নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পূজক।

আমি মনে হয় মুরুব্বী হয়ে গেছি। :(

ভুল উচ্ছাস

আমি না আমার দর্শন বদলে গেছে।

ভুল উচ্ছাস › বিস্তারিত পোস্টঃ

সাম্প্রতিক সত্যেরা।

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:০১

[১] আমি বৃহত্তর দক্ষিনাঞ্চলের একজন সাধারন নাগরিক হিসেবে বলছি, আমার কাছে রাজাকারের বিচারের চেয়ে পদ্মা সেতুর দাবী আগে।

[২] আমি একজন সাধারন শেয়ার বিনিয়োগকারী হিসেবে বলছি, রাজাকারের বিচার করো আমার আপত্তি নাই, কিন্তু আমার রক্ত পানি করা টাকা ফেরত দাও।

[৩] আমি একজন সাধারন নাগরিক হিসেবে বলছি ডেস্টিনিতে আমার যে বিনিয়োগ সেই টাকা ফেরত দাও।

[৪] আমি একজন সাধারন নাগরিক হিসেবেই বলছি ব্যাংকে আমার যে ট্যাক্সের টাকা দেয়া আছে সেটা হল্মারক কিভাবে পকেটে পুড়লো জবাব দাও।

[৫] আমি একজন উত্তরাঞ্চলের নাগরিক হিসেবে বলছি আমার জমিতে পানি নাই, ফসল আর হয় না, আমার পেটে ভাত নাই, পানি তিস্তা গঙ্গার উজানে ইন্ডিয়া নিয়া যাচ্ছে, কে দিছে আমাদের ন্যায্য অধিকার আরেকজনকে নিয়া যাইতে? জবাব দাও হাসিনা।

[৬] আমার ট্যাক্সের টাকার পুলিশের বেতন হয়, পুলিশ নিয়োগে কেন শুধু গোপালগঞ্জ কে প্রাধান্য দেয়া হইলো? ট্যাক্স কি খালি ওরাই দেয়? আমি দেই না?

[৭] আমি একজন সাধারন নাগরিক হিসেবে বলছি আমার দেশের রাস্তা আমার টাকায় বানানো সেখানে তুমি কোন অধিকারে ফ্রি করিডোর দিলা ইন্ডিয়াকে?

[৮] আমার দেশের জমি কোন অধিকারে তুমি ইন্ডিয়াকে ফ্রি তে দিলা? সিলিটের জকিগঞ্জ উদ্ধার করতে বি ডি আর এর অনেক রক্ত ঝরেছে।

[৯] আমার দেশের ৭০০০ হাজার সাহসী বিডিয়ারের যে বিচার হচ্ছে তার সচ্ছতা কই? যে ৫৭ জন অফিসার মারা গেলো তারা কেন মারা গেলো? সেই তদন্ত রিপোর্ট জনসন্মুখে প্রকাশ করা হয় নাই কেন? রাজাকারের বিচার করার আগে সেই জবাব দাও।

[১০] প্রতিটি ব্যাংকে যে লুটপাট চলছে সেই টাকা আমাদের, আমাদের টাকা আমাদের ফিরিয়ে দাও।

[১১] আমি একজন সাধারন খেটে খাওয়া দিন মজুর বলছি আমি রাজাকারের বিচার চাই কিন্তু তার আগে চাই ১০ টাকা কেজিতে চাল, গত দুই দিনে এক বেলা খাবার খেতে পেরেছি আমি, আমার আকুতি আপনারা একটু বুঝুন।



