নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনের একটা গুরুত্বপূর্ণ সময় পার করে দিয়েছি চিন্তা করতে করতে। কখনো চিন্তা করার উপযুক্ত সময়ে, কখনো পড়তে বসে এমনকি খেতে বসেও চিন্তা করে সময় পার করেছি। চিন্তা করি নিজেকে নিয়েই বেশি। পরিবার, সমাজ, দেশ ধর্ম, সৃষ্টিকর্তা, বহির্বিশ্ব ইত্যাদি কত ব্যাপর নিয়েই নিজ

চিন্তিত নিরন্তর

নিজেকে নিয়ে বলার মত কিছুই করতে পারিনি। যেদিন পারব, সেদিন ঠিকই বলে দেব।

চিন্তিত নিরন্তর › বিস্তারিত পোস্টঃ

অবৈধ যৌনতা শুধুই কি সুখের বা রোমাঞ্চের, অভিশপ্ত নয় কি? (পর্ব ২)

২৩ শে আগস্ট, ২০১৬ রাত ৯:০১



অবৈধ যৌনতা শধুই কি সুখের বা রোমাঞ্চের, অভিশপ্ত নয় কি? (po

যৌনতার শিকার হবার জন্য বয়সের প্রয়োজন হয় না। তিন মাসের শিশুও নোংরা যৌনতার শিকার হয়েছে এমন ঘটনা শোনা যায়, আবার পচানব্বই বছরের বৃদ্ধও যৌনতায় লিপ্ত হয়। শিশুদের সাথে যৌনতায় লিপ্ত হওয়াটা একরকমের মানসিক রোগ। এতে ব্যক্তিগতভাবে কেউ নোংরা তৃপ্তি লাভ করলেও ধরা খেলে সমাজে প্রচন্ডভাবে হেয় প্রতিপন্ন হয়।

নিজের শোনা ঘটনা দিয়েই শুরু করা যাক আমাদের সমাজেও কি রকম অবৈধ যৌনতায় মানুষের লিপ্ত। গ্রামেরই অবিবাহিত এক ছেলে বিবাহিত এক মহিলার সাথে যৌনতায় লিপ্ত হত। এ ঘটনা আগের মতই, স্বামী বিদেশে থাকত দির্ঘদিন ধরেই। তাতেই মহিলার যৌন সংগীর একন্ত প্রয়োজন হয়ে গিয়েছিল। কিন্তু ছেলেটির সাথে তার বয়সের পার্থক্য ছিল বেশ। এ কারণে অনেকেই সন্দেহ করতে পারেনি এমন কিছু ঘটছে। সাধারণত এধরনের ঘটনা বেশি দিন ধামা চাপা দেয়া যায়না। লোক জন সন্দেহ করা শুরু করলেও ছেলেটির বাড়ি শহরের দিকে হওয়ায় কেউ কিছু করতে সাহস পেত না। চর অঞ্চল থেকে শহরে যেতে হলে ছেলেটির এলাকা দিয়ে না যাওয়া ছাড়া কোন উপায় ছিলনা।

এ ঘটনাটি খুব বাজে ভাবে মোড় নেয় যখন ছেলেটি অতি উচ্ছৃঙ্খল হয়ে উঠে। মহিলার অবিবাহিত মেয়ের দিকে ছেলেটির নজর পরে। প্রথমে সাধারণ ফোনালাপ হলেও পরে সেটা শাররীক সম্পর্কে গড়ায়। মেয়েটির সন্দেহের বাইরে ছিল ছেলেটি। সে ভাবতেও পারেনি তার মা এমন কাজ করতে পারে। কিন্তু এ অবস্থা বেশিদিন টেকেনি। সে এলাকার লোকেরা মওকা খুজতে থাকে তাকে ধরার। একদিন সন্ধ্যে বেলায় সে ধরা খায় স্পটে। লোকজন তাকে দিগম্বর অবস্থায় ঘর থেকে বের করে নিয়ে আসে, শরিরে শুধু মহিলার ওড়না পেচানো ছিল। সামন্য সময়ে ছেলেটি মহিলার এতটুকু সংগ্রহ করেছিল ইজ্জত বাঁচাতে। এতে মেয়ের কাছে মায়ের ও তার প্রেমিকের সম্পর্ক এক্কেবারে হাতে নাতে ধরা খায়। এলাকার লোকেরা বিচার আচারে না যেয়ে রাতভর ছেলেটিকে বাড়ির বাইরে বেঁধে রেখে পেটায়। মহিলার মেয়ের সে সময় ভাষ্য ছিল, তার সাথে শাররীক সম্পর্কে সে খুব একটা বিচলিত নয়, তবে তার মায়ের সাথে কেন সে এমন করল, সেটা সে মেনে নিতে পারেনি। পরবর্তিতে ছেলেটির পরিচিত জনেরা নাকে খত দিয়ে আধামরা অবস্থায় ছেলেটিকে উদ্ধার করে। এ ঘটনায় মহিলার সংসার ভেংগেছিল কিনা আমি জানিনা। তবে তার দিন ভাল কাটেনি ।

এবার এক বখাটে ছেলের কথা বলি। গ্রামেরই ঘটনা। সাধারণত গ্রামে রাত নয়টা দশটার দিকে কাউকে মাঠে ঘাটে পাওয়া যায়না। তবে কেউ কেউ মাঠে বসে আড্ডা দেয়, কিন্তু সব সময় খারাপ কাজ করে না। শুধু গল্প গুজব করে। এমনই একদিন শীতের রাতে রাস্তার পাশে মাঠে বসেছিল কয়েকজন। আর রাস্তা দিয়ে দুটি প্রাপ্ত বয়স্ক ছেলে মেয়ে কোন অনুষ্ঠান থেকে ফিরছিল। অপরিচিত ছিল বিধায় ছেলে মেয়েটিকে আটকানো হয়। তারপর ছেলেটিকে বেঁধে রেখে মেয়েটির সাথে খারাপ আচরণ শুরু করে। মেয়েটির অনুনয় বিনয় দেখে একজন বাদে অন্য ছেলেরা খারাপ কাজ থেকে সরে আসে। কিন্তু একটা ছেলে নিজের যৌনতা দেখিয়ে দেয়, যাকে বলে ধর্ষন করা। এই ছেলেটি সুযোগ পেলেই মেয়েদের সাথে এমন আচরণ করতে চেষ্টা করত। কিন্তু এ জন্য তাকে বিচারের সম্মুখীন হতে হতোনা। ভাগ্য ভাল ছিল বলতে হবে। অন্য এক মেয়ের সাথে তার শাররীক সম্পর্ক ছিল, সে মেয়েটিকে নিজেরই এক বন্ধুর সাথে সম্পর্কের ফাঁদে ফেলে স্পটে বাইরের লোকজনের কাছে ধরিয়ে দেয়। সে ছেলেটি মেয়েটিকে বিয়ে করতে বাধ্য করে। তার এমন নোংরামি সীমা ছাড়িয়ে গিয়েছিল বলেই হয়তো বেশি দিন বাচতে পারেনি। ঈদের রাতে পরিবারের সাথে সামান্য কথা কাটাকাটি জের ধরে অসহনীয় পরিমান ঘুমের ট্যাবলেট খায়। এতে তাকে আর ঘুম থেকে জাগানো সম্ভব হয়নি।

চলবে.........

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৩ শে আগস্ট, ২০১৬ রাত ৯:১৮

প্রামানিক বলেছেন: এসব সামাজিক সমস্যাই বটে।

২| ২৪ শে আগস্ট, ২০১৬ রাত ১২:২৬

চিন্তিত নিরন্তর বলেছেন: ধন্যবাদ আপনাকে।

৩| ২৪ শে আগস্ট, ২০১৬ রাত ১২:৪৬

নতুন বলেছেন: এই রকমের সমস্যা সব সময়ই ছিলো... এখন একটু বেড়েছে... আর আধুনিকতার জন্য এর প্রচারও বেড়েছে তাই মনে হচ্ছে ঘটনা গুলি ইদানিং বেশি বেড়ে গেছে...

এই সমস্যার সমাধান সম্ভবনা।

আত্নসন্মান বোধ, পারিবারিক মূল্যবোধ, শিক্ষা, মানবিকতার অভাবেই এই গুলি বাড়তে থাকবে...

কিছুই করার নাই..

তবে এটা মনে হয়না মহামারী আকার ধারন করবে...

৪| ২৪ শে আগস্ট, ২০১৬ রাত ৯:৪৪

চিন্তিত নিরন্তর বলেছেন: ভালো বলেছেন। শুভকামনা রইল।

৫| ২৯ শে আগস্ট, ২০১৬ রাত ১২:১১

চাঁদগাজী বলেছেন:




যৌনতা জীবনের অংশ, বংশ বৃদ্ধির উপায়; তবে, মানব সমাজ খুবই বিচক্ষণ, যৌনতাকে সভ্যতার মাপে গড়ে তুলেছে, রেখেছে শালীনতা ও জীবনের দায়িত্বপুর্ণ অনশ হিসেবে।

৬| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৩:১৯

চিন্তিত নিরন্তর বলেছেন: ভাল বলেছেন।

৭| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১:৩৮

গেম চেঞ্জার বলেছেন: রেয়ার! এটা সচরাচর হয়ে ওঠে না। আই মিন, সমাজের মাঝে উশৃংখল যৌনতা বেশিরভাগেরই থাকে না। এই বখাটের ব্যাপারটাও তাই রেয়ার। এর সমাধানও বেশ জটিল, সন্দেহ নাই!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.