নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বদ্ধ উম্মাদের ব্লগ, প্রবেশ নিষেধ

গাধা মানব

হিমু চাঁদের আলো ছাড়া কোন কিছু গায়ে মাখে না। -(হুমায়ুন আহমেদ) https://www.facebook.com/khelapagol

গাধা মানব › বিস্তারিত পোস্টঃ

শেষ চিঠি

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:০৫

রূপা,



তোকে একটা চিঠি লিখতে ইচ্ছে হচ্ছে। কিন্তু চিঠি শুরু করব কি দিয়ে ভেবে পাচ্ছি না! আমি কি লেখক নাকি যে সাজায়ে চিঠি লিখব? কি দিয়ে শুরু করা যায় ভাবছি। না থাক, এত ভেবে কাজ নাই। আচ্ছা শুরু করে ফেলি। ভাল আছিস তো? তুই তো সব সময়ই ভাল থাকিস। তবে তোকে ছাড়া আমি ভাল নেই। লাইনটা কেমন জানি অনেক লুতুপুতু মার্কা হয়ে গেল। কিন্তু কি করব বল? সত্যি কথা লুতুপুতু টাইপ শোনালেও সত্যি। ভাল কথা, তোকে যে রূপা নামে ডাকি মাইন্ড করিস না তো? মাইন্ড করলে করবি আমার কি! হুহ। আমার ইচ্ছা আমি ডাকব। তুই যা খুশি মনে কর গা। ভাল কথা, তুই কি এখনও চুল খুলে রাখিস নাকি? চুল খোলা থাকলে তোকে অনেক সুন্দর লাগে। আর এখনও কি লাল শাড়ি পড়িস? জানিস তোর প্রিয় রং লাল হলেও লাল শাড়িতে তোকে অনেক সাজুগুজু না করলে সুন্দর লাগে না! নীল রঙের ড্রেসটা পড়লে তোকে যে কি ভয়ঙ্কর সুন্দর লাগে। মনে আছে তোর সাথে একদিন রিকশায় দেখা হয়েছিল। তুই যাচ্ছিস রিকশা দিয়ে একদিকে আমি যাচ্ছি আরেকদিকে। তোকে জাস্ট কয়েকটা সেকেন্ডের জন্য দেখলাম। নীল কালারের ড্রেসে তোকে যে সেদিন কি সুন্দর লাগছিল। মানুষ এত সুন্দর হয় কিভাবে! জানিস, তোর রিকশা যখন আমাকে ক্রস করে চলে যাচ্ছিল তখনও তোকে মাথা ঘুড়ায়ে দেখতে গিয়ে রিকশা থেকে প্রায় পড়ে যাচ্ছিলাম। হিহি। ভাল কথা, তুই বলছিস কেউ তোকে সুন্দর বললে তোর হাসি পায় কারণ তোকে নাকি কখনও সুন্দর লাগে না। তোর কথা শুনলে মেজাজ মাঝে মাঝে এত্ত খারাপ হয়। হুহ। অবশ্য সবার কাছে তোকে পচা লাগলেই ভাল। হুহ। তোকে শুধু সুন্দর লাগবে আমার চোখে।







এই জানিস, আমি না গল্প লেখা ভুলে গেছি! অবশ্য তুই বলতেই পারিস তুই কি এমন লিখিস যে ভুলে গেছিস। কেউ পড়ুক না পড়ুক আমি কিন্তু আগে গল্প লেখতে পারতাম। হুহ! প্রেমে পড়লে মানুষ অনেক কিছু করে! আমি করেছি লেখালেখি। হিহিহি... জানিস জীবনে আমি কোনদিন একটা লাইনও লেখতে পারি নাই। সত্যি কথা। সেখানে কোন কম্পিটিশনে গল্প লেখে প্রাইজ পেয়ে যাব ভাবতেও পারি না! কিন্তু তুই এমন কেন? যা দিয়েছিস তার চেয়ে বেশি কেড়ে নিয়ে গেছিস। অনেক বেশি নিয়ে গেছিস। অনেক অনেক...







বাই দা ওয়ে, তুই আমার কাছে আগে অনেক কিছু লুকাইছিলি। সেজন্য তোর উপর সত্যি রাগ করেছিলাম। মনে মনে হয়ত কখনও কখনও অভিশাপও দিয়ে দিতাম। জানিস, কে কি বলল তাতে আমার কিচ্ছু যায় আসে না, শুধু তুই কি ভাবলি সেটাই ইম্পোর্টেন্ট। আমি তোর সাথে অনেক পাগলামী করেছি, অনেক । কিন্তু তুই যদি সব কিছু বলে দিতি তাহলে কি আমি এমন করতাম বল? তুই আমাকে এতটুকু বিশ্বাসও আগে করলি না? হুহ। এমন যদি হত তোকে আমি ফেসবুকে বা ভার্চুয়েলি চিনেছি তাও মানতাম। তাও তো না। তুই তো আমার বাস্তব জীবনেরই পরিচিত! যাই হোক, তোর উপর আমার একটুও রাগ নাই। একটুও না। কিন্তু মনের কোণে সামান্য একটু অভিমান আছে। এতটুকু থাক। ভাঙ্গানোর দরকার নেই। যাকে পাগলের মত ভালবেসে গেছি, যার জন্য আমার প্রতিটা গল্প, যে সব সময় আমার মাঝে ছিল, যার ছবি না দেখে এক্সাম পর্যন্ত দিতে যেতাম না সে যদি এমন করে কেমন লাগে বল? পৃথিবীতে দুটি মানুষ আমার সবচেয়ে প্রিয়। একজন আমার মা আরেকজন তুই। প্রিয় মানুষদের উপর কখনও রাগ করা যায় না এটাই সমস্যা...