মাননীয়া প্রধানমন্ত্রী আপনার প্রতি অনেক ভালোবাসা রইলো, শুধু একটা অনুরোধ সধারন মানুষকে এভাবে মারবেন না, আপনি তো উপরে বর্ণিত একটা জিনিস ও দিতে পারেন নাই, আপনার আমলেও তো রাজাকারের গাড়িতে মন্ত্রীর ফ্ল্যাগ উড়ে। আপনার উদ্দেশ্য জনগন জানে, আপনি চেয়েছিলেন তত্ত্বাবধায়ক ছাড়া নির্বাচনে যেতে সেখানে জামায়াত ও থাকবে, আরো একবার নির্বাচনে গেলেই আপনাদের কালো টাকার পাহাড় সাদা করার সুযোগ পাবেন, কিন্তু না জনগন সেই সুযোগ দিবে না আপনাদের, জনগন আপনার কাছে এখন আর এসব কিছুই চায় না, তারা শুধু চায় আপনি তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনুন। আর সেটা যদি না করতে পারেন তবে ক্ষমতার গদি থেকে আমরা আরো এক রাস্ট্রোনায়কের হয়তো রক্তাক্ত প্রস্থান দেখতে পাবো, আমরা সেরকম কিছুই চাইনা। আসুন দেশ কে ভালোবাসি, দেশকে নিজের বাপের সম্পত্তি না মনে করি।



আর শাহাবাগে যারা আমরা আন্দোলন করি, আমাদের বাপের পকেটে এনাফ খুচরা পয়সা আছে আমাদের কাছে রাজাকারের বিচার সবার আগে কিন্তু উত্তরাঞ্চলে যাও, দক্ষিনাঞ্চলে যাও, গিয়ে একবার দেখে আসেন, মানুষ খেতে পায় না, ভাত নাই, জমিতে পানি নাই, তারা ১০ টাকার চাল চায়, তারা জমিতে পানি চায়। তাদের কাছে রাজাকারের বিচারের থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ পেটের ভাত, জমির পানি। সীমান্তে যারা অহরহ মারা যাচ্ছে তাদের কাছে অনেক দামী রাজাকারের বিচারের থেকে তাদের জীবন সেইটা শাহাবাগে বসে উপলব্ধি করা সম্ভব না। সেইটা হাসিনা কোলে বসে থাকলেও বুঝা সম্ভব না। রাজনীতি করেন মানুষের জন্যে, নিজের জন্যে না। ওরাও মানুষ, ভুলে যাবেন না, ভুলে গেলে তার পরিনতি অতীতেও ভালো হয় নাই, বর্তমানেও হবে না। প্রথম আলোর ইয়েলো সংবাদ পড়ে সত্যি জানা সম্ভব না, কিন্তু সামান্য একটু চিন্তা করলেই সত্যিটা বুঝতে পারবেন, আসুন আজকেই প্রতিরোধ গড়ে তুলি।



মন্তব্য ৩৮ টি রেটিং +৮/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:০৬

শিরিষ গাছ বলেছেন: অনেক সাহসী পোস্ট। আ লীগের তার কুকর্ম শাহবাগের ছায়ায় রাখতে চেয়েছিল। এখন সময় এসেছে সব কিছু জণগণকে জানিয়ে দেয়ার।

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৭

ভুল উচ্ছাস বলেছেন: সব কিছুকে দলীয়করন করতে করতে এরা শাহাবাগে আমাদের ব্লগারদের আন্দোলনকেও দলীয়করণ করে ফেলেছে। ইমরান কিসের ব্লগার? ওইটারে কে চিনে? ওর কাছ থেকে সার্টিফিকেট নেয়া লাগবে?

২| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:০৭

নন্দনপুরী বলেছেন: রাজাকার বাচানো হরতাল মানিনা.......
যুদ্ধাপরাধীদের ফাসি হবেই হবে...ইনসাল্লাহ

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৬

ভুল উচ্ছাস বলেছেন: আর কতদিন এক ধুয়া তুলবেন? রাজাকার বাচাইতে কে গেছে? বি এন পি এর প্রতিটি আন্দোলন রাজকার বাচাবার আন্দোলন? সেটা গত দুই বছরে বি এন পি প্রমান করেছে। দেশে তত্ত্বাবধায়ক ফিরিয়ে আনেন, বি এন পি একদিনের জন্যেও হরতাল দেয় কিনা দেখেন। লেইখা দিলাম।

