নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুন্দর চেহাড়া মানুষকে মুখোশ দেয় আর সুন্দর মন মানুষকে সুন্দর করে! কুৎসিত মনকে সুন্দর চেহারা দিয়ে স্বল্প সময় আড়াল করা যায় কিন্তু বেশিক্ষন লুকিয়ে রাখা যায় না।

আসিফ ইকবাল তােরক

অনুবাদকঃ আমি ঘৃনার শব্দকে ভালোবাসায় অনুবাদ করি।

আসিফ ইকবাল তােরক › বিস্তারিত পোস্টঃ

আমেরিকার ফ্লোরিডা দেখতে পুরো বাংলাদেশের মতন!! ভ্রমন ব্লগ !! ছবি ব্লগ

০৩ রা অক্টোবর, ২০১৭ সকাল ১০:৫৩

কিছু দিন আগে ফ্লোরিডা গিয়েছিলাম। ফ্লোরিডা নিয়ে লিখব লিখব করেও কেনো যেনো লেখা হয় নি। ফ্লোরিডা হচ্ছে আমেরিকার অন্যতম বড় একটি স্টেট! আমি থাকি মেরিল্যান্ডে এখান থেকে ১৫ ঘন্টা গাড়ি চালিয়ে ফ্লোরিডা গিয়েছি। বরাবরের মতই রাস্তার দুইধারের দৃশ্য ছিলো অসম্ভব সুন্দর। মেরিল্যান্ড থেকে ভারজিনিয়া, নর্থক্যারোলিনা তারপর সাউথক্যারোলিনা এবং সর্বশেষ জর্জিয়া পার হয়ে ফ্লোরিডা যখন পৌছাই তখন প্রায় রাত একটা বাজে।



ফ্লোরিডাতে ঘুরার মত যে কয়টি জায়গা রয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে ডিজনীওয়াল্ড, তারপর আছে অনেকগুলো সুন্দর সুন্দর বীচ এর মধ্যে অন্যতম মায়ামী বীচ। ফ্লোরিডা দেখতে কেমন সেটায় পরে যাচ্ছি তার আগে বলে নেই কি কি করেছি। যদিও ফ্লোরিডা গেলে কেউ ডিজনীওয়াল্ড মিস করেনা কিন্তু আনফরচুনেটলী আমার যাওয়া হয়নি সেখানে! ডিজনী ওয়াল্ডের টিকিটের দামটা কিন্তু অনেক আড়াইশো ডলার।



যদিও বিখ্যাত মায়ামি বিচ দেখার সৌভাগ্য হয়েছে। অসম্ভব সুন্দর সমুদ্রসৈকত। সম্পূর্ন নীল পানি নিচের বালি পর্যন্ত দেখা যায়। প্রায় তিন ঘন্টা সমুদ্রের পানিতে চুবানি খাইছি। ফ্লোরিডাতে গিয়ে এবার রিপ্লেইস বিলিভ ইট নট এ ঢুকা হয়েছে আর হেলিকপ্টারে চরা হয়েছে। সম্ভবত আমেরিকার সবগুলো টুরিস্টস্পটেই একটা করে রিপ্লেইস বিলিভ ইট নট রয়েছে এবং প্রত্যেকটা বিল্ডিং আলাদা আলাদা মডেলের। প্রথম বারের মত হেলিকপ্টারে উঠার অভিজ্ঞতা সত্যি অসাধারন ছিলো। বাকেট লিস্টের একটি ইচ্ছা পূরন হয়েছে।



ফ্লোরিডা গিয়ে অবাক হয়েছি সেখানকার আবহাওয়া দেখে। সম্পূর্ন বাংলাদেশের মতন। প্রচন্ড গরম থাকে সব সময়। ঘামিয়ে পুরা একাকার অবস্থা হতে হয়। কিছু বাংলাদেশীদের বাসায় গিয়ে দেখি তারা পুরা বাংলাদেশী স্টাইলে কচু গাছ, পেয়েরা গাছ, আম গাছ পেপে গাছ লাগিয়ে রেখেছে আবার কি সুন্দর সুন্দর ফল ধরে রয়েছে গাছে।



ফ্লোরিডার রাস্তা গুলো বিশাল বড় বড়। মানুষ জন তেমন একটা নেই বল্লেই চলে। আর দেখতে পাবেন পাম ট্রি। সৌদিআরবের মত সব জায়গায় খালি পামট্রী! কিছুদুর পর পরই লেক। ফ্লোরিডা সম্ভবত পুরোটাই পানির উপর ভেসে রয়েছে! সব মিলিয়ে পাঁচ দিনের মত থাকা হয়েছে। ভালোই লেগেছে। আমি সব সময় কোথাও বেড়াতে গেলে প্রচুর ছবি তুলি কিন্তু এবার কেনো যেনো তেমন একটা তোলা হয়নি! তবে সেখানকার ভিডিও করেছি! সেটা আপনাদের সাথে শেয়ার করছি! হাতে সময় থাকলে দেখতে পারেন। আজকের মত বিদায়! সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

