নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি লেখক নই, মাঝে মাঝে নিজের মনের ভাবনাগুলো লিখতে ভাল লাগে। যা মনে আসে তাই লিখি,নিজের ভাললাগার জন্য লিখি। বর্তমানের এই ভাবনাগুলোর সাথে ভবিষ্যতের আমাকে মেলানোর জন্যই এই টুকটাক লেখালেখি।

তারেক_মাহমুদ

পৃথিবীর সব ভাল টিকে থাকুক শেষ দিন পর্যন্ত

তারেক_মাহমুদ › বিস্তারিত পোস্টঃ

আজ মেয়েটির বিয়ে

২০ শে মার্চ, ২০১৮ সকাল ১০:০৬

মেয়েটির আজ বিয়ে। সময় মানুষের সবসময় একরকম যায় না। আশপাশের মানুষগুলো?ওরাতো আছে শুধুই কুৎসা রটানো, বাকা চোখে তাকানো, আর দুএকজন আলগা দরদ দেখানো মানুষ। আলগা দরদ দেখানো মানুষেরা বলে,ইস কি নেই মেয়েটার? সরকারি চাকুরী করে, ভাল সেলারি,পড়াশুনায় কোনদিন সেকেন্ড হয়নি অথচ সেই মেয়েটিরই বিয়ে হচ্ছে না। মেয়েটির হাইট কম, এটা কি তার দোষ?গায়ের রঙ কালো, এটা কি তার দোষ?

মানুষ প্রকৃতিগতভাবেই নিষ্ঠুর, এরা ক্ষত জায়গায় মলমের পরিবর্তে নুনেরছিটে দিতে পছন্দ করে। দু একজন ভাবে একা একটা মেয়ে পরিবার থেকে এত দূরে থাকে তার কাছে অনৈতিক কোন কিছু চাওয়াও দোষের নয়। এত বয়স হয়েছে বিয়ে হয়নি ওরতো শরীরের চাহিদা আছে, ওর কাছে এমন কিছু চাইলে একপায়ে খাড়া হয়ে যাবে। এইসব ইতরদের মুখে থুথু দিতো মেয়েটি। বিয়ে মানুষের কোন যোগ্যতা হতে পারে না। মেয়েটি তার বন্ধুদের ফোন করাও বন্দ করে দিয়েছিল, বন্ধুদের ফোন করলেই বলতো, কিরে তোর নতুন কোন সুখবর আছে? অর্থাৎ বিয়ের কথাই সবাই জানতে চাইতো যা অসহ্য লাগতো মেয়েটির । বন্ধুরা সবাই বিয়ে করে ১-২ ছেলেমেয়ের মা বাবা হয়ে গেছে। ছোটবেলা থেকেই কত স্বপ্ন দেখতো মেয়েটি, তার রাজকুমারের সাথে জ্যোৎস্না রাতে পুকুর ঘাটে পা ডুবিয়ে কাধে মাথা রেখে গল্প করবে। অথবা মেয়েটি রান্নাঘরে দাঁড়িয়ে যখন তার রাজকুমারের জন্য রান্না করবে, রাজকুমার তখন পিছন থেকে এসে জড়িয়ে ধরবে এবং 'কত্ত ভালবাসি তোমায় সেটা বলে বোঝাতে পারবো না'। মেয়েটি লাজরাঙা মুখে তখন বলবে 'তুমি খুবই দুষ্টু হয়েছো এখন ছাড় অনেক কাজ পড়ে আছে '।


