নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাহা বলিব সত্য বলিব

আল্লাহ মহান, যাহা বলিব সত্য বলিব।

তালপাতারসেপাই

লিন্ক সহ পোষ্টের বাহবা/দায়, মূল লেখকের।

তালপাতারসেপাই › বিস্তারিত পোস্টঃ

কুকুর বললেও সেনাবাহিনী নিয়ে প্রপাগান্ডা করেই যাচ্ছে... নাটের গুরুদের গ্রেফতার শুরু

১০ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:১৮


“ভারতীয় গোয়েন্দা সংস্থা র’ এর কয়েকজন এজেন্ট বাংলাদেশের ক্যান্টনমেন্ট এরিয়ার ভেতরে ঢুকে ৭ জন ব্রিগেডিয়ারকে মেরে ফেলেছে! সেই সাথে সরকার ৪ জন মেজর জেনারেলকে বরখাস্ত করেছে”- এমন একটা বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ গত দু’দিন ধরে অনলাইনে ঘুরে বেড়াচ্ছে। যার সূত্রপাত যুক্তরাজ্য থেকে পরিচালিত বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সমর্থিত কয়েকটি অনলাইন নিউজপোর্টাল। সেই সাথে বিএনপি ও জামায়াত ঘরানার বেতনভুক্ত অনলাইন অ্যাক্টিভিস্ট ও তাদের অনুসারীরা এই রাষ্ট্রদ্রোহিতামূলক সংবাদটি ছড়িয়ে দিয়ে জনমনে ভীতি ও রাজনৈতিক পরিবেশ অস্থিতিশীল করে তোলার যথাসাধ্য চেষ্টা চালিয়ে গেছে।

ভিত্তিহীন এই ধরনের অপপ্রচার দেশকে একটি সঙ্কটাপন্ন পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে দাবি করে সামাজিক যোগাযোগ্য মাধ্যম ফেসবুকসহ অনলাইনে সোচ্চার হয়ে উঠেছেন সচেতন মহল। এরই প্রেক্ষিতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকটি ভিন্ন দল অনুসন্ধানে নেমেছে বলে জানা গেছে আজ সন্ধ্যায়।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী রাষ্ট্রবিরোধী প্রপাগান্ডা এবং নাশকতায় ইন্ধন দেয়ার ঘটনায় রাজধানীর উত্তরা থেকে জামায়াতের কেন্দ্রীয় আমির মকবুল ও ৮ দুর্ধর্ষ জঙ্গীকে আটক করেছে ডিবি পুলিশ। ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) আব্দুল বাতেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

দায়িত্বশীল সূত্র থেকে জানা যায়, ইন্টারনেটে সেনাবাহিনী ও সরকার সম্পর্কে বানোয়াট ও দেশদ্রোহিতামূলক অপপ্রচারের দায়ে ঢাকা ও চট্রগ্রাম থেকে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। আটককৃতদের মধ্যে একজন বিডি টুডে নামের একটি অনলাইন নিউজ পোর্টালের ফেইসবুক পেইজের এডমিন, ভিত্তিহীন ও রাষ্ট্রবিরোধী সংবাদ শেয়ার ও লাইক দেয়ার কারনে ৫ জনকে ইলেক্ট্রনিক ডিভাইসসহ গ্রেফতার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

রাষ্ট্রবিরোধী কর্মকান্ডে ইন্ধন দেয়ার ঘটনায় জামায়াতের যে সকল নেতাকে গ্রেফতার করা হয়েছে, তারা হলেন- নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান, চট্টগ্রাম মহানগরী আমির মো: শাহজাহান, চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি নজরুল ইসলাম ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির জাফর সাদেক।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার নাজমুল আলম বলেন, সোমবার রাত ৯টার দিকে উত্তরার ৬ নম্বর সেক্টরের একটি বাসা থেকে তাদের আটক করে। আটক জামায়াত নেতারা গোপন বৈঠক করে নাশকতার পরিকল্পনা করছিলেন বলে অভিযোগ করেন তিনি। ইতিমধ্যেই তাদেরকে ডিবি পুলিশের কার্যালয়ে নেয়া হয়েছে।

এদিকে আটককৃত জামায়াতের ৯ জঙ্গি ও ১৩ অপপ্রচারকারীদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে বলে জানিয়েছে একটি সূত্র। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী কর্মকান্ডের সংবাদে লাইক ও শেয়ার দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করার দায়ে ৩ জনকে নির্দয়ভাবে প্রহার ও ১ জনের নখ তুলে নেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন গ্রেফতারকৃতদের পরিবার।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ডিবির এক কর্মকর্তা বলেন, দেশদ্রোহীতামূলক সংবাদে লাইক ও শেয়ার করে জনমনে আতঙ্ক সৃষ্টি করার বিষয়ে আগেই নিষেধাজ্ঞা জারি করেছিলো সরকার। সুত্র
ওনারা মেজর সাইদ ইস্কান্দার কে দিয়ে জলজ্যান্ত ৪৭ জন সেনা অফিসারকে জীবিত থাকা অবস্থাতেই মেরে ফেললেন, যারা রিতিমত কর্মরত আছেন। দেশের সকল সেনা ক্যাম্পগুলাতে কল্পনার বিপ্লব ঘটিয়ে দিলেন, দেশটাকে কল্পনায় ও স্বপ্নেই স্বাধীন করে ফেলসেন !
আপনারা তো ভাই মানব নন, পুরাটাই একটা আয়রন ম্যান সিরিজ !
বহু চক্রান্তের ফসল এই জাতীয়তাবাদী প্রোপাগান্ডা প্ল্যাটফর্ম, এই প্ল্যাটফর্মটা প্রথম থেকেই মানুষের কাছে প্রশ্নবিদ্ধ। আপনি হয়তো জানেন না বা অনুধাবন করতে পারছেন না। জাতিকে ভুয়া তথ্য দিয়ে এই প্ল্যাটফর্মটি দেশকে ধ্বংস করতে নেমেছে।