মন্তব্য ১৪ টি রেটিং +২/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা অক্টোবর, ২০১৭ সকাল ১১:০২

মোস্তফা সোহেল বলেছেন: সমূদ্র পাড়ের ছবিটা অনেক সুন্দর।
আরও ছবি দিতে পারতেন।

০৪ ঠা অক্টোবর, ২০১৭ রাত ৩:৩৬

আসিফ ইকবাল তােরক বলেছেন: ছবি তেমন একটা তোলা হইনি! এইটাই সমস্যা! ধন্যবাদ

২| ০৩ রা অক্টোবর, ২০১৭ সকাল ১১:২০

মলাসইলমুইনা বলেছেন: ভাগ্যিস রিসেন্ট টর্নেডো ইরমা (IRMA)-র কবলে পড়েননি ! " ... সেখানকার আবহাওয়া ... সম্পূর্ন বাংলাদেশের মতন।" অমিলও কিন্তু অনেক | বিশ ফিট বার্মিজ পাইথন ঘরে ঢুকে পড়েছে, বা গ্যারেজে ঢুকেছে দশ ফুট ক্রক বাংলাদেশে নিশ্চই দেখতে হয় না ! ভালো থাকুন |

০৪ ঠা অক্টোবর, ২০১৭ ভোর ৫:০২

আসিফ ইকবাল তােরক বলেছেন: হা আমরা ইরমার আগেই সেখানে গিয়েছিলাম। প্রায় দুই মাস আগে। বাংলাদেশের মতন বলতে আবহাওয়ার কথাই বুজিয়েছি। হ্যা কথা সত্য তবে ফ্লোরিডার শহরের দেকি এইসব সমস্যা কম। গ্রাম সাইডে হয়ে থাকে পাইথন আর ক্রক এর ঘটনা। ধন্যবাদ আপনিও ভালো থাকুন।

৩| ০৩ রা অক্টোবর, ২০১৭ দুপুর ১২:২২

আ্যাডোনিস. বলেছেন: মায়ামী বিচে চুবানি খাইতে মন চাচ্ছে। :-*

০৪ ঠা অক্টোবর, ২০১৭ ভোর ৫:০৩

আসিফ ইকবাল তােরক বলেছেন: পানি ভালোই গরম থাকে নামলে আর উঠতে মন চাইবে না!

৪| ০৩ রা অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৪৬

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: কিছু বাংলাদেশীদের বাসায় গিয়ে দেখি তারা পুরা বাংলাদেশী স্টাইলে কচু গাছ, পেয়েরা গাছ, আম গাছ পেপে গাছ লাগিয়ে রেখেছে আবার কি সুন্দর সুন্দর ফল ধরে রয়েছে গাছে।

বাংলাদেশের মতো আবহাওয়ার কারণে সম্ভবত এসব গাছ ওখানে হয়। ফ্লোরিডার ভ্রমণ অভিজ্ঞতার বর্ণনা ও ছবিগুলো ভালো লাগলো। ধন্যবাদ ভাই আসিফ ইকবাল তোরক।

০৪ ঠা অক্টোবর, ২০১৭ রাত ৩:৫৫

আসিফ ইকবাল তােরক বলেছেন: আপনাকেও ধন্যবাদ পড়বার জন্য।

৫| ০৩ রা অক্টোবর, ২০১৭ দুপুর ১:৩১

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: সুন্দর।

০৪ ঠা অক্টোবর, ২০১৭ ভোর ৫:০৩

আসিফ ইকবাল তােরক বলেছেন: ধন্যবাদ।

৬| ০৩ রা অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:২৮

জাহিদ হাসান বলেছেন: :)

০৪ ঠা অক্টোবর, ২০১৭ রাত ৩:৩৬

আসিফ ইকবাল তােরক বলেছেন: :)

৭| ০৪ ঠা অক্টোবর, ২০১৭ ভোর ৬:৫৮

মলাসইলমুইনা বলেছেন: পরে কখনো ডিজনিওয়ার্ল্ড ঘুরে আসবেন | ওটা খুবই সুন্দর | ভালো লাগবে |

০৫ ই অক্টোবর, ২০১৭ রাত ৩:৩৪

আসিফ ইকবাল তােরক বলেছেন: ধন্যবাদ! ইচ্ছা আছে! নেক্সট টাইম ইনশাআল্লাহ!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.