নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

নিউজ: সংসদে মুহিতকে একহাত নিলেন মতিয়া - বারো হাত নিলেই কি? আমাদের কি আসে যায়? বাজেট তো পরিবর্তন হবে না!!!

১৯ শে জুন, ২০১৭ বিকাল ৫:১৫



দৈনিক “কুপির আলো” পত্রিকার নিউজ হেডলাইন
সংসদে মুহিতকে একহাত নিলেন মতিয়া
সংসদে তোপের মুখে অর্থমন্ত্রী


- দৈনিক পত্রিকায় গরম গরম রমরমা নিউজ হেডলাইন ! দেশের মাননীয় সাংসদ’রা অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত কে প্রতিদিন কিছু না কিছু বলছেন আর দৈনিক পত্রিকায় তা রমরমা ছাপা হচ্ছে !! বিশেষ করে দেশের সর্বাধিক ছাপা ও বিক্রয় দৈনিক কুপির আলো (আলো দেয় তবে কালো ভুষা কালিতে পরিবেশ দূষণ করে) - দেশ ও জনগনের শত্রু - এই পত্রিকা পড়ে মনে হতে পারে বাংলাদেশ সিরিয়া লিবিয়া হয়ে গেছে ।

উত্তর: মাননীয় সাংসদগন আপনাদের বলছি দেশের আমলা সচিব ও সাংসদের মাধ্যেমে এই ২০১৭-২০১৮ বাজেট তৈরি হয়েছ, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত একজন স্পিকার মাত্র, তিনি শুধু মাত্রই একজন স্পিকার যার মাধ্যমে বাজেট ঘোষণা হয়েছে তিনি বাজেট প্রণেতা নন “হ্যালো হ্যালো মাইক্রোফোন টেস্টিং হ্যালো হ্যালো ১-২-৩ হ্যালো হ্যালো টাইপ” - মাননীয় সাংসদগন এই সামান্য ব্যাপার বোঝার জন্য আপনাদের সেই জ্ঞান না থাকলেও দেশের সাধারণ জনগনের সেই সামান্য জ্ঞানটুকু আছে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত কে এক হাত না বারো হাত নিলেই কি? বাজেট তো আপনি বা আপনারা পরিবর্তন করছেন না !!! তাতে দেশের বা দেশের জনগনের কি আসে যায় ? বাজেট নিয়ে দয়া করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সাহেব কে কথা না শুনিয়ে বাজেট পরিবর্তন করুন, জনগনের জন্য বাজেট করুন - তারপর প্রমাণ করুন জনগনের সরকার।

১। শেয়ার মার্কেট
২। হলমার্ক
৩। ডেষ্টিনি ২০০০ লিঃ
৪। ইউনি পে টু ইউ
৫। রামপাল
৬।সাউদি আরবে গৃহ নারী শ্রমিক প্রেরন
৭। বাংলাদেশ ব্যাংক রিজার্ভ

***অর্থ আত্মসাত এর গায়েবী বাতেনী সবই বাংলাদেশে চলছে এখন বাজেট নামে চলবে আরেকটি বাংলাদেশ ব্যাংক রিজার্ভ এর মতো গায়েবী বাতেনী কাহিনি - সামহোয়ার ইন ব্লগ পাঠক মনে রাখবেন আমার কথা - দেখবেন কি হয় ???




মন্তব্য ১৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুন, ২০১৭ বিকাল ৫:২৯

চাঁদগাজী বলেছেন:


মতিয়া চোধূরী '৭০ এর প্রতিবাদী ছাত্ররাজনীতির নেত্রী; সামান্য প্রতিবাদী, এটুকুই; এখনও প্রতিবাদ করছেন, এটুকই।

আপনি আসল কথা বলেছেন, ১ হাত বা ১২ হাত নেয়ায় কিছু আসে যায় না; মুহিতের খরচের প্যাটার্ন বদলাবে না; মানুষের কোন লাভ নেই। যদি মতিয়া একটা কমিটি করে বাজেটের জন্য রূপরেখা দিতে পারতেন, এবং শেখ হাসিনাকে নিয়ে সেটা কার্যকরী করতে পারতেন, তা'হলে এই ঘেউ ঘেউ কাজে লাগতো।

১৯ শে জুন, ২০১৭ বিকাল ৫:৩৫

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই আর প্রামানিক ভাই এর কাছে আরো কিছু কথা আশা করি, ভাই মাঝে মাঝে মনে হয় পূর্ব জনমে কি পাপ কাজ করেছিলাম, আমরা ব্যাবসায়ীরা তো পথে নামার অবস্থা ।। টিকে থাকবে শুধু মাল্টি ন্যাশনাল কোম্পানী আর তাদের ছত্রছায়া।

২| ১৯ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৩১

সোহানী বলেছেন: টিকে থাকবে শুধু মাল্টি ন্যাশনাল কোম্পানী আর তাদের ছত্রছায়া.......

