নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুমন নিনাদ

বাংলা ও বাংলাদেশ- আমার ভাগফল, আমার ভাগশেষ

সুমন নিনাদ

সুমন নিনাদ › বিস্তারিত পোস্টঃ

ঢাকা শহরের জলাবদ্ধতা বনাম সরকারের দায়িত্বশীলদের নির্লিপ্ততা

০২ রা সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৪১

যুগে যুগে ঢাকা শহরে বহুত মেয়র আসছে, বহুত গেছে। সরকারী টাকা মেরে কেউ সুইস ব্যাংকের একাউন্ট ভরেছেন আবার কেউ ছেলেমেয়েদেরকে ইউরোপ আমেরিকার নামীদামী ভার্সিটিতে পড়িয়েছেন। কিন্তু ঢাকা শহরের জলাবদ্ধতার সমস্যা সেই আদিম যুগ থেকে একই রয়ে গেছে। বৃষ্টি হলেই ঢাকা শহর বসবাসের অনুপযোগী একটি বৃহৎ জলাভূমিতে পরিনত হয়।

পরিকল্পনামন্ত্রী পরিকল্পনা করেন, অর্থমন্ত্রী অর্থ বরাদ্দ দেন, সড়কমন্ত্রী ক্যামেরার সামনে বক্তৃতা দেন, কিন্তু কিছুতেই কিছু হয়না। কেন হয়না জানেন? কারন সমস্যা জিইয়ে রাখা আমাদের রাজনীতিক এবং আমলাদের একটি উৎকৃষ্ট ব্যাবসা। সমস্যা থাকলেই বছর বছর কাঁড়ি কাঁড়ি টাকা বরাদ্দ হয়। আর কাজের নামে সামান্য কিছু "কাম" করে গোটা অর্থটাকেই ভাগ বাটোয়ারা করে নিজেদের পকেটে চালান করে দেয়া যায়। সমস্যার সমাধান হয়ে গেলে তো তাদের সমস্যা, বুঝলেন কিনা?

বিভক্ত ঢাকার দুই নয়া মেয়র অনেক স্বপ্ন আর গালভরা প্রতিশ্রুতি শুনিয়ে চেয়ারে উপবিষ্ট হয়েছেন। যেই লাউ সেই কদু। জলাবদ্ধতা রোধকল্পে কোন দৃশ্যমান পদক্ষেপ দুজনের কারও কাছ থেকে আজ পর্যন্ত দেখলাম না। মানুষের ভোগান্তি আজ চরমে।

রাজউক বলেন, ওয়াসা বলেন আর সিটি কর্পোরেশন বলেন কারও চাট্টিখানি মাথাব্যাথা নাই। কোথাও কোন পরিকল্পনার বালাই নাই। কেউ ভাবেনা পাবলিকের কথা। সব শালা আছে যে যার মত দুই পয়সা কামানোর ধান্ধায়। আপনার আমার ভোগান্তিতে ওদের কিচ্ছু আসে যায়না। ঐযে নচিকেতা গেয়েছেন,
“গোটা দেশটাই বাঁশের খাঁচা, ফাটছে জনতার পাছা”

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:২২

সুমন কর বলেছেন: জলাবদ্ধতা রোধকল্পে কোন দৃশ্যমান পদক্ষেপ দুজনের কারও কাছ থেকে আজ পর্যন্ত দেখলাম না। মানুষের ভোগান্তি আজ চরমে।

ভালো বলেছেন। সহমত।

২| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:৫৯

ই হক মুরাদ বলেছেন: আগে একজনে খাইত, এখন দুইজনে তাই চলেন কিছু ট্যাক্স বাড়াইয়া দেই।

৩| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:২৮

ই হক মুরাদ বলেছেন: ভাই উনাদের কাজ হচ্ছে বর্তমানে জাতির পিতা নিয়ে সভা সমাবেশ করা .. .. .. . আবার ভবিষ্যতে এই মেয়র সম্প্রদায় শহীদ জিয়া নিয়ে সভা সমাবেশ করবে .. তাদের আমাদের সমস্যা দেখার সময় কোথায় .. ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.