৩| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:০৮

গেদু চাচা বলেছেন: আমি এসব দাবি নিয়ে তরুন প্রজন্মের আন্দোলন করতে চাই। এসব আমার দেশের ১৬ কৌটি মানুষের দাবি।

আমাকে শাহবাগে পুলিশ প্রহরায় বিপ্লবের সুযোগ করে দেওয়া হোক।

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৮

ভুল উচ্ছাস বলেছেন: সরকার গ্যাছে পাগল হইয়া, ওরা খালি একটা রায় চায়। =p~ =p~

৪| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:২৮

জাতিস্বর বলেছেন: ওরে,মানুষ হইয়া যা।
ছাগুগিরি অনেক হইসে।এইবার ক্ষান্ত দে।
বাংলা পরীক্ষার টাইমে বাংলা দে।অংক পরীক্ষার দিন অংকের কথা ভাবিশ।

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৩২

ভুল উচ্ছাস বলেছেন: মজা পাইলাম। যাও পরীক্ষা দাও গিয়া তুমি, আমার এই জায়গায় আর গোবর ছড়াইও না। আমার হিট লাগবে না।

৫| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:২৮

ঘুমকাতুর বলেছেন: দাবী করছেন ভালো কড়ছেন। এই দাবী নিয়া ঘরে বইয়া থাকেন, বাহির হইলেই কিন্তু গুল্লি খাইবেন। তখন আবার বুবুরে দোষ দিতে পারবেন না

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৪০

ভুল উচ্ছাস বলেছেন: মাথা নষ্ট ম্যান, আমার আম্মাজান আমারে সাফ বলছে যদি খবর পায় বাসা থেকে বের হইছি পরের দিন সবাই চলে আসবে আমারে নিয়া যাইতে, একা একা অনেক শান্তিতে আছি। সো নু রিস্ক।

৬| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৩০

মনজুরুল হাসান বলেছেন: দিলেন তো মিয়া প্যাঁচ লাগাইয়া!মানুষ জন বাংলা প রী ক্ষা দিতেছে আপনে এখন এই গুলা বললে হবে?আপনারে তো সাধীনতা বিরোধী শক্তি মনে হইতেছে!!!

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৪১

ভুল উচ্ছাস বলেছেন: পরীক্ষা তো আমার পোষ্টে না, ওইটা দাসত্ব ভাইয়ের পোষ্টে। আর আমি হিট সিকার না যে ক্যাচাল্বাজদের দুইটা মন্তব্য করার চাঞ্চ দিবো। আমার সাফ কথা যুক্তি দিয়ে আমাকে তুমি যা খুশি বলো আপত্তি নাই কিন্তু ক্যাচাল করবা?


ভাই মাফ কইরে দ্যান।

৭| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৩১

বেলাল আহমেদ রাসেল বলেছেন: আমার ট্যাক্সের টাকার পুলিশের বেতন হয়, পুলিশ নিয়োগে কেন শুধু গোপালগঞ্জ কে প্রাধান্য দেয়া হইলো? ট্যাক্স কি খালি ওরাই দেয়? আমি দেই না?

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৩

ভুল উচ্ছাস বলেছেন: সেইটাই তো কথা, গতবছর ১৮ হাজার পুলিশ নিয়োগ করা হয়েছে , তার মধ্যে ৮ হাজার গোপালগঞ্জের ৪ হাজার কিশোরগঞ্জের। দলীয়করণের বাকি রইলো কি?

