নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি যা তা আমি নিজেই। অন্যকিছু তুলনার বাহিরে। আমার মতো পৃথিবীতে দ্বিতীয় নেই!

তাজুল ইসলাম নাজিম

তাজুল ইসলাম নাজিম › বিস্তারিত পোস্টঃ

\'নাঙ্গা জিহাদি গ্রুপ: পল্টু আর বল্টুর গল্প\'

০৬ ই মে, ২০১৭ বিকাল ৫:২৪



পল্টু আর বল্টু দুই বন্ধু। তাদের মাঝে গলায় গলায় ভাব। একসাথে অনেক কাজ করে তারা। গ্রামে তাদের শত্রু অনেক। কারন তাদের কাজ গুলো অবৈধ বলে মানুষদের মাঝে কিছু সচেতন মানুষ সৃষ্টি হয়েছে। ফলে সম্মুখ বিপদে তাদের আকুল চিন্তা!

পল্টু পাতলা বুদ্ধিতে ওস্তাদ! আর বল্টু বুদ্ধি বাস্তবায়নে খুব পারদর্শী।

পল্টু বহু চিন্তা করে একটা দারুন আইডিয়া বের করল। তার পরিকল্পনা হল - তারা মানুষকে ধোকা দেয়ার উদ্দেশ্যে শত্রুতার অভিনয় করবে। আর এজন্য প্রথমে বল্টু পল্টুর একটা বড় ক্ষতি করে মানুষের নিন্দা কুড়াবে। এরপর পল্টু ধাওয়া করবে বল্টুকে। যেখানেই বল্টুর খবর বেরুবে সেখানেই পল্টু গিয়ে একশনে চলে যাবে। আর এই একশনের বিশেষ মাহাত্ম প্রচার করে বেড়ানোর জন্য নিয়োগ করা হবে কিছু কুট বুদ্ধির ভিলেজ লবিষ্ট।

ঊদ্দেশ্য হল, বল্টু তার আকামের দোষ নিয়ে যেখানেই যাবে পল্টু সেখানেই হানা দেয়ার বৈধতা পাবে এদের প্রচারনার দ্বারা! আর সেখানে যা কিছুই হোক মানুষ মারামারির ক্ষতি হিসেবে মেনে নেবে। আর এই সুবিধাটা যথাযথ ভাবে কাজে লাগানোর জন্যই বল্টু ঘুরে বেড়াবে ঠিক ঐ বিপ্লবী সচেতন মানুষগুলোর পাশ দিয়ে। আর সেই সুযোগে পল্টু বল্টুকে হামলার নামে, হামলা করবে পাশে দাড়িয়ে থাকা সততাপূর্ণ ব্যাক্তিদের!

বল্টু এই বুদ্ধি শুনে তো আশ্চর্য হয়ে গেল! এত কিছুর মাঝে তার মাথাও যেন কথা বলে উঠল! সে যোগ করল, "আমি ভালো হইয়া যামু। মাথায় টুপি আর গায়ে পাঞ্জাবি পইড়া ভালো ভালো কথা বিকৃত কইরা প্রচার করুম। কিছু পোলাপান রে সাগ্রেদ বানাইলামু। আর তুই আমাগোর মত অপরাধীর লগে লগে থাকা একই বেশের ঐ টুপি আর পাঞ্জাবি ওয়ালা ভালা লোক গুলারে ফালাইতে থাকবি! "

পল্টু সাথে যোগ করল, "তুই খালি দৌড়ের ওপর থাক, আমি সব ব্যবস্থা করতাছি। আমাগো কাম বন্ধের চিন্তা তো দূর, দেখবি ধর্ম চিন্তাই আলগা কইরা দিমু। ধর্ম নিয়া যেই ব্যাটা লাফাইবো সেইখানেই তুই যাইয়া দিবি দৌড়, আর আমার একশন শুরু। দেখবি কিছুদিনের মাঝে এই খেলার ডরে পাব্লিক নিজের জান বাচাইতেই অস্থির! আর আমাগো কাম নিয়া ভাবনার টাইমও পাইবোনা।"

