নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাহা বলিব সত্য বলিব

আল্লাহ মহান, যাহা বলিব সত্য বলিব।

তালপাতারসেপাই

লিন্ক সহ পোষ্টের বাহবা/দায়, মূল লেখকের।

তালপাতারসেপাই › বিস্তারিত পোস্টঃ

লন্ডনে খালেদা জিয়ার সঙ্গে পাকিস্তানি গোয়েন্দাদের গোপন বৈঠকের খবর কি সত্য?

২৭ শে জুলাই, ২০১৭ রাত ১২:২৭


লন্ডনে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের কর্মকর্তাদের সঙ্গে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বৈঠক খবর কতটা সত্য? মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরালের এমন সংবাদ ছড়িয়ে পড়লেও কোনো গণমাধ্যমে তা আসেনি। এদিকে পূর্বপশ্চিমের কাছে গোপন বৈঠকের বিষয় বেশ কিছু তথ্য এসেছে। তথ্যের প্রেক্ষিতে আমরা আমাদের অনুসন্ধান চালাতে পারিনি। বিষয়টি নিয়ে বিএনপির কয়েকজন নেতার সঙ্গে যোগাযোগ করলেও তারা এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

আমাদের কাছে যেসব তথ্য এসেছে সেগুলোর মধ্যে চিকিৎসা ও পরিবারের সঙ্গে সময় কাটাতে বর্তমানে যুক্তরাজ্যের লন্ডনে অবস্থান করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়। সেখানে তিনি পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে গোপন বৈঠক করছেন বলে জানা গেছে। খুব গোপনীয়ভাবে সেন্ট্রাল লন্ডনে একটি হোটেলে তারা বসেছিলেন। গোপন ওই বৈঠকে খালেদা জিয়ার সঙ্গে ছিলেন তারেক রহমান, লন্ডনে পালিয়ে থাকা যুদ্ধাপরাধী চৌধুরী মঈনুদ্দিন, যুক্তরাষ্ট্র থেকে এসেছেন আর এক যুদ্ধাপরাধী আশরাফুজ্জামান এবং লন্ডনের জামায়াতের কয়েকজন নেতা ।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রের একটি গোয়েন্দা সংস্থা বেগম খালেদা জিয়ার লন্ডন যাবার পর থেকেই তার উপর কঠোর নজরদারি অব্যাহত রেখেছে। তাদের তথ্য অনু্যায়ী লন্ডনস্থ পাকিস্তান এম্বাসিতে কর্মরত জুনায়েদ নামের এক ব্যাক্তি যিনি সম্ভবত পাকিস্তান এর সামরিক গোয়েন্দা সংস্থা আই এস আই এর আন্ডার কাভার একজন অফিসার, তিনি খালেদা জিয়ার সাথে তার লন্ডন এ পৌঁছানোর পরই দেখা করেন।

অনুসন্ধানে জানা যায় ছদ্মবেশী এই জুনায়েদ লন্ডনে থাকাকালীন খালেদা পুত্র এবং বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তথা বাংলাদেশের সাজাপ্রাপ্ত আসামি তারেক জিয়ার সাথে খুবই নিবিড় ও গোপন সম্পর্ক বজায় রেখে চলেন। জানা যায়, জুনায়েদের সাক্ষাতের পর পাকিস্তান এর আই এস আই এর পূর্বাঞ্চল গোয়েন্দা শাখার কর্মকর্তা রিয়াজ আশফাক লন্ডনে পাড়ি জমান এবং বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের সাথে সাক্ষাত করেন। জুনায়েদ এবং রিয়াজ এর সাথে উভয় সাক্ষাতই ঘটে লন্ডনের সেইন্ট জেমস কোর্ট এরিয়াতে অবস্থিত তাজ হোটেলে ১৮ এবং ১৯ জুলাই , ২০১৭ সালে, গভীর রাতে।

উল্লেখ্য এই তাজ হোটেলেই তারেক রহমান বাংলাদেশে ২০১৪ সালের নির্বাচনের এর পূর্বে ও পরে তার গোপন বৈঠকগুলো পরিচালনা করতেন। এমনকি এই তাজ হোটেলেই ২০১৪ এর নির্বাচন প্রভাবিত করার উদ্দেশ্যে নিশা দিশাই বিলওয়ালের পূর্বে দক্ষিণ এশিয়া বিষয়ক মার্কিন এসিটেন্ট সেক্রেটারি রবার্ট ব্লেকের সাথেও দুবার তারেক সাক্ষাত করেছিলেন ।