৮| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৩

বিকারগ্রস্থ মস্তিস্ক বলেছেন:
শেয়ার বাজারে সাধারন জনগন ছিল না --- কিন্তু চোর বাদপার ছিল -- :(( :(( :(( :(( :(( :((

২ বছরের উপরে গেল মানুষ রাস্তায় পড়ে গেছে -- ৯৬ দেখেছে ২০১০ দেখলো ---

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৪

ভুল উচ্ছাস বলেছেন: আমরা বাঙ্গালী খুব সহজেই বিশ্বাস করি, কিন্তু ভুলে গেলে চলবে না, এক মাঘে শীত যায় না।

৯| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৩

সালটু বলেছেন: নন্দনপুরী, গালি দেওয়াটা শোভন নয়। মতামত প্রকাশের স্বাধীনতা সবার আছে আপনার ভিন্ন কোন মতামত থাকলে যুক্তি সহকারে তুলে ধরুন, কিন্তু অশ্লীল শব্দ ব্যাবহার করে নিজেকে বা আপনি যে মতাদর্শনে বিশ্বাসী তাঁকে ছোট করা হয়। বঙ্গবন্ধুর কথাই ধরুন, পাকিস্থানের বিরুদ্ধে যে সংগ্রাম করেছেন তাতে কি কোন অশ্লীল বাক্য ব্যবহার করেছেন ?

এটা বংশের পরিচয় বহন করে।

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৬

ভুল উচ্ছাস বলেছেন: আশা করবো আমার পোষ্টে কেউ গলাবাজি, গালিবাজি করবে না। সেক্ষেত্রে আমি তাকে ব্যান করবো।

আর হ্যা ঠিক বলেছেন ব্যাবহারে বংশের পরিচয়।


প্রচলিত একটা কথা আছে যখন তোমার কিছু লুকানোর আছে তখনি তুমি গলাবাজি করবা, গালিবাজি করবা।

সো এজন্যেই এরা এরকম করে। এসব চিকু গোনায় ধরে কে?

১০| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৫

মায়াবী রূপকথা বলেছেন: পোস্ট ভালোই। তবে এই বিচার অবশ্যই দরকার। কাজের কাজ কিছুই হবেনা বিচারের পর। বেশিরভাগ রাজাকার তো ইহজগতের মায়া ত্যাগ করে চলেই গেছে। তবে এই বিচারের সিম্বোলিক হলেও একটা গুরুত্ব আছে। এটা হল, আমাদের আগের কয়েক প্রজন্মকে কলংকমুক্ত করা। আর বাকী সব দাবী অবশ্যই যুক্তিযুক্ত, সব কিছু নিয়েই আন্দোলন দরকার।

শাহবাগের আন্দোলনকে আমার এখন কেমন জানি একটা ভ্রান্তি বিলাস মনে হচ্ছে। শুধু শাহবাগের মধ্যে মানুষ জড় হয়ে মানুষকে বোঝানো যাবেনা। যারা সাইদীকে মহান কেউ বলে মানে, তারা অবশ্যই কোন না কোন বিশ্বাসের জন্য মানে। সেই বিশ্বাস ধর্ম্বিশ্বাসের মতই ২-৪ দিনে দূর করে দেয়া সম্ভব নয়। এজন্য বেশ অনেক সময় দরকার। মাসের পর মাস লাগতে পারে গ্রামের আর অশিক্ষিত মানুষকে বোঝাতে, তবে আলোর দিকে তারা অবশ্যই আসবে। সাধারন মানুষকে ভালোমন্দ বোঝাতে শক্তির চেয়ে যুক্তি আর মমতা বেশি দরকার। এক শহরবাসীদের দিয়ে দেশের পরিবর্তন সম্ভব নয়।

দেশের বেশিরভাগ গ্রামেই এখনো রাজনৈতিক নেতা, শিক্ষক কিংবা অন্য কারো কথার চেয়ে গোঁড়া মাওলানাদের একটা কথার দাম অনেক বেশি। অন্ধ বিশ্বাসে তারা জীবন দিতে পারে। এই চক্র থেকেও মুক্তির ব্যবস্থা সবার সম্মিলিত চেষ্টায়ই সম্ভব। আর সেটা যেন্তেন বিপ্লবে হবেনা, সর্বস্তরের সবার চেষ্টা দরকার।

