নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুহৃদ আকবর

Do Well, Be Well

সুহৃদ আকবর › বিস্তারিত পোস্টঃ

খালেদা কিছুতেই জামায়াত ছাড়ছে না, আন্দোলনের পথেই হাঁটছে বিএনপি

১৬ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:২৩

বিএনপির বর্তমান অবস্থান বিশ্লেষণ করলে বলতে হয়। বর্তমানে বিএনপি একটা জটিল অবস্থানের উপর দাঁড়িয়ে আছে। তারা একটা দুর্বল বাশের সাঁকোর উপর দিয়ে পার হচ্ছে। এই দুর্বল বাশের সাঁকো পার হলেই তাদের জন্য বিশাল পিচঢালা রাজপথ অপেক্ষা করছে। মাইলের পর মাইল তারা নির্ভয়ে পাড়ি দিতে পারবে। জনগণের ফুলেল শুভেচ্ছা, বুক ভরা ভালবাসাই কেবল তাদের জন্য অপেক্ষা করছে।



বিএনপি যখন জনগণের কথা চিন্তা করে, দেশের অর্থনৈতিক অবস্থাকে মাথায় রেখে আন্দোলন থেকে পিচপা হয় তখনই আওয়ামীলীগের শীর্ষ পর্যায়ের নেতারা কিছুটা আয়েসী ভঙ্গিতে বলেন, বিএনপি আন্দোলন জমাতে পারছেনা। তাদের সাথে জনগণের কোনোই সম্পৃক্ততা নেই।

আর যখনই তারা আন্দোলনের পথে যায়, হরতাল, অবরোধেল ডাক দেয়, তখন আবার আওয়ামীলীগের শীর্ষ পর্যায় থেকে মুখে ভেংচি করে বলা হয়, বিএনপি দেশে অরাজকতা সৃষ্টি করছে। জ্বালাও পোড়াও করছে। তারা জামায়াত-শিবিরকে নিয়ে দেশটাকে তালেবানী রাষ্ট্র বানাতে চায়।

তাই বর্তমানে অনেক চিন্তা-ভাবনা করে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আবার আন্দোলনের পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছে।

যে করেই হোক খালেদা জিয়া আবার দেশের ক্ষমতায় অধিষ্ঠিত হতে চায়। বয়স তো আর কম হয়নি। মরণের আগে একবার প্রধানমন্ত্রী হওয়া আপাতত তাঁর জীবনের চূড়ান্ত লক্ষ্য। তাই আওয়ামীলীগ যতই খালেদা জিয়াকে জামায়াত ছাড়ার কথা বলুক, খালেদা আপাতত কিছুতেই জামায়াতকে ছাড়ছে না।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৩১

মহাপাগল বলেছেন: বিএনপি কেন জামাতকে ছাড়ছে না এই বিষয়ে কথা না বলে সরকার কেন জামাতকে নিষিদ্ধ করছে না সেটি আগে ভেবে দেখুন।

সরকার তো মিনিটের মধ্যেই জামাতকে নিষিদ্ধ করে দিতে পারে তা করছে না কেন? নাকি ইদুর বিড়াল খেলছে।

২| ১৬ ই জানুয়ারি, ২০১৪ রাত ৮:২২

এম আর ইকবাল বলেছেন:

সবাই যা কিছু করছে
সব ক্ষমতার জন্য ।

জনতা বা দেশ
কেউ ভাবে না ।

টকশোর বুদ্ধিজীবিরা,
তারাও টাকার জন্য ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.