নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পূজক।

আমি মনে হয় মুরুব্বী হয়ে গেছি। :(

ভুল উচ্ছাস

আমি না আমার দর্শন বদলে গেছে।

ভুল উচ্ছাস › বিস্তারিত পোস্টঃ

আমি যা এবং আমি যা নই

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫২

আজকে এক বন্ধু ব্লগে আমার লিঙ্ক দেখতে চাইলো, লজ্জায় কাচুমাচু হয়ে বললাম আমি কিছুই লিখি নাই, আমি একজন পাঠক, দুইটা ঝাড়ি দিয়ে বলল বেটা ভাব লস, এক্ষুনি লিঙ্ক দে। কিচুক্ষন পর বলতেছে তোর ব্লগে তো অনেক কিছুই আছে। :D:D

কয় কি :D



১। আমি কবিতা দুই চক্ষে দেখতারিনা। বছরে দুই একদিন অবশ্য আলাদা। এই অল্প কয়েকটা দিন আমার সব কিছুই ভালো লাগে।

কবিতা আমি নিজেই লিখতাম তাও আজ থেকে তিন বছর আগে লিখছি শেষ কবিতা, তখন ফেবুতে লিখতাম। আর সেসব ঠিক কবিতার মানের ছিলো না, একজনকে ইম্প্রেস করার জন্যেই লিখতাম। আমি সফল হয়েছিলাম কিন্তু তারপরেই কবিতা হয়ে এলো জীবনবিনাশী হয়ে।



২। আমি একজন জাতীয়তাবাদী। হ্যা আমার ইচ্ছা তাই আমি এটা বেছে নিয়েছি অবশ্য আমার হাতে অন্য কোন অপশন ছিলোই না। তবে আমার নিজের কাছে মনে হয় আমি নিজেই বি এন পি এর একজন কঠোর সমালোচক আবার এটাও মনে হয় মাঝে মাঝে আমার সমালোচনা বিরোধীদের সুযোগ করে দেয়। হ্যা এইটা বোকামীই। আর আমি কিছুটা বোকাও বটে।



৩। আমি একজন মুক্তমনা, মুক্তবুদ্ধির চর্চা করতেই ভালো লাগে। এর মানে আবার এই না যে আমি নাস্তিক। মাঝে মাঝে মনে হত আমি মে বি সংশয়বাদী, কিন্তু না আমি আসলে অনেক ভেবে দেখেছি আমার ভিতরে এখনো ঈশ্বরের প্রতি বিশ্বাস আছে এবং আমি একজন আস্তিক। তবে ইসলাম নিয়ে ল্যাদানো বা সেইটা ইউজ করে জামাতী কর্মকাণ্ড জায়েজ করতে চেষ্টা করলে গদাম মাস্ট।



৪। ধর্ম কে যেসব নাস্তিক সমালোচনা করবে তাদের বলছি এটা আপনারা করেন , করে এসেছেন আগেও আমার কোনও আপত্তি নাই, আর যেসব হুজুর ব্লগে আছেন তারা আপনাদের কথার বা যুক্তির একটা পাল্টা ব্যাখ্যা দিবেন কিন্তু আপনাদের কেউ যদি বিশেষ করে দাড়িপাল্লার মতো পোস্ট করেন তাকেও গদাম। হ্যা আমি সমর্থন করবো এধরনের কাউকে যেকোনো সাজা দেয়ার ব্যাপারে। কারন কারো ধর্মীয় মুল্যবোধে আঘাত করার কোন রাইট আপনার নাই।



৫। দেশ আগে নাকি ধর্ম আগে? আমার কাছে দেশ আগে। কারন যখন এই দুইটা সামনে এসে দাঁড়ায় সবার আগে আমার মনে পরে ৭১। এই ধর্মের দোহাই দিয়েই সেদিন আমাদের লক্ষ লক্ষ বাঙ্গালীর জীবন কেড়ে নিয়েছিলো ওরা আর দু লাখ মা বোনের ইজ্জত। আমার কাছে ইসলামী সংস্কৃতি নয় আমার কাছে বাংলাদেশি সংস্কৃতি বেশি মুল্যবান। আমরা মডারেটেড মুসলিম কান্ট্রি আমি এই পরিচয় দিতেই সাছন্দ্যবোধ করি এবং করবো।



৬। আমি সব থেকে বেশি ঘৃণা করি জাশি। আর কিছু লিখবো না, আঙ্গুলের মাথায় নীল রঙের বিষ জমে যাচ্ছে।

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৬

নায়করাজ বলেছেন: ইসলামের সেবক বলে দাবীদার জামায়াত শিবির রাজাকার যুদ্ধাপরাধী চক্রের মিথ্যার বেসাতি পাবেন নিচের লিংকে। তাদের মিথ্যার বেসাতি দেখে অবাক হয়ে যাবেন।

Click This Link

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৮

ভুল উচ্ছাস বলেছেন: ভাই পোষ্টের নিচে এভাবে কেউ লিঙ্ক দিলে আমি খুব বিরক্ত ফিল করি। যদিও আমি অনেক আগেই আপনার এই পোস্ট দেখে এসেছি। ভালো থাকুন। ধন্যবাদ।

২| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৮

সানড্যান্স বলেছেন: জবানবন্দি দিলেন নাকি?

২২ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৪২

ভুল উচ্ছাস বলেছেন: অনেকটা তাইই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.