এই হোটেলটি আই এস আই এর আগেও বহুবার তাদের গোপন বৈঠকের জন্য ব্যবহার করেছে। ১৯৯৫-৯৬ সালে আই এস আই এই হোটেলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনী আব্দুর রশীদ এর সাথে বাংলাদেশ এর বর্তমান প্রধানমন্ত্রীকে হত্যার পরিকল্পনা নিয়েও বৈঠক করেছিলো বলে জানা যায় ।

এছাড়াও গোয়েন্দা সংস্থাটির রিপোর্টে জানা যায়, আই এস এর সদস্যরা নেদারল্যান্ডের রাজধানীর উপকূলের একটি শহর ব্রেডায় বঙ্গবন্ধুর খুনীদের সাথে দেখা করে। এছাড়াও বাংলাদেশ বংশোদ্ভুত খালেদ মহিউদ্দিনের সাথেও তারা বৈঠক করে ।

এরই ধারাবাহিকতায় বিএনপি নেতা নাজমুল হুদা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি ফারুক-রশিদদের সাথে বৈঠক করে শ্রীলংকার বিচ্ছিন্নতাবাদী সংগঠন এল টি টি ই’ র সাথে যোগাযোগ এবং প্রক্রিয়া খোঁজার চেষ্টা করে যে যেভাবে শ্রীলংকান এল টি টি ই যেভাবে আত্মঘাতী বোমা হামলায় রাজীব গান্ধীকে হত্যা করে, তেমন কোন প্রক্রিয়ায় শেখ হাসিনাকে হত্যা করা যায় কিনা। কিন্তু সেসময় ইজরায়েলি একটি সংস্থার মাধ্যমে ভারতীয় উপমহাদেশীয় দেশের একটি গোয়েন্দা সংস্থা সে তথ্য পেয়ে যায় এবং এই হত্যা চক্রান্ত ভেস্তে যায়।

কিন্তু বর্তমানে এই খালেদা জিয়ার লন্ডন সফরে আই এস আই এর রিয়াজ এর সাথে বৈঠকের ব্যাপারটি থেকে এই উপমহাদেশের প্রভাবশালী একটি গোয়েন্দা সংস্থা ধারণা করছে হয়তো খালেদা জিয়া এবং তারেক জিয়া সহ আওয়ামী বিরোধী চক্র বাংলাদেশ এ নির্বাচনী প্রচার চালানোর সময় বা পৃথিবীর অন্য কোন দেশে সফররত অবস্থায় বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আত্মঘাতী বোমা হামলা ঘটানোর প্রচেষ্টা করতে পারে এবং এই আত্মঘাতী বোমা হামলার জন্য ব্যবহার করা হতে পারে পাকিস্তানের আত্মঘাতী বোমা হামলায় পারদর্শী জিহাদি গোষ্ঠীর সদস্যদের এবং সেই সাথে বাংলাদেশ এ আটকে থাকা রোহিঙ্গাদের দ্বারা গঠিত আত্মঘাতী শিশু এবং নারী বোমা হামলাকারীদের দ্বারা।

এছাড়া জানা যায় বাংলাদেশের কিছুটা অস্থির পার্বত্য অঞ্চলের সরকার বিরোধী গোষ্ঠীদেরও এই হামলার জন্য প্রস্তুত করা হচ্ছে ।

উল্লেখ্য যে, দুজন আই এস আই অফিসার যাদের নাম জানা যায় যথাক্রমে কর্ণেল বশির এবং মেজর ইমতিয়াজ তারা বর্তমানে হংকং এ সক্রিয় রয়েছে চীন নির্মিত অবৈধ অস্ত্র কিভাবে মায়ানমার-চীন বর্ডার দিয়ে ভারতের উত্তর-পূর্বাঞ্চলের বিদ্রোহী বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী উলফা এবং বাংলাদেশের জন সংহতি সমিতিকে সরবরাহ করা যায় ।

