নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুমন নিনাদ

বাংলা ও বাংলাদেশ- আমার ভাগফল, আমার ভাগশেষ

সুমন নিনাদ

সুমন নিনাদ › বিস্তারিত পোস্টঃ

অন্ধের দেশে এই চশমা বিক্রি আর না

০৭ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:১৫

কেউ আমাকে নাস্তিক বলছে। কেউ বলছে বেজন্মা। কেউ বলছে তুই শুয়োর। কেউ বলছে তোর দেশ ভারত শুয়োরের দেশ, তুই ভারত চলে যা। কেউ বলছে আমেরিকার ভিসার জন্য এপ্লাই কর। কেউ বলছে তুই ঘরেই থাক, রাস্তায় বের হইস না, তোরেও কোপামু। আরও অনেক কিছু। যার সবকিছু বাংলা ভাষার শব্দ ব্যবহার করে লিখা সম্ভব না।

আমার অপরাধ, আমি একজন মানুষ হয়ে আর একজন মানুষের নৃশংস খুনের প্রতিবাদ করেছি। আমার অপরাধ আমি একজন ব্লগারকে মানুষ ভেবেছি। আমার অপরাধ আমি শুয়োর-শকুনকে তার আসল নাম ধরে ডেকেছি। আমার অপরাধ আমি কসাইদের সমর্থন করে একজন মানুষের খুনে উল্লাস প্রকাশ করতে পারিনি।

আমাকে যারা গালি দিচ্ছে, আমি তাদের গালির জবাব কিংবা প্রতিবাদ করিনি। করতে ইচ্ছে করছে না। মানসিক শক্তি নাই করার। বলতে ইচ্ছে করছে না, আমিও মুসলমান। আমি আল্লাহ ও আখিরাতে বিশ্বাসী। বলতে ইচ্ছে করছে না যে - ওরা যেটা করছে-সেটা ইসলাম না।

কেন বলব? কাকে বলব? কি হবে বলে? অনেক শিক্ষিত ভদ্রলোককেও দেখছি, ব্লগার খুন হলে উল্লাসিত হয়। তাদের ভেতরে লুকিয়ে থাকা জঙ্গি মানসিকতা জাগ্রত হয়। তারাও এই সওয়াবের কিছুটা ভাগীদার হতে চায়।

কিচ্ছু বলবনা আর। অন্ধের দেশে এই চশমা বিক্রি আর না।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৭ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:২৫

সাদা মনের মানুষ বলেছেন: বিনা বিচারে মানুষ খুন করে জান্নাতবাসী হওয়ার সুযোগ পাওয়া যয় এটা কোন কেতাবে আছে? সরকার ঐ খুনিদের ধরতে অপারগ হওয়ায় কিং না ধরায় খুনীরা আরো উৎসাহ নিয়া কাজ করছে।

২| ০৭ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:৩৯

সাদা মনের মানুষ বলেছেন: খুব দ্রুত সকল ব্লগারের খুনিদের দৃষ্টান্ত মূলক শাস্তি চাই

৩| ০৭ ই আগস্ট, ২০১৫ রাত ৮:১৮

সুমন নিনাদ বলেছেন: আপনার আমার বিচার চাওয়াতে কী যায় আসে? এই খুনে এই দেশে উল্লাস করা মানুষের সংখ্যা অনেক বেশি

৪| ০৭ ই আগস্ট, ২০১৫ রাত ১০:২০

ক খ ত্রিমোহনী বলেছেন: এদেশে সত্যের মূল্য নেই। আর যাই হোক যদি মিথ্যাও হয় তারপরেও যদি বলেন ইসলামের দৃষ্টিতে ঠিকই আছে দেখবেন সব মাফ। কারন ইসলামের নাম নিয়ে আমাদের দেশে সব কিছুই সম্ভব। ইসলামের দোহাই দিয়ে আমাদের দেশে সব কিছুই সম্ভব হয়।

৫| ০৮ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:২২

সুমন নিনাদ বলেছেন: আমার সোনার বাংলা এখন খুনী আর জল্লাদদের অভয়ারণ্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.