------------------------------------------

"বিশ্বব্যাপি আইএসের মত জঙ্গি গ্রুপ গুলো আমেরিকার সৃষ্টি, এদের উদ্দেশ্য হল ব্রাদারহুডের মত দেশে দেশে উদীয়মান ইসলামি রাজনৈতিক দলের অর্জন নস্মাত করা।" - আল মারজুক, ফিলিস্তিনি প্রতীরোধ আন্দোলন হামাসের দ্বিতীয় প্রধান।

ইন্ডিয়ার একটা বিজ্ঞাপনে আইডিয়া নিয়ে ভালো একটা কথা বলা হয়। আইডিয়া ক্যান মেক চেঞ্জ।

আজ ওয়ান ইলিভেনের পর বিশ্ব ব্যবস্থা কতটা পরিবর্তব হয়েছে দেখুন। যেখানে মুসলিম জাগরন যেখানেই প্রতিবাদীরা সোচ্চার সেখানেই বল্টুরা দৌড়াদৌডি শুরু করে দেয়। আর পল্টুরা ড্রোন নিয়ে হাজির হয়। অথচ বিপ্লবীদের সাফল্য সম্ভবনার আগে এযাবত ঐ অঞ্চলে বল্টুদের কখনই দেখা যায়নি!

আপনি যেন বল্টুদের পাল্লায় না পড়েন, সেজন্যই আপনার উচিত সরাসরি নিয়োমিত কোরআন ও হাদীস অধ্যয়ন করা ও প্র্যাক্টিকেল মুসলিম হয়ে যাওয়া।

নয়তো দেখবেন, এক রাকাত নামাজ না পড়া বল্টুদের সাথে আপনিও হঠাত ইমাম সাহেবের সমালোচনা শুরু করে দিয়েছেন!

রাহমান বিপ্লব
৫ই মে ২০১৫

মন্তব্য ৭ টি রেটিং +৩/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৬ ই মে, ২০১৭ বিকাল ৫:৩৪

চাঁদগাজী বলেছেন:



ম্যান, এটা তো বিপ্লবী ধারণার কামধনুর মত, এখান থেকে ধরণা বের হতেই থাকবে, অফুরন্ত বুদবুদের মতো; ড্যাম, আমি আবার কবি টবি হয়ে যাচ্ছি নাতো?

০৬ ই মে, ২০১৭ বিকাল ৫:৫৭

তাজুল ইসলাম নাজিম বলেছেন: নয়তো দেখবেন, এক রাকাত নামাজ না পড়া বল্টুদের সাথে আপনিও হঠাত ইমাম সাহেবের সমালোচনা শুরু করে দিয়েছেন!

২| ০৬ ই মে, ২০১৭ সন্ধ্যা ৬:০২

চাঁদগাজী বলেছেন:

লেখক বলেছেন: নয়তো দেখবেন, এক রাকাত নামাজ না পড়া বল্টুদের সাথে আপনিও হঠাত ইমাম সাহেবের সমালোচনা শুরু করে দিয়েছেন!

-আপনি তো নিজেই ইমাম (নাকী ইমাম মেহেদী, কে জানে!)

০৬ ই মে, ২০১৭ সন্ধ্যা ৭:০৪

তাজুল ইসলাম নাজিম বলেছেন: গুরুজী আমি ইমাম নই!

৩| ০৬ ই মে, ২০১৭ সন্ধ্যা ৬:১০

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: বাস্তবিক গল্প।

৪| ০৭ ই মে, ২০১৭ সকাল ১১:৩৯

কাঙ্গাল মুরশিদ বলেছেন: বাস্তব চিত্রের চমৎকার উপস্থাপনা।
আমাদের আরো বেশী সতর্ক হওয়া উচিত, জ্ঞান বিজ্ঞান ও কোরআন চর্চায় আরো অগ্রসর হওয়া উচিত। তাহলেই বল্টু পল্টু উভয়ের হাত থেকে নিজেদের রক্ষা করা যাবে।

৫| ১১ ই মে, ২০১৭ বিকাল ৪:৪০

সমাজের থেকে আলাদা বলেছেন: Click This Link
http://www.somewhereinblog.net/blog/boredwithsociety/30194223
http://www.somewhereinblog.net/blog/boredwithsociety/30194028

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.