নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুন্দর চেহাড়া মানুষকে মুখোশ দেয় আর সুন্দর মন মানুষকে সুন্দর করে! কুৎসিত মনকে সুন্দর চেহারা দিয়ে স্বল্প সময় আড়াল করা যায় কিন্তু বেশিক্ষন লুকিয়ে রাখা যায় না।

আসিফ ইকবাল তােরক

অনুবাদকঃ আমি ঘৃনার শব্দকে ভালোবাসায় অনুবাদ করি।

আসিফ ইকবাল তােরক › বিস্তারিত পোস্টঃ

ভারতের জনগন আমাদের শত্রু নয় বন্ধু!!!

১৮ ই জুন, ২০১৭ দুপুর ১:১৩

আমি একজন কট্টর ভারত বিরোধী নই বরং বলা যায় আমি ভারতের অন্যায় পররাষ্ট্রনীতির বিপক্ষে। যেমন ফারাক্কা বাঁধ, পদ্মার পানির ন্যায্য হিস্যা না পাওয়া সীমান্তে বিএসএফ কতৃক বাংলাদেশী হত্যা, নিল্যজ্জ ভাবে বাংলাদেশের অভ্যন্তরীন ব্যাপারে হস্তক্ষেপ, অসম ব্যবসায়ীক চুক্তি সহ আরো হাজার হাজার অন্যায় প্রতিনিয়ত করে চলছে ভারত বাংলাদেশের প্রতি। আর এজন্য অনেকাংশেই দায়ী আমাদের দেশের মেরুদন্ডহীন সরকার। গত দশ বছরে ভারতের এই শোষননীতি আরো প্রকট হয়ে উঠেছে শুধুমাত্র একটি অনির্বাচিত সরকারের কারনে যারা নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে সম্পূর্নভাবে ভারতের উপর নির্ভরশীল হয়েছে। যেহেতু ক্ষমতা টিকিয়ে রাখতে জনগনের ভোটের তোয়াক্কা করতে হয়না সেহেতু দেশের মানুষের সুযোগ সুবিধা কিংবা অধিকার রক্ষার জন্য সরকারকে কোনো কৈফিয়ত দিতে হয় না।

এখন ভারতের সরকার আমাদের অনেকভাবে শোষন করে চলছে মানে এই না যে আপনি ভারতের সাধারন জনগনের বিষোদাগার করবেন, তাদের গালি দিবেন তাদের দেশের নামে অপপ্রচার চালাবেন কিংবা তাদের দেশের অভ্যান্তরিন সমস্যা আপনি সারা দুনিয়ার সামনে তুলে ধরবেন! না এইসবের কিছুই আপনি করবেন না। এসব করে কোনো লাভ নেই। যেমন ভারত ধর্ষনের কারনে কুক্ষাতো (ইন্টারন্যাশেনাল মিডিয়াতে এসেছে), ভারত অনেক নোংড়া যেখানে সেখানে ময়লা ফেলা হয়, দুষিত দেশগুলোর মধ্যে অন্যতম, এদের সেনিটারি ব্যবস্থা অনেক সোচনীয়। এগুলো তাদের দেশের অভ্যন্তরীন সমস্যা, সেই দেশের সরকার সেই বিষয়গুলো নিয়ে ডীল করছে। এগুলোর কথা ফলাও করে প্রচার করে আমাদের দেশের একপয়সার দাম হবে নাহ, হয়ত আমরা ট্রল করতে পারি, মজা নিতে পারি বা নিজেদের দেশের সরকার ব্যার্থতার ঝাল মেটাতে পারি কিন্তু তাতে তাদের কিছু আসবে যাবে নাহ। বরং তাদের দেশের সাধারন জনগনের চক্ষুশূল হবো।