উল্লেখ্য কর্ণেল বশির এবং মেজর ইমতিয়াজ মায়ানমারের অন্যতম বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী UNITED WA STATE ARMY এর নিকট থেকে অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ করছে বলে জানা যায় । উল্লেখ্য USWA বর্তমানে মায়ানমার এর অন্যতম বিদ্রোহী বিছিন্নতাবাদী গোষ্ঠী যাদের প্রায় ২৫০০০ সদস্য আছে বলে জানা যায় ।

এমনকি অনেক সূত্র থেকে গোপনে জানা যায়, সংগঠনটি চীনা ভারি অস্ত্র এবং অত্যাধুনিক অ্যান্টি এয়ারক্রাফট মিসাইলও নিজেদের করায়ত্ত করেছে ।

আর UWSA এর তরফ থেকে নেপালি বংশোদ্ভুত শিভ পাণ্ডে নামক একজন এই অস্ত্র কেনা-বেচার মধ্যস্থতা করছেন বলেও জানা যায় ।

তবে, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের গোপন বৈঠকের কথা দলটির পক্ষ থেকে স্বীকার করা হয়নি। এমনকি লন্ডনে খালেদা জিয়ার সফরসঙ্গী একজনকে ভাইভারে বিষয়টি নিয়ে জানতে চাইলে তিনি এ বিষয়ে কিছু জানেন না বলে জানান।
সূত্র

মন্তব্য ৩২ টি রেটিং +০/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুলাই, ২০১৭ রাত ১২:৩৬

নতুন বলেছেন: হা হা হা , গুজব ছড়াতে আপনারা পন্ডিত বটে...

আপনারা এতো কিছু জানেন কিন্তু এটা সত্যি কিনা তা জানেন না? তাহলে কিভাবে হবে?

২৭ শে জুলাই, ২০১৭ সকাল ১১:১৪

তালপাতারসেপাই বলেছেন: পন্ডিত বটে...

২| ২৭ শে জুলাই, ২০১৭ রাত ১২:৩৭

জাহিদ হাসান বলেছেন: এসব বিশ্বাস করিনা।

২৭ শে জুলাই, ২০১৭ সকাল ১১:১৪

তালপাতারসেপাই বলেছেন: আপনার ব্যাপার

৩| ২৭ শে জুলাই, ২০১৭ রাত ১:০০

চাঁদগাজী বলেছেন:


আপনার লেখা ১ম শ্রেণীর বাচ্চাদের লেভেলে পড়ে

২৭ শে জুলাই, ২০১৭ সকাল ১১:১৬

তালপাতারসেপাই বলেছেন: চাঁদগাজী বুঝিয়েছেন:
আপনার লেখা ১ম শ্রেণীর লেভেলে পরে

৪| ২৭ শে জুলাই, ২০১৭ ভোর ৫:৫৬

কাউয়ার জাত বলেছেন: চাঁদগাজী বলেছেন:


"আপনার লেখা ১ম শ্রেণীর বাচ্চাদের লেভেলে পড়ে"


কপি-পেস্টের আবার কোন লেভেল আছে নাকি?

২৭ শে জুলাই, ২০১৭ সকাল ১১:১৭

তালপাতারসেপাই বলেছেন: চাঁদগাজী বুঝিয়েছেন:
আপনার লেখা ১ম শ্রেণীর লেভেলে পরে

৫| ২৭ শে জুলাই, ২০১৭ সকাল ৯:৪৪

নীল আকাশ ২০১৬ বলেছেন: তালপাখার স্পাইদের কাছেই এ ধরণের উদ্ভট খবর সত্য নাদেলা লাগে।

২৭ শে জুলাই, ২০১৭ সকাল ১১:১৮

তালপাতারসেপাই বলেছেন: তালপাখার স্পাই :)
নাদেলা লাগে - মানে কি?

৬| ২৭ শে জুলাই, ২০১৭ সকাল ১০:৫২

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: চামচামীতে কত টাকা হাদিয়া দেয় দাদা ভাই। চামচামী ছাড়েন সোজাপথে হাটেন।

২৭ শে জুলাই, ২০১৭ সকাল ১১:১৯

তালপাতারসেপাই বলেছেন: সিরাতুল মুস্তাকিম
হাদিয়া প্তহাচ্ছেন কবে?

