নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আসসালামু আলাইকুম\nআমি আপনাদের সান ড্যান্স aka স্যাম রহমান :)

সানড্যান্স

এই যে ব্যাস্ততা বাড়ছে, এই যে নিকোটিন!জ্বালিয়ে দেয়া সিগারেটে ধোয়াচ্ছন্ন বেডরুমপ্রতিদিন ভাল্লাগেনার ছাই জমে এস্ট্রেতেব্যাস্ততার কালচে লাইটার, এই যে অলস ঘুম!এক কপি স্বপ্ন আসে সৌজন্য কপি হয়েসারারাত ঘুমিয়ে থাকি প্রচ্ছদে হাত বুলিয়ে।কাশাফাদৌজা নোমান

সানড্যান্স › বিস্তারিত পোস্টঃ

আম্মি কথন ০১

২৪ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪০

আব্বার ঘণ ঘণ ট্রান্সফারে আমরা বরাবর সেক্টর কমান্ডার আম্মির কমান্ডারে এই শহরেই থেকে গিয়েছি। আম্মি নিজে শিক্ষিকা হওয়াতে সন্তান কে তিনি দুইভাবেই দেখতেন, একবার মা হয়ে, আরেকবার শিক্ষক এর দৃষ্টিতে! এবং বলাবাহুল্য ক্লাসের সবচাইতে পেছনের বেঞ্চিটায় বসা টিপু সুলতান আমি, বিনা যুদ্ধে নাহি দেব প্রাণ! এই মা'টা আবার আদুরে ছোট মেয়ে আমার নানার। নানার বিড়ির বোতল সাজায় রাখতাম আমি! আমার নানা-নানুর সবচাইতে আদরের নাতিন ছিলাম। আল্লাহ তাদের জান্নাত বাসী করুন, আমীন।



আম্মি ক্যামন মানুষ এবার আসি তার গল্পে। আমি তাকে স্যামসাঙ্গের মডারেট এন্ড্রয়েড ফোন গিফট করেছিলাম, সেখানে কোরান এর আওয়াজ আছে, তাই সেই ফোনে কোন গান ঢুকানো যাবে না। আব্বার বিরহে মাঝে মাঝে বলবে বাবু আমার আরেকটা ফোনে কিছু ভাল গান ভরে দিস! আমি গান কখনো ইউটিউব ছাড়া শুনিনা, গান নামায়ে তারপর আবার সেই আরেক ফোনে গান ঢুকানোর প্যারা নেয়ার চাইতে আমার আইফোনে ওয়াফাই অন করে তার মাথার কাছে রেখে দিই।



আমার ধারণা সে উইয়ার্ড বুদ্ধিমান সম্পন্ন মানুষ! আমার বাবা-মার কখনো হানিমুন হয়নি, জীবনের শুরুটা থেকে কঠোর পরিশ্রমে অভ্যস্ত! অফিস তাদের কাছে বাসাই একরকম। মেডিকেল কলেজের শেষের দিকে তাদের নিয়ে ঢাকা-কক্সবাজার-সেইন্ট মার্টিন হানিমুনে নিয়ে গিলাম, আব্বার শত অনুরোধেও তাদের কাছে না থেকে নিজে একা আরেকরুমে থাকলাম, হানিমুন বলে কথা!


সেবার শুধু আম্মি জীবণে প্রথম সমুদ্র দর্শন করবেন, আমার আর আব্বার আগেই দেখা আছে। প্রথম সমুদ্র দেখার সাথে আনন্দের যে উচ্ছাস টা থাকে তা কিন্তু সারাজীবণ মনে থাকে...মনে পড়লেও মন ভাল হয়ে যায়। আম্মি রাজ্যের বিরক্তি সান গ্লাসে চেপে ভ্রু কুচঁকে বললেন-
এ আর দেখার কি আছে? আমার পদ্মায় তো এরকম পানি আছে...একিতো জিনিস...



‪#‎আম্মিকথন০১‬

মন্তব্য ৩ টি রেটিং +৪/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৪ শে জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:২১

ধমনী বলেছেন: ভ্রু কোচকালেও তিনি নিশ্চিত আনন্দ পেয়েছেন।

২| ২৪ শে জানুয়ারি, ২০১৬ রাত ৮:৫৩

ফেরদৌসা রুহী বলেছেন: হা হা হা আমি যখন প্রথম সমুদ্র দেখছিলাম এই কথায় বলেছিলাম।

৩| ২৫ শে জানুয়ারি, ২০১৬ সকাল ১০:৩২

সোহানী বলেছেন: আম্মিরা কখনই মনে অনুভূতি প্রকাশ করে না !!!!!!+++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.