আর আওয়ামীলীগ আর বিএনপি, এই দু'টা দলের রাজনীতি কোন স্বৈরশাসক এসে নিষিদ্ধ করে দিলে সবচেয়ে ভালো হত। এরা রাজনীতির বাইরে এসে নিজেদের অর্থনীতি বেশি বোঝে। আর স্টুপিড কয়টা মন্ত্রীকে এই মুহূর্তে দেশ থেকে তাড়ানো দরকার। মুহিত, সাহারা আর ম খা আলমগীরকে। সেই সাথে সুরঞ্জিতকেও। ওবায়দুল কাদেরকে আমার পছন্দ, কিছু করুক আর না করুক, ব্যররথতা তো অন্তত স্বীকার করে নেয়।

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৫৩

ভুল উচ্ছাস বলেছেন: আপনি যা বলেছেন আপুনি সেসব নিয়ে কাজ করতে হলে অনেক কিছুই করতে হবে, সবার আগে দরকার আমাদের শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, সেটা হচ্ছে ধীরে ধীরে, আমরা পিছিয়ে যাচ্ছি না, বরং এই ক্ষেত্রে আমরা এগোচ্ছি।

শাহাবাগ নিয়ে কি বলবো বলেন? ওটার নেতৃত্ব এখন একেবারে নগ্ন হয়ে পড়েছে সেখানে কোন ব্লগার নাই। চিনহিত কয়েকজন লীগার আছে আর হ্যা একজন বামপন্থী নাস্তিক। ওটা স্রেফ একটা বিতর্কিত আন্দোলন এখন যার কোন ভ্যালুই নাই এখন ।


আপনি সিম্বলিক বিচারের কথা বলছেন, আপুনি আমি খুব করেই চাই এদের ফাঁসি হোক, কিন্তু বিচারের নামে ধোয়া তুলে সমগ্র বি এন পি কে যেভাবে কোণঠাসা করে রাখা হয়েছে সেটা কি ঠিক? বি এন পি কোন আন্দোলন করলেই, সরকারের অসংখ্য অনিয়মের প্রতিবাদ করলেই তারা সেখানে রাজাকার বাচাবার ষড়যন্ত্র দেখতে পায়। আসলে তো সর্ষের ভিতরেই ভূত, মখা একজন চিনহিত রাজাকার।


না আপু আমি স্বৈরশাসক সমর্থন করিনি, করবো না, যতই অপশাসন থাকুক, লীগ আর বি এন পি যেকোনো স্বৈরশাসকের তুলনায় বেটার।

ইয়ে আমি এর আগে আরো একটা পোস্ট দিসি, আমন্ত্রন রইলো।


ভালো থাকুন নিরন্তর। :) :)

১১| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৯

মনজুরুল হাসান বলেছেন: @জাতিস্বর ভাই বাংলা পরীক্ষা আর কয় বছর চল বে?নি র্বাচনের আগ প র্য ন্ত?

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৫৫

ভুল উচ্ছাস বলেছেন: হা হা দারুন বলেছেন, উনাকে দাসত্ব ভাইয়ের পোষ্টে পাঠানো উচিত ছিলো। নিন্ম মানের চিকু একটা। :D

১২| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৯

সালটু বলেছেন: মায়াবী রূপকথ আপনার সাথে এক মত। শুরুটা ভালো ছিল কিন্তু এত ক্যামেরা দেখে আর লোভীদের প্রলোভনে মঞ্চের লোকরা মাথা ঠিক রাখতে পারেনি। আসলে ভালো কোন মানুষের গাইড দরকার ছিল তাহলে হয়তো আন্দোলন তার সঠিক পথে থাকত। এখন ক্ষতি খুব বেশি হয়ে যাচ্ছে।

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৩:৫৬

ভুল উচ্ছাস বলেছেন: শাহাবাগের আন্দোলন এখন লীগ বাচাও আন্দোলনে রুপান্তর হয়েছে। ভ্যালুলেস। :|

