নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশের সর্বকালের সর্বশ্রেষ্ট অভিভাবক প্রধাণমন্ত্রী শেখ হাসিনা

১৯ শে মে, ২০১৮ রাত ৯:৪৩



আমার মাত্র পাঁচ সদস্য পরিবারে আমার ফর্দে লেখা বাজার, সময় ও পরিস্থিতি আমায় ঠিক মতো বাজারটা ও করতে দেয় না, হয়তো বা কম নিয়ে আসি অথবা কোনোটা বেশী অথবা এমন কিছু যা ফর্দে নেই যার প্রয়োজন আছে অথবা তাও নেই !!!

প্রসঙ্গে আসা যাক মাত্র পাঁচ সদস্য পরিবারে যদি ফর্দের বাইরে দুই তিনটি দ্রব্য চলে যায় বা যোগ হয় সেই ক্ষেত্রে ১৭-২০ কোটি জনতার পরিবারের জন্য অভিভাবক হিসেবে প্রধাণমন্ত্রীর ফর্দের বাইরে লক্ষ-কোটি কিছুনা কিছু করতে হয় এটা আমলাতান্ত্রিক বিষয় ব্লগে কিবোর্ড চেপে জানা যাবে না, “প্রধাণমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে প্রধাণমন্ত্রী হিসেবে সর্বকালের সর্বশ্রেষ্ট অভিভাবক” এতোটুকু বিস্বাস আর ভালোবাসা যদি থাকে তাহলে বাংলাদেশে মানি লন্ডারিং ব্যাপারী, জুয়া বাজ, চাঁদাবাজ হাওয়া ভবন, বৈদ্যতিক পিলারের মতো নগন্য দেখা বিশাল প্রজেক্ট ঘাপলা হতে বাংলাদেশ রেহায় পাবে।।

মন্তব্য ৫৯ টি রেটিং +৩/-০

মন্তব্য (৫৯) মন্তব্য লিখুন

১| ১৯ শে মে, ২০১৮ রাত ৯:৪৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: উনার জন্য শুভ কামনা।

১৯ শে মে, ২০১৮ রাত ১০:০১

ঠাকুরমাহমুদ বলেছেন: মোহাম্মদ সাজ্জাদ হোসেন ভাই, আমরা যদি না জাগি ভাই কেমনে সকাল হবে, দেশে সরকার বদলানো একটা মজার খেলা ভেবেছে এই দিন দিন নয় আরো দিন আছে - বিএনপি জামাত দেশোদ্রোহী করে দেশের ক্ষতি করে যাবে এটি কেমন কথা ?

২| ১৯ শে মে, ২০১৮ রাত ৯:৫১

কাইকর বলেছেন: সাহসী লেখা।

১৯ শে মে, ২০১৮ রাত ১১:০৩

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনি আমি সবাই সাহসী শুধু সাহস দেখাই না “পাছে লোকে কিছু বলে” ভেবে, আর “কান নিয়েছে চিলে