নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অজানা কে জানতেই আমি বেশি আগ্রহী

আবু তালেব শেখ

রুজি রুটির সন্ধ্যানে ব্যস্ত থাকি অলটাইম। একটু সময় পেলে ডু মারি সামুতে

আবু তালেব শেখ › বিস্তারিত পোস্টঃ

কেউ আছেকি? যাহারা ফিলিস্তিনি জনগনের পাশে দাড়াবে?

০৯ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ২:৫৪


ইহুদিবাদী ইসরাঈল তাদের স্বপ্নের রাজধানী জেরুজালেম কে পাগলা ট্রাম্পের মাধ্যমে ঘোষনা দিয়েছে। স্বাধীন ফিলিস্তিন গঠনের বড় হুমকিএই অবৈধ ঘোষনা। নিরিহ ফিলিস্তিনিদের ভুমি ইসরাইলের করায়ত্ত হবে। ইতিমধ্যে সংঘর্ষ
দুইজন ফিলিস্তিনি শহীদ হওয়ার খবর পেলাম। পাগলা ট্রাম্পের এই ঘোষনা গোটা মুসলিম বিশ্বকে আঘাত দিয়েছে। এখন দেখার অপেক্ষায় ওআইসি, সৌদি আরব,সহ মুসলিম দেশগুলো কি ব্যবস্হা ন্যায়। ইরানের হুমকি দামকি তো বহুত শুনেচি এবার দেখি বাস্তবে কি করে।
মুসলমানদের ওস্তাদে আজম সৌদি আরবের ভুমিকা কোন পক্ষে যায় সেটা নিয়ে চিন্তিত আছি। তারা নাকি তলে তলে ইসরাইলের সার্থ রক্ষার দ্বায়িত্ব নিচে।
এনারা এখন মিলিয়ন ডলার খরচ করে চিত্রকর্ম কিনছে। তাও ্আবার যীশু খ্রীষ্টের।লিওনার্দো দ্য ভিঞ্চির আঁকা ৫০০ বছরের পুরানো এক ছবি গত মাসে রেকর্ড দামে বিক্রি হয় নিউ ইয়র্কে। ভিঞ্চির চিত্রকর্ম ‘যিশুখ্রিস্ট’ প্রায় ৪৫০ মিলিয়ন ডলারে বিক্রি হয়। বাংলাদেশি টাকায় এর মূল্য প্রায় ৩ হাজার ৭০০ কোটি টাকা। চিত্রকর্মটি বেনামে কিনেছেন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এতদিন ক্রেতার নাম জানা না গেলেও বৃহস্পতিবার ওয়াল স্ট্রিট জার্নাল মার্কিন গোয়েন্দা সংস্থার বরাত দিয়ে জানায়, যুবরাজ সালমান চিত্রকর্মটি ক্রয় করেছেন। এই মহারতিরা যে কতটা ফিলিস্তিনিদের পাশে দাড়াবে সেটা নিয়ে সংশয়ে আছি।
মহান আল্লাহ তুমি ফিলিস্তিনি জনগন কে হেফাজত কর।

মন্তব্য ২২ টি রেটিং +০/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ০৯ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:১৪

কালীদাস বলেছেন: বাংলাদেশ তার সামর্থ্য অনুযায়ি সবসময়ই ছিল, ব্লগে পোস্টও আছে পিএলওর গেরিলাদের বাংলাদেশ আর্মির ট্রেনিং দেয়ার সময়কার ঘটনা নিয়ে। এখন মিডলইস্টের লোকজনের ঐক্যবদ্ধ হওয়া উচিত কূটনৈতিকভাবে এই সমস্যার সমাধানের জন্য। এবং কিছু নীতি নিয়ে ভাবা উচিত। যখন বোঝা গেছে ইজরায়েলকে বিরাষ্ট্রীয় করতে পারবে না, তখন এইসব গেরিলা হামলা না চালিয়ে অন্য কোন কূটনৈতিক সমাধান চিন্তা করা উচিত ছিল প্যালেস্টাইনের জন্য। সেটা কেউ করেনি।

আরাফাত মারা যাওয়ার পর যারা ফিলিস্তিনের সর্বেসর্বা, এরা নেহায়াত পাড়ার মাস্তান টাইপের লোকজন। ডিপ্লোমেসি কি জিনিষ সেটাই এরা জানেনা।

