নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আসসালামু আলাইকুম\nআমি আপনাদের সান ড্যান্স aka স্যাম রহমান :)

সানড্যান্স

এই যে ব্যাস্ততা বাড়ছে, এই যে নিকোটিন!জ্বালিয়ে দেয়া সিগারেটে ধোয়াচ্ছন্ন বেডরুমপ্রতিদিন ভাল্লাগেনার ছাই জমে এস্ট্রেতেব্যাস্ততার কালচে লাইটার, এই যে অলস ঘুম!এক কপি স্বপ্ন আসে সৌজন্য কপি হয়েসারারাত ঘুমিয়ে থাকি প্রচ্ছদে হাত বুলিয়ে।কাশাফাদৌজা নোমান

সানড্যান্স › বিস্তারিত পোস্টঃ

মুভি রিভিউ, সান ড্যান্স চয়েজ!

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:১৮

কিছু একটা লিখতে ইচ্ছে হচ্ছিল, তাই ভাবলাম আপনাদের নিয়ে পৃথিবী বেড়িয়ে আসি। শুরুতেই কিছু কথা বলে নিচ্ছি, সবার সব ধরণের মুভি ভাল লাগে না। বাট আমি যে মুভি গুলোর সম্পর্কে বলতে যাচ্ছি, সৃষ্টির মানদন্ড কিংবা দর্শকপ্রিয়তা কিংবা রেটিং এ এই মুভি গুলো অনেক অনেক প্রশংসা পেয়েছে। কিছু মুভিতে ভালগার সীন আছে, ন্যুডিটি আছে, বাট এগুলোর কোনটাই পর্ণ ক্যাটাগরির সিনেমা নয়, এবং ক্রিটিকদের প্রচন্ড প্রশংসা পাওয়া। কথা না বাড়ায়ে চলুন কাজে নেমে পড়ি।
সংবিধিবদ্ধ সতর্কীকরনঃ ভাল লাগলে ভাল, না লাগলে আরো ভাল।
প্রথম মুভিঃ
ব্রাজিলের মুভি। নাসিমেন্তের মুভি! সুন্দর গল্প, সাবলীল প্রেজেন্টেশন। ঘটনাটা এরকম কিছুটা, সিলভিয়া আর বার্নার্ডোর একমাত্র কণ্যা স্কুল থেকে আর বাড়ি আসে না, ভরাক্রান্ত মনে সিলভিয়া পুলিশের কাছে যেয়ে সাহায্য চায়। পুলিশ মায়ের কান্না উপেক্ষা করতে পারে না। কেচোঁ খুড়তে খুঁড়তে ধীরে ধীরে ডাইনোসর বেরিয়ে আসে! পুলিশি জেরার মুখে বার্নার্ডো স্বীকার করে সে এক অল্প বয়সী মেয়ের সাথে পরকীয়াতে আসক্ত যা ঘুনাক্ষরেও তার ওয়াইফ সিলভিয়া কে টের পেতে দেয় নি! এদিকে সেই মেয়েও তার কাছে প্রতারিত! বাস ইন্সপেক্টরের জবে থাকা বার্নার্ডোর সাথে রোজার পরিচয় বাসেই, বার্নার্ডো ভুলেও তাকে টের পেতে দেয়নি তার বাচ্চা আছে, ওয়াইফ আছে। থানায় আনা হয় রোজাকে, জেরার মুখে সে অন্য এক অদ্ভুত গল্প শোনায় পুলিশ ইন্সপেক্টরকে! ভালোবাসার প্রতারনায় প্রতারিত হয়ে কতখানি হিংস্র হয়ে উঠতে পারে একজন নারী, যে কিনা পিতাবিহীন সন্তানের গর্ভপাতে রাজি হয়নি.....পুরোটা সময় আপনাকে স্ক্রীনে আটকে রাখবে এই মুভি, সিম্পলি অসাধারণ
A Wolf at the Door (2013)
O Lobo atrás da Porta (original title)
Unrated | 1h 41min | Crime, Drama, Thriller | 5 June 2014 (Brazil)
৭.৫/১০
24 wins & 12 nominations.
3 wins.


