নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুমন নিনাদ

বাংলা ও বাংলাদেশ- আমার ভাগফল, আমার ভাগশেষ

সুমন নিনাদ

সুমন নিনাদ › বিস্তারিত পোস্টঃ

আমাদের বিবেক কি মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশুটির মত আইসিইউ-তে আছে? নাকি কোমায় চলে গেছে?

০৪ ঠা আগস্ট, ২০১৫ বিকাল ৩:৪৭

এসব কী হচ্ছে দেশে? আমরা কি আবার মধ্যযুগে ফেরত চলে যাচ্ছি? হঠাৎ করে চারদিকে এই মানবিক বিপর্যয় কেন? এত প্রতিবাদ, এত বিক্ষোভ, এত ঘেন্না, এত থুথু, এতকিছুর পরেও আমরা কেন শুধরাচ্ছিনা? আমাদের কী বিষয়টি নিয়ে গভীরভাবে চিন্তা করবার এবং প্রতিকারক বা প্রতিষেধক খুঁজে বের করার সময় এসেছে? নাকি সময় পেরিয়ে যাচ্ছে?

রাজন হত্যা সারা দেশ এমনকি সারা পৃথিবীতে ছড়িয়ে থাকা বাংলাদেশীদের বিবেক ও টনক দুই-ই নাড়িয়ে দেয়। ভেবেছিলাম, আমরা বুঝি এবার শুধরাবো। না, আমি ভুল ভেবেছিলাম। ঠিক তার পরপরেই বরিশাল, চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন স্থানে আরও বেশ কিছু শিশুকে অমানবিক নির্যাতন এবং হত্যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে।

এসবের সবকিছু ছাপিয়ে যায়, মাতৃগর্ভে থাকা অবস্থায় শিশুর গুলিবিদ্ধ হবার ঘটনাটি।ভাবতে পারেন, জন্মের আগেই মায়ের পেটে থাকা অবস্থায় এই পৃথিবী তাকে বুলেট দিয়ে স্বাগত জানিয়েছে। শিশুটি যখন জীবন মৃত্যুর মাঝে কানামাছি খেলছে ঠিক তখনি খুলনায় গ্যারেজে কাজ করা রাকিব নামের এক শিশুর মলদ্বার দিয়ে মটর টায়ারে হাওয়া দেওয়া পাম্প মেশিনের পাইপ ঢুকিয়ে নৃশংসভাবে খুন করা হয়েছে। ছি! যতই ধিক্কার দেই, যতই প্রতিবাদ বিক্ষোভে সরব হই, কোন কিছু দিয়েই এই লজ্জা লাঘবের মত না। শুধু বলব, এরা মানুষ না। বস্তুতঃ আমরা যারা এইসব মুখ বুজে মেনে নিয়েছে তারা কেউ মানুষ না। আমাদের রক্তে সমস্যা আছে। আমরা আফ্রিকানদের চেয়ে হাজার গুন বর্বর।

দেশের এই চরম অস্থিতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতির পুরস্কার হিসেবে কিছুদিন আগে মাননীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মহোদয়কে পূর্ণমন্ত্রী করা হয়েছে। সরকার তার কাজ করে যাচ্ছেন, আমাদের কি কিছু করবার আছে? বিবেকের এই অবিশ্রাম থাপ্পড় খেয়ে আর কতকাল আমরা নীরব থাকব?

আমাদের বিবেক কি মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশুটির মত আইসিইউ-তে আছে? নাকি কোমায় চলে গেছে?

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা আগস্ট, ২০১৫ বিকাল ৪:০১

মাঘের নীল আকাশ বলেছেন: জাতিগতভাবে আমাদের নৃশংস স্বরুপ বের হতে শুরু করেছে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.