নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুজায়েত শামীম

শামীম সুজায়েত

ছাত্রজীবনে সাংবাদিকতার হাতেখড়ি।শুরু করা শখের বসে। একসময় তা নেশা থেকে পেশা।ব্যবস্থাপনায় অনার্স-মাস্টার্স শেষ করে পছন্দের এ পেশায় কেটে গেলো অনেকটা সময়। অভিজ্ঞতার ঝুলিতে জমা পড়েছে পেশাগত জীবনে চলার পথে পাওয়া নানা অসঙ্গতির চিত্র।এখন লেখালেখি করি নিজের আনন্দে, ক্লান্তিহীন ভাবে যা ভালো লাগে।আমার জন্ম ১৯৭৭ সালের ২রা ফেব্রুয়ারি যশোর উপশহর আবাসিক এলাকায়। আমার শৈশব ও কলেজ জীবন কেটেছে এখানেই।জীবন জীবিকার তাগিদে এখন গঙ্গাবুড়ির আলোঝলমল শহরে্ কাটছে সারাবেলা। যোগাযোগ:ই মেইল : [email protected]হটলাইন : +ফেসবুক : https://www.facebook.com/sumon.sujayet জন্মদিন : 02.02.1977

শামীম সুজায়েত › বিস্তারিত পোস্টঃ

স্বামীর হাতেই কি খুন হলেন কাবুলিওয়ালার বাঙালি বউ সুস্মিতা : নয়া রহস্য ফেসবুকে

০৯ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:২৩





সিনেমা পরিচালক ভোপালের দীপকের সাথে ২২ সেপ্টম্বর বিয়ের কথা ঠিক হয়েছিল সুস্মিতার। ৬ সেপ্টম্বরই তাঁর দেশে ফেরারও কথা । আগের রাতে খুন হয়ে গেলেন তিনি।



ভারতীয় এ লেখিকার হত্যাকান্ড নিয়ে তালেবানদের ঘারে দোষ চাপলেও স্বামী জানবাজ পেশাদার খুনিদের দ্ধারা তাকে হত্যা করিয়েছে বলে জোর গুঞ্জন শুরু হয়ে গেছে। বিশেষ করে গত এক মাসে ফেসবুকে দেয়া লেখিকার নান স্ট্যাটাস ও তার বান্ধুবী শালিনীর সাথে ফেসবুকে হওয়া চ্যাটের তথ্য পর্যালোচনা করে বেরিয়ে এসেছে এমন তথ্য।



কেনো এই জনপ্রিয় সাহিত্যিক স্বামী জানবাজকে ছেড়ে নতুন করে দাম্পত্য জীবন শুরুর কথা ভাবছিলেন?



এটির উত্তরও মিলেছে বান্ধুবী শালিনীর সাথে হওয়া তার ফেসবুক চ্যাট থেকে। সুস্মিতা লিখেছেন, তাঁর দেবর ইশা খানের স্ত্রী সুলতানাকে বিয়ে করতে চেয়েছিল জানবাজ। গত বছরের অক্টবরে মারা যান তাঁর দেবর ইশা খান। নিউমার্কেটের পরিত্যক্ত সিনেমা হল অপেরা থেকে উদ্ধার হয়েছিল তার লাশ। সেটি হত্যাকান্ড, নাকি দূর্ঘটনা, তা নিয়ে স্পষ্ঠ করে কিছু লেখেনি ভারতের কোন পত্রিকা। তবে ভাইয়ের মৃত্যুর পর তার স্ত্রী সুলতানার সাথে জানবাজের ঘনিষ্ঠতার কথা ফেসবুক চ্যাটে বান্ধুবী শালিনীকে তিনি যে জানিয়ে ছিলেন, তা উল্লেখ করেছে কলকাতার আনন্দবাজার, প্রতিদিন, বর্তমানসহ সব কয়টি দৈনিক।



যেকারণেই সুস্মিতার হত্যা নিয়ে ওপার বাংলার সাহিত্য অঙ্গনে চলছে নানা রুপি আলোচনা। এ রহস্য উন্মোচনের তাগিদে সুস্মিতার মরদেহ কবর থেকে উত্তোলনের দাবি জানিয়েছেন তার শুভাকাঙ্খি, আত্নীয়-স্বজন ও বন্ধুরা।



