নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি লেখক নই, মাঝে মাঝে নিজের মনের ভাবনাগুলো লিখতে ভাল লাগে। যা মনে আসে তাই লিখি,নিজের ভাললাগার জন্য লিখি। বর্তমানের এই ভাবনাগুলোর সাথে ভবিষ্যতের আমাকে মেলানোর জন্যই এই টুকটাক লেখালেখি।

তারেক_মাহমুদ

পৃথিবীর সব ভাল টিকে থাকুক শেষ দিন পর্যন্ত

তারেক_মাহমুদ › বিস্তারিত পোস্টঃ

পিএসজিময় রাত ও নেইমারের কাছে প্রত্যাশা

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১২:৪৮



কালকের রাত ছিল পিএসজি ময়। একদিকে ১৯ বছরের এমবাপোর গতির সাথে পেরে উঠছিল না ভগ্নশক্তির আর্জেন্টিনা। কি দূর্বার গতিতে তারুণ্যের মশাল হাতে এগিয়ে যাচ্ছিলেন এমবাপে। মশ্চারানো ডিমারিয়াদের চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না। বোঝা যাচ্ছে এই তরুণ আগামীদিনে ফুটবল বিশ্বকে শাসন করবে। এই পিএসজি তারকাই কাল ফ্রান্সের জয়ের মুল কারিগর ছিলেন।

আর্জেন্টিনার পুরো দলের মধ্যে ডিমারিয়া ছিলেন সবচেয়ে দূর্দান্ত। কি দর্শনীয় গোলটাই না করে আর্জেন্টিনাকে সমতা এনে দিলেন এই পিএসজি তারকা ।যদিও শেষ পর্যন্ত আর্জেন্টিনা হেরে যায়।

পিএসজি আরেক তারকা উরুগুয়ের স্টাইকার এডিসন কাভানি জোড়া গোল সিআরসেভেনদের হতাশায় ডুবিয়ে উরুগুয়ে কোয়াটার ফাইনালে চলে যায়। কাল সুয়ারেজ কাভানি জুটির ক্যামিস্ট্র ছিল অসাধারণ। কাভানির ফিনিশিং নিয়ে কথা হবে না। কাভানি কাল বুঝিয়ে দিয়েছেন তিনি কত বড় মাপের স্টাইকার।

সব মিলিয়ে কালকের রাত ছিল পিএসজি ময়। এবার পিএসজির আরেক সুপারস্টার এবং বর্তমানের সময়ের সবচেয়ে দামী খেলোয়াড় নেইমার জুনিয়রের খেলা দেখার পালা। দেখা যাক তিনি তার ক্লাব সতীর্থ্যদের পথে হাটবেন নাকি মেসি রোনালদোর মত হতাশার সাগরে ভাসাবেন?মেসি রোনালদোদের চেয়ে কিছুটা সুবিধাজনক অবস্থানে আছেন ব্রাজিলের প্রাণভোমরা নেইমার। নেইমারের জন্য প্রতিটি পজিশনে রয়েছে বিশ্বসেরা সব খেলোয়াড়,যা মেসি রোনালদোর কাছে ছিল না। নেইমার উদার মনের খেলোয়াড়, নিজে গোল না করে অন্যদের গোল করান কালও যদি সেই মনোভাব বজায় রাখেন তবে ব্রাজিলের জয় সময়ের ব্যাপার মাত্র।শুভ কামনা প্রিয় ব্রাজিল দলের জন্য।

মন্তব্য ২০ টি রেটিং +৫/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১২:৫৫

সিগন্যাস বলেছেন: আগেও বলেছি এখনো বলছি।ফুটবল ছেড়ে চলেন দাবা খেলি।দেশের এখন উর্বর মস্তিষ্কের বড্ড দরকার :)

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১২:৫৬

তারেক_মাহমুদ বলেছেন: দাবা আমার প্রিয় খেলা, আইডিয়া মন্দ নয়।

২| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:০১

আখেনাটেন বলেছেন: কালকে এমবাপ্পের খেলা দেখে চমকে গেছি। ১৯ বছর বয়স। ভাবা যায়।

নেইমারদের জন্য শুভকামনা।

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:০৮

তারেক_মাহমুদ বলেছেন: এমব্বাপের গতি অসাধারণ ছিল, ওই ভবিষ্যতের সুপারস্টার।

৩| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:০১

রাকু হাসান বলেছেন: ডিমারিয়ার গোলটি দেখার মত । আর কাভানি তো অসাধারণ খেলেছে । আরও গোল পেত.।কিন্ত উঠে যেতে হলো যে

০১ লা জুলাই, ২০১৮ রাত ৯:১৯

তারেক_মাহমুদ বলেছেন: ঠিকই বলেছেন রাকু হাসান ভাই , ডিমারিয়া ও কাভানি কাল অসাধারণ খেলেছে।

৪| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:১৫

শাহরিয়ার কবীর বলেছেন: মেসির জন্যে খুব খারাপ লেগেছে..... বিশ্বকাপ না জেতার, তার ক্যরিয়ারের জন্য বিষয়টা কেমন হয়ে যায় না।

০১ লা জুলাই, ২০১৮ রাত ৯:২০

তারেক_মাহমুদ বলেছেন: মেসির মত গ্রেট প্লেয়ারের একটা বিশ্বকাপ পাওনা ছিল, কিন্তু ব্যাড লাক। ধন্যবাদ শাহরিয়ার কবির ভাই

৫| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ২:০৬

শামছুল ইসলাম বলেছেন: সুন্দর বিশ্লেষণাত্মক পোস্ট । অস্তমিত সূর্যের আলোয় নতুন রবির আগমন ঘটতে যাচ্ছে । দেখার বিষয়, কে সেই নতুন রবি?