১৩| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৪:১৫

মায়াবী রূপকথা বলেছেন: আমার মনে হয়না বিএনপি জামাতকে ছাড়বে যদি কেয়ারটেকার গভ দেয়া হয়। এইদেশের নিয়ম হচ্ছে সরকারের শাসনের শেষ বছরে বিশাল গন্ডগোল করা। এরাও তাই করবে সেটা যে ছুতাতেই হোকনা কেন। তবে আওয়ামীলীগ হরতাল দেয়াতে আরো বেশি ওস্তাদ ছিল। ওদের হরতাল হত লাগাতার। বিএনপি সেই হিসেবে এখনো ৩ দিনের লিমিট ক্রস করতে পারেনি। তুমি বিএনপি ঘেষা এটা বুঝতে পারছি। বিএনপি আর আওয়ামীলীগ সবারই একটাই সমস্যা, এরা কেউ অন্যের যুক্তি শুনতে চায়না। যুক্তিতে না টিকলে গলার জোরে সব প্রমান করতে চায়। এটা ওদের সমস্যাও নয়, এটা হয়তো আমাদের জাতিরই সমস্যা। আমরা এখনো সবাই এক হয়ে নিজের চেয়ে দল, আর দলের চেয়ে দেশ বড় এই ব্যাপারটা নিজেদের মনে ঢুকিয়ে নিতে পারিনি।

ভালো থেকো।

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৪:৪৭

ভুল উচ্ছাস বলেছেন: হুম কিছুটা বি এন পি পন্থি বটে, তবে অন্ধ নই, ভালো কে ভালো আর মন্দ কে মন্দ বলার সাহস আছে আমার। আর আমি নিশ্চয়ই স্বীকার করবেন যারা বি এন পি করে তারা অনেক সহনশীল, এগ্রেসিভ মাইন্ডের না। যাই হোক কারো সুনাম দুর্নাম করছি না। বি এন পি জামায়াতকে ছাড়বে কি ছাড়বে সেটা বুঝার সময় আমরা পেলাম কই? আপনি দেখেন বি এন পি শাহাবাগে যেতে কিন্তু সময় নিচ্ছিলো, তাও আসছিলো, কিন্তু ঠিক তখনি শাহাবাগের লীগ পন্থিরা বি এন পি বিরোধী এমন আচরন শুরু করলো যে ওখান থেকে চলে আসতে বাধ্য হয়েছি, আপনি একবার চিন্তা করেন কেন ৩- ৯ টা সময় সুচি বেধে দেয়া হয়েছিলো? কেন বেলুন উড়ানোর মতো কর্মসূচী দেয়া হয়েছিলো? আমাদের তো সরকার কে চাপে ফেলার আন্দোলন, আই মিন সরকারের বিরুদ্ধে কিন্তু সেখানে এসে আন্দোলন কিভাবে পরিচালিত হবে কোন পথে পরিচালিত হবে সব নির্ধারণ করেছে সরকার মন্ত্রী, ছাত্রী লীগ নেতা এরা, এমনকি সংসদে দাঁড়িয়ে প্রধান মন্ত্রী নিজেই বলেছেন এই আন্দোলনের সময়সুচি থাকার দরকার তারপরের দিন ইমরান ঘোষণা দিয়েছে আন্দোলনে ৩-৯টা একটা টাইম হবে শুধু।

এই যে নোংরা দলীয়করণ, এসব কারা করে?
আচ্ছা তত্ত্বাবধায়ক সরকার কি আপনি চাচ্ছেন না? অবশ্যই চাচ্ছেন, শুধু কারা চায় না জানেন? যারা লীগার তারা, তারা এই সরকারের আমলে যতটা লুটপাট করেছে, এর আগের সবগুলো সরকার ইঙ্কলুড আগের টার্মের আওয়ামী লীগ সরকার মিলেও করতে পারে নাই।


তাদের অসংখ্য দুর্নীতি, অনিয়ম, লুটপাট, রাবিশ কাজকর্ম এসব থেকে বাচার জন্যে সাধারন মানুষ এমনিতেই বি এন পি কে ভোট দিবে, এর জন্যে বি এন পি কে কিছুই করতে হবে না। কিন্তু সেই প্রক্রিয়া নষ্ট করার জন্যে তত্ত্বাবধায়ক উঠিয়ে দেয়া হয়েছে আর এই দাবীতে যাতে বি এন পি আন্দোলন না করতে পারে তাই সামনে এনেছে রাজাকারের বিচার।


সহজ একটা প্রশ্ন যুদ্ধাপরাধের দায়ে জামায়াত কে নিষিদ্ধ করছে না কেন এই আওয়ামী লীগ সরকার যেখানে তাদের হাতে ২৬০ টা আসন আছে?