পড়ে দেখতে পারেন আগের পোস্ট, "আমাদের বিরুদ্ধে ফিল্ম বানিয়েছো, কিতাব লিখছো ।" ঘটনার তিনদিনের মাথায় সুস্মিতার স্বামী জানবাজ ও তাঁর ওপর এক দেবর ফোনে ঘটনার বিবরণ দিয়েছিলেন আনন্দবাজার পত্রিকায়। সেটির আলোকে তৈরি করা হয়েছিল নিচের প্রতিবেদনটি।



আমাদের বিরুদ্ধে ফিল্ম বানিয়েছো, কিতাব লিখছো



মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:০২

হেডস্যার বলেছেন:
নিজের দেশের এত এত বিষয় থাকতে আমরা এই আজাইরা বিষয়ে ফেসবুক আর ব্লগে হাউকাউ করতেছি। /:)

২| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:১৭

শামীম সুজায়েত বলেছেন: ভাই, ভাল কোন সাবজেক্ট এর কথা মাথায় আসলে কইয়েন।

তবে এটিকে আজাইরা বলা বোধ হয় ঠিক না। একজন লেখক খুন হয়েছেন এবং একজন ব্লগার বা লেখক হিসাবে সকলের উচিৎ এটির নিন্দা জানানো ও প্রকৃত সত্য সম্পর্কে অনুসন্ধান করা।

ভাল থাইকেন।

৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৩১

মতিউর রহমান মিঠু বলেছেন: ব্যাপারটা সন্দেহজনক বটে। বই বা কোন লিংক কি খুজে পাইছেন শামীম ভাই? পেলে আমাকে দিয়েন ভাই।
কোন লেখাই আজাইরা লেখা না, যিনি বলেছেন হয়তো নাবুঝে বলছেন। আপনি লিখতে থাকুন আপনার মতো করে, যখন যা লিখতে ইচ্ছে করে লিখবেন।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:০০

শামীম সুজায়েত বলেছেন: ধন্যবাদ মিঠু ভাই।
যেহেতু আমরা সবাই লেখালেখি নিয়ে আছি। তাই কোন লেখকের মৃত্যু পিড়া দেয় খুব বেশি। আবার সেটি যদি হয় হত্যাকান্ড, তাহলে নিন্দা ও কৌতুহল তীব্র আকার ধারণ করে। সেই দৃষ্টিকোণ থেকে আসলে লেখা।

না ভাই কোন লিঙ্ক পাইনি। তবে কলকাতা থেকে "কাবুলিওয়ালার বাঙালি বউ" উপন্যাসটি সংগ্রহ করেছি। দু'একদিনের মধ্যে রিভিউ দিতে পারবো বলে আশা করছি।

যদি দেখি আরও অনেকেই বইটা সংগ্রহে রাখার ইচ্ছা পোষণ করছেন, তাহলে আরও কিছু কপি আনাবো।
ভারতে বইটির দাম ১২৫ টাকা। আনা খরচ ও টাকার বাটা করলে দাম দাড়ায় ৪০০ টাকা।

ভাল থাকবেন। কথা হবে।

৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:১৮

স্পেলবাইন্ডার বলেছেন: চউক্ষে পানি আয়া পড়ল! |-)

৫| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৩২

মতিউর রহমান মিঠু বলেছেন: ব্যাপার না, বইটা আমার লাগবে তা বই হোক বা pdf হোক। পড়ার আগে মন্তব্য করা কঠিন। যে বিষয় আমি জানিনা সে বিষয়ে মন্তব্য করা আমার পক্ষে সম্ভব না। ধন্যবাদ ভাইজান। কে কি বললো তা দেখার দরকার নাই। সবার সব লেখা ভাল লাগবে তাতো না। আপনি ভাই আপনার মতো লিখুন, পাছে লোকে কি বলে ভুলে যান।


http://bondhublog.com/
http://www.bangla-kobita.com/

এই লিংক দুটায় ঘুরে আসতে পারেন, এখানো গালাগাল ও নোংড়ামো নিষিদ্ধ। আপনার ভাল লাগতে পারে।
ভাল থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.