নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি লেখক নই, মাঝে মাঝে নিজের মনের ভাবনাগুলো লিখতে ভাল লাগে। যা মনে আসে তাই লিখি,নিজের ভাললাগার জন্য লিখি। বর্তমানের এই ভাবনাগুলোর সাথে ভবিষ্যতের আমাকে মেলানোর জন্যই এই টুকটাক লেখালেখি।

তারেক_মাহমুদ

পৃথিবীর সব ভাল টিকে থাকুক শেষ দিন পর্যন্ত

তারেক_মাহমুদ › বিস্তারিত পোস্টঃ

একটি মৃত্যু এবং এলোমেলো কিছু ভাবনা

২৭ শে ডিসেম্বর, ২০১৭ সকাল ৯:১০

পৃথিবীতে বেচে থাকাটা পরম আনন্দের বিষয়। আগামী দশ মিনিটের মধ্যে কি খটবে তা আমরা কেউ জানিনা। মৃত্যু চিরন্তন সত্য। সবাই আমরা একদিন পৃথিবী ছেড়ে চলে যাবো । মৃত্যুকে মেনে নেওয়া সত্যি কঠিন। কিন্তু আমাদের সবার গন্তব্যতো একটাই।

এসব এলোমেলো ভাবনার একটা কারণ আছে তাহলে কারণটাই বলি-
গত কয়েকদিন আগে এক শুক্রবার সকালে আমি আর আমার মেয়ে বাসার নিচে নামি দোকান থেকে কিছু কেনাকাটার উদ্দেশ্যে। নিচে নামতেই শুনি আমাদের বাসার পাশেই নির্মাণাধীন ভবন থেকে পড়ে একজন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। বয়স আনুমানিক ২০-২৫ হবে । ছেলেটির দেহ তিন তলা ভবনের ছাদ থেকে পড়ে নিচের বাউন্ডারি ওয়ালে তীরের ফলার মত রডে গেথে গিয়েছিল। অল্প বয়সী ছেলে,শুনলাম এখনো বিয়ে করেনি ছেলেটা। আমার বাসার বুয়ার কাছ থেকে শুনেছি ছেলেটার মা ছেলের শোকে পাগল প্রায়। আসলে পৃথিবীর সব মা ই একই রকম। হয়তো সেই মা সকালে ভাত বেড়ে অপেক্ষা করছিলেন, খোকা কখন আসবে কখন ভাত খাবে তারপর মা খাবে। সব মায়ের মত এই মা ও হয়তো ভাবতেন ছেলে তার ভাল রোজগার করবে, ঘরে লাল টুকটুকে বউ আনবে। পৃথিবীর সব মায়েদের স্বপ্নতো এমননি হয়? মৃত্যু কি নির্মম! মূহুর্তের মধ্যে ধুলিস্মাৎ করে একটি পরিবারের সব আশা সব স্বপ্ন। মূহুর্তের মধ্যে মায়ের বুক থেকে কেড়ে নেয় সন্তানকে, বোনের কাছ থেকে ভাইকে।

দুইদিনের এই পৃথিবীতে বেচে থাকার কতই না আয়োজন। নিজের এবং নিজের সন্তানের ভবিষ্যতের জন্য আমরা সবই করবো কিন্তু অন্যকে ঠকিয়ে নয়। নিজের সর্বোচ্চ চেষ্টা মেধা আর শ্রম দিয়ে, কারো ক্ষতি করে নয়। মৃত্যুর বিষয়টি সবসময় বুকে ধারণ করলে মানুষ কখনোই আপরাধী হবে না।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:১৫

শায়মা বলেছেন: যে কটা দিন জীবন আমাদের সুন্দরভাবে বেঁচে থাকার চেষ্টাটাই জীবনের ধর্ম!

২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:০১

তারেক_মাহমুদ বলেছেন: ধন্যবাদ এখানে এসে কস্ট করে পড়ার জন্য। নিরাপদ ব্লগার হওয়া কি সম্ভব?

২| ২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:৩১

শায়মা বলেছেন: সম্ভব! :)

২৭ শে ডিসেম্বর, ২০১৭ বিকাল ৩:৪০

তারেক_মাহমুদ বলেছেন: আপনি যখন বলেছেন, ভরসা পাইলাম। আবারো ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.