অনেক কিছুই বলছি, মাথা ধরে গেলে দুঃখিত। শুভ কামনা থাকবে আপনার জন্যে সবসময়।

১৪| ০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৪:৪৯

যাইম জাকেরীন বলেছেন: লিখার প্রতিটি কথার সাথে একমত

০৩ রা মার্চ, ২০১৩ বিকাল ৫:২২

ভুল উচ্ছাস বলেছেন: ধন্যবাদ আপনাকে। :) :)

১৫| ০৩ রা মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:১২

শিরিষ গাছ বলেছেন: হাসিনা আপু রাজাকারদের ফাঁসির রায় ঘোষণা করবে। ঘোষণা দিতে দিতেই হাসিনা আপুর মেয়াদ শেষ হবে। ফাসির রায় কার্যকর করার জন্য হাসিনা আপু বলবে, এই স্বল্প সময়ে আমরা অনেক কিছু করে ফেলেছি। রাজাকারদের ফাঁসির রায় দিয়েছি। রায় কার্যকর করা হবে আ লীগকে আগামীবার ভোট দিয়ে নির্বাচিত করে পূনরায় ক্ষমতায় আনলে। সুতরাং আ লীগকে আবার ভোট দিন। আবার ভোট দিলে আগামী টার্মে রায় কার্যকর করা হবে। ____ এটাই হবে হাসিনা আপুর লেটেস্ট মুলো। দেখে নিয়েন।

০৩ রা মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:২১

ভুল উচ্ছাস বলেছেন: সাধারণ মানুষ এখন আর এসব মুলো খায় না, তাদের কাছে রাজাকারের বিচারের কোন দাম নাই, আর শাহাবাগে যারা আছে তাদের কাছে এইটা স্রেফ পিকনিক পিকনিক খেলা। :) :)


আমার বাড়িতে স্বাগত।

১৬| ০৪ ঠা মার্চ, ২০১৩ ভোর ৫:৫০

ধীবর বলেছেন: আমরা শহরে বসে বসে নিজস্ব একটা জগৎ তৈরি করে ফেলেছি। তাই বাংলাদেশের প্রাণ যে গ্রাম, সেখানের সংখাগরিষ্ঠ মানুষদের কথা আমরা কেউ শুনছি না। এটাই বড় সমস্যা। আর আওয়ামি বাকশালি ফ্যাসিস্টরা কথায় কথায় ট্যাগিং করে তার বিপক্ষ্যের মতামতকে স্তব্ধ করে, নিজেই নিজের ক্ষতি ডেকে আনছে।

ধন্যবাদ জনমানুষের কথাগুলি তুলে আনার জন্য।

আর অনুরোধ করবো, যুক্তিহীন ট্যাগ সর্বস্ব দলিয় অন্ধদের অশ্লিল মন্তব্যের জবাব দেবার দরকার নেই। মন্তব্য মুছে দিয়ে সোজা গদাম দিয়ে ব্লক করে দেবেন। এই সব আবর্জনার ব্লগে কোন স্থান নেই।

পোস্টে প্লাস। লেখক চালিয়ে যান।

০৪ ঠা মার্চ, ২০১৩ বিকাল ৩:০৬

ভুল উচ্ছাস বলেছেন: ট্যাগ করতে করতে এখন ছাগু শব্দটার আর কোনও গুরুত্ব রাখে নাই। বরং দুই দিন পর মানুষ ওদের জন্যে নতুন শব্দ হিসেবে বলবে তোরাই চিকু। চামচামি করতে করতে নিজের দেশরে যেভাবে রেপ করেছিস তাতে এর থেকে ভালো কিছুই বলা সম্ভব না।