৭| ২৭ শে জুলাই, ২০১৭ সকাল ১১:০৮

মোঃ তানজিল আলম বলেছেন: আপনাকে আর স্বপ্ন বীথি কে সামু থেকে ব্যান করা ফরয হয়ে গেছে। আপনারা ব্লগিং এর নামে দালালি করতেছেন।দেশ যায় ভেসে।এরা এখানে মশকরা করতে আইছে।

২৭ শে জুলাই, ২০১৭ সকাল ১১:২২

তালপাতারসেপাই বলেছেন: "ব্যান করা ফরয হয়ে গেছে" বলে হুমকি দিচ্ছেন ? ৫৭ ধারায় মামলা হবে কিন্তু :)

৮| ২৭ শে জুলাই, ২০১৭ সকাল ১১:১১

মোঃ তানজিল আলম বলেছেন: আর কপি পেস্ট করে পোস্ট দিয়ে ভেংগে যায়।সবার মন্তব্যের উত্তর ও দেয় না।

২৭ শে জুলাই, ২০১৭ সকাল ১১:২৪

তালপাতারসেপাই বলেছেন: "সবার মন্তব্যের উত্তর ও দেয় না।" আমি গরু ছাগলের ভাষা বুঝিনা

৯| ২৭ শে জুলাই, ২০১৭ সকাল ১১:৩১

মোঃ তানজিল আলম বলেছেন: যারা ফপর দালালি করে, তাদের সবার ভাষা বুঝতে হয়। গরু ছাগল ভেড়া দুম্বা সবার ভাষা। না হলে ভালো পেমেন্ট পাবেন কিভাবে?? =p~

১০| ২৭ শে জুলাই, ২০১৭ দুপুর ১২:১৪

নতুন বলেছেন: আশা করি ব্লগারা কি ভাবছে তা বুঝতে পেরেছেন এতো কমেন্টে....

=p~

১১| ২৭ শে জুলাই, ২০১৭ দুপুর ১২:৫৬

নতুন নকিব বলেছেন:



ভাই তালপাতারসেপাই,
আপনি চালিয়ে যান! অনেকে না বুঝে এমন উদ্ভট কথাবার্তা বলছেন হয়তো! তারা আপনাকে চিনতে না পেরে সম্মান দিতে ভুল করছেন বোধ করি!

আরে ভাই, উপোস থাকলে কি ব্লগাররা এসে খাইয়ে দিবে? যাদের দয়া দাক্ষিন্যে জীবন চকচকে, তাদের কথা বলবেন না, তো ঘোড়ার ঘাস কাটবেন? দেখছেন না, রাজনীতি করতে করতে, নেতার নাম জপতে জপতে আল্লাহর নাম মুখে নেয়ার ফুরসত পায় না কত কতজন! হায় হায়, যতবার দৈনিক দলীয় নেতার নাম মুখে নেয়, ততবার মহান প্রভূকেও যদি স্মরন করত! আফসোস, দুর্ভাগ্যের এমন মানব জনমের জন্য!

একটি দিন আসবে। নিশ্চিত আসবে। যেদিন সকল তোষামোদি, বেচা কেনা, চামচামিরর অবসান ঘটবে। সুতরাং যে দলের চামচাই আমি হই না কেন, পরকালকে আমার ভুলে যাওয়া উচিত নয়। আল্লাহর সামনে জবাবদিহির কথাও ভুলে যাওয়া ঠিক নয়। ভাই কী বলেন?

আপনাকে দেখতাম মন্তব্যের জবাব পারতপক্ষে দিতেন না। সেজন্য মন্তব্যও করতাম না। আজ জবাব যেহেতু দিচ্ছেন, তাই এই মন্তব্যটি করলাম।

আপনার মঙ্গল একান্তভাবে কামনা করছি।
আল্লাহ পাক আপনাকে উভয় জাহানে সফলতা দান করুন।

১২| ২৭ শে জুলাই, ২০১৭ দুপুর ১:০৩

গার্থ বলেছেন: এ আর নতুন কি ? খালেদা জিয়া নামটা থেকে পাকি পাকি একটা দুর্গন্ধ সবসময় বের হয়।

