নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনুপ্রেরনা

আমি খুব সাধারন একজন, মানুষের জন্য কাজ করি। কবিতা লিখি, অনুপ্রেরনা পোস্ট লিখি। হয়তো কারো উপকারে আসতে পারে। নবজীবন সোসাল ওয়ার্ক সংগঠনের সেকরেটারী জেনারেল।

জোবায়ের রহমান

সাদামাটা জীবন ভালোবাসি। ভালোবাসি মানুষকে বিশ্বাস করতে। অতিতকে নিয়ে ভাবি না , বর্তমান ও ভবিষ্যত নিয়ে ভাবতে ভালোলাগে। ভালোলাগে লিখতে বা নতুন কিছু আবিষ্কার করতে। অসহায় ও দুর্বল মানুষের পাশে দাড়ানো আমার একটা বদ অভ্যাস। ব্লগিং করতে ভালো লাগে, পাঠক মন্তব্য দেখলে খুব আনন্দ পাই। বাকিটা আমার সাথে মিশলে বুঝবেন আমি কতোটা বদের হাড্ডি ।\\n\\nপছন্দ: কালো ও নীল রং ভালো লাগে, সকল ধরনের ফস্টফুড ও চাইনিজ খাবার পছন্দ করি, সকল ফল আমার প্রিয় তবে টক জাতীয় ফল একটু বেশি পছন্দ, খুব আচার খেতে ভালোবাসি, প্রিয় মাছ ইলিশ ও গলদা চিংড়ি, গিটার নিয়ে গান খাইতে ভালো লাগে, ছবি আকা ও কবিতা লেখা আমার সখ, উল্লেখযোগ্য সখ হচ্ছে সুন্দর সুন্দর ফুল বা ফলের গাছ লাগানো।\\n\\nআমার সম্পর্কে এর চেয়ে বেশি জানতে চাইলে একদিন বাসায় চলে আসবেন, দুজনে কফি হাতে আড্ডা দিতে দিতে বাকিটা বলবো। ওহ ভালো কথা, বাসায় আসলে সাথে করে মিষ্টি আনতে ভুল করবেন না যেন, মিষ্টি আমার খুব প্রিয় ;)

জোবায়ের রহমান › বিস্তারিত পোস্টঃ

আসুন একটু মজা করি।

১৯ শে আগস্ট, ২০১৪ রাত ১:৪৪

ডান হাতটা সামনে নিন, এবার দেখুন ৫টা আঙ্গুল আছে তাই না? কল্পনা করুন বৃদ্ধ আঙ্গুলটি কনিষ্ট আঙ্গুলের কাছে চলে এসেছে। কেমন লাগছে? ছবির মতো বিছ্রি? হ্যা তাই। আপনার কি মনে হয়, কনিষ্ঠ আঙ্গুলের জায়গায় যদি বৃদ্ধা আঙ্গুল আসে তাহলে আপনি কি ঠিক ভাবে কাজ করতে পারবেন? সুন্দর লাগবে? কখনোই না। বরং যেটা যেভাবে আছে সেটা সেভাবে থাকলেই বেশি সুন্দর লাগবে। প্রতিটা আঙ্গুলের আলাদা আলাদা কাজ করেয়েছে। একটির কাজ অন্যটি দিয়ে করা সম্ভব না। হাতের প্রতিটা আলাদা ধরনের আঙ্গুল নিয়েই একটি কাজ সম্পন্ন করা হয়। সৃষ্টিকর্তা আমাদের সেভাবেই তৈরী করেছেন যেভাবে আমাদের দরকার। যদি মনে করেন এই আঙ্গুল ওখানে থাকলে ভালো লাগবে সেটা হবে আপনার বোকামি বা প্রতিবন্ধির লক্ষন। এধরনের আশা করাটাও ভুল।

কথাগুলা বলার কারন এখন বলছি। সমাজে অনেক ধরনের মানুষ রয়েছে, কেউ ভালো মানুষ,কেউ খারাপ মানুষ, কারো হিংসা বেশি, কেউবা রাগি আবার কেউ স্বার্থপর। সৃষ্টকর্তা আমাদের সেভাবেই তৈরী করেছে যেভাবে আমাদের দরকার। খারাপ মানুষ আছে বলে ভালো মানুষ চিনতে পারি। আপনি যদি মনে করেন সবার আপনার মতোই হওয়া উচিৎ তাহলে বলবো বৃদ্ধা আঙ্গুল কনিষ্ঠ আঙ্গুলের কাছে নিয়ে আসার মতোই বোকামি।

সব শেষে একটি কথাই বলবো, পাঠ্য পুক্তকে সিমাবদ্ধ না রেখে এটা আমাদের মনে প্রানে মেনে নিতে হবে যে হাতের ৫ আঙ্গুল যেভাবে এক হয় না সেভাবে প্রতিটা মানুষ সমান হয় না। খারাপ ও ভালো দুটি নিয়েই আমাদের চলতে হবে। মেনে নিতে শিখুন।

------------------ জোবায়ের রহমান।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.