নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুমন নিনাদ

বাংলা ও বাংলাদেশ- আমার ভাগফল, আমার ভাগশেষ

সুমন নিনাদ

সুমন নিনাদ › বিস্তারিত পোস্টঃ

মন্ত্রী সমাচার

১১ ই আগস্ট, ২০১৫ দুপুর ২:৫৪

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশের সরকারের মাননীয় মন্ত্রী মহোদয়দের মধ্যে একটি বিশেষ প্রবনতা প্রকটভাবে লক্ষণীয়। আর তা হল তারা সবাই নিজেদের দায়িত্বসীমার বাইরে গিয়ে জ্ঞানগর্ভ বক্তব্য প্রদান করতে ভালবাসেন। এমনও কয়েকজন আছেন যাদেরকে আজ পর্যন্ত নিজের মন্ত্রনালয়ের আওতাভুক্ত কিছু বলতে শুনিনি, কিন্তু মাঝেমধ্যেই শুন্যে থুথু ছুঁড়ে নিউজফিড গরম করেছেন।

মাননীয় তথ্যমন্ত্রীর কথাই ধরা যাক। দুর্মুখেরা উনাকে মাঝে মাঝেই "বেগম জিয়া বিষয়ক মন্ত্রী" বলে থাকেন। কারনটা নিশ্চয়ই জানেন। খাদ্যমন্ত্রী মহোদয়কে পচা গম নিয়ে কিছু বলতে শুনিনাই। অথচ তিনি প্রায়শই আমাদের আইন-কানুন শেখান। অবশ্য সাবেক আইন প্রতিমন্ত্রী বলে কথা। সমাজকল্যানমন্ত্রীর সাংবাদিকদের নিয়ে দেয়া বক্তব্য তো অদ্যাবধি একটি এপিক পিস। ভদ্রলোক বহুদিন চুপ আছেন। মে বী নতুন কিছু বলবার প্রস্তুতি নিচ্ছেন।

ওদিকে বাঘমন্ত্রী (বন ও পরিবেশ মন্ত্রী) সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগারকে নিজের দায়িত্বসীমার বাইরে একেবারে পশ্চিমবঙ্গে পাঠিয়ে দিয়েছেন। অর্থমন্ত্রী মাঝে মাঝে এমন আচরন করেন যে দেখে কনফিউজড হয়ে যাই উনি ক্রীড়ামন্ত্রী কিনা। দুইদিন আগেই তিনি নিজের ফুটবল জীবনের গল্প বলেছেন। নৌপরিবহন মন্ত্রীকে লঞ্চ না ডুবলে কোনদিন নিজের সাবজেক্টে কিছু বলতে শুনিনা। এদিকে সড়ক ও সেতু মন্ত্রী দুইদিন আগে আইন নিজের হাতে তুলে নিয়ে (জনৈক চালককে আইন ভাঙ্গবার অপরাধে জনসন্মুখে কান ধরে উঠাবসা করিয়েছেন) ব্যাপক সমালোচিত হয়েছেন।

এছাড়া আরও অনেক মন্ত্রী আছেন যারা কথায় নয় কাজে বিশ্বাসী। মিডিয়ার সামনে কোনদিন কিচ্ছু বলেন না। কাজ যে কদ্দুর করছেন তা তাদের মন্রনালয়ের কর্মকর্তা-কর্মচারী এবং জনগন বলতে পারবেন।

নচিকেতার একটা গানের দুইটা লাইন খুব মনে পড়েঃ
"আজকে যিনি কয়লামন্ত্রী কালকে তিনি শিক্ষা
তাই কয়লা কালো শিক্ষা নিয়ে মানুষ করে ভিক্ষা"


মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই আগস্ট, ২০১৫ বিকাল ৩:২১

শরীফ মাহমুদ ভূঁইয়া বলেছেন: "আজকে যিনি কয়লামন্ত্রী কালকে তিনি শিক্ষা
তাই কয়লা কালো শিক্ষা নিয়ে মানুষ করে ভিক্ষা"

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.