১৩| ২৭ শে জুলাই, ২০১৭ দুপুর ১:৪৫

মামুন ইসলাম বলেছেন: আপনাকে এই সংবাদ প্রচার করার জন্য সরকার কত দিয়েছে ? !:#P

১৪| ২৭ শে জুলাই, ২০১৭ দুপুর ২:২৭

তপোবণ বলেছেন: ভারত বন্ধনা আর পাকিন্তান বন্ধনা কি এক? পাকিস্তানকে বন্ধনা করার মতো কিছু কি আছে? পাকিস্তান বন্ধনা করলে কি দেশ শাসন করা যায়? জেনে এসেছি, এখনও দেখছি যে ভারত বন্ধনায় প্রধানমন্ত্রী হওয়া যায়।

১৫| ২৭ শে জুলাই, ২০১৭ দুপুর ২:৩১

টারজান০০০০৭ বলেছেন: পুরোপুরি সইত্য, এক্কেরে ঘোড়ার মুখের কথা ! বাআল পাতার সেপাই সেখানে গুয়েন্দা হিসেবে উপস্থিত ছিলেন ! :D

যেই সূত্র দিয়াছেন , উহা কি বালের পত্রিকা নাকি বাআলের পত্রিকা ? X((

যার সাথে যার ভাব , তার গোয়া দেখলেও লাভ ! পাকিরা তাহাদের ভাবের মানুষদের গোয়া দেখতে যাইতেই পারে ! =p~

১৬| ২৭ শে জুলাই, ২০১৭ বিকাল ৪:৩০

গেম চেঞ্জার বলেছেন: আপনি লুক ভালা না। তাজউদ্দিন স্যারকে নিয়ে পোস্টে মন্তব্য করেছিলাম অনুরোধ কইরা, ডিলিট মেরে দিসেন!

১৭| ২৭ শে জুলাই, ২০১৭ বিকাল ৫:১৭

সারোয়ার ইবনে গিয়াস বলেছেন: যে বিষয়গুলো গুজব সেসব নিয়ে আলোচনা মানে তাদের পাত্তা দেয়া যারা গুজব রটায়।

১৮| ২৭ শে জুলাই, ২০১৭ বিকাল ৫:৩৭

ব্লগ মাস্টার বলেছেন: পুরা আওয়ামীলিগ নিউজ । এই সব না লেখে নতুন করে "ক খ গ ঘ' শিখেন যাইয়া ।

১৯| ২৭ শে জুলাই, ২০১৭ বিকাল ৫:৫০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
কথায় আছে,
"যা রটে
তার কিছু
সত্যি বটে"

২০| ২৭ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০৬

তারেক ফাহিম বলেছেন: বিজ্ঞ ব্লগারগণের মন্তব্যে রীতিমত টাসকি খাইলাম কী লিখমু বুঝে উঠছিনা।

২১| ২৭ শে জুলাই, ২০১৭ রাত ৮:১৮

কাউয়ার জাত বলেছেন:
এই বাচ্চাটাও লন্ডন ছড়যন্ত্রের সাথে জড়িত। পূর্ব পরিকল্পিতভাবে মুতিয়া ঢাকা ছহর ডুবাইয়া দিছে।

২২| ২৭ শে জুলাই, ২০১৭ রাত ৮:৫৪

আলআমিন১২৩ বলেছেন: পূবপশ্চিম এর মালিক কে সবাই চেনে। তিনি কি মাল তাও সবাই জানে।

২৩| ২৮ শে জুলাই, ২০১৭ ভোর ৫:৫১

নোয়াখাইল্ল্যা বলেছেন: টিনের তলোয়ার নিয়া আপনাকে চীন বর্ডার এ পাঠানো দরকার।জাতিভাইরা বড্ড বিপদে আছে আপনার

২৪| ০২ রা আগস্ট, ২০১৭ দুপুর ১২:০৬

প্রজ্জলিত মেশকাত বলেছেন: মৌলিক বিশ্লেষণমূলক কিছু লেখেন সেপাই সাহেব। ফালতু আজগুবি, ইয়াবাখুরি এসব পত্রিকার সোর্স যে আপনি কোথায় পান তা একমাত্র স্রষ্টাই জানেন।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.