আমরা বরং প্রতিবাদ করতে পারি আমাদের দেশের প্রতি করা তাদের দেশের অন্যায় পররাষ্ট্রনীতির বিরুদ্ধে। যদি সম্ভব হয় আন্তর্জাতিক পর্যায়ে আমাদের প্রতিবাদগুলো তুলে ধরা। সুন্দরবন ধ্বংস করে কয়লা বিদ্যুৎ কেন্দ্র বানানো, সীমান্তা মানুষ হত্যা করা, ন্যায্য পানির হিস্যা না দেওয়া যে কোনো হিসেবে অন্যায় ও অবৈধ এবং এ জন্য আন্তর্জাতিক আদালতেও বিচার চাওয়া অধিকার বাংলাদেশের রয়েছে। কিন্তু এজন্যে শক্ত এবং জনগনের ভোটে নির্বাচিত একটি বৈধ সরকারের কোনো বিকল্প নেই।

আমি অনেক দেশ ঘুরেছি অনেক ভারতীয়দের সাথে পরিচয় হয়েছে, বিশ্বাস করুন তারাও আমাদের মতই সাধারন মানুষ। কাজ করে, খায় দায় গল্প করে ঘুরে ফিরে। তাদের কাছে যদি তাদের দেশ নিয়ে বদনাম করেন, যদি বলেন হিন্দুরা গরুর মূত্র পান করে, তারা ধর্ষক জাতি, অশিক্ষিত জাতি এতে তারা আপনার উপর ক্ষিপ্র হতেই পারে স্বাভাবিক ব্যাপার, তারাও তখন আমাদের দেশ নিয়ে বদনাম করবে। এখন কেউ যদি আমাদের দেশ নিয়ে অপপ্রচার চালায় তবে তার সেই অপপ্রচার যুক্তি দিয়ে ভুল প্রমান করুন। আমাদের বদনাম করলে আমরাও যদি তাদের বদনাম করি এটা কোনো সমস্যার সমাধান নয়। তারা যদি গোমূত্র পান করে, ধর্ষক জাতি হয় তাতে আমাদের কি আসে যায়, এসব বলে প্রচার করে আমাদের কি কোনো লাভ হবে, হবে নাহ। খবরে দেখলাম মিলিয়ন ডলারের ঈদ শপিং করেছে ভারতে গিয়ে বাংলাদেশীরা। ভারতীয় সিরিয়ালের উপর পুরোপুরি আসক্ত আমাদের মা/বোন সমাজ, আমাদের সরকার বিনা টেন্ডারে ভারতীয় কম্পানীকে কাজ দিয়ে দিচ্ছে, সীমান্তে হত্যার কোনো প্রতিবাদ সরকারের তরফ থেকে হয় নাহ। যদি প্রতিবাদ করতেই হয় তবে নিজের দেশ থেকেই শুরু করুন। অন্যায়ের প্রতিবাদ করা একজিনিস আর অন্যের বদনাম করা আরেক জিনিস।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০১৭ দুপুর ১:৫১

রানার ব্লগ বলেছেন: ভারতীয় আগ্রাসনের প্রতিবাদ আমরা যে ভাবে করছি আমার মনে হয় না এতে কাজ হবে। ভারত আমাদের গ্রাস করছে তাদের মেধা দিয়ে আসুন আমরাও আমাদের মেধা কে কাজে লাগিয়ে ভারতের আগ্রাসি মনভাবকে পরাজিত করি।

১৮ ই জুন, ২০১৭ রাত ১১:২৩

আসিফ ইকবাল তােরক বলেছেন: সহমত।

২| ১৯ শে জুন, ২০১৭ বিকাল ৩:৫৬

তিতাস৮১ বলেছেন: ভারত আমাদের গ্রাস করছে তাদের মেধা দিয়ে কথাটা মানতে পারলাম না ।এজন্য অনেকাংশেই দায়ী আমাদের দেশের মেরুদন্ডহীন সরকার।সরকার নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে সম্পূর্নভাবে ভারতের উপর নির্ভরশীল হয়েছে। র্নিলজ্জভাবে ক্ষমতায় যাওয়ার জন্য ভোটের নয় ভারতের সার্পোট দরকার

২১ শে জুন, ২০১৭ সকাল ১১:০০

আসিফ ইকবাল তােরক বলেছেন: দূর্বল পররাষ্ট্রনীতি!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.