নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাহা বলিব সত্য বলিব

আল্লাহ মহান, যাহা বলিব সত্য বলিব।

তালপাতারসেপাই

লিন্ক সহ পোষ্টের বাহবা/দায়, মূল লেখকের।

তালপাতারসেপাই › বিস্তারিত পোস্টঃ

জিয়ার সঙ্গে খালেদার সমস্যা সমাধান করেছেন বঙ্গবন্ধু: শেখ হাসিনা

০২ রা আগস্ট, ২০১৭ সকাল ৮:৪৭


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে তাদের আপনজনরাই। তিনি বলেন, ‘পাকিস্তানি হানাদার বাহিনী যা করে নাই, ঘরের আপনজন হয়ে নিয়মিত যাতায়াত করা মানুষরাই জাতির জনককে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধুর এত কাছে থেকে স্নেহ ভালোবাসা পেয়ে কিভাবে সবাই বেঈমানি করলো?’ রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতীয় শোক দিবস উপলক্ষে কৃষক লীগ আয়োজিত রক্তদান কর্মসূচি ও আলোচনা সভায় দুঃখ ভারাক্রান্ত মনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘১৫ আগস্ট একটি পরিবারকেই শুধু নয়; বাঙালি জাতির বিজয়, আদর্শ ও চেতনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। এ হত্যাকাণ্ড যারা ঘটালো তারা প্রতিনিয়ত আমাদের বাসায় যাতায়াত করতো। খুনি ডালিমের স্ত্রী, শাশুড়ি, শ্যালিকা নিয়মিতই আমাদের বাসায় যেতো। খুনি নূর ও আমার ভাই শেখ কামাল ছিল জেনারেল ওসমানীর এডিসি। তারা মুক্তিযুদ্ধের সময় একইসঙ্গে কাজ করেছে। মোশতাকের আত্মীয় খুনি রশিদ খন্দকার। মোশতাক আওয়ামী লীগ প্রতিষ্ঠাকালীন যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন, তিনিও বেঈমানি করেছেন। জিয়াউর রহমানের মেজর থেকে মেজর জেনারেল পদে পদোন্নতি পায় বঙ্গবন্ধুর হাতে। সেই সময় জিয়ার সঙ্গে তাঁর স্ত্রীর (খালেদা জিয়া) সমস্যা চলছিল। তা সমাধান করেছেন বঙ্গবন্ধু। তারা মাসে দুই-তিনবার আমাদের বাসায় আসতো। সবার সঙ্গে গল্প করতো। খুনি কর্নেল ফারুক বঙ্গবন্ধুর সরকারের অর্থমন্ত্রী মল্লিক সাহেবের শ্যালিকার ছেলে। সংবিধান লঙ্ঘন করে খন্দকার মোশতাক নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করলো। পদন্নোতি দিয়ে জিয়াউর রহমানকে সেনাপ্রধান করলো। এতেই প্রমাণ হয় জিয়া জড়িত। তাতে কোনও সন্দেহ থাকে না।’

জিয়াউর রহমানকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, ‘কেউ কেউ নামে মুক্তিযু্দ্ধ করেছে, কিন্তু তাদের হৃদয়ে ঠিকই ছিল পাকিস্তান। তারাই এদেশের সর্বনাশ ডেকে আনে। বাংলাদেশের বিজয় যারা সহ্য করতে পারে নাই, তারাই ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাকাণ্ড ঘটিয়েছে। যেন কারবালার ঘটনা বাংলার মাটিতে ঘটে গেলো। ১৫ আগস্ট বাঙালির জীবনে কালো অধ্যায়। কালো দিবস যদি না আসতো ১০ বছরের মধ্যে বাংলাদেশ উন্নত সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশ্বে দৃষ্টান্ত হতো।’

প্রধানমন্ত্রী আরও বলেছেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নই আমাদের একমাত্র লক্ষ্য। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে চাই। বঙ্গবন্ধু এ দেশের মানুষের জন্য রক্ত দিয়ে গেছেন, কিন্তু কিছুই নিয়ে যাননি। তিনি বলেছিলেন— ‘আমার রক্ত দিয়ে এ মাটির ঋণ শোধ করবো।’
বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর তাঁর লাশ টুঙ্গীপাড়ায় নিয়ে যাওয়া হয়। মানুষজনকে জানাজা পড়তে আসতে দেওয়া হয়নি। ৫৭০ সাবান দিয়ে তাকে গোসল করানো হয়েছিল। সেখানে স্থানীয় রেড ক্রিসেন্ট হাসপাতাল থেকে ত্রাণের কাপড় দিয়ে দাফন হয়েছিল তাঁর। তিনি শুধু দিয়েই গেছেন, নিয়ে গেছেন শুধু ত্রাণের কাপড়।’