এই জাতি অনেক আবেগি, এই জাতির আবেগকে সমুদ্রে রাখলে সমুদ্রের পানি উপছে পড়ে জমিন ভেসে যাবে এতটাই আবেগ এই বাংলাদেশী জাতির । ওনাদের বিবেকে বাঁধছে না আপনাদের এই ভালবাসা আবেগ নিয়ে খেলতে।
বিবেকহীন জামাত বিএনপির হাতে জাতি নির্যাতিত হতে হতে আজ অতিষ্ঠ। তাই সত্য জানা আজ এদের জন্যে ফরজ।
অনেকে হয়তো দেশের বাহিরে অবস্থান করার কারনে দেশের অভ্যন্তরের অবস্থাগুলা জানিনা, কিন্তু এরা যে কি অবস্থায় আছে সেটা একমাত্র এরাই ভালো জানে । তাই জনগণের আবেগকে নিয়ে এভাবে খেলা করার কোন অধিকার আপনার নেই ।

দয়া করে এসব বন্ধ করেন,
জাস্ট এক সেন্টেন্সে বলছি " স্টপ দিজ কাইন্ড অফ ফাকিং জব " ।

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১০ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:৩৭

লেখা পাগলা বলেছেন: এই ধরনের বালশাল পোস্টেই আজকাল ভালো হিট হয় সামুর ব্লগ।

১০ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:৪৭

তালপাতারসেপাই বলেছেন: জী পাগলা!

১০ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৫৫

তালপাতারসেপাই বলেছেন: লেখক বলেছেন: নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভালো খবর শুনবেনা মানুষ, সত্য বললে বালছাল হয়ে যাবে, কারণ সত্য একটু বেশিই তিতা

২| ১০ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:১৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

গুজবে কান দিবেন না।

১০ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৫৫

তালপাতারসেপাই বলেছেন: লেখক বলেছেন: নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভালো খবর শুনবেনা মানুষ, সত্য বললে বালছাল হয়ে যাবে, কারণ সত্য একটু বেশিই তিতা

৩| ১০ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:২৩

নাইম রাজ বলেছেন: অনেক তথ্যবহুল কপি পোস্ট।

৪| ১০ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:২৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভালো খবর শুনবেনা মানুষ, সত্য বললে বালছাল হয়ে যাবে, কারণ সত্য একটু বেশিই তিতা

কয়েকদিন আগে বাঁশের কেল্লা ( অনেকেই বালের কেল্লা বলে যানে) নামক অপপ্রচারকারি ফেসবুক পেজ সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির লক্ষ্যে পূঁজা শুভাযাত্রার একটি ভিডিও করে ছেড়েছে, সেখানে বলা হয়েছে মসজিদ ভাঙো মসজিদ ভাঙো। আর তাতেই কিছু আবাল ছাগলের বাচ্চারা লাফা লাফি শুরু করে দিয়েছিল। যা হোক পরে মানুষ বুঝতে পারছে যে সেটা এডিট করা। তাহলে এই দেশে যে পাকিস্তানি কুত্তার বাচ্চাদের অভাব নাই সেটা বুঝতে ডিগ্রিধারী হতে হয় না।

ভালো কাজের খবর জানানোয় ধন্যবাদ ভাই।

১০ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৫৪

তালপাতারসেপাই বলেছেন: নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভালো খবর শুনবেনা মানুষ, সত্য বললে বালছাল হয়ে যাবে, কারণ সত্য একটু বেশিই তিতা
ধন্যবাদ ভাই।

৫| ১০ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৪৬

লেখা পাগলা বলেছেন: @নাঈম জাহাঙ্গীর নয়ন
তাহলে এই দেশে যে পাকিস্তানি কুত্তার বাচ্চাদের অভাব নাই সেটা বুঝতে ডিগ্রিধারী হতে হয় না।
আওয়ামীলিগ ক্ষমতায় আসার পর দেশের কত উন্নয়ন হয়েছে তা সাধারন মানুষ হারে হাড়ে টের পাইতেছে ।
তাছাড়া আমি লেখকের পোস্টে কমেন্ট করেছি আর লেখকও তার জবাব দিয়েছে আশা করি আপনার মত হাম্বা
বা ছাগলের বাচ্চারে আমি বুঝাতে পেরেছি।

১০ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৫৫

তালপাতারসেপাই বলেছেন: লেখক বলেছেন: নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভালো খবর শুনবেনা মানুষ, সত্য বললে বালছাল হয়ে যাবে, কারণ সত্য একটু বেশিই তিতা

১০ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৫৬

তালপাতারসেপাই বলেছেন: পাকি জাতের কথার উত্ত্র আমি দেই না :প

৬| ১০ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:২১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন:


বাংলার মানুষ এখন হাড়ে হাড়ে বুঝতে পারে যে, পাকিস্তানি মানুষরূপী কুত্তাদের গালি দিলে কাদের গা জ্বলে....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.