নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আসসালামু আলাইকুম\nআমি আপনাদের সান ড্যান্স aka স্যাম রহমান :)

সানড্যান্স

এই যে ব্যাস্ততা বাড়ছে, এই যে নিকোটিন!জ্বালিয়ে দেয়া সিগারেটে ধোয়াচ্ছন্ন বেডরুমপ্রতিদিন ভাল্লাগেনার ছাই জমে এস্ট্রেতেব্যাস্ততার কালচে লাইটার, এই যে অলস ঘুম!এক কপি স্বপ্ন আসে সৌজন্য কপি হয়েসারারাত ঘুমিয়ে থাকি প্রচ্ছদে হাত বুলিয়ে।কাশাফাদৌজা নোমান

সানড্যান্স › বিস্তারিত পোস্টঃ

মৌলভী বাজারের ছোট্ট রিভিউ :)

২৫ শে মে, ২০১৬ দুপুর ১:০২


মৌলভীবাজার এর সবচাইতে সুন্দর জিনিস গুলো বলা যাক! আমাদের মত মেগাসিটির মানুষেরা ইউজুয়ালী ফোর টুয়েন্টি হয়, আপনি যদি ভেবে থাকেন, বাদ বাকি শহরেও তাই, সে আপনার বিরাট ভুল! ঢাকা কিংবা আশ পাশের শহরের ক্লিনিকের ম্যানেজার ফুল টাকা পে না করলে কখনওই আপনাকে রিলিজ দিবেনা, এখানে ঘটনা বেশ উল্টে গেসে, ম্যানেজার নিজেই বলে ভাই আপনি জানাজা টা দিয়ে দেন আগে, বাদবাকি টাকা পরে এসে দিয়েন

আমি আসছি সাত দিনের চুক্তিতে, টাকার অনক গোপন থাকুক, এরা আমার সাথে আচরণ করছে মেহমানের মত! আমাকে যে হারে খাওয়াচ্ছে, আমার ধারণা আমার ওয়েট গেইন হচ্ছে! ফরমালিন দেয়া সব্জী খাওয়া মানুষ আমার জন্য টাটকা সব্জি, নদীর মাছ, দেশী মুরগী আনা হচ্ছে! আর সব্জী গুলো এত চমতকার যে, মুখে দেয়া মাত্র গলে যাচ্ছে! টাটকা সব্জীর আলাদা স্বাদ ফি-বেলা পাচ্ছি!


ছোট্ট, কিন্তু ভয়াবহ সুন্দর এই শহর! বিশাল বিশাল সিনেম্যাটিক বাংলো দিয়ে ভরা পুরো শহর! বাড়ি গুলো এত সুন্দর! এত সুন্দর, দেখলে মন ভাল হয়ে যায়! চার পাচঁ তলা বাড়ি গুলোর উপর লাল ইটের টালি, টাইলস দেয়া, নয়নাভিরাম এই সব বা বাড়ির গেট গুলো! হঠাত হটাত রাস্তা উঠে গেসে অনেক উপর, ছোট ছোট বেশ কিছু টি লা আছে শহর জুড়ে! এসব টি লার উপর যে বাড়ি, সেগুলো কে বলে টি লা বাড়ি!


ব্যাপারটা দু:খের নাকি, সুখের জানিনা, অধিকাংশ বাড়িতেই কেউ থাকেন না! অন্ধকারমহল নাম দিসি আমি বাড়িগুলোর! সন্ধ্যার পরে ছোট শহরের বেশ কিছু বাতি জ্বললেও এসব বাড়ি অন্ধকার হয়ে থাকে! মালিকেরা সবাই লন্ডনী, বছর-দুবছরে কেউ হয়তো লন্ডন থেকে আসেন, ঈদের পাচঁ ছয়দিন আনন্দ করে ফিরে যান লন্ডন!


মৌলভীবাজার এর আরেকটি চমকপ্রদ বিষয় হল, এখানকার রাস্তা ঘাট! অন্যান্য শহরের তুলনায় এখানে ইজি বাইক, অটো, সিএনজি একবারেই কম! আর রাস্তায় ময়লা খুজেঁ বার করতে হবে আপনাকে, এতটাই পরিষ্কার!

ঝা চকচকে পরিষ্কার এই শহরের মানুষের অন্তর, এই শহরের পরিবেশ!


সান ড্যান্স
বাদ জুমা, শমসের নগর রোড
মৌলভীবাজার
20-05-16

মন্তব্য ৯ টি রেটিং +৬/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৫ শে মে, ২০১৬ দুপুর ১:১০

বিজন রয় বলেছেন: সুন্দর।

২| ২৫ শে মে, ২০১৬ দুপুর ২:০৮

ক্যারট হেভেন বলেছেন: মৌলভীবাজার সত্যি সুন্দর শহর, পুরো জেলা কিংবা অঞ্চলটাই সুন্দর। স্বচ্ছ এবং পরিস্কার। আসার সময় আনারস কিনে নিয়ে আইসেন ভাই। আমি কিছুদিন আগে ৫০ টা নিয়ে আসছিলাম অফিসের প্রয়োজনে গিয়ে। আশেপাশে বিলাইছি হাত খুলে, এটাই আনন্দ। চা যেখান সেখান থেকে কিনতে সাবধান। আর সামনে রোজা, বস্তা ভর্তি লেবু নিয়ে আসতে পারেন। লেবুও অনেক সস্তা।

৩| ২৫ শে মে, ২০১৬ দুপুর ২:৩০

শামছুল ইসলাম বলেছেন: সুন্দর শহরের সুন্দর বর্ণনা ভাললেগেছে।

ভাল থাকুন। সবসময়।

৪| ২৫ শে মে, ২০১৬ রাত ৮:২০

প্রোফেসর শঙ্কু বলেছেন: আমার যাওয়া হয়েছে কয়েকবার। সুন্দর জায়গা।

৫| ২৫ শে মে, ২০১৬ রাত ৯:২৮

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: দুই একটা টিলা বাড়ীর ছবি দিতেন ভাই... :)

৬| ২৫ শে মে, ২০১৬ রাত ৯:৩৭

গেম চেঞ্জার বলেছেন: সুন্দর কেমন বাড়িগুলো আমাদের দেখাবেন না??

৭| ২৮ শে মে, ২০১৬ রাত ১:২২

কয়েস সামী বলেছেন: আছি মৌলভীবাজারে । দেখা কইরেন।

৮| ২৮ শে মে, ২০১৬ সকাল ১০:০৫

সোহানী বলেছেন: তাই নাকি যেতে হবে............

৯| ২৪ শে জুলাই, ২০১৭ বিকাল ৫:০১

তানভীর আহমদ সায়েম বলেছেন: নিজের অভিজ্ঞতা থেকে বলছি...বাংলাদেশের সেরা নিরাপদ সুশৃঙ্খল আর সাজানো কোন জেলা শহর হলে সেটা মৌলভীবাজার আর তার মধ্যে শান্তির ছোট্ট উপজেলার নাম শ্রীমঙ্গল। শ্রীমঙ্গলের সাথে বাংলাদেশের আর একটা জায়গারও তুলনা হয় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.