লিঙ্ক

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০১৭ সকাল ৯:১৭

তালপাতারপাখাই বলেছেন: মিতা এগুলি পুরাণ খবর নতুন কিছু থাকলে বলোন । X((

০২ রা আগস্ট, ২০১৭ সকাল ৯:৩৭

তালপাতারসেপাই বলেছেন: আপনার ছবি পরিবর্তন করেন নাইলে রিপোর্ট করতে বাধ্য হব

২| ০২ রা আগস্ট, ২০১৭ সকাল ৯:২৪

প্রোলার্ড বলেছেন: ‘কেউ কেউ নামে মুক্তিযু্দ্ধ করেছে, কিন্তু তাদের হৃদয়ে ঠিকই ছিল পাকিস্তান। তারাই এদেশের সর্বনাশ ডেকে আনে।


০ আর যারা কলিকাতার পার্কস্ট্রীটে গিয়ে থেকেছিল তারা স্বশরীরে মুক্তিযুদ্ধ না করতে পারলেও মনটা পড়ে ছিল রণাঙ্গণে ।

কাজের বেলায় কাজি
কাজ ফুরোলেই পাঁজি

৩| ০২ রা আগস্ট, ২০১৭ সকাল ৯:৪১

রাজীব নুর বলেছেন: সামনের দিকে আমাদের এগিয়ে যেতে হবে।

৪| ০২ রা আগস্ট, ২০১৭ সকাল ৯:৫১

তালপাতারপাখাই বলেছেন: করেনু ।

৫| ০২ রা আগস্ট, ২০১৭ সকাল ৯:৫৪

কাউয়ার জাত বলেছেন: আমরা আরও জেনেছি যে শেখ হাসিনার সাথে তার স্বামী ওয়াজেদ মিয়ার ঝামেলা লেগেই থাকত। তাদের সমস্যা সমাধানকল্পে একটা সময় জামায়াত নেতা আলী আহসান মুজাহিদ নিয়মিত সুধা সদনে যাতায়াত করতেন।

৬| ০২ রা আগস্ট, ২০১৭ সকাল ১০:১১

ব্লগ সার্চম্যান বলেছেন: এ ব্যপারে আগে কিছু জানতাম না এখন জানলাম ।

৭| ০২ রা আগস্ট, ২০১৭ সকাল ১০:৪২

শোভ বলেছেন: হায়রে কাউয়ার জাত .... কাউয়াই রয়েগেল কাক আর হল না ।

৮| ০২ রা আগস্ট, ২০১৭ সকাল ১০:৫৪

কাউয়ার জাত বলেছেন: @শোভ,
খালেদা জিয়ার দাম্পত্য প্রসঙ্গ আসলে শেখ হাসিনার দাম্পত্য প্রসঙ্গ আসতেই পারে। আমি যে তথ্যটা দিয়েছি সেটা জেনে-শুনেই দিয়েছি, অনুমান থেকে নয়।

বাই দ্যা রাস্তা, আপনি এর আগেও এক পোস্টে অনাহুতভাবে আমাকে ব্যক্তি আক্রমণ করেছেন। বুঝতে পারছিনা আপনার সমস্যাটা কোথায়। গালি খাওয়ার জন্য কান সুর সুর করতেছে মনে হচ্ছে!

৯| ০২ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:০০

বারিধারা বলেছেন: আমি যেটা জানতাম যে জিয়া খালেদাকে ক্যান্টনমেনটের বাসায় রেখে চিটিগাংয়ে যান মুক্তিযুদ্ধ করতে। খব পেয়ে ক্যন্টনমেন্টের পাকিরা নাকি প্রতিশোধ নেবার জন্য খালেদাকে 'বীরাঙ্গনা' উপাধি দেয়। তাই মুক্তিযুদ্ধ শেষে জিয়া যখন এ ঘটনা অবগত হন, হন খালাদাকে স্ত্রী হিসেবে গ্রহন করতে অস্বীকৃতি জানান। তখন দয়ার সাগর বঙ্গবন্ধু অগ্রবর্তী হয়ে তাদের মধ্যে মিলমিশ করিয়ে দেন।

অতপর তাহারা সুখে শান্তিতে বসবাস করিতে লাগিল!

১০| ০২ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:২৭

ফেল কড়ি মাখ তেল বলেছেন: ভাই আপনি কোন এলাকার গাজা খান? কুস্টিয়ার টা না তো আবার??? আবার খুব ইচ্ছা গাজা খেয়ে ব্লগে কিছু কথা লিখবো আপনার মত।

০৩ রা আগস্ট, ২০১৭ ভোর ৬:৫৮

তালপাতারসেপাই বলেছেন: কুস্টিয়ার টা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.