দ্বিতীয় মুভিঃ
মুভির দেশ হল ফ্রান্স! এদের বৈচিত্রতা মুগ্ধ করে দেয়। এলিস নামের এক অসাধারণ সুন্দরী যুবতী আর থমাস নামের স্বজনহারা এক টিনেজারের অসমবয়সী প্রেম সিনেমার উপজীব্য! ইংলিশ চ্যানেল দিয়ে ফ্রান্স থেকে নিজের শহর লন্ডন এর জাহাজে ওঠে সে। আচমকাই পরিচয় হয় সদ্য টিনেজ পার হওয়া থমাসের সাথে। একি সাথে কফি খেতে থাকে, শীতের প্রবল রাতে জাহাজের মাঝে ওয়াইনের উত্তাপের ছোয়া দিতে থমাস কে সাহায্য করে এলিস। ২১ বছর বয়সীদের নীচে মদ্যপান এর নিষোধাজ্ঞা এড়াতে এলিস আগ্রহ ভরে সাহায্য করে থমাস কে। রাত বাড়ে, দুজনের মাঝে গল্পের সীমারেখা পেরিয়ে চলে আসে ব্যক্তিগত প্রসংগ, স্বামীর উপেক্ষা, অবহেলা, পরনারীতে আসক্তিতে বিরক্ত এলিস নিজের দাম্পত্য জীবনের হতাশা ব্যক্ত করে থমাসের কাছে। স্বজন হারা নিঃস্ব থমাস ও জানায় সে ইঙ্গল্যান্ড যাচ্ছে জীবন নতুন করে শুরুর আশায়। গভীর রাতে এলিসের আহবানে সারা দেয় থমাস, থেকে যায় এলিসের কেবিনেই, কিন্তু ভোরে লন্ডন পৌছুতেই পালটে যায় দৃশ্যপট.
Brief Crossing (2001)
Brève traversée (original title)
Unrated | 1h 24min | Comedy, Drama, Romance
৭/১০

তৃতীয় মুভিঃ
একজন সাবেক পতিতার জীবনের অটোবায়োগ্রাফী, তার নিজের ই সেই লেখা থেকে বই আর সেই বই থেকে এই সিনেমা! প্রচন্ড উপভোগ্য নিঃ সন্দেহে! ব্রাজিলের এক দম্পতির দত্তক নেয়া সন্তান সে। দম্পতি অবস্থাসম্পন্ন, কিন্তু তাদের ইগনোরেন্স, বড় ভাইয়ের বাকাঁ কথা, আর এর সাথে নিজের ক্লাসমেটের প্রতারণা তাকে তার ১৮তম জন্মদিনে ঘর থেকে পালাতে উদ্বুদ্ধ করে, নিজেকে ''সামথিং স্পেশাল'' প্রমাণে সে রাতে বাড়ি ছেড়ে পালায়। শুরু করে পতিতা বৃত্তি। অপেক্ষাকৃত কম বয়সী হওয়াতে এবং সেই সাথে দারূণ ভাবে পুরুষদের মন জুগিয়ে তোলা র‍্যাচেল এখানে ব্রূণা নামে সবার কাছে সুপরিচিত এবং পতিতালয়ের সব কাস্টোমারের একমাত্র চাহিদা হয়ে দাঁড়ায়। একসময় পতিতালয়ের সর্দারণীর সাথে ঝগড়া করে নিজেই আলাদা বাসা ভাড়া নেয়, খোলে অনলাইন ব্লগ, পোষ্ট করতে থাকে নিজের সলো ইরোটিক ভিডিও, খদ্দেরদের সাথে তার অভিজ্ঞতার বর্ণনা লিখে নিজের চাহিদা তুঙ্গে তুলে ফেলে! অল্পদিনেই সে শত শত লাখ টাকার মালিক বনে যেতে থাকে। এরপর সে শুরু করে তার কাস্টোমারদের পারফর্ম্যান্সের অনলাইন রেটিং দেয়া! তার এই উদ্দাম জীবনে এরি মাঝে প্রবেশ করে কোকেন। এদিকে তার জীবনের প্রথম কাস্টোমার তাকে ফিরিয়ে নিতে চায় এই অন্ধকার জীবন থেকে! তাকে অত্যন্ত নিষ্ঠুরভাবে বিদায় দেয় সে......বাকিটা জানতে হলে মাস্ট ওয়াচ দিস মুভি! অনবদ্য অভিনয়!
Little Surfer Girl (2011)
Bruna Surfistinha (original title)
2h 11min | Biography, Drama | 25 February 2011 (Brazil)
৮/১০
7 wins & 11 nominations.

মন্তব্য ৮ টি রেটিং +৬/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৩২

বিডি আইডল বলেছেন: কেউ কুমেন্টায় না??

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১:৪১

সানড্যান্স বলেছেন: পুছেই না চাচা

২| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১০:৪১

সোহানী বলেছেন: পুছি বাট মুভিগুলা পামু কই X(( X(( সেইটা আগে কন.... কিনতে পারুম না, এইখানে পার সিডি ২৭ ডলার মিনিমাম আর আস্ত মুরগী ৮ ডলার। কন মুভি দেখুম না মুরগী চিবামু B:-) B:-) B:-) B:-)

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:২৭

সানড্যান্স বলেছেন: ফেসবুকে Sam Rahman এর ওয়ালে পাবেন

৩| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:৫৩

ভুমিসংকর বলেছেন: অসাম রিভিউ ব্রো। লাইকড ইট :)

৪| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:১৭

অপু তানভীর বলেছেন: আজকেই নামাতে দিতাছি !!

৫| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১২:২০

প্রোফেসর শঙ্কু বলেছেন: একটাও দেখিনি!

সাজেস্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

৬| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪২

Akaki Mon বলেছেন: !!..ভাই মুভি গুলো কি ইউটিউব এ পাব নাকি...!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.