নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এলোমেলো ভাবনার সাথে নিজের আন্দোলন...

সৈয়দ জায়েদ আহমদ

সৈয়দ জায়েদ আহমদ › বিস্তারিত পোস্টঃ

একটি ভুলই অনুশোচনার জন্ম দেয় !!!

২৮ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪০

তোমার কাছে আমার চাওয়া মানেই তোমার ‘হাস্যোজ্জ্বল মুখ খানি,’
যেখানে আমি পরম তৃপ্তি নামক সান্তনায় লিপ্ত হই, আমার চরম দুর্দিনে তুমি যে সাহস টুকো দিয়ে আমাকে আগলে রাখো সকল দুরারোগ্য থেকে আরোগ্য করে ফেলো মুহুর্তের মাঝেই, সেই তোমায় বলছি সারাক্ষন চুপটি করে না থেকে একটু বারান্দায় বের হয়ে বিকালের ছায়া টা স্পর্শ করো। ভালো মানুষের সন্ধান কখনোই করতে যেওনা তুমি ,হেয় প্রতিপন্ন হয়ে হেনস্তা হতে হবে বরং দেখো কে তোমায় সবচেয়ে বোঝে বেশি, কে তোমার অসময়ের ডাকে ছুটে আসে -দূর দূরান্ত থেকে ,প্রতিফলন তখনি পেয়ে যাবে!
অদ্ভুত আমরা , আর আমাদের পাশের মানুষগুলো ,সবাই নিন্দা করে বেড়ায় কেউ কখনো ভালো কাজের প্রশংসা করে না, এটা আসলে তাদের দোষ নয়, এটা সমাজের তথা পরিবারের মাঝেই নেই, ভালো কাজের জন্য উল্টো তোমাকে এক গাল কথা শুনতেই হবে !! অথচ আজো মানুষ প্রশংসার দাবি রাখে , দাবি রাখে মর্যাদার এবং অধিকারের!
আশা- স্বপ্ন ছেড়ে দাও... ছেড়ে দাও জীবনকে কোন স্রোতের ন্যায় ... দাস হয়ে থেকে যাও তবেই কান্ত পায় যদি, তখন বোঝে নিও তোমার কোন প্রয়োজন ছিলোনা যা ছিলো শুধুই স্বার্থ, তোমাকে ব্যবহার করে কিছু মানুষ উপরে উঠার পথ বের করবে আর উঠার পর তোমাকে ছোঁড়ে ফেলে দেবে বস্তুর মতো।
সর্বোপরি চিন্তা করতে গেলে দেখা যায় নিজের ভালোর জন্য অন্যের দুঃখই শ্রেয়,
দুঃখ একবার নিঃস্বেষ হবার সুযোগ আছে কিন্তু নিজের ভুলের কারনে অন্যের ক্ষতি করার মাঝে যে অনুশোচনা তার কোন শেষ পাওয়া যায় না , কেউ ত পায়নি !!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.