নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আসসালামু আলাইকুম\nআমি আপনাদের সান ড্যান্স aka স্যাম রহমান :)

সানড্যান্স

এই যে ব্যাস্ততা বাড়ছে, এই যে নিকোটিন!জ্বালিয়ে দেয়া সিগারেটে ধোয়াচ্ছন্ন বেডরুমপ্রতিদিন ভাল্লাগেনার ছাই জমে এস্ট্রেতেব্যাস্ততার কালচে লাইটার, এই যে অলস ঘুম!এক কপি স্বপ্ন আসে সৌজন্য কপি হয়েসারারাত ঘুমিয়ে থাকি প্রচ্ছদে হাত বুলিয়ে।কাশাফাদৌজা নোমান

সানড্যান্স › বিস্তারিত পোস্টঃ

আজ রাতে আপনি যে তিনটে সিনেমা দেখতে পারেন! ব্যাসিকালী চারটে!

২৪ শে জুলাই, ২০১৫ রাত ১২:২৩

প্রথমত আসি এক্স ম্যাশিনা ২০১৫ এর কথায়, আমার সাই ফাই মুভি ভাল্লাগেনা, কেমন জানি গাজাঁ খুড়ি লাগে। বাট এই মুভি মেক্স আ সেন্স! খুব ই চমৎকার লেগেছিল। সিনেমার নায়ক হটাত কোন এক পুরষ্কারে বিজয়ী হয়ে বিশ্বের সবচাইতে বহুল ব্যবহৃত সার্চ ইঞ্জিনের মালিক ন্যাথান এর সাথে এক সপ্তাহ থাকা এবং রিসার্চের সুযোগ পায়, যেখানে সে আর্টিফিসইয়াল ইন্টেলিজেন্স নিয়ে গবেষণা করার সুযোগ পায়! বলা বাহুল্য, আই-রোবটের মত এখানে এ আই বিপরীত লিংগ! তবুও আমার এই মুভির রেটিং ৭.৫/১০।




দ্বিতিয় মুভিও এই বছরের! ইদানীং লক্ষ করলে দেখবেন, সাম্প্রতিক বছরগুলোতে মুক্তি প্রাপ্ত ওয়েস্টার্ণ জেনারের সিনেমা গুলো হয় অস্ট্রেলিয়া কিংবা নিউজিল্যান্ড থেকে প্রোডাকশন হচ্ছে। ক্যান হচ্ছে আমি জানি না। সিনেমা টা অদ্ভুত রকম সুন্দর, ১৬ বছরের ছেলে জে তার প্রেমিকা আর তার বাবা কে খুজঁতে সুদূর স্কটল্যান্ড থেকে পাড়ি দেয় আমেরিকার টেক্সাসে



সেখানে আচমকাই দেখা হয় বাউন্টি হান্টার এবং একি সাথে আউট ল সিসিল এর সাথে। ড্রামা-কমেডি-একশন-ওয়েস্টার্ণ জেনারের এই সিনেমা আপনাকে মুগ্ধ করবে নিঃসন্দেহে! রেটিং ৮/১০! নাম স্লো ওয়েস্ট, ২০১৫।



তৃতীয় সিনেমাটা আগের, পুরাই মাথা নষ্ট! ইন্ডিয়া কিসব ধুম ফুম বানায়ে রাখসে! সিনেমা হো তো এয়সি! অত্যনন্ত চাতুর্যতার সাথে ব্যাঙ্ক ডাকাতি করে পালিয়ে আসে একদল ব্যাঙ্ক ডাকাত, তাদের সফলতার উদযাপনের পার্টিতে হাজির হয় সদ্য জেল ফেরত তাদের পুরনো বন্ধু ঘোষ্ট! ঘোষ্ট এসেই দেখে তার প্রেমিকা অন্যের হলেও তার প্রতি তার বন্ধুরা বিশ্বস্ত! নতুন এক প্ল্যানের আই মিন কয়েক মিলিয়ন ডলারের আর্মাড কার ডাকাতির অফার নিয়ে আসে সে!


পেছনে লেগে আছে নাছোড় বান্দা দুই পুলিশ! আমার এখনো পুরোটা দেখা শেষ হয়নি! রেটিং ৮/১০।
নাম টেকার্স, ২০১০।



আপনারা যারা সেকেন্ড ওয়ার্ল্ড ওয়ার জেনারের মুভি পছন্দ করেন, তাদের জন্য এই মুভি! জার্মানী অধিকৃত ফ্রান্সে একজন জার্মান অফিসার আর একজন ফ্রেঞ্চ মহিলার অসাধারণ কেমিষ্ট্রি, সাথে আছে যুদ্ধের বন্যতা, হাহাকার, নির্মমতা! সত্য ঘটনার উপর নিরমিত এই মুভির লেখাগুলো ও ঐ নাজী অধিকৃত ফ্রান্সে বসে লেখা, তা নিয়েই স্ক্রিপ্ট! মুভির গল্পটা পাওয়া যায় ওই মহিলার মেয়ের ২০০৪ সালে আবিষ্কার করা মায়ের ডায়েরী থেকে! ভালবাসা-প্রণয়-প্রতারণা-দেশাত্ববোধ-নির্মমতা সব যেন ফুটে উঠেছে এই মুভিতে! নাজী অফিসারের প্রণয়ের কারোনে স্বাভাবিক ভাবেই ইহুদীবাদী IMDb রেটিং খুব পুওর, ৬.৮, কিন্তু আপনি মুভিটি দেখা শেষ করলে চোখ বন্ধ করে একে মিনিমাম সাড়ে সাত দিতে পারবেন! আমি আটের কম দিতে পারছিনা। সামরিক সৈণয় কিংবা হিটলারের নির্মমতা ছাড়িয়ে সবকিছু এখানে পারস্পারিক প্রণয়-বিচ্ছেদ এ জড়ানো! ডাউনলোড লিঙ্ক কমেন্টে। সিনেমার নাম
Suite.Française, ২০১৪।

ডাউনলোড লিঙ্ক ওয়াইফাই টরেন্টে পাবেন, পাইরেট বে তে সার্চ দিলেই দেখবেন ঝকঝকে প্রিন্ট। আর সাব টাইটেল লাগলে সাব সিন ডট কমে খুজে নেবেন।

আন্তরিক ধন্যবাদ!

অফ টপিক
মডু কি আমার বাল ছিড়েন? তিনটা ছবি আপ্লোড দিতে আধা ঘন্টা লাগে তাও হয় না? নাকি নিজের বালে গিট্টূ লাগায়া বসে আছেন, এখন জট খুলতেছেন?

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৫ শে জুলাই, ২০১৫ রাত ৩:২৮

সোহানী বলেছেন: হাহাহাহাহা..........মুভির রিভিউ অসাধারন বাট আরেকটু ডিটেইলস হলে ভালো হতো....

অফটপিক অন হোক......ওওওওওও ইমো খুজে পাচ্ছি না..........

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.