নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনুপ্রেরনা

আমি খুব সাধারন একজন, মানুষের জন্য কাজ করি। কবিতা লিখি, অনুপ্রেরনা পোস্ট লিখি। হয়তো কারো উপকারে আসতে পারে। নবজীবন সোসাল ওয়ার্ক সংগঠনের সেকরেটারী জেনারেল।

জোবায়ের রহমান

সাদামাটা জীবন ভালোবাসি। ভালোবাসি মানুষকে বিশ্বাস করতে। অতিতকে নিয়ে ভাবি না , বর্তমান ও ভবিষ্যত নিয়ে ভাবতে ভালোলাগে। ভালোলাগে লিখতে বা নতুন কিছু আবিষ্কার করতে। অসহায় ও দুর্বল মানুষের পাশে দাড়ানো আমার একটা বদ অভ্যাস। ব্লগিং করতে ভালো লাগে, পাঠক মন্তব্য দেখলে খুব আনন্দ পাই। বাকিটা আমার সাথে মিশলে বুঝবেন আমি কতোটা বদের হাড্ডি ।\\n\\nপছন্দ: কালো ও নীল রং ভালো লাগে, সকল ধরনের ফস্টফুড ও চাইনিজ খাবার পছন্দ করি, সকল ফল আমার প্রিয় তবে টক জাতীয় ফল একটু বেশি পছন্দ, খুব আচার খেতে ভালোবাসি, প্রিয় মাছ ইলিশ ও গলদা চিংড়ি, গিটার নিয়ে গান খাইতে ভালো লাগে, ছবি আকা ও কবিতা লেখা আমার সখ, উল্লেখযোগ্য সখ হচ্ছে সুন্দর সুন্দর ফুল বা ফলের গাছ লাগানো।\\n\\nআমার সম্পর্কে এর চেয়ে বেশি জানতে চাইলে একদিন বাসায় চলে আসবেন, দুজনে কফি হাতে আড্ডা দিতে দিতে বাকিটা বলবো। ওহ ভালো কথা, বাসায় আসলে সাথে করে মিষ্টি আনতে ভুল করবেন না যেন, মিষ্টি আমার খুব প্রিয় ;)

জোবায়ের রহমান › বিস্তারিত পোস্টঃ

কোথায় যাচ্ছি, কি পাচ্ছি?

০৫ ই জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:১২

সকাল থেকে নারায়নগন্জ সহ সারা ঢাকা শহর রিক্সা ও সি এন জি করে চক্কর দিলাম, প্রতিটা রাস্তায় কেমন যেন আতঙ্ক, সাধারন মানুষের চেয়ে পুলিশই বেশি ছিলো। কেমন যেন ভয় ভয় লাগছিলো এই বুঝি সামনে এসে একটা বোমা ফাটলো কিংবা এই বুঝি পুলিশ টিয়ার গ্যাস বা গুলি ছুড়লো। ছোট খাটো মিছিল দেখলেই সাবধান হয়ে যাই। এই দেশেতো নিজের নিরাপত্তা নিজেকেই দিতে হবে। কার উপর আস্থা রাখবো? সেই মুহুর্তগুলাতে সব সময় একটা কথাই মনে হচ্ছিলো, ১৯৭১ সালে দেশের সাধারন মানুষগুলা মনে হয় এমনই নিরাপত্তাহীনতায় ভুগতেছিলো। তবে বুঝতে পারছিলাম না কে রাজাকার কিংবা কে যোদ্ধা। দেশের প্রতিটা মানুষই জানে আজ আর আমরা গনতান্ত্রিক পরিবারে বাস করি না। তবুও মানুষ হাতে চুরি পরে বসে আছে। যদিও চুরি পরে থাকা ছাড়া কিবা করার আছে? কাকেই বা বিশ্বাস করবো? সবাইতো একই নায়ের মাঝি। এখন আর মানুষ দেশের কথা ভাবে না সবাই নিজের স্বার্থ নিয়ে ব্যস্ত। মাঝে মাঝে মনে হয় কি দরকার ছিলো ৫২ এর ভাষা আন্দোলন? যেখানে ভাষা আছে শুধু কথা বলার জন্য কিন্তু ভাষার কোন কদর নেই। কি দরকার ছিলো দেশ স্বাধীন করার? যেখানে স্বাধীনতা শুধু পাঠ্য বইয়ে বাস্তবে তার প্রয়োগ নেই। আফসোস বাঙ্গালী আফসোস।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.