০৯ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৮:৪৭

আবু তালেব শেখ বলেছেন: ইসরাইল আরব যুদ্ধের সময় একটা সুযোগ ছিল ইহুদিদের কোনঠাসা করার। এখন পরিস্হিতি বদলাইছে। এখন সামরিক ভাবে ইসরাইলের মোকাবেলা করা মানে আত্মঘাতী হওয়ার সামিল।

২| ০৯ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:২০

সালাহ উদ্দিন শুভ বলেছেন: এ সমস্যার সমাধান নেই। যা হবার তাই হবে। তারা যেভাবেই হোক এটাকে প্রতিষ্ঠিত করবে। কিছুদিন পর তারা অভ্যস্থও হয়ে পরবে। হারিয়ে যাবে এই ইস্যু। সময়ের ব্যাপার মাত্র। আমরা সবাই জানি কারা এখন শক্তিশালী, কাদের ক্ষমতা বেশি। জোর যার মুল্লুক তারতো হয়েই গেছে। এখন সাধারণ দর্শকের ভুমিকায় আমরা।
এখন আমরা শো দেখছি, যেদিন আমাদের উপর এমন কিছু ইস্যু এসে পরবে সেদিন অন্যরাও শো দেখবে। এটিই এখনকার ট্রেন্ড।

০৯ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৮:৫৩

আবু তালেব শেখ বলেছেন: ঠিক বলেছেন। মুক্তিকামি ফিলিস্তিনিদের সমর্থন দেওয়া ছাড়া আমাদের আর করনিয় কিছু নেই। তবে আন্তর্জাতিক মহল একতাবদ্ধ হয়ে ইসরাইল, আমেরিকার উপর চাপ সৃষ্টি করতে হবে

৩| ০৯ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:২৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী স্বীকৃতিতে মুসলিম বিশ্বের ক্ষোভ

০৯ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৯:০৪

আবু তালেব শেখ বলেছেন: আপনার নিউজ পোর্টাল ভিজিট করলাম। সাতলা কথার অর্থ কি?

৪| ০৯ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:৪৫

রাজীব নুর বলেছেন: সামান্য ব্যাপার নিয়ে এত হইছই করার কি আছে??

০৯ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৯:০১

আবু তালেব শেখ বলেছেন: এটা আমাদের কাছে সামান্য হতে পারে। কিন্তু এই ঘোষনা স্বাধীন ফিলিস্তিন গঠনে বাধাগ্রস্ত করবে। জেরুজালেম বাইতুল মুকাদ্দাস মুসলিম দের প্রথম কেবলা যেটা এখন ইহুদিদের দখলে যাবে।

৫| ০৯ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:০৬

গরল বলেছেন: According to David Abulafia, the term "Peleshet" signifies foreigner or wanderer. In biblical Hebrew they become Pelishtim; in Greek, their land become Palaistina, whence the terms Palestine and Philistine.

Syria Palaestina was a Roman province between 135 and about 390. It was established by the merger of Roman Syria and Roman Judaea, following the defeat of the Bar Kokhba revolt in AD 135. Shortly after 193, the northern regions were split off as Syria Coele in the north and Phoenice in the south, and the province Syria Palaestina was reduced to Judea.

In 1516, the region was conquered by the Ottoman Empire; it remained under Turkish rule until the end of the First World War, when Britain defeated the Ottoman forces and set up a military administration across the former Ottoman Syria. In 1920 the territory was divided between Britain and France under the mandate system, and the British-administered area which included modern day Israel was named Mandatory Palestine.

The aftermath of the Civil War and the consequent 1948 Arab–Israeli War led to the establishment of the 1949 cease-fire agreement, with partition of the former Mandatory Palestine between the newborn state of Israel with a Jewish majority, the Arab West Bank annexed by the Jordanian Kingdom and the Arab All-Palestine Government in the Gaza Strip under the protectorate of Egypt.

Mandatory Palestine(Arabic: فلسطين‎ Filasṭīn; Hebrew: פָּלֶשְׂתִּינָה (א"י)‎ Pālēśtīnā (EY), where "EY" indicates "Eretz Yisrael", Land of Israel) was a geopolitical entity under British administration, carved out of Ottoman Southern Syria after World War I. British civil administration in Palestine operated from 1920 until 1948. During its existence the territory was known simply as Palestine, but, in later years, a variety of other names and descriptors have been used, including Mandatory or Mandate Palestine, the British Mandate of Palestine and British Palestine.

ষ্পটতই বুঝা যাচ্ছে যে এটা একসময় রোমান শাসনামলে সিরিয়ার অংশ, তারপর চলে যায় তুরস্কের দখলে (অটম্যান), তাদের থেকে দখলে নেয় বৃটিশ এবং শেষমেশে তিন ভাগ করে তৈরী হয় ইসরায়েল, পশ্চিম তীর দেওয়া হয় মিশরকে এবং গাযা পায় লেবানন। এখানে থেমে গেলেই মনে হয় ভাল হত, আমরা যেমন ভারত-পাকিস্তান হয়েছিলাম। এরপর যখন আরব-ইসরায়েল যুদ্ধে ইসরায়েল পশ্চিম তীর, গাযা ও সিরিয়ার গোলান মালভূমী দখল করে নেয় তারপরেই প্যালেষ্টাইন রাষ্ট্রের আন্দোলন শুরু হয়।

আমার প্রশ্ন হচ্ছে যে মিশর, লেবানন ও সিরিয়া কেন তাদের টেরিটরি ফেরত নিতে চায় না বা নেওয়ার চেষ্টাও করে না। সেটা না করে শুধু শুধু কেন ফিলিস্তিনীদের উপর শুধু যুদ্ধটা চাপিয়ে দিল। আরব-ইসরায়েল যুদ্ধ আরবরাই শুরু করেছিল এবং হার মেনে তারাই আবার সরে গিয়েছে। হার যেহেতু স্বীকার করেই নিয়েছিল তাহলে কেন আবার শুধু শুধু এই সমস্যা তারা জিইয়ে রেখেছে। প্রসংগত উল্লেখ করছি যে ইসরায়েল ভেতরেও কিন্তু আরবরা বসবাস করছে শান্তিতেই এবং ইসলায়েল এর সংসদেও ১০জনের মত আরব সদস্য আছে। মাঝখান থেকে কিছু মুসলমান শুধু মরেই যাচ্ছে আর মার খাচ্ছে।

০৯ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৯:০৯

আবু তালেব শেখ বলেছেন: আমিও এই প্রশ্নটার উঃ খুজে পায়না। কিভাবে সম্মিলিত আরব বাহিনী ইসরাইলের সাথে যুদ্ধে পরাজয় স্বিকার করলো? নাকি এই যুদ্ধের মাধ্যমে ইসরাইলের বৈধতা দিলো

৬| ০৯ ই ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৩

চাঁদগাজী বলেছেন:


ফিলিস্তিনীরা অস্ত্রগুলো নরওয়ের কাছে জমা দিয়ে, নিজেরা ফিলিস্তিন গড়ার কাজে লেগে যায়, বিশ্ব ওদেরকে রাষ্ট্র দেবে; পাথর ছোঁড়ার কারণে ওরা দেশ পাচ্ছে না

০৯ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৯:১৪

আবু তালেব শেখ বলেছেন: ইসরাইল কোন আন্তর্জাতিক বিধিমালার তোয়াক্কা করে না। আইন মানার কোন নজির এখনো পর্যন্ত দেখা যায়নি। প্রতিরোধ না করলে পুরো ভুখন্ড এতদিন দখল করে নিত। লেবাননের হিজবুল্লাহ তার দৃষ্টান্ত প্রমান

৭| ০৯ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৯:০২

জাহাঙ্গীর কবীর নয়ন বলেছেন: নিজের খেয়ে বনের মোষ তাড়ানো আমাদের জাতিগত বৈশিষ্ট্য। ৭১ এ বহু মানুষ নিজামী, সাঈদী হুজুরদের কথা শুনে পাকিস্তান রক্ষা করার জন্য জান দিয়েছেন। সোভিয়েত শাসিত আফগানিস্তানে জিহাদে গিয়ে তালেবান হয়েছেন বহু বাঙালী। ইয়াসির আরাফাতের ফিলিস্তিনও অনেকে রক্ষা করতে গেছিলেন। আবার বোগদাদীর আইএসেও অনেকে খিদমত করেছেন।
শফি সাহেবদের ইসলামের হেফাজতে শাপলা চত্বরেও বহুজন ভাঙচুরে গেছেন। কোনও কালেই লাভ হয়নি, হবেও না।
এসব আকাশপাতাল আলোচনা ছেড়ে আসুন খাওয়াদাওয়া করি। আপনি বাঁচলে বাপের নাম।

০৯ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৯:২৩

আবু তালেব শেখ বলেছেন: সমস্ত যুদ্ধপরাধীর বিচার আবশ্যক এটা আমাদের কামনা।
মুক্তিকামি ফিলিস্তিনিদের আপনার আমার একটু সমর্থনে হইতো একটা স্বাধীন ভুমি পেতে পারে। আমাদের প্রধান মন্ত্রি ও ফিলিস্তিনিদের পক্ষে। সেই সাথে আমরাও একটু সোচ্চার হলে অন্যায়ের প্রতিবাদ আরো জোরালো হবে।
আপনার দাওয়াত গ্রহন করলাম। আইটেম গুলো ঝাক্কাস।

৮| ০৯ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১০:৪৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ফিলিস্তিনিদের নিজেদের পাশাপাশি তাদের আরব ভাই সৌদি আরব, কাতার, ইউএই, কুয়েত, বাহরাইন - এদেরও দায় কিছুটা হলেও আছে...

০৯ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১১:০৩

আবু তালেব শেখ বলেছেন: এরা এখন আমেরিকার সাথে দহরমমহরম। ইসরাইলের বিপক্ষে যাবে না মনে হয়। আমেরিকা যদি চটে যায়?

৯| ১০ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১:৩৫

উম্মু আবদুল্লাহ বলেছেন: ফিলিস্তিনিদের অধিকার তাদের নিজেদেরই আদায় করতে হবে। অন্যের উপরে ভরসা করা হবে বোকামি।

১০ ই ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:০৭

আবু তালেব শেখ বলেছেন: যথার্থয় বলেছেন। ধন্যবাদ

১০| ১০ ই ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:০৫

ভবিষ্যত বলেছেন: ভাই আমাগো দেশের যে সমস্যা সেটা নিয়ে আলোচনা করেন....আজাইরা পরের প‌্যচাল পাইরা কোন কিছু হব না..

১০ ই ডিসেম্বর, ২০১৭ সকাল ৭:১৩

আবু তালেব শেখ বলেছেন: আমাদের দেশের আলোচনা করার আগে তো পিঠে বস্তা বাধা লাগবে নইতো পুলিশের আথীয়েওতা গ্রহন করতে হবে। বর্তমান সরকারে সবাই বুদ্ধিজীবী, আর সবজান্তা। তারা যা বোঝে তা বিশ্বের অন্য কেউ বোঝেনা। তাই বৃথা দেশ নিয়ে আমাদের মাথা ঘামাবার দরকার নেই

১১| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:২৯

জাহাঙ্গীর কবীর নয়ন বলেছেন:
















এই যে হুজুর! বাপের জন্মে ফিলিস্তিনী দেখেছেন?
ওখানকার মানুষগুলো মাত্রাতিরিক্ত বর্বর, অসভ্য আর বেয়াদব সেটা ওদের সাথে কিছুদিন মিশলেই বুঝতে পারবেন। অবশ্য ওদের কথাবার্তা আরবীতে, তো আপনার মতো হাতুড়ে হুজুরের সেগুলো বুঝতে না পারার কথা।
ইসরায়েল বহুবার শান্তিচুক্তি করতে চেয়েছে। কিন্তু ছাগলগুলো নিজেদের ভালো বোঝে না। ইসরায়েলকে ওরাই সুযোগ দিচ্ছে। আর আপনিই তো দেখি আবার রোহিঙ্গাদের নিয়ে মায়াকান্নাভরা পোস্ট দিচ্ছেন। হায়রে দুনিয়া! আপনারা আসলেই একেকটা মাস্টারপিস, জাদুঘরে রাখার মতো।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৩৬

আবু তালেব শেখ বলেছেন: আপনাকে ইসরাঈলী গুপ্তচর মোসাদের সদস্য মনে হচ্ছে। এখানে গুপ্তচরবৃত্তি করার প্রয়োজন নেই ইসরাঈল অথবা বার্মায় চলে যান

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.