নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আসসালামু আলাইকুম\nআমি আপনাদের সান ড্যান্স aka স্যাম রহমান :)

সানড্যান্স

এই যে ব্যাস্ততা বাড়ছে, এই যে নিকোটিন!জ্বালিয়ে দেয়া সিগারেটে ধোয়াচ্ছন্ন বেডরুমপ্রতিদিন ভাল্লাগেনার ছাই জমে এস্ট্রেতেব্যাস্ততার কালচে লাইটার, এই যে অলস ঘুম!এক কপি স্বপ্ন আসে সৌজন্য কপি হয়েসারারাত ঘুমিয়ে থাকি প্রচ্ছদে হাত বুলিয়ে।কাশাফাদৌজা নোমান

সানড্যান্স › বিস্তারিত পোস্টঃ

দ্য রিটার্ণ অফ আরব্য রজনী, পর্ব- ০১, তারিখঃ ১৬/০৯/১৬

১৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৪:৪৩

মালিক সালমান সিংহাসনে বসার পর বেশ কিছুটা বদলেছে আরব। আসলে আগের মত ভাতা পাচ্ছে না, নেই বেহিসাবী আরবী খরচ। স্থানীয়দের হাতে নেই আগের মত কাচাঁ পয়সা, আপনি ভাবছেন এই ভালো, শালাদের একটা শিক্ষা হওয়া উচিত! কিন্তু আদতে সমস্যা হচ্ছে আজনবীদের, ওদের হাতে টাকা নেই, সো ওরা খরচ করতে পারছে না, ওরা খরচ করতে না পারায় ওরা কোন কাজ করাচ্ছে না, সমস্যা হচ্ছে আজনবীদের, ওরা কাজ না করালে আজনবীদের কাজ কই? বসে আছে প্রচুর মানুষ, কাজ নেই, কাজ না থাকলে পয়সা নেই, খাবার নেই!




গতকাল গেসিলাম নাজরান সিটিতে, উল্লেখ্য নাজরেয়ান এয়ারপোর্ট কিন্তু বন্ধ, শহরে ঢোকার মুখের চেক পোস্ট এ এত্তগুলো বালির বস্তা, রয়াল স্থাপনা গুলোর প্রায় প্রতিটির সামনেই বালির বস্তা, নাজরান এয়ার পোর্ট এর পর কিছুদূর পেরুলেই ডান দিকে চল্লিশ কিলো গেলে ইয়েমেন, হুতিরা মর্টার হাতে বসে আছে! সম্পূর্ন আজাইরা এই যুদ্ধে সৌদি পক্ষে কিন্তু কোন সৌদি যুদ্দধ করছে না, সুদান থেকে কিছু কালা আদমী এনে সৌদির পক্ষে যুদ্ধ করানো হচ্ছে! এরা সবাই মার্সেনারী, সৌদি সরকার যুদ্ধ শুরুর তিন নাম্বার দিনে পাকিস্তান কে সৈণ্য দিতে বলে, কিন্তু দ্বিতীয় দিনেই ইরানের পররাষ্ট্র মন্ত্রী পাকিস্তান কে হুশিয়ার করে দিয়ে আসেন, সৈণ্য দিলে ভুগতে হবে! আদতে এই যুদ্ধ ই সৌদিকে হঠাত করেই ঠেলে দিয়েছে অর্থনৈতিক অচলাবস্থার দিকে! যারা জানেন না তারা শুনুন, সৌদি রাজ পরিবার কে পাহারা দেয় প্রায় ত্রিশ হাজার পাকিস্তানী আর্মি, কোন সৌদি ন্যাশনাল গার্ড নয়, নিজেদের লোক কে বিশ্বাস করে না এরা!



আশ্চর্যজনক হলেও সত্য, সৌদিদের ব্যবহার এ বেশ কিছুটা প্রিবর্তন দেখতে পাচ্ছি এবার, আগেরবার যেরকম উন্নাসিক আচরন দেখেছি, এবার তা অনেকটাই কম। আমাদের দেশের অর্ধ শিক্ষিত জনগনের একটা বড় অংশ এখনো সৌদিতে আসার জন্য অস্থির, তাদের কাছে আমার বক্তব্য হল, হ্যা ঠিকাসে ভাই কম বেশী দুই লাখ টাকা খরচ করলে এখন আপনি সৌদি আসতে পারবেন, কিন্তু কাজ আপনাকেই খুঁজে নিতে হবে, আগের মত কাজ নেই, আগের মত পয়সাও নেই, কারণ একটাই, অশিক্ষিত, কর্ম বিমুখ সৌদি দের হাতে একদম ই টাকা নাই! আমার আগেরবারের অধিকাংশ সাদিক এখনো এখানেই আছেন, তারা পানির মত আরবী জানেন, কিন্তু তাদের এখন মাসে পনেরশ এস আর ইনকাম হয় না, এরা কেউ ক্লিনার, কেউ কাহারবাঈ (ইলেক্ট্রিশিয়ান), কেউ আমেল আইদী (যা পাচ্ছে তাই), কেউবা বেন্নাই (রাজমিস্ত্রী), ইভেন যারা ব্যবসা করছেন, ভাল নেই তারাও! শরীকা (সরকার) আজনবীদের মোবাইল বিক্রিতে নিষোধাজ্ঞা দিয়েছেন, ধরা পড়লে খবর আছে!



