নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আসসালামু আলাইকুম\nআমি আপনাদের সান ড্যান্স aka স্যাম রহমান :)

সানড্যান্স

এই যে ব্যাস্ততা বাড়ছে, এই যে নিকোটিন!জ্বালিয়ে দেয়া সিগারেটে ধোয়াচ্ছন্ন বেডরুমপ্রতিদিন ভাল্লাগেনার ছাই জমে এস্ট্রেতেব্যাস্ততার কালচে লাইটার, এই যে অলস ঘুম!এক কপি স্বপ্ন আসে সৌজন্য কপি হয়েসারারাত ঘুমিয়ে থাকি প্রচ্ছদে হাত বুলিয়ে।কাশাফাদৌজা নোমান

সানড্যান্স › বিস্তারিত পোস্টঃ

অতিরিক্ত অসাধারণ দুটি মুভির রিভিউ!!! (মেক্সিকান এবং আর্জেন্টাইন ) লিঙ্ক গ্রুপে

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪৩

এই মুভি দুটো অতিরিক্ত অসাধারণ! এতটাই অসাধারণ যে আপনি মুভি দুটো শেষ হয়ে যাবার পরেও আফসোস করবেন কেন শেষ হল!




On Probation (2005)
Tiempo de valientes (original title)
1h 52min | Action, Comedy, Crime | 29 September 2005 (Argentina)

পেশায় সাইকোলজিষ্ট মারিনো একটি ট্রাফিক এক্সিডেন্টের শাস্তি হিসেবে পায় কম্যুনিটি সার্ভিস করার! তার কাজটি পরে একজন মেন্টালি ডিস্টার্বড পুলিশ অফিসারের সাথে। পুলিশ অফিসার আলফ্রেডো তার স্ত্রীর পরোকীয়ার কারোনে ডিপ্রেসড! মারিনোর দায়িত্ব হল আলফ্রেড কে তার ডিউটি কালীন সময়ে সংগ দিয়ে তার অবসাদ দূর করতে হবে! এদিকে আলফ্রেডো একটি জোড়া খুনের তদন্তে জড়িয়ে আছে! এই জোড়াখুনের তদন্ত সহযোগী হয় মারিনো! অল্প দুদিনেই মারিনো আর আলফ্রেডোর মাঝে সুন্দর বন্ধুত্ব তৈরি হয়ে ওঠে! আলফ্রেডো তাকে শেখাও হাও টু কিক বক্সিং! হাও টু শ্যুট! ঘটনা তড়িত গতিতে আগাতে থাকে! প্রচন্ড হাস্য রসাত্নক দৃশ্যপটের মাঝে এগিয়ে যেতে থাকে তদন্ত! একসময় মারিনো আবিষ্কার করে তারা ইউরেনিয়াম চোরাচালানী দের সাথে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছে!! মাস্ট ওয়াচ মুভি! মারিনোর অভিনয় এত জোশ! মাঝে মাঝে কিছু জায়গায় সে এক্সপ্রেশনে মাস্কের জিম ক্যারিকেও ছাড়িয়ে গিয়েছে!


মজার কথা দেখেনঃ
In addition to its dark humor and its sarcastic tone, the original title of the movie resembles Pulp Fiction's spanish translated title: "Tiempos Violentos". Furthermore, the final title card uses a very similar font and colour to the one used in Quentin Tarantino's Movie.

আই এম ডি বি রেটিং ৭ দশমিক ৭ /১০
আমার দেয়াঃ ১০/১০

লিঙ্কঃওহ হো! এই গ্রুপে গেলে লিঙ্ক পাবেন

দ্বিতীয় মুভি

Herod's Law (1999)
La ley de Herodes (original title)
R | 2h | Comedy, Crime, Mystery | 18 February 2000 (Mexico)


পঞ্চাশের দশকের মেক্সিকো! হঠাত করেই শুধু মাত্র পার্টি মেম্বার হওয়ার কারণে হঠাত ই যেন কপাল খুলে যায় একজন পরিচ্ছন্নতা কর্মীর! আচমকাই তাকে দুর্গম এক শহরে মেয়রের দায়িত্ব দিয়ে পাঠানো হয়! মধ্য মরুভুমির মেক্সিকোর সবচাইতে দূর্গম এলাকার মাঝে যেখানকার বসতি শুধু কিছু ইন্ডিয়ানের। অবাক হলেও খুশি হয় সে, সেই তো এখন এই শহরের প্রধান ব্যক্তি! কুটিলমনা স্ত্রী তাকে স্বপ্ন দেখায় সে হয়তো একদিন কংগ্রেস ম্যান ইহয়ে বসবে, কিংবা প্রেসিডেন্ট! কার ভাগ্যে কি ঘটে বলা যায়?
সেই সৎ ব্যক্তি জুয়ান ভার্গাস অবাক হয়ে লক্ষ করেন, শহরের বাসিন্দা দের আইনের প্রতি ন্যূনতম শ্রদ্ধাবোধ নেই! ব্রোথেল বন্ধ করতে গেলে মক্ষিরাণী উলটো শাসায়! আইন আদালত নিয়ে ফান করে তারা! হতবুদ্ধি ভারগাস নিয়োগ কর্তার কাছে যেয়ে উপস্থিত হয়ে তার সমস্যা খুলে বলে, সমাধান হিসেবে তাকে একটি পিস্তল আর মেক্সিকোর সংবিধান উপহার দেয় সে, বলে এরি মাঝে তুমি সব কিছুর ন্যায় সংগত সমাধান পাবে!

অচীরেই নিজের কূটবুদ্ধি আর অস্ত্রের জোর এবং তারি সাথে নিজের মন গড়া সংবিধানের অপব্যাখ্যা দিয়ে আমূল বদলে যায়!

যারা দ্য গ্রেট ডিক্টেটর কিংবা বোরাটের মত মুভি দেখেছেন, তাদের এই মুভি না দেখলে আফসোস থেকে যাবে! একজন সাধারণ সৎ মানুষের জীবন কিভাবে রাজনীতির সংস্পর্শে আমূল উলটো হয় তার প্রমাণ মেলে এই মুভিতে!

মজা দেখুন!
The movie release was forbidden for several years. Since filming started, the Mexican government wasn't very happy about it; mainly because it showed a bad image of that administration. Filmmakers fought back. This reached the press so the movie had to be released to avoid rumors about political censorship.

আই এম ডিবি রেটিং ৮ দশমিক ৭
আমার দশে দশ!

লিঙ্কঃএই গ্রুপে মিলবে! সামুতে এখন ডিরেক্ট লিঙ্ক শেয়ার করা যায় না!


মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:২০

বিজন রয় বলেছেন: দারুন++।

২| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:০৮

যোগী বলেছেন:
যাদের ফেসবুক নাই তাদের জন্য কী ব্যাবস্থা?

৩| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:০২

ইশফাক বলেছেন: চমৎকার

৪| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৪০

প্রোফেসর শঙ্কু বলেছেন: হেরডস ল মনে হয় দেখছিলাম না কি... আচ্ছা, ঢু মেরে দেখব।

৫| ০৩ রা মার্চ, ২০১৬ দুপুর ১২:৪৩

নিরব ঘাতক ফাহিম বলেছেন: +

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.