নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনের একটা গুরুত্বপূর্ণ সময় পার করে দিয়েছি চিন্তা করতে করতে। কখনো চিন্তা করার উপযুক্ত সময়ে, কখনো পড়তে বসে এমনকি খেতে বসেও চিন্তা করে সময় পার করেছি। চিন্তা করি নিজেকে নিয়েই বেশি। পরিবার, সমাজ, দেশ ধর্ম, সৃষ্টিকর্তা, বহির্বিশ্ব ইত্যাদি কত ব্যাপর নিয়েই নিজ

চিন্তিত নিরন্তর

নিজেকে নিয়ে বলার মত কিছুই করতে পারিনি। যেদিন পারব, সেদিন ঠিকই বলে দেব।

চিন্তিত নিরন্তর › বিস্তারিত পোস্টঃ

সময়ের সেরা ফূটবল খেলোয়াড়দের কে কেন সেরা? একটি অন্যরকম ভাবনা।

২০ শে সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১১:২৯

গত সপ্তাহে পাওলো দিবালা আর আগুয়ারো হ্যাট্রিক করেছিল। তার আগে ইকার্দিও একই কাজ করে দেখিয়েছিল। মেসি মনে মনে জেদ করল, "আর্জেন্টিনা দলের নেতা আমি। আমার শ্রেষ্ঠত্ব তো ধরে রাখতে হবে। "
যা করার করে দেখালো। এই যুগে ক্লাব ফুটবলে বেশ কয়েকজনকেই দেখেছি তাদের শ্রেষ্ঠ হবার জেদ কত। মেসি, রোনালদোকে নিয়ে নতুন করে কিছু বলার নেই। ওরা দিন দিন আরো ধারালো হচ্ছে। রোনালদোকে দেখবেন লীগে ফিরে ঠিকই আলো নিজের দিকে নিয়ে নিবে। অন্যদের মধ্যে নেইমার এক নম্বর। সে মেসির ছায়া থেকে বেরিয়ে সেরা একদিন হবেই। দিবালা টানা তিন মৌসুম উন্নতি করছে। এটা তাকে অন্যমাত্রায় নিয়ে গেছে। সেও সেরা হবার জন্য মরিয়া। কেউ মানুক আর না মানুক সে একদিন নেইমারের শক্ত প্রতিদ্বন্দ্বী হবে বলে আমার বিশ্বাস।

বেল নিজেকে প্রমাণ করেছে বার বার। এই মুহুর্তে ওর বিকল্প ভাবা দারুন ভুল হবে। তার মধ্যে যে উদার মনোভাব আছে ক্যাসিমিরো আর ইস্কোর মধ্যে তা নেই। মনে রাখবেন যারা উদার তারাই সেরা হয়েছে। কাভানি নেইমার হবেনা, চোখ বুজে আমি বলে দিতে পারিনি।

টমাস মূলার, কেন, লেবেন্ডস্কি ভালো খেলে। রিয়াদ, গুওতজে আলোতে এসে ধরে রাখতে পারেনি। ওরা জেদি না। আগুয়ারো ওদের চেয়ে ভাল। লা-লীগায় থেকে পিচিচি জিতেছিল মেসি, রনকে টপকে। সহজ কথা নয়। কিন্তু মেসির ছায়া হয়ে রইল। ইংলীশ লীগে তাকে অনেকে গোল মিসের রাজা বলতো। সেও অনেক জেদি। এখন তার অবস্থান কোথায় সেটা দেখুন। ও ইংলিশ লীগে সবাইকে টপকিয়ে যেত যদি প্রথম থেকেই সেখানে থাকতো।

দানি আলভেজ, বুফন নিজেদের জায়গায় শ্রেষ্ঠ। ওরা জেদি। উদ্দেশ্য একই রকম। যেখানেই যাক সেরাটা ধরে রাখতে পারে। আলো ছড়ায়ে যাচ্ছে বুড়ো বয়সেও। ডি মারিয়াকে ভাল লেগেছিল। কিন্তু সে একটা ক্রিমিনাল। তার ইতিহাসে জায়গা হবেনা।

আমি মাঝে মাঝে ভাবি, আমি নিজে কেন জেদি হতে পারলাম না। ওদের মত জেদি, আর উদ্দেশ্য ঠিক রেখে এগিয়ে যেতে পারলে আমিও অনেক দুর যেতে পারতাম।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৬ শে অক্টোবর, ২০১৭ রাত ৯:১৬

প্রামানিক বলেছেন: পোষ্টের জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.