নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি যা তা আমি নিজেই। অন্যকিছু তুলনার বাহিরে। আমার মতো পৃথিবীতে দ্বিতীয় নেই!

তাজুল ইসলাম নাজিম

তাজুল ইসলাম নাজিম › বিস্তারিত পোস্টঃ

বিএনপির কেন এই হঠকারী সিদ্ধান্ত?

১৫ ই মার্চ, ২০১৬ বিকাল ৩:৫৩

কেন এই হটকারী আত্মঘাতী সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিএনপি? রাট্রদ্রোহী,সংবিধান বিরোধী চিন্তা চেতনায় মাধ্যমে তাহলে কি পাবর্ত্য চট্রগ্রাম...ইস্যু নিয়ে বিএনপিও সেই একই ধারায়...?
.
---------------
পত্রিকার রিপোর্ট যদি সঠিক হয় এবারবিএনপি'র কাউন্সিল2016ইং এর মধ্যে দিয়ে বিএনপি'তে ‘আদিবাসী ওসংখ্যালঘু’ বিষয়ক একটি উপ-কমিটি হচ্ছে। অথচ বিএনপি আদর্শিকভাবে ‘সংখ্যালঘু’ ও ‘আদিবাসী’ শব্দগুলো সবসময় অস্বীকার করে এসেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াক্ষমতায় থাকাকালে কিম্বা ক্ষমতার বাইরে থাকাকালে বহুবার বলেছেন, বাংলাদেশে সংখ্যালঘু বলে কেউনেই। বিএনপি সংখ্যালঘু ধারণায় বিশ্বাস করে না। অপরদিকে ক্ষমতায়থাকাকালে ২০০৫ সালে জাতিসংঘে চিঠি লিখে বিএনপিই প্রথম জানিয়েছিল, বাংলাদেশে কোনো আদিবাসী নেই। তাছাড়া বাংলাদেশী জাতীয়তাবাদ কনসেপ্টের সাথে এই দুটো শব্দ সাংঘর্ষিক।
.
------------------
ক্ষুদ্র নৃগোস্ঠীর বিভিন্ন সম্প্রদায়ের লোকদের বির্তকিত শব্দে পরিচয় দেওয়া থেকে বিরত থেকে পাবর্ত্যচট্রগ্রামে বসবাসরত নীরিহ বাঙ্গালিদের উচ্ছেদ চেস্ঠা নিয়ে নোংরা বৈদেশিক রাজনৈতিক ষড়যন্ত্রে পশ্রয় না দিয়ে প্রতিবারের ন্যায় পাশে থেকে, নিয়ে গঠন মূলক এবং গনতন্ত্র রক্ষায় সরকার পতনের আন্দোলনমুঁখি কেন্দ্রীয় বিএনপির কমিটি উপহারই প্রত্যাশিত।
.
-------------
খাগড়াছড়ি জেলা বিএনপি'র সভাপতি জনাব #WadudBhuiyanCht মাধ্যমে দৃর্স্টি আকর্ষন করছি। কেননা পার্বত্য বিষয়ে জনপ্রতিনীধিদের মধ্যে তিঁনি পাবর্ত্য বিষয় নিয়ে আলোচনা, সমস্যা সমাধানের চেষ্টা করে থাকেন সর্বসময়।
.
তিনি পার্বত্য সমস্যা ও আদিবাসী নিয়ে বিভিন্ন সময় বিভিন্নস্থানে মন্তব্যও করেছেন। যেমনঃ
শান্তিচুক্তি নিয়ে:-*#১৯৯৭ সালের ০২ ডিসেম্বর আওয়ামী সরকারের সাথে অস্ত্রধারী সংগঠনের নেতা সন্তু লারমা উপজাতীয়দের পক্ষে পার্বত্য চুক্তি ( শান্তি চুক্তি ) তে স্বাক্ষর করেন। উল্লেখ্য সন্তু বাবু 'আদিবাসী' দের পক্ষে নয়,' উপজাতীয়দের' পক্ষেই চুক্তিতে স্বাক্ষর করেছেন। এখানে আমি তা তুলে ধরতে চেয়েছি মাত্র......।
.
#কন্ঠশিল্পি আসিফ আকবর এর এক ফেসবুক পোষ্টের প্রতিউওর ছিল ঠিক এরূপ:-"পাহাড়ের কেউ বন্ধু হলেই যে তাকে ভূমিপুত্রের সার্টিফিকেট দিতে হবে এই ধারনা আপনি কোত্থেকে পেলেন? সব বন্ধুরা কি বোন জামাই হতে পারে? আমার মনেহয় এসব নিয়ে কথা বলার আগে ভূমিপুত্রের ঐতিহাসিক ব্যাখ্যা জানা দরকার। পাহাড়তো বাংলাদেশেরই অংশ বা উঠোন। এইদেশের ভূমিপুত্র যদি আপনার বন্ধুই হয়,তবে আপনিসহ আমরা সবাইতো পর পুত্রহয়ে যাই, কথাটা কি ভেবেচিন্তে বলেছেন? নাকি টিনেজারদের আবেগপ্রবণ ভালবাসার বাক্যালাপের মত বলে ফেলেছেন....?"
.
#পাহাড়ি সন্ত্রাসী সংঘঠন নিয়ে:- সশস্ত্র দলগুলো পার্বত্য চট্টগ্রামকেবিচ্ছিন্ন করতে কূটনৈতিক প্রচেষ্টা চালাচ্ছে.......।
.
------------
তাই অতিতে এমন মনোভাবাপন্নের পরেও নতুন করে এরকম রাস্ট্রবিরোধী চিন্তা থেকে সরে আসতে পার্বত্যাঞ্চলের মধ্যমনি জনাব ওয়াদুদ ভূঁইয়ার মাধ্যমে কেন্দ্রীয় বিএনপির দৃর্স্টি আকর্ষন করছি।
.
আমরা আশা করি বিএনপির নীতিনির্ধারকগন এমন আত্মঘাতী সিদ্ধান্ত থেকে সরে আসবে।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:১৮

বিজন রয় বলেছেন: কি আবার করল।

১৫ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:২৪

তাজুল ইসলাম নাজিম বলেছেন: সব মাথা মোটার দল

২| ১৫ ই মার্চ, ২০১৬ রাত ৮:৪২

মুসাফির নামা বলেছেন: অনেকে আমার উপর ক্ষেপা, আমি নাকি বিএনপি কে মাথা মোটা বলি।

১৬ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৭:৪৭

তাজুল ইসলাম নাজিম বলেছেন: কেন্দ্র থেকে তৃণমূল সব মাথা মোটা বিএনপিতে জমা হয়েছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.