আর আমি ক্যাচাল্বাজ কিংবা সাকিনের মতো হিট সিকার নই যে কোন গলাবাজ অথবা গালিবাজ কে আমার পোষ্টে দুইটা মন্তব্য করার সুযোগ দিবো। আর কেউ যদি প্রথম মন্তব্যেই গালিবাজি করে তাকে সুন্দর করে একটা তালগাছ প্রদানপূর্বক কমেন্ট ব্যান করবো তো বটেই, ব্লগে তার উপস্থিতিরে কিভাবে অসহনীয় করে তুলতে হবে সেটাও কম জানিনা। ব্লগে দেখতে দেখতে তাও আজ দেড় বছর হয়ে গেছে।

বাই দা বাই আমার ব্লগে স্বাগত। ভালো থাকুন নিরন্তর।

১৭| ০৫ ই মার্চ, ২০১৩ রাত ৮:২৯

বটবৃক্ষ~ বলেছেন: সীমান্তে যারা অহরহ মারা যাচ্ছে তাদের কাছে অনেক দামী রাজাকারের বিচারের থেকে তাদের জীব... সেইটা শাহাবাগে বসে উপলব্ধি করা সম্ভব না।

আমি জানতে চাই শাহবাগটাই সমগ্র বাংলাদেশ কিনা!!!
আমি বিশ্বজিতের বোন বলছি...!!

এই পোস্ট টা পড়ে আপনাকে ফলো নাকরে পারলামনা!! :):)

আপনার পোস্টে সবসময় উচ্চাস চাই কিনতু!! আরা এখন থেকে রেগুলার জ্বালাবো...;);)





০৫ ই মার্চ, ২০১৩ রাত ৯:১৩

ভুল উচ্ছাস বলেছেন: আপনার পোস্ট দেখেছি আমি, দেখেন আমি রাজনীতি ভালো বুঝিনা, আমি শুধু আমার নিজস্ব চিন্তা ভাবনা গুলো তুলে ধরি সব সময়, হোক তা গল্প কবিতা বা যাই লিখি না কেন।


আর উচ্ছাস সব সময় থাকপে, আমি কখনো বেটার থাকি না, সব সময় বেস্ট থাকার চেষ্টা করি।


আর আমাকে যত ইচ্ছা জ্বালান, একদম পুড়িয়ে ছারখার করে দিন তাও আপত্তি নাই আমার। আমি একদম নিরীহ মানুষ।

শুভেচ্ছা।

১৮| ০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫১

মিষ্টি মেয়ে বলেছেন: অনেক ভালো লেখেছেন। :D

০৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:১৪

ভুল উচ্ছাস বলেছেন: ji thanx apnake. abar asben.

১৯| ০৯ ই মার্চ, ২০১৩ ভোর ৪:০৯

নিষিদ্ধ আমি বলেছেন: তোর মা আর বোন আর বউ কে যদি আমি ধর্ষণ করি, তাহলে কি বলবি? আগে দেশের অভাব দূর হোক, পরে আমার বিচার চাইবি? না আগে বলবি আমার স্বজন দের ধর্ষণ কারির বিচার চাই? কোনটা আগে চাইবি?

যে সব সমস্যা গুলোর কথা বললে, সেসব এক দুই জনের সমস্যা বা এক দুই দিনে সমাধান করার মতো না, কিন্তু ওই সব কু-জন্মা ফাকিস্তানি জারজ সংখ্যায় খুব বেশি না, তাই ওদের বিচার করা জরুরি।
কিছু বুঝতে পারলি????

না বুঝলে, আরও কয়েক জুগ ঘাস খেয়ে আয়, বুঝবি।

০৯ ই মার্চ, ২০১৩ সকাল ৮:৫২

ভুল উচ্ছাস বলেছেন: স্যাডিস্টদের মন্তব্যের জবাব দেই না আমি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.