আরেকটা কথা, আমি গাধা আর বেকুব বলে প্রেম করব না নাকি? হুহ। তোকে আমি সব কিছু বহু আগেই বলতে চেয়েছি। বলি নাই কারণ আমি চাই নি আমার লাইফে তোকে জড়িয়ে ফেলতে। তুই জীবনে একটুও কষ্ট পাবি এটা আমি কোনদিনও মানতে পারব না। কিন্তু যখন মনে হল আমি আর পারছি না, তখনি বলে ফেলেছি। কি করব বল? তোকে কিছু না বলে সারাটা জীবন কি শুধু আমি একাই কষ্ট পাব? সেজন্যই বলে ফেলেছি। বছরের পর বছর শুধু তোর কথাই ভাবলাম আর এর প্রতিদানটা একটু কেমন যেন হয়ে গেল না?!! জানিস, তোর সাথে আমার এত কি কথা আমি নিজেও জানি না। তুই যদি সুযোগ দিতি তোর সাথে সারাটা জীবন বক বক করে কাটায়ে দিতে পারতাম। আমার আম্মু বাসায় গেলে বলে আমার সাথে এত্ত বকবক করিস বাইরে তো কথাই বলিস না! তোর সাথেও আমার অনেক কথা। কিসের কথা কেন বলতে মনে চায় তা জানি না।







তুই বলছিস তোর সামনে না আসতে, আসি না। বলছিস ফোন না দিতে দেই না। খুব আগ্রহ নিয়ে অপেক্ষা করি কোন একদিন তোর সাথে দেখা হয়ে যাবে হয়ত কিংবা একদিন ভুলে একটা ম্যাসেজ পাঠিয়ে দিবি। জানিস আমার ইন্টারনেটের এড্রেসবারের যে শুধুই তোর প্রোফাইলের লিঙ্ক! অনেক হাসি পাচ্ছে? সত্যি এটাই। কি করব বল। পাগল বলে কথা...







ও ভাল কথা, তুই কি করিস সেটা দেখার জন্যই ঘন্টার পর ঘন্টা বসে থাকি ফেসবুকে। হাহা। তুই এমন কেন রে! কিছুই বুঝিস না। হুহ। যাই হোক, জানিস আমি না একটা চাকরী পেয়ে গেছি। পার্ট টাইম। এক্সামের রেসাল্ট খারাপ হওয়ার পর ভাবছিলাম পড়ালেখাই ছেড়ে দিব। কার জন্য আর কি! এখন আবার সব কিছু ঠিক হয়ে যাচ্ছে কেমনে জানি। পড়ালেখাও মনে হচ্ছে ভাল হচ্ছে ভালই হচ্ছে। আমি এখন অনেক ব্যাস্ত রে। তোকে একনজর দেখার জন্য দেখার জন্য ঘন্টার পর ঘন্টা দাঁড়ায়ে থাকি না। তোর জন্য রাতের পর রাত নির্ঘুম কাটাই না। হুহ। একটা কথা মনে হয় ভুল বলেছি। আসলে ঘুম আসে না তাই নির্ঘুম রাত কাটাই। আর রাস্তায় হয়ত মাঝে মাঝে ভাবি ভুলে দেখা হয়ে যাবে! কেন? ফ্রেন্ডের কি দেখা হতে পারে না!! হুহ।







দোস্ত, তুই বলছিস তোকে ভুলে যেতে! জোকস অব দা সেঞ্চুরী!! আচ্ছা যা, ধরে নে আমি তোকে ভুলে গেছি! আর বাস্তবে ভুলে যাওয়ার ভান করছি। কি আর করার বল। ভান করাটাও অনেক কষ্টের রে। যদি বুঝতি!!





আমি কোনদিনও তোর সামনে বন্ধুত্বের বাইরে কোন দাবী নিয়ে আসব না। কোনদিনও না। আমি মরে গেছি! মরা মানুষ কি কখনও কারও কাছে কোন দাবী জানাতে পারে বল?





