নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনুপ্রেরনা

আমি খুব সাধারন একজন, মানুষের জন্য কাজ করি। কবিতা লিখি, অনুপ্রেরনা পোস্ট লিখি। হয়তো কারো উপকারে আসতে পারে। নবজীবন সোসাল ওয়ার্ক সংগঠনের সেকরেটারী জেনারেল।

জোবায়ের রহমান

সাদামাটা জীবন ভালোবাসি। ভালোবাসি মানুষকে বিশ্বাস করতে। অতিতকে নিয়ে ভাবি না , বর্তমান ও ভবিষ্যত নিয়ে ভাবতে ভালোলাগে। ভালোলাগে লিখতে বা নতুন কিছু আবিষ্কার করতে। অসহায় ও দুর্বল মানুষের পাশে দাড়ানো আমার একটা বদ অভ্যাস। ব্লগিং করতে ভালো লাগে, পাঠক মন্তব্য দেখলে খুব আনন্দ পাই। বাকিটা আমার সাথে মিশলে বুঝবেন আমি কতোটা বদের হাড্ডি ।\\n\\nপছন্দ: কালো ও নীল রং ভালো লাগে, সকল ধরনের ফস্টফুড ও চাইনিজ খাবার পছন্দ করি, সকল ফল আমার প্রিয় তবে টক জাতীয় ফল একটু বেশি পছন্দ, খুব আচার খেতে ভালোবাসি, প্রিয় মাছ ইলিশ ও গলদা চিংড়ি, গিটার নিয়ে গান খাইতে ভালো লাগে, ছবি আকা ও কবিতা লেখা আমার সখ, উল্লেখযোগ্য সখ হচ্ছে সুন্দর সুন্দর ফুল বা ফলের গাছ লাগানো।\\n\\nআমার সম্পর্কে এর চেয়ে বেশি জানতে চাইলে একদিন বাসায় চলে আসবেন, দুজনে কফি হাতে আড্ডা দিতে দিতে বাকিটা বলবো। ওহ ভালো কথা, বাসায় আসলে সাথে করে মিষ্টি আনতে ভুল করবেন না যেন, মিষ্টি আমার খুব প্রিয় ;)

জোবায়ের রহমান › বিস্তারিত পোস্টঃ

আঙ্গুলের ছাপ দিয়ে সিম রেজিস্ট্রেশন করবো কাকে বিশ্বাস করে?

১১ ই মার্চ, ২০১৬ রাত ৮:২৫

বর্তমান সময়ে একটাই কথা, বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশন করতে হবে। নয়তো সিম বন্ধ হয়ে যাবে। ইতিমধ্যে অনেক মোবাইল কম্পানি দারুন দারুন অফার দিচ্ছেন, সিম রেজিস্ট্রেশন করলেই ডাটা বা টকটাইম বোনাস। নি:স্বন্দেহে এটি ভালো উদ্দোগ।কিছুটা হলেও সমাজের অপরাধ কমবে। কিন্তু কথা হলো বাংলাদেশের প্রেক্ষপটে এটা কি আসলেই সুফল বয়ে আনবে? সঠিক ভাবে কি আধৌ সিম রেজিস্ট্রেশন হবে? নাকি আবার দুই নম্বরী শুরু হবে?
গতবার যখন সিম রেজিষ্ট্রেশন শুরু হয় তখন আমার কাছে ছবি ছিলো না, পাশের স্টুডিও থেকে কার যেন ছবি এনে নিবন্ধনের কাজটা শেষ করলাম।সম্ভবত সাথে সাথে ১০০ টাকার টকটাইম পেলাম। আহা কি মজা। সিম রেজিস্ট্রেশনের সকল দুই নম্বর উপায় আমাদের জানা আছে।
এবার শুরু হলো একটু ভিন্ন উপায়ে, আঙ্গুলের ছাপ লাগবে। আমার প্রশ্ন হলে কাকে বিশ্বাস করে আঙ্গুলের সাপ দেবো? আমি তো বর্তমান বা অতিতের কোন সরকার ব্যবস্থাকে বিশ্বাস করি না। সুযোগ বুঝে আমাকে ব্লাক মেইল করা হবে না এর গ্যারান্টি কে দেবে?
কিছুদিন আগে নিজেদের স্বার্থে সারা দেশে সোসাল মিডিয়া বন্ধ ছিলো, শুধুমাত্র নিজের স্বার্থে ভুলে গিয়েছিলো ১৬ কোটি মানুষকে। আর আজ যা হচ্ছে তা কি জনগনের জন্য নাকি বিরোধী দলকে আটনাকোর প্রতেযোগীতা? এভাবে অনেক প্রশ্নই মাথায় আসে কিন্তু উত্তর খুজে পাই না।
এবারও সকল সিম রেজিস্ট্রেশন হবে কিন্তু আমি শিওর তার ৪০ শতাংশই হবে ভুয়া নিবন্ধন।বাঙ্গালীর কাছে সকল উপায়ই জানা আছে। শুধু যে ধারনা তা নয়, নিবন্ধন শেষে আমার কথার সত্যতা খুজে দেখলে বুঝতে পারবেন। আমার আরো বিশ্বাস, এসব কিছু শুধু নাটকিয় আসল উদ্দেশ্য রাজনৈতিক হয়রানী। একদল আর দলকে স্বর্বশান্ত করবে আর মাঝখানে পিশে মরবো আমরা ১৬ কোটি সাধারন মানুষ।আমি কাউকে বিশ্বাস করতে পারি না , আমার আঙ্গুলের সাপে যে অন্যকারো সিম নিবন্ধন হবে না তার গ্যারান্টি কে দেবে?
ভূয়া সিম নিবন্ধনের জন্য আমরা যে কেউ হতে পারি ষরযন্ত্রের শিকার। হঠাৎ একদিন সকাল বেলা পুলিশ এসে বলবে ইউ আর আন্ডার অ্যারেষ্ট। থানায় চলুন। সত্য মিথ্যা পরে হবে, মাস খানেক আগে জেল খাটুন, জিল থেকে ছাড়া পেতেও পকেট থেকে চলে যাবে লক্ষ লক্ষ টাকার ঘুষ।
যা ইচ্ছা তাই নিয়ম চালু করার আগে একবার হলেও দেশের জনগন নিয়ে ভাবুন। জনগন আপনাদের ক্ষমতায় বসিয়েছেন নিজেরা ভালো থাকবো বলে আপনাদের হাতে বলি হতে নয়।

সঠিক তদন্তের মাধ্যমে দেশে সিম রেজিস্ট্রেশন হোক এটা আমাদের সবার প্রত্যাশা।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১১ ই মার্চ, ২০১৬ রাত ৮:৩৯

অশোক বলেছেন: রাষ্ট্রিয় মালিকানাধীন টেলিটক কিন্তু বায়োমেট্রিক চায়নি

২| ১১ ই মার্চ, ২০১৬ রাত ৮:৪৭

সায়েল বলেছেন: সরকার এতদিন ধরেও কেন চুপ করে আছে বুঝতে পারছি না।

৩| ১১ ই মার্চ, ২০১৬ রাত ৯:০৩

হাসান কালবৈশাখী বলেছেন:
এটিও পড়ুন
ফিঙ্গারপ্রিন্ট একজন মানুষের প্রাইভেসির সর্বচ্চ লেভেল

৪| ১১ ই মার্চ, ২০১৬ রাত ৯:১৪

বিজন রয় বলেছেন: দরকার নেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.