মেয়েটি এই স্বপ্নগুলো সব ফিকে হয়ে গিয়েছিল। আশপাশের সবাই ধরেই নিয়েছিল ৩৫ বছর বয়সে যখন বিয়ে হয়নি আর কোনদিনই হবে না। কিন্তু না সৃষ্টিকর্তা এত নিষ্ঠুর নন, আজ মেয়েটির সব স্বপ্ন পুরন হতে চলেছে। মেয়েটি তার সত্যিকারের রাজকুমারকে খুজে পেয়েছে। ভেবেছিল ওইসব নিন্দুকদের দাওয়াত দেবে না তার বিয়েতে। পরে ভেবেছে না ওরা আসুক পোলাও মাংস খেয়ে যাক আর হিংসেই জ্বলতে থাকুক। ফেসবুকের বন্ধুরাও দেখুক তারও বিয়ে হতে পারে। এতদিন দেখে এসেছে সবাই তাদের সুখের স্মৃতিগুলো ফেসবুকে শেয়ার করে।আর মেয়েটির বুকের ভিতর চাপা কান্না এসে ভর করতো। আজ মেয়েটিও তার সুখস্মৃতি সবার সাথে শেয়ার করবে। কারো ভাল না লাগলে মেয়েটির কিছুই করার নেই।পরিশেষে মেয়েটি সৃষ্টিকর্তাকে ধন্যবাদ দেয় সত্যিকারের রাজকুমারকে তার জীবনে এনে দেওয়ার জন্য।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২০ শে মার্চ, ২০১৮ সকাল ১০:৫১

কামরুননাহার কলি বলেছেন: আর একটু বড় হলে ভালো হতো।

২০ শে মার্চ, ২০১৮ সকাল ১০:৫৯

তারেক_মাহমুদ বলেছেন: কেমন লাগলো তাতো বললেন না? মন্তব্যের জন্য ধন্যবাদ কলি আপু।

২| ২০ শে মার্চ, ২০১৮ সকাল ১১:২৮

কামরুননাহার কলি বলেছেন: ভালো লেগেছে।

২০ শে মার্চ, ২০১৮ সকাল ১১:৪১

তারেক_মাহমুদ বলেছেন: পাঠ এবং আবারো মন্তব্যের জন্য ধন্যবাদ।

৩| ২০ শে মার্চ, ২০১৮ সকাল ১১:৩৯

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: তারেক ভাই? অনুগল্প ভাল হয়েছে।

পৃথিবীতে সবাই সুখে থাকুক।

২০ শে মার্চ, ২০১৮ সকাল ১১:৪৩

তারেক_মাহমুদ বলেছেন: যা মনে এসেছে লিখেছি, হ্যা অনুগল্প বলতে পারেন, মন্তব্যের জন্য ধন্যবাদ নিজাম ভাই।

৪| ২০ শে মার্চ, ২০১৮ সকাল ১১:৫৩

মোস্তফা সোহেল বলেছেন: মহান আল্লাহ সবার ভাগ্যই নির্ধরন করে রেখেছেন।আমরা কিছু মানুষ আগাম ও অনুমান নির্ভর কথা বলে মানুষকে শুধু কষ্টই দেই।

২০ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:০৩

তারেক_মাহমুদ বলেছেন: জন্মমৃত্যু বিয়ে সবই সৃষ্টিকর্তার হাতে, তবুও মানুষে অন্যকে কষ্ট দিতে পছন্দ করে। মন্তব্যের জন্য ভালবাসা রইলো সোহেল ভাই।

৫| ২০ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:০৪

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: মোটামুটি হয়েছে। লিখতে লিখতে পাকা লেখোয়াড় হয়ে যাবেন। :) :P

২০ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:০৬

তারেক_মাহমুদ বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য ভালবাসা রইলো।

৬| ২৭ শে এপ্রিল, ২০১৮ সকাল ৭:০৭

কাওসার চৌধুরী বলেছেন: চমৎকার একটা অনুগল্প। বেশ পরিপাটি লেখা। কাহিনীটা আমার মনে ধরেছে। আপনার লেখার হাত অনেক পাকা তারেক ভাই। শুভ কামনা।

২৭ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:৪৮

তারেক_মাহমুদ বলেছেন: এটা একটি বাস্তব গল্পকে আমার নিজের ভাষায় লিখেছি মেয়েটি আমার ভাল বন্ধু। ধন্যবাদ কাউসার ভাই পুরানো পোষ্টে মন্তব্যের জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.