হাঁ ঠিক। মাঝে কোন শ্রেনী থাকবে না। উপরে থাকবে আর তাদের সেবা করার জন্য নীচে থাকবে। আর দেশে ব্যবসা শুধু ওই শ্রেনী আর তাদের দোসররা করতে পারবে।

সহজ হিসেব... বিলিয়ন ডলার সরকারী ব্যায়, বিদেশ ভ্রমণ, নিজেদের নিরাপত্তা। এসবের অর্থ কে দিবে?? মুহিত কি নিজের পকেট থেকে দিবে!!! নাকি দেশের বিলিয়নরা দিবে.... কেউই দিবে না। আমাকে আপনাকেই দিতে হবে। আর সেই জন্যই বাজেট তৈরী... কিভাবে ওই টাকা জোগাড় হবে। যাক.... স্বয়ং ইশ্বর এসেও এদেশে কিছু করতে পারবে বলে মনে হয় না.....। আর মতিয়া বা দু'একজন একটু কথা বলে আর বাকিরাতো পা চাটে......

১৯ শে জুন, ২০১৭ রাত ৮:০১

ঠাকুরমাহমুদ বলেছেন: ব্লগার সোহানী, আপনি বাস্তব সত্য কথা বলেছেন, বাস্তব হচ্ছে শ্বয়ং ভগবান ও এই দেশের শেষ রক্ষা করতে পারবেন না, আর দয়া করে দৈনিক কুপির আলো সম্পর্কে কিছু বলবেন - এই পাড়মাতাল পত্রিকা হচ্ছে দেশের মিডিয়া শত্রু এবং অন্যতম রাজাকার আলবদর ।। আপনার কমেন্ট ও মুল্যবান সময় এর এর জন্য এক হাজার ধন্যবাদ

৩| ১৯ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৪০

বিদ্রোহী ভৃগু বলেছেন: মাল মুহিত কে এক হাত না বারো হাত নিলেই কি ? বাজেট তো আপনি বা আপনারা পরিবর্তন করছেন না !!! তাতে দেশের বা দেশের জনগনের কি আসে যায় ? বাজেট নিয়ে দয়া করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সাহেব কে কথা না শুনিয়ে বাজেট পরিবর্তন করুন, জনগনের জন্য বাজেট করুন -

সহমত।

নিজেই ঝিয়ের মা নিজেই পুতের মা টাইপ গেম হচ্ছে এখন!!!! পাবলিক কেবলই পাবলিক! দর্শক তাও শর্ত যুক্ত!
সত্য বলা যাবে না। কেবলই জি হুজুরী!

১৯ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৫৭

ঠাকুরমাহমুদ বলেছেন: কেবলই জী হুজুর হয়ে গেছি। দেশে এখন প্রয়োজন পাগলা কুকুর এই ভ্রাম্যমান হাইব্রিড নেতা সাংসদ আমলাদের পাগলা কুকুর কামড় দিলে ১৪ টা ইঞ্জেকশন দিতে আমি ফিস নিতাম না ।

নিজেই ঝিয়ের মা নিজেই পুতের মা টাইপ গেম - এক লক্ষ স্যালুট সুন্দর কমেন্ট এর জন্য ।

৪| ১৯ শে জুন, ২০১৭ রাত ১০:০৬

এডওয়ার্ড মায়া বলেছেন: আমগোরে গ্যালারিতে বসাইয়া কি খেলাটাই না খেলতেছে !

২০ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৩৬

ঠাকুরমাহমুদ বলেছেন: আমরা ভাই গ্যালারিতে ও নাই, গ্যালারিতে বসার টিকেট আমাদের নাই আমরা রাস্তায় দাড়িয়ে টিভি দেখতেছি কোনো এক টিভির দোকানে ।

৫| ২০ শে জুন, ২০১৭ রাত ১২:৩২

সেমাই এখনো টানেনি ক্রেতাদের বলেছেন: ভাইয়ু!!!!!!!!!

বাহ!!!!!!!!

মুগ্ধ মুগ্ধ মুগ্ধ!!!!!!!!

কেন মুগ্ধ জানিনা!!!!!!!!

:(

২০ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৩৮

ঠাকুরমাহমুদ বলেছেন: আর কিভাবে বোঝাবো বলেন, তারপরও মুগ্ধ হয়েছেন এইজন্য কৃতজ্ঞতা জ্ঞাপণ করছি ।

৬| ২০ শে জুন, ২০১৭ রাত ২:২৩

সচেতনহ্যাপী বলেছেন: এক/বারোহাত নিলেই বা কি?? বর্তমানের মতিয়া অতীতের ছায়া মাত্র।। মাঝেমধ্যে সেটাকেই সামনে আনার প্রচেষ্টা মাত্র!!
সরকারের গুরুত্বপূর্ন সদস্যা হিসাবে কি তিনি জানেন না, মুহিত সাহেব শুধুমাত্র "মাইকের" ভূমিকায় :-P ।।
আমরাও লেগে আছি , চিলের পিছনে

২০ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৩৯

ঠাকুরমাহমুদ বলেছেন: আসলেই সত্যি হয়তো বা, তবে বাজেট পরিবর্তন হবে না যে যাই বলুক তাল গাছ টি কিন্তু আমার ।।

৭| ২০ শে জুন, ২০১৭ রাত ২:৩৭

তপোবণ বলেছেন: এখানে মুহিতের কোন রোল নেই। হ্যা তবে সে অর্থ মন্ত্রী। মুহিতের মাধ্যমে যা কিছু করানো হয়েছে এর সবই প্রি-প্লানড। নিজেরা বৈঠক করে এর সবকিছু ফাইনাল করা হয়েছে। এখন দু-একজনকে দিয়ে বলানো হচ্ছে যা শুনতে আমাদের কাছে বিরোধীতার মতো মনে হতে পারে কিন্তু এটাও শতভাগ প্লানড। লুটের একটা সীমা থাকা দরকার ছিল। কিন্তু এরা যে ফাঁদ পেতেছে এতে করে আপনার আমার পেকেটের টাকা ডিজিটাল ভাবে তাদের হাতে চলে যাবে। আর তারা ব্যাংক লুটে মহা ওস্তাদ। এটা জনগণের সাথে বেঈমানীতো অবশ্যই। ব্যাংকের টাকা থেকে কেটে নেবে। আর সন্চয়পত্র থেকে কমানো হবে। হরিলুটের দেশ হলে যা হয়।

লেখককে ধন্যবাদ মনের কথাটি বলে দিয়েছেন।

২০ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৪৪

ঠাকুরমাহমুদ বলেছেন: বাস্তব চিত্র ধরতে পেরেছেন বলে কৃতজ্ঞতা জ্ঞাপণ করছি, আমরা বাস করি ভাই হিরক রাজার দেশে, সহজ কথা আমাদের কৃতদাস বানিয়ে ছাড়বে সরকার ব্যাবস্থা ।

৮| ২০ শে জুন, ২০১৭ দুপুর ১২:৫১

রানার ব্লগ বলেছেন: মাল মিয়ে ধরেই নিছে মধ্যবিত্ত বলে কোন শ্রেণী রাখাই যাবে না। তাদেরকে ট্যাক্সের বোঝার নিচে ফেলে মেরে ফেলতে হবে। কয়দিন পর দেখবেন আপনি টয়লেট যাবেন তার জন্যও ট্যাক্স ধরবে স্মার্ট টয়লেট ট্যাক্স।

২০ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৪৬

ঠাকুরমাহমুদ বলেছেন: ডিজিটাল কি দিলো বাংলাদেশ ব্যাংক রিজার্ভ রবারী ? এই হচ্ছে ডিজিটাল চিত্র আরোও আছে সেটালাইট দেশ তো ভাই চাদের দেশে চলে যাবে স্যাটেলাইটে চড়ে ৩-জি ৪-জি হা-জি হু-জি না-জি সবই হবে ।

৯| ২০ শে জুন, ২০১৭ বিকাল ৩:১৭

ধ্রুবক আলো বলেছেন: অর্থ আত্মসাত এর গায়েবী বাতেনী সবই বাংলাদেশে চলছে এখন বাজেট নামে চলবে আরেকটি বাংলাদেশ ব্যাংক রিজার্ভ এর মতো গায়েবী বাতেনী কাহিনি - সামহোয়ার ইন ব্লগ পাঠক মনে রাখবেন আমার কথা - দেখবেন কি হয় ?

আমি আপনার কথার সাথে সহমত। এই গুলো সব নাটক চলছে। দেশটাকে ধ্বংসের একটা প্রচেষ্টা আর কি।

২০ শে জুন, ২০১৭ সন্ধ্যা ৭:৫০

ঠাকুরমাহমুদ বলেছেন: বলেছেন: সব জায়গা থেকে লিকুইড সব টাকা খাওয়া হয়েছে এখন সাধারণ জনগনের টাকা আত্মসাতের পথ বেছে নিয়েছে, বাজেট ২০১৭-২০১৮ দেশের লজ্জাজনক ও দেশের কালো বাজেট ২০১৭-২০১৮ নামে অভিহিত করা হোক ।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.