শোন, আমি আমার সব কিছুর বিনিময়ে ঈশ্বরের কাছে এটাই চাই যেই মানুষটাকে তুই পছন্দ করিস তার সাথেই যেন তো বিয়ে হয়ে যায়। আমার ভালবাসা সত্যি হলে অবশ্যই তুই তোর পছন্দের মানুষটাকে পাবি। তবে ওই মানুষটার সাথে এত্ত ঝগড়া করিস না। ;) তাহলে কিন্তু ওই মানুষটাও আমার মত তোকে ছেড়ে চলে যাবে!





আচ্ছা এখন যাই। ভাল থাকিস সব সময়।







ইতি

-কেউ না!

মন্তব্য ২১ টি রেটিং +৬/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:১০

স্বপ্নবাজ অভি বলেছেন: চিঠি ভালো হইছে
- কেউ একজন !

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ২:৫২

গাধা মানব বলেছেন: পড়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। :)

২| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:১৫

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: বেশ ভাল

এই পোষ্টে আমি কমেন্ট করব না,

ইতি
আমি কেউ না

০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ২:৫৯

গাধা মানব বলেছেন: ভুলে করে ফেলেছেন দেখি। :P :P B-)

৩| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:১৬

তাসনুভা সাখাওয়াত বীথি বলেছেন: মন ভরে কাউকে গাধা ডাকা যায় সেটা কেবল এখানেই

গাধা ভাইয়া গাধা ভাইয়া =p~

০৪ ঠা জুন, ২০১৩ বিকাল ৩:০৩

গাধা মানব বলেছেন: জি আপু জি আপু! :!> :P :P

৪| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ১:২৮

অজানাবন্ধু বলেছেন: বাস্তব বরই কঠিন এত সুন্দর চিঠি যে লেখেছে তাকে ডাকতে হচ্ছে গাধা ভাইজান বলে। যাই হোক
পোষ্ট + + +

০৪ ঠা জুন, ২০১৩ বিকাল ৩:০৮

গাধা মানব বলেছেন: ধন্যবাদ ভাইয়া। ভাল থাকবেন। :)

৫| ০৪ ঠা জুন, ২০১৩ দুপুর ২:৫৩

~মাইনাচ~ বলেছেন: গাধারাও সুন্দর লিখে

০৪ ঠা জুন, ২০১৩ বিকাল ৩:১০

গাধা মানব বলেছেন: ধইন্যাপাতা নেন। :)

৬| ০৪ ঠা জুন, ২০১৩ রাত ১১:৩৫

হ্যাজাক বলেছেন: গাধারা এতো সুন্দর করে লেখা শিখলো কবে থেকে । নাহ ..... গাধাই হতে হবে।

০৫ ই জুন, ২০১৩ দুপুর ১:৩০

গাধা মানব বলেছেন: কি যে বলেন ভাই! যাই হোক, পড়ার জন্য ধন্যবাদ। :)

৭| ০৫ ই জুন, ২০১৩ রাত ১১:০৫

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর পোস্ট ভাল লাগলো ।

০৭ ই জুন, ২০১৩ দুপুর ২:৩১

গাধা মানব বলেছেন: পড়ার জন্য ধন্যবাদ ভাইয়া। :)

৮| ০৬ ই জুন, ২০১৩ রাত ১০:১৭

মামুন রশিদ বলেছেন: গাধার চিঠি- বেশ ;)

০৭ ই জুন, ২০১৩ দুপুর ২:৩৮

গাধা মানব বলেছেন: ধইন্যবাদ। ;)

৯| ১১ ই জুলাই, ২০১৩ রাত ৮:০৪

তানজিয়া মোবারক মণীষা বলেছেন: পোস্ট খুব পছন্দ হয়েছে, এত্ত গুলা প্লাস এবং প্রিয়তে নিয়ে যাচ্ছি। আমি জানি না চিঠিটা সত্য ঘটনার উপর বেস করেই লিখা কিনা, কারণ আবেগগুলো পুরোপুরিই সত্যিকার মনে হচ্ছে। যেটাই হোক, কেন জানি সত্য ভাবতেই মন চাচ্ছে। আপনার মঙ্গল কামনা করছি। সুখ-সাফল্য-সমৃদ্ধি সকল দিক থেকে বিধাতা আপনার উপর রহমত করুন। :) :)

২০ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:৪১

গাধা মানব বলেছেন: কমেন্টের উত্তর দেরীতে দেওয়ার জন্য সরি।

সত্যি কথা বললে হ্যাঁ, এটা বাস্তব! প্রিয়তে নেওয়ার জন্য থ্যাঙ্কস!

ভাল থাকবেন আপনিও। :)

১০| ১১ ই জুলাই, ২০১৩ রাত ৮:২১

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: :) :) :)

চ্রম লেখছেন তো!!!!

২০ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:৪৭

গাধা মানব বলেছেন: পড়ার জন্য ধন্যবাদ অনেক।

ভাল থাকবেন। :)

১১| ১৭ ই জুলাই, ২০১৩ রাত ১১:৪২

তাসজিদ বলেছেন: click this link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.