আমি নিজে এখনো নেট নেইনি, যুদ্ধ এবং সৌদী নারীদের পর্দা রক্ষায় ফেসবুক মেসেঞ্জার, ভাইবার, হ্যাঙ্গয়াউট সব ই ব্লক করা, ভিপিএন আগে আমরা ইউজ করতান নেংটু সিনেমা দেখতে, এরপর ভিপিএন/প্রক্সি ইউজের ব্যাপারেও নাকি শরীকা কঠোর হয়েছে আগে থেকে, তাই প্রক্সি সহ ধরা খাইলে হাজতবাস, তাই ভিপিএন ইউজ করছে না কেউ, করলেও কোন এপ ইউজ করার আগে নামিয়ে সেই এপ ইউজ করা শেষে তা আবার মুছে দিচ্ছেন!

আজ এই পর্যন্ত থাকুক, জুম্মার নামাজ পড়ে এসে খেলাম মিজান কাকার খিচুড়ি, সাদিক দোকান সাক্কের করবে, পরে আবার লিখব, দোয়া করবেন সবাই, আল্লাহ মালিক, সালাম ওয়ালেক। শুকরান।

মন্তব্য ৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৫:০১

বিদ্রোহী ভৃগু বলেছেন: হারামী সউদদের পতন হওয়াই উচিত!!!!

ইসলামী বিশ্বের বিষয়ে উদাসীন শয়তান মিশরে বিলিয়ন ডলার দেয়, ইসরাইলে অনুদান দেয় আর ইসলামের না ভাইঙ্গা ক্ষমতার মজা খায়!
শয়তানের শিংয়ের পতন হোক।



২| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৫:১০

স্ণরণ শেখ বলেছেন: সৌদিই হোক বা ইজরায়েল, কর্মবিমুখ জাতির পতন ঘটবেই। অশিক্ষিত দের কদর কেউ করে না, সচেতন মুসলিম রাও না। শূকরের মত বাচ্চা জন্ম দিলে, আর হাড়ি হাড়ি পোলাও কোরমা খাইলে কি আর চলে? ইসলাম বেইচ্চা আর কয়দিন খাবে তারা?
ইসরায়েল থেকে তাদের কিছু শেখা উচিত, Survival of the fittest.

৩| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৫:৪৮

পবন সরকার বলেছেন: সৌদী নারীদের পর্দা রক্ষায় ফেসবুক মেসেঞ্জার, ভাইবার, হ্যাঙ্গয়াউট সব ই ব্লক করা, ভিপিএন আগে আমরা ইউজ করতান নেংটু সিনেমা দেখতে, এরপর ভিপিএন/প্রক্সি ইউজের ব্যাপারেও নাকি শরীকা কঠোর হয়েছে আগে থেকে, তাই প্রক্সি সহ ধরা খাইলে হাজতবাস,
সৌদিতে যারা আছে তারা তো দেখি বিপদেই আছে।

৪| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৩২

ধ্রুবক আলো বলেছেন: পড়ে ভালো লাগছে

৫| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:৫২

আরণ্যক রাখাল বলেছেন: মাশাল্লাহ!
ভাল লিখছেন।
মজাই পাইলাম।

৬| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১১:৫৬

ইমরান আশফাক বলেছেন: বহুদিন পর আবার আমার পছন্দের পোস্ট শুরু হলো, এবার আশা করি নিয়মিত পাব।

৭| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:০৩

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: ফেইসবুকে আগেই পড়েছিলাম, তাই একই প্রশ্ন, আপনার অনুপস্থিতিতে বাংলাদেশে থেকে যাওয়া আপনার বিশাল নারী ভক্তকূলের কি হবে?? ;) :P

৮| ২৪ শে জুলাই, ২০১৭ বিকাল ৪:৫২

তানভীর আহমদ সায়েম বলেছেন: যে দেশের একটা রাজপরিবার নিজের দেশের আর্মিকে বিশ্বাস করে পারে না বা বিশ্বস্ত বাহিনী তৈরী করতে পারে না নিজের পাহারাদারীর জন্য এরা তো ডিরেক্টলি একটা ভাড়াটে সরকার বা ভড়াটে শাষনব্যবস্থা চালাচ্ছে। এরা আবার টিকে থাকে কিভাবে? মামার কাছে শুনলাম আমিরাতের সব শেখের গার্ড বাহিনী আর অফিসিয়াল সব লোক ইউরোপিয়ান খ্রীষ্টান। এরাও নাকি আরবদের বিশ্বাস করতে পারে না!! কি আজব ওরা!! এসবই প্রমাণ করে যে ওইসব দেশে পাবলিকের জন্য ইসলাম বাধ্যতামূলক করে নিজেরা ফেরাউন হয়ে বসে আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.