০১ লা জুলাই, ২০১৮ রাত ৯:২৪

তারেক_মাহমুদ বলেছেন: এবার মনে হচ্ছে নতুন কোন দল শিরোপা নিতে পারে। অনেক ধন্যবাদ শামছুল ইসলাম ভাই।

৬| ০১ লা জুলাই, ২০১৮ বিকাল ৪:০৯

রাজীব নুর বলেছেন: বিশ্বকাপে মেসির হাতের ছোয়া লাগেনি, এটা বিশ্বকাপের দূর্ভাগ্য মামা। তবে এই ধরনের কোচ নিয়ে আর্জেন্টিনা ২য় রাউন্ডে উঠছে এটাই অনেক বড় খবর। যে কোচ টিম কে এক সুতায় গাথতে পারেনা সে আর যাই হোক কোচ না। মাঠে ওই ভদ্রলোক কে জুকার ছাড়া অন্য কিছু মনে হয়নি। মেসির ব্যাডলাক ও দলে কোনো ক্যানিজিয়াকে পায়নি। তারপরেও মেসির জন্য শুভকামনা।

০১ লা জুলাই, ২০১৮ রাত ৯:২৬

তারেক_মাহমুদ বলেছেন: আসলেই তাই মেসির মত গ্রেটের আর্জেন্টিনাতে জন্ম নেওয়াই পাপ হয়েছে না হলে ঠিকই বিশ্বকাপ পেতো। অনেক ধন্যবাদ রাজীব ভাই।

৭| ০১ লা জুলাই, ২০১৮ বিকাল ৪:৩২

কাওসার চৌধুরী বলেছেন: আমি গত তিন বছর থেকে এমবাপ্পার ঘোর সমর্থক। সে বর্তমান সময়ের সেরা প্রতিভা। নেইমারের জন্য শুভ কামনা রইলো।

০১ লা জুলাই, ২০১৮ রাত ৯:২৭

তারেক_মাহমুদ বলেছেন: আমি পিএসজিতে তার কয়েকটি খেলা দেখেছি এক কথায় অসাধারণ।

৮| ০১ লা জুলাই, ২০১৮ রাত ৮:০২

নাজিম সৌরভ বলেছেন: আশা করি কুতিনহো-নেইমার আজ তাদের ভক্তদের হতাশ করবে না । শুভকামনা ফুটবলের এগারো জন হিমুর জন্য ।

০১ লা জুলাই, ২০১৮ রাত ৯:২৯

তারেক_মাহমুদ বলেছেন: অনেক শুভকামনা প্রিয় দল ব্রাজিলের জন্য।

৯| ০১ লা জুলাই, ২০১৮ রাত ১০:৫১

সেলিম আনোয়ার বলেছেন: আশা করছি আগামী ম‍্যাচে নেইমার সম্পূর্ণ সুস্থ হয়ে মাঠে নামবেন। চমৎকার খেলে ব্রাজিল দলকে পরবর্তী রাউন্ডে তথা বিশ্বকাপ জয়ের মহানায়ক হিসেবে আবির্ভূত হবেন।

০১ লা জুলাই, ২০১৮ রাত ১১:৩৭

তারেক_মাহমুদ বলেছেন: যেভাবে একের পর অঘটন ঘটছে তাতে কাল কি হয় কে জানে। তবে বড় দলগুলো আগে বাদ পড়ে যাওয়া ব্রাজিলের জন্য বড় সুযোগ,ধন্যবাদ সেলিম ভাই।

১০| ০২ রা জুলাই, ২০১৮ সকাল ৮:২৪

মোঃ আবু বকর ছিদ্দিক বলেছেন: অসাধারন লেখা তারেক ভাই।তারেক ভাই নতুন ব্লগার হিসেবে জানতে চাই ,তিনদিন অবজারবেশনে রাখারপর প্রথম পাতায় লেখার সুযোগ পাওয়ারকথা।কিন্তু পাচদিন হতে চললো,অধিকার পাইনি।আমিতো বিতর্কিত কিছু লিখিনি।কেন মডারেটররা কথা রাখেননি?কিভাবে সুযোগ পেতে পারি?

০২ রা জুলাই, ২০১৮ সকাল ১০:৪৬

তারেক_মাহমুদ বলেছেন: ধন্যবাদ আবু বকর ভাই, সামুতে প্রথম পাতায় সুযোগ পাওয়ার প্রক্রিয়া একটু জটিল। Click This Link এই পোষ্টে কিছু নির্দেশনা পাবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.