নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি যা তা আমি নিজেই। অন্যকিছু তুলনার বাহিরে। আমার মতো পৃথিবীতে দ্বিতীয় নেই!

তাজুল ইসলাম নাজিম

তাজুল ইসলাম নাজিম › বিস্তারিত পোস্টঃ

ব্যাংকে হরিলুট আওয়ামীলীগ নিরব কেন?

১১ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:৫১

বাংলাদেশ ব্যাংক থেকে খোয়া যাওয়া প্রতিটি টাকার হিসাব বাংলার জনগনকে দিতে হবে। আমার ফ্রেন্ড লিস্টে আওয়ামীলীগ করে এমন অনেক বন্ধু আছে (আমার রাজনৈতিক পরিচয় অজানাই থাক)। দেশের ব্যাপারে তারা খুবই সচেতন। আমি আশ্চর্য হলাম ব্যাংক থেকে এতোগুলো টাকা চুরি হলো অথচো কেউ এটি নিয়ে কিছু লিখলো না। আরে ভাই এই টাকা তো আপনার আমার তথা বাংলার জনগণের টাকা! সমাজের নিচু শ্রেণী(চেতনাবাজদের চোখে) তথা গার্মেন্টস শ্রমিক ও প্রবাসী শ্রমিক ভাইদের হাড় ভাঙা পরিশ্রমের টাকা!

ঘটনা ঘটার সাথে সাথে ফেডারেল রিজার্ভ ব্যাংক বাংলাদেশ ব্যাংকে জানায়। ৫ ফেব্রুয়ারী ঘটনাটি ঘটলেও বাংলাদেশ ব্যাংক কাউকে কিচ্ছু জানায়নি! এমনকি অর্থমন্ত্রীকেও পর্যন্ত জানায়নি! গত ২৯ ফেব্রুয়ারী ফিলিপাইনের পত্রিকায় সংবাদ প্রচার না হলে হয়তো আমরা জানতেই পারতাম না!

টাকা বাংলাদেশ ব্যাংকের। জমা রাখা হয়েছে ফেডারেল ব্যাংকে! সেই একাউন্ট থেকে টাকা চুরি হলে দায় তাদের! বাংলাদেশ ব্যাংক যাবে ফেডারেল ব্যাংকের কাছে। ফিলিপাইনে চোরের পেছনে দৌড়ে লাভ কি? তার মানে আমরা ধরে নিতে পারি এই টাকা চুরির পেছনে বাংলাদেশ ব্যাংকের দাদা বাবুরা জড়িত! ঘটনা জানাজানি হয়ে যাওয়াতে এখন চোরের পেছনে ধরনা দিচ্ছে!

ঘটনা ঘটার পর ভারতের আইটি বিশেষজ্ঞ নিয়োগ দেওয়া হলো কেন? যেখানে বাংলাদেশে ও বিশ্বব্যাপী উচ্চ অভিজ্ঞতা সম্পন্ন বাংলাদেশী আইটিভি বিশেষজ্ঞ রয়েছে। এর আগেও বাংলাদেশ ব্যাংকের লকার থেকে ব্যাংক অব ইন্ডিয়ার এক কর্মকর্তা টাকা চুরি করে ধরা পরলেও তাকে এক দাদার জিম্মিতে ছেড়ে দেওয়া হয় কেন?

যে প্রসঙ্গে বলছিলাম ; লীগের বন্ধুদের নীরবতা! আরে ভাই এতোবড় একটি ঘটনা ঘটলো। এর সাথে কারা কারা জড়িত এটাতো এদের বিচারের দাবি বাংলার ১৬কোটি জনগণের প্রাণের দাবি। আর্থিক প্রতিষ্ঠানগুলোতে একের পর এক দূর্নীতি ও কেলেংকারী দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিচ্ছে! এর সাথে কারা জড়িত, এদের হাত কতো বড়? এসবের কিছুই জানা যাচ্ছে না! তাই এসব জানার অধিকার বাংলার জনগণের রয়েছে! এদের বিচারের আওতায় আনতে সরকারের প্রতি চাপ সৃষ্টি করতে হবে! দূর্নীতিবাজদের হাত যতই লম্বা হোক এসব অন্যায় ও দূর্নীতির বিরুদ্ধে যদি আওয়ামীলীগ থেকেই দাবি উঠে তাহলে সরকারের কাছে তা সহজ হয়ে যায়!!

সরকার দলীয় প্রতিটি আওয়ামীলীগ বন্ধুদের কাছে অনুরোধ বাংলাদেশ ব্যাংকের দূর্নীতিবাজদের বিরুদ্ধে প্রতিবাদ করুন! মনে রাখবেন, এদের বিরুদ্ধে প্রতিবাদ করা মানে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ নয়!

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১১ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:৫৯

আগুনে পাখি বলেছেন: হলমার্কের সহস্র কোটি টাকা আত্মসাৎ, মন্ত্রী আমলাদের টাকা লোপাট, বাংলাদেশ ব্যাংকের টাকা গায়েব --- সবাই আখের গোছানোর জন্যই কি এসেছে ক্ষমতায় ? :/

১১ ই মার্চ, ২০১৬ বিকাল ৩:০৪

তাজুল ইসলাম নাজিম বলেছেন: এই ক্ষমতার শেষ কোথায়?

২| ১১ ই মার্চ, ২০১৬ দুপুর ১:৫২

ঢাকাবাসী বলেছেন: আগুন পাখি বলেছেন হলমার্কের সহস্র কোটি টাকা আত্মসাৎ, মন্ত্রী আমলাদের টাকা লোপাট, বাংলাদেশ ব্যাংকের টাকা গায়েব --- সবাই আখের গোছানোর জন্যই কি এসেছে ক্ষমতায় ? চোর কারা তা বুঝতে আমাদের একটুও বাকী নেই!

৩| ১১ ই মার্চ, ২০১৬ দুপুর ১:৫৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: কি যে বলেন দাদা ভাই!

নিজের বিরুদ্ধৈ নিজে প্রতিবাদ কেউ করে??? যদিবা করে তবে ফিল্মে ভিলেন! নিজেরে বাঁচাতে ওভার পলিটিকসে তা করে..

অনির্বচাতি সরকারের অসহায়ত্ব ব্যর্থতা রাষ্ট্র পরিচালনার অযোগ্যতা পদে পদে ফুটে ওঠছে সাথে দেশটাও তলিয়ে যাচ্ছে শূন্যতায়.....

১১ ই মার্চ, ২০১৬ বিকাল ৩:০৬

তাজুল ইসলাম নাজিম বলেছেন: অর্থনৈতিক ভাবে পঙ্গু হয়ে যাচ্ছি

৪| ১১ ই মার্চ, ২০১৬ বিকাল ৩:২০

ফাহিম শিশির বলেছেন: ৭২ এর কা-মাল, ২০১৬ এর আবুল-মাল,,, একই সূত্রে গাঁথা

১১ ই মার্চ, ২০১৬ বিকাল ৩:৩৮

তাজুল ইসলাম নাজিম বলেছেন: :-/

৫| ১১ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:৫২

এসব চলবে না..... বলেছেন: আম্লীগ নীরব বুঝলাম।
এরা ছাড়া ও দেশে আরো কয়ডা রাজনৈতিক দল আছে বইলা শুনছি।
হ্যাতারা নীরব কিল্লাই ? ভাগ তো মনে হইতাছে সবাই পাইছে। কি কন?

১১ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:৩৫

তাজুল ইসলাম নাজিম বলেছেন: আপনাকে ধন্যবাদ মন্তব্য করার জন্য! আমার লেখাটি আবার পড়ুন বুঝতে পারবেন কেন বলেছি আওয়ামীলীগবের কথা। লীগ থেকে দাবি উঠলে সরকারের পক্ষে রাগব বোয়ালদের ধরতে সুবিধা হবে সেটাই বুঝাতে চেয়েছি! যুদ্ধাপরাধীর বিচারের দাবী পর্যালোচনা করতে পারেন! এখানে সরকার ও লীগ আলাদা করে দেখতে হবে

৬| ১১ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:০৫

শূণ্য পুরাণ বলেছেন: অনির্বচাতি সরকারের অসহায়ত্ব ব্যর্থতা রাষ্ট্র পরিচালনার অযোগ্যতা পদে পদে ফুটে ওঠছে সাথে দেশটাও তলিয়ে যাচ্ছে শূন্যতায়.....বিদ্রোহী ভৃগু

১১ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:১৩

তাজুল ইসলাম নাজিম বলেছেন: :-/

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.