নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনের একটা গুরুত্বপূর্ণ সময় পার করে দিয়েছি চিন্তা করতে করতে। কখনো চিন্তা করার উপযুক্ত সময়ে, কখনো পড়তে বসে এমনকি খেতে বসেও চিন্তা করে সময় পার করেছি। চিন্তা করি নিজেকে নিয়েই বেশি। পরিবার, সমাজ, দেশ ধর্ম, সৃষ্টিকর্তা, বহির্বিশ্ব ইত্যাদি কত ব্যাপর নিয়েই নিজ

চিন্তিত নিরন্তর

নিজেকে নিয়ে বলার মত কিছুই করতে পারিনি। যেদিন পারব, সেদিন ঠিকই বলে দেব।

চিন্তিত নিরন্তর › বিস্তারিত পোস্টঃ

এদেশের প্রথম জাতীয়চোর এরশাদ

২১ শে এপ্রিল, ২০১৭ ভোর ৬:৪৫


মুক্তিযুদ্ধের পরে জাতির জনক নিজেই বলেছিলেন চোরদের ব্যপারে যারা দলের নাম দিয়ে লুটেপুটে খাচ্ছিল। এরা না করেছিল মুক্তিযুদ্ধ, না করেছিল যুদ্ধে সাহায্য। গুটিকয়েক মুক্তিযোদ্ধাকে অনেক সময় সামনে রেখেছিল ঢাল হিসেবে। কিন্তু একজন রাষ্ট্র প্রধান হিসেবে বংগবন্ধু এবং তার প্রধান সহচরদের যে সততা সেটা এখনো আমাদের নেতৃবৃন্দের জন্য অনুকরনীয়। শেখ সাহেবের মৃতু্্যর পরে স্বল্প মেয়াদে যারা ক্ষমতায় এসেছিলেন তারা ছিলেন অধিকাংশই ক্ষমতালোভী ও অগনতান্ত্রিক। আমরা এই বিচারে তাদের জনগনের কাঠগড়ায় দাড় করাতেই পারি, কিন্তু তারা ক্ষমতায় থেকে চুরি যোচ্চুরি করেন নি।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কথাই ধরুন। তিনি মুক্তিযোদ্ধা ছিলেন এবং এদেশের মুক্তিযুদ্ধের অন্যতম প্রধান বীর হিসেবে তাকে এদেশের মানুষের সম্মান করা উচিত। যদিও কেউ কেউ তাঁর মুক্তিযুদ্ধের সার্টিফিকেট কেড়ে নিতে চায়, আমি বলব এরা অতি উতসাহী এবং তেলবাজ ছাড়া আর কিছু না। স্বয়ং জাতির জনক তাকে স্বীকৃত করে গেছেন। জিয়াউর রহমান যে কয় বছর ক্ষমতায় ছিলেন, অনান্য ব্যপারে অনেকেরই অপছন্দের কথা থাকতে পারে, জিয়া অবশ্যই ক্ষমতালোভী ছিলেন। আবার অবশ্যই দূর্নীতিবাজ ছিলেন না। তিনি রাষ্ট্রীয় চোর নন।

এরশাদ সাহেবের আগে ক্ষমতা লোভী এদেশে এসেছে বটে কিন্তু রাষ্ট্র প্রধান হিসেবে সেই প্রথম মানুষ যে কিনা নিজেই বড়মাপের চোর। একজন রাষ্ট্র প্রধান হিসেবে তিনিই শিখিয়ে গেছেন কিভাবে চুরি করতে হয়। তার আগে যারা সরকারে থেকে দূর্নীতি করেছে এরা কেউ সরকার প্রধান ছিলেন না। তার হাত ধরেই সরকার প্রধানদের চুরি ডাকাতি শুরু। শুধু আইনি প্রক্রিয়ায় কাউকে ছেড়ে দিলে হবেনা, ইতিহাস তার বিরুদ্ধেই বলবেই সারা জীবন।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২১ শে এপ্রিল, ২০১৭ সকাল ৯:১৯

চাঁদগাজী বলেছেন:


এরশাদ চোর, নাকি জেনারেল?

২| ২১ শে এপ্রিল, ২০১৭ দুপুর ২:৫৪

চিন্তিত নিরন্তর বলেছেন: দুটোই।।।।বলতে বাধা নেই।

৩| ২৭ শে এপ্রিল, ২০১৭ বিকাল ৩:৪৮

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: চাঁদগাজী বলেছেন:


এরশাদ চোর, নাকি জেনারেল?
২. ২১ শে এপ্রিল, ২০১৭ দুপুর ২:৫৪ ০
চিন্তিত নিরন্তর বলেছেন: দুটোই।।।।বলতে বাধা নেই।


আম আর কিচ্ছু বলব না। বাস্তবের অবস্থা সত্যি কাহিল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.