নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুমন নিনাদ

বাংলা ও বাংলাদেশ- আমার ভাগফল, আমার ভাগশেষ

সুমন নিনাদ

সুমন নিনাদ › বিস্তারিত পোস্টঃ

এই দেশে হয় শুয়োর-কুকুর-শকুন থাকবে না হয় মানুষ থাকবে

০৫ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:০৮

রাজনের খুনের পর বলেছিলাম, আমি-ই বাংলাদেশ, আমার ডাকনাম লজ্জা। আজ উপলব্ধি করতে পারছি, সেদিন আমি ভুল বলেছিলাম। আমার আসলে বলা উচিত ছিল, "আমি-ই বাংলাদেশ, আমার ডাকনাম নির্লজ্জ"।

বাংলাদেশ নামক একটি মধ্যযুগীয় রাষ্ট্রের আমি খুবই নগন্য একটি প্রাণী। অনলাইনে ভেসে বেড়ানো কীটপতঙ্গও বলতে পারেন। আমি জানি, আমি যত জোরেই চিৎকার করিনা কেন তা আমারই কানে প্রতিধ্বনি হয়ে ফিরে আসবে। তবুও ছোট্ট একটা কথা বলি।

মাননীয় সরকার, ত্রিশ লাখ শহীদের রক্ত আর দুই লাখ সম্ভ্রম বিকিয়ে কেনা এই দেশটাকে দয়া করে কসাইদের হাতে ছেড়ে দিবেন না। এই দেশে হয় হায়েনা থাকবে না হয় মানুষ থাকবে। এই দেশে হয় শুয়োর-কুকুর-শকুন থাকবে না হয় মানুষ থাকবে। এই দেশে হয় অসভ্য মধ্যযুগীয় বর্বরদের রাজত্ব কায়েম হবে না হয় চিরকালের জন্য এই দেশ জানোয়ারমুক্ত হবে। দয়া করে করুন কিছু একটা।

মাননীয় সরকার মহাশয়েরা, আমি জানিনা আপনাদের হৃৎপিণ্ড বুকের মধ্যে সঠিক জায়গায় আছে কিনা। আমি জানিনা বিবেক নামক অদৃশ্য মাংসপিণ্ড আপনাদের পাকস্থলীতে হজম হয়ে গিয়েছে কিনা। কিন্তু বিশ্বাস করুন, রাজন রাকিবদের আর্তনাদ সারাক্ষণ আমার কানে বাজে। আমার রাতে ঘুম আসেনা। আমার গলা দিয়ে খাবার নামে না। মনে হয় সারাক্ষণ আমাকে কেউ রাজনের মত লোহার রড দিয়ে পেটাচ্ছে। সারাক্ষণ আমার মলদ্বার দিয়ে কেউ বিষাক্ত বাতাস ঢুকিয়ে দিচ্ছে।

এই দেশ আর এই দেশের মানবতা ইতিমধ্যে আইসিইউ তে আছে, ওদেরকে কোমায় পাঠিয়ে দিয়েন না, প্লিজ।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.