নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দুঃখ হীন পৃথিবী

দুঃখ হীন পৃথিবী

একশত সিপাহী ঢাল-তলোয়ার লইয়া যে ক্ষমতা না রাখে, অনুতাপের হাত তাহার চেয়ে অধিক ক্ষমতা রাখে।

দুঃখ হীন পৃথিবী › বিস্তারিত পোস্টঃ

ইন্ডিয়া ভ্রমন বিষয়ক কিছু তথ্য জানতে চাচ্ছি, অভিজ্ঞরা একটু হেল্প করবেন প্লিজ

১২ ই জুলাই, ২০১৫ দুপুর ১:১৩

সেই ২০০৭ সাল থেকেই দেশের বাহিরে তাই পরিবারকে খুব বেশি একটা সময় দেয়া হয়ে উঠেনি, এই দীর্ঘ সময়ের মধ্যে ৩বার দেশে গিয়েছি তবে ছুটির চেয়ে কাজের চাপ বেশি থাকায় বাবা মা ভাই বোনকে নিয়ে কোথাও বেড়াতে যাওয়া হয়ে উঠেনি।
এবার নভেম্বরের শেষে দেশে আসব শুধু পরিবারের মানুষগুলিকে নিয়ে নিয়ে কোথাও বেড়াতে যাওয়ার জন্য, আমি নিজে একা একা এই পর্যন্ত অনেক দেশই বেড়ালাম যদিও কোম্পানির কাজে কিন্তু পরিবারের মানুষগুলিকে নিয়ে এবার ইন্ডিয়াতে বেড়াতে যাওয়ার খুব একটা ইচ্ছা কাজ করছে
অনেক পূর্বে থেকেই বাবার ইচ্ছা আজমির যাওয়ার তাই চিন্তা করলাম এবার সবাইকে নিয়ে আজমির বেড়াতে যাব, তবে কিভাবে যাব তেমন কোন তথ্য আমার জানা নাই তাই সামুকে একটু খুজতে চেষ্টা করলাম। অনেকেই আছে যারা ভ্রমন বিষয়ক ভাল অবিজ্ঞ যদি আপনারা একটু হেল্প করতেন তাখলে ভালমত সবাইকে নিয়ে বেড়িয়ে আসতে পারতাম।

১) আজমির পর্যন্ত ভাল ট্রেনে যেতে চাই আসার সময় বিমানে চলে আসব, শুনেছি ইন্ডিয়ায় ট্রেন সার্ভিস টা অনেক উন্নত পরিবার নিয়ে গেলে নাকি ভাল কেবিনের ব্যবস্থা করে যাওয়া যায়।
২) ৩/৪ দিন থাকব (আসা যাওয়া সহ)
৩) ভাল মানের কোন হোটেল রেফার করলে ভাল হত।
৪) আজমিরের আশে পাশে বেড়ানোর মত ভাল অন্য কোন যায়গা থাকলে একটু টু মেরে আসতাম।
৫) আমার পাসপোর্টে সিঙ্গাপুর থেকেই ভিসা ইসু করে নিয়ে আসব, কিন্তু বাংলাদেশে যারা আছেন তাদের ভিসার ব্যাপারে কোথায় ভাল স হযোগিতা পেতে পারি।
৬) কেমন টাকা সাথে নিয়ে যাওয়া যাবে?
৭) খরচপাতি সহ বিস্তারিত জানালে অনেক খুশি হতাম।

ভাল থাকবেন সবাই, অনেক ভাল।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:০১

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ট্রেনের জন্য দেখুনঃ ইন্ডিয়ান রেলওয়ে - কলকাতা টু আজমির

হোটেলঃ Hotels Near Dargah Shariff Ajmer গেস্ট রিভিউগুলো ভালমত পড়ে নিবেন, আর হোটেলের ওয়েবসাইট গুগলে সার্চ দিলে পেয়ে যাবেন, সেখান থেকে হোটেলের রুম ভাড়া। হোটেলের মেইল এড্রেসে মেইল করে ঐ সময়ের রেন্ট রেট এবং এভেইলেবল ডিসকাউণ্ট সম্পর্কে জানতে পারবেন।

ট্রেন আর প্লেন এর টিকেট ঢাকা থেকেই বিভিন্ন ট্র্যাভেল এজেন্সি হতে করে নিতে পারবেন।

আশা করি যাত্রা শুভ হবে। ভাল থাকুন সবসময়।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৫ ভোর ৬:১৬

দুঃখ হীন পৃথিবী বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে

২| ২০ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৫৩

bond007 বলেছেন: 02263/Sealdah - Ajmer AC Tatkal Special সবচেয়ে দ্রুত সময়ে আপনাকে আজমির পৌছিয়ে দিবে। হ্যাঁ, ট্রেইন সার্ভিসটা ভাল, পরিবার নিয়ে নিরাপদে যেতে পারবেন। আজমির রাজস্থান রাজ্যে তাই ঐতিহাসিক ভাবে বেশ সমৃদ্ধশালী । কিন্তু আপনাকে অবশ্যই সময় নিয়ে যেতে হবে। কারন ভারত বিশাল দেশ আর পর্যটনের স্থানগুলো ও বেশ দুরে দুরে। তাই হাতে পর্যাপ্ত সময় ও টাকা থাকা ভালো। পরিবারের সদস্য সংখ্যার উপর খরচের বহর নির্ভর করছে। তবে খাওয়া, থাকা, গাড়ীভাড়া ইত্যাদি পারডে, পারহেড এভারেজ ২থেকে ৩হাজার করে ধরতে পারেন। ভিসার বিষয়ে কোন একদিন ইন্ডিয়ান এমবেসির সামনে দাড়ালে বিস্থারিত জানা যাবে। আই কার্ড, ডলার এনর্ডোসমেন্ট কপি, ইলেকট্রিসিটি বিল ইত্যাদির ফটোকপি এম্বেসি চেয়ে থাকে।

২০ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৫:৪৯

দুঃখ হীন পৃথিবী বলেছেন: অনেক ধন্যবাদ ভাইয়া

৩| ২০ শে অক্টোবর, ২০১৫ রাত ৮:২৪

দস্যু বনহুর বাই রোমেনা আফাজ বলেছেন: ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.