নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আবেগ ও অনুভূতি খুব ঠুনকো ! ক্ষনে ক্ষণে রুপ বদলায়। ক্ষণে ক্ষণে উৎস বদলায়।

তওসীফ সাদাত

কল্পনায় যদি বাস্তবতার স্বাদ পাওয়া যেত। তবে বাস্তবতায় কেউ টেনে হিচড়েও কাওকে রাখতে পারতো না।

তওসীফ সাদাত › বিস্তারিত পোস্টঃ

মুভি রিভিউঃ Gone Girl(2014)

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৩৩





মুভি রিভিউ লেখার ধরণ আমার বরাবরই অনেকটা ভিন্ন। এই নিয়ে আপত্তি থাকলে জানাতে পারেন মতামত। কিন্তু আমি বরাবরই বলেছি যে আমার গতানুগতিক ধারায় মুভি রিভিউ লিখতে ভালো লাগে না। তাই আমি একটু অন্যভাবে আমার মত করে রিভিউ লেখার চেষ্টা করি। অনেকেই হয়তো সমালোচনা করেছেন এই বলে যে, রিভিউ জ্ঞান আমার শূন্য। দুঃখিত আপনাদের হতাশ করায়। আমি প্রথমেই বলে নিয়েছি আমার রিভিউ ভিন্ন, এবং এই পোস্টে আবারো বলছি আমার রিভিউ ভিন্ন। তাই গতানুগতিক ধারাকে যারা সানন্দে গ্রহণ করে থাকেন এবং ভিন্নতাকে গ্রহণে দ্বিধাবোধ করেন তারা আমার রিভিউ থেকে দূরে থাকাই শ্রেয়। :)



এই মুভিটি দেখতে দেখতে মধ্য পথে হোঁচট খেতে হয়েছে। মুভির কাহিনীর ভেতর প্রবেশ করে তলিয়ে যাওয়ার পর হোঁচট টা একটু কেমন যেন ছিল। অনেকটাই নিরাশার বলা চলে। হতাশ হয়ে দেখা বন্ধ করে দিতে চাইলাম, পরে মনে হল আমার নিজের একটি কথা, "কোন স্কেচের ১০০ ভাগ সম্পূর্ণ হবার আগ পর্যন্ত ও সেটা পুরোপুরি অসম্পূর্ণ থাকে মূল দৃশ্যপট থেকে" কেন তবে আমি নিজেই পুরো ঘটনা না দেখে উঠে পরি বলুন ?

আবারো শুরু করলাম দেখা, খানিকটা বিরতি নিয়ে। যদিও আগে জানামতে বন্ধুরা যারা দেখেছে প্রায় সবাই বলেছে যে এক বসায় দেখে উঠেছে, আমার ক্ষেত্রে একটু ভিন্নই ছিল ব্যাপারটা।

আবার দেখতে বসলাম, এবং দেখলাম স্কেচেটি পূর্ণতা পাচ্ছে ধীরে ধীরে। পূর্ণ স্কেচ দেখে মনে হল, এই কাহিনী যে লিখেছে সে নিঃসন্দেহে অসাধারণ লিখে। তার লেখা একটা মাস্টারপিস এটা। আর তিনি হলেন Gillian Flynn. যদিও তেমন পরিচিত কেও নন। তবে তার Gone Girl সম্ভবত যথেষ্ট তাকে স্পটলাইটে নিয়ে আসার জন্য। সামনে আরো একটি থ্রিলার আসছে তার লেখা। অপেক্ষার আছি তার এই নৈপুণ্য সেখানেও দেখার।



মুভি ফ্রিক যারা আছেন তারা নিশ্চয় David Fincher এর সাথে কিঞ্চিত পরিচিত ব্রাড পিট, কেভিন স্পেসি আর মর্গান ফ্রিম্যান অভিনীত Seven মুভিটি অনেকেই দেখে থাকবেন অথবা এডওয়ার্ড নর্টন এবং ব্রাড পিটের ফাইট ক্লাব।Gone Girl এও স্বভাবতই থ্রিলিং এর অভাববোধ হবে না আশা করি। আর স্টোরি লাইন সম্পূর্ণ ইউনিক, এতটুকু বলতে পারি।



"A fighter can not or more like must not quit on a war, no matter how much harder it can grow you will always have ways to turn it around. "



সাধারণত প্রতিটি লেখক তার বড় বড় সৃষ্টিগুলোতে বিভিন্ন ম্যাসেজ দিয়ে থাকেন ঘটনাপ্রবাহের দ্বারা। এখানেও বেশকিছু ম্যাসেজ দেওয়ার চেষ্টা করা হয়েছে এবং তা বেশ সার্থক ভাবেই। বাকিটা নির্ভর করছে আপনাদের ওপর। আমি আমার ম্যাসেজটুকু দিচ্ছি, যা আমি উপলব্ধি করেছি। আর হ্যাঁ নারীজাতির জন্য বিশেষ একটা ম্যাসেজ ও এই মুভিতে আছে বটে। তাদের বলবো একটু বেশি উৎসাহ নিয়ে দেখার জন্য।



মুভিটির আই.এম.ডি.বি লিঙ্ক



মুভিটির আই.ডি.এম ডাউনলোড লিঙ্ক



এবং অবশ্যই অবশ্যই আপনার উপলব্ধ ম্যাসেজ জানাতে ভুলবেন না মুভিটি দেখার পর। মূলত সেই ম্যাসেজটিই আপনার নিজস্ব রিভিউ হিসেবে কাজ করবে মুভিটির। সাধারণত আমি আমার রিভিউ এ মুভির সাথে সম্পর্কিত কৌতূহল উদ্দিপক আলোচনা করে থাকি। এখানে আসলে তেমন কিছু পাইনি, রিভিউ হিসেবে শুধু ম্যাসেজটাই এসেছিল মাথায়। সেটিই মূল রিভিউ এই মুভির। :)

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৩:৫৩

পুরান লোক নতুন ভাবে বলেছেন: এই টাইপের একটা রিভিউ লিখে বিশ্বের সব মুভিতে চালিয়ে দেওয়া যাবে!! ফালতু বলতে বাধ্য হলাম!!

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৪:১৪

তওসীফ সাদাত বলেছেন:



রিভিউটি নিয়ে আমি নিজেও সন্তুষ্ট না, কিন্তু আমি ম্যাসেজটুকুর প্রতি ফোকাস দিতে চেয়েছিলাম। তাই এভাবে লিখেছি রিভিউটি।
আর হ্যাঁ ম্যাসেজ টি সব মুভিতে নিশ্চয় চালিয়ে দেওয়া যাবে না ?
ধন্যবাদ :)

২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১০:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: তোমার মুভি রিভিউগুলো তো বেশ ভালোই হয়। খুব আগ্রহ নিয়ে এসেছিলাম। কিন্তু পরিপূর্ন পাঠ আনন্দ পেলাম না। তোমার কাছ থেকে আরো পরিপূর্ন রিভিউ আশা করি। :)


আর একটি বিষয়ে দৃষ্টি আকর্ষন করছি।

যদিও যে কোন মুভি রিভিউ পোষ্টে টরেন্ট লিংক থাকলে পাঠক হিসেবে আমাদেরই অনেক সুবিধা হয়, কিন্তু সাম্প্রতিক সময়ে বিভিন্ন টরেন্ট সাইটের লিংক দেবার কারনে আমরা স্বত্বাধিকারী মাধ্যম থেকে কপিরাইট সংক্রান্ত অনেক অভিযোগের মুখোমুখি হয়েছি। তাই লিংকটি সরিয়ে নেয়ার ব্যাপারে অনুরোধ রইল।

যদি সম্ভব হয় তাহলে অন্য কোন উপায়ে সহব্লগাররা যেন মুভিটি সংগ্রহ করতে পারেন তার একটি বিকল্প ব্যবস্থা উল্লেখ্য করে দেয়া যেতে পারে।

ধন্যবাদ।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৪:৫০

তওসীফ সাদাত বলেছেন:


আসলে আমি ম্যাসেজটুকুর প্রতি ফোকাস দিতে ট্রাই করেছিলাম। যে কারণে বিস্তারিত রিভিউ লেখা থেকে বিরত ছিলাম।

আর হ্যাঁ টরেন্ট লিঙ্ক দেওয়ার ব্যবস্থা করবো, যেন সবাই পায়। মাথায় আইডিয়া একটা আছে।

ধন্যবাদ কা_ভা ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.