮ রাত ৯:০৮

রেযা খান বলেছেন: অসাধারণ লেগেছে...।

১১ ই মে, ২০১৮ রাত ৯:১৫

গিটারের ছেঁড়া তার বলেছেন: অনেক ধন্যবাদ

৩| ১২ ই মে, ২০১৮ সকাল ১০:০৬

রাজীব নুর বলেছেন: স্যরি টু স্যে ম্যাও ম্যাও পোষ্ট।

১২ ই মে, ২০১৮ সকাল ১১:১৪

গিটারের ছেঁড়া তার বলেছেন: ম্যাও ম্যাও

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.