নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া\nআমি ভালোবাসি মানুষকে। তুমি ভালোবাসো আমাকে।

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া

আমি ভালোবাসি মানুষকে, তুমি ভালোবাস আমাকে

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া › বিস্তারিত পোস্টঃ

অণুগল্প

০৯ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৫৬

অণুগল্প
স্বপ্ন
স্বীকৃতি প্রসাদ বড়ুয়া

প্রলয়ের মনটা আজ ভালো নেই। শরীরটাও। রাতে ঘুমুতে যাওয়ার আগে সে অনেক কিছু চিন্তা করেছে। নিজের জীবন, ভবিষ্যৎ সবকিছু নিয়ে। সে একটি ভালো ফার্মের ম্যানেজার। কিন্তু ইদানিং তার কাজকর্মে তেমন উৎসাহ পাচ্ছে না। বিশেষ করে একটি হৃদয়ঘটিত ব্যাপার তার মনকে কিছুটা বিপাকে ফেলেছে। তার কাছের ঘনিষ্ট কোন বন্ধুকেও সে তা বলতে পারছে না। এইসব ভাবতে ভাবতে রাত তিনটায় শুয়ে পড়লো সে। ঘুমানোর অনেকক্ষণ পর সে স্বপ্ন দেখলো সে একটা মাছে পরিণত হয়েছে, এবং একটি সোনালী গোত্রের সমুদ্রের মাছ। সমুদ্রে খেলা করছে আপন মনে, কিন্তু কিছু রাক্ষুসে মাছ তাকে তাড়া করছে গিলে ফেলার জন্য। এই স্বপ্ন দেখতে দেখতে ভয়ে প্রলয়ের ঘুম ভেঙে গেল। সারাশরীর ঘেমে নেয়ে একেবারে তার বর্ষাকালের অবস্থা। মোবাইল অন করে টাইম দেখে প্রলয় বাজে ভোর পাঁচটা। আজ তার ফ্ল্যাটে তার রুমমেটরাও নেই, তারা কাজে গেছেন অন্য শহরে। মনটা খুবই খারাপ হয়ে গেল তার। সে শুনেছে স্বপ্নে যদি নিজের কোন অমঙ্গল দেখে, তাহলে সেটা নিকটজন কারোর অমঙ্গল হয়। সে ভাবতে লাগলো স্বপ্নার কোন কিছু হয় নি তো?। তার তো বিদেশ থেকে এক পাত্র আসার কথা তাকে দেখার জন্য। নিশ্চয় তাহলে স্বপ্নার বিয়ে হয়ে যাচ্ছে সেই সুদর্শন প্রবাসী ছেলেটার সঙ্গে। প্রলয় স্বপ্নার সঙ্গে সেই সুন্দর দিনগুলোর কথা ভাবতে লাগলো। আহা তাহলে সেই সুন্দর দিনগুলো আমাদের আর হবে না, আমাদের প্রেম কি ব্যর্থ হয়ে যাবে? এই সব ভাবার মধ্যে ঠিক ভোর ছয়টায় স্বপ্না কল করে প্রলয় কে। প্রিয়, তুমি কেমন আছো? আজ একটা সুন্দর জায়গায় যাওয়ার প্ল্যান করেছি, তোমার কি যাওয়ার সময় হবে?। প্রলয় কিছুক্ষণ ভেবে বললো, চাকরি আছে ঠিকই, কিন্তু এই সুন্দর দিনটাকে কিছুতেই মিস করা যাবে না।
প্রলয় ফোনে বললো: ঠিক আছে, আমি কোথায় তোমার সঙ্গে মিট করবো বলো?। অপর প্রান্ত থেকে স্বপ্না বলে : ফার্মগেইট আনন্দ সিনেমার নীচে। যথাসময়ে প্রলয় ফার্মগেইট আনন্দ সিনেমার নীচে এসে ওয়েট করতে লাগলো। আধঘন্টা যাওয়ার পরও স্বপ্না আসছেনা দেখে সে স্বপ্নাকে মুঠোফোনে কল করলো। অনেকবার রিং হবার পরও কল ধরলো না স্বপ্না। শুধু ওপার প্রান্ত থেকে শোনা যায়.. মোবাইল ক্যান নট বি রিচড্ অ্যাট দ্যা মোমেন্ট.....। স্বপ্নার ভোরে টেলিফোনটা কি স্বপ্নে ছিল নাকি বাস্তবে, প্রলয়ের মনে এরকম অনেক চিন্তার ছায়া ফেলে যায়। আসলে জীবন একটি ভ্রম, নাকি মায়া নাকি বাস্তব সেই কথাই শুধু ভাবতে থাকে প্রলয়!!!

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৯ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪২

আকিব হাসান জাভেদ বলেছেন: জিবনের অনেক স্বপ্নই সত্যি মনে হয় । তবে স্বপ্ন হলো মনের সাময়িক খোরাক । আসবে আর যাবে । ভালো লাগলো পড়ে ।

০৯ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:০২

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া বলেছেন: আকিব হাসান জাভেদ । আপনাকে অনেক ধন্যবাদ গল্পটা পড়ে মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

২| ০৯ ই আগস্ট, ২০১৮ রাত ৮:৫৪

রাজীব নুর বলেছেন: আপনার অনুগল্প গুলো আমার ভালৈ লাগে।

০৯ ই আগস্ট, ২০১৮ রাত ১০:০০

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া বলেছেন: রাজীব নুর । ভাই আপনাদের জন্যই আমি লেখার ভরসা পাই। আমাকে এভাবে উৎসাহ দিয়ে যাবেন। ভালো থাকবেন সবসময়।

৩| ০৯ ই আগস্ট, ২০১৮ রাত ৯:১৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: স্বপ্ন হলেও হতে পারে...

০৯ ই আগস্ট, ২০১৮ রাত ১০:০৩

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া বলেছেন: বিচার মানি তালগাছ আমার। ভাই আপনার কমেন্টস ভালো লেগেছে। তার চেয়েও ভালো লাগে। আপনারা আমার গল্প পড়ে মন্তব্য করেন তাই। ভালো থাকবেন।

৪| ১০ ই আগস্ট, ২০১৮ রাত ১:৫৮

আরণ্যক রাখাল বলেছেন: আনন্দ সিনেমার নিচে দাঁড়ালে স্বপ্না না এলেও বোরকা পরিহিত কিছু রমনী ঠিকই আসবে। ভয়ংকর জায়গা।

গল্প ভাল লেগেছে

১১ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৩৬

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া বলেছেন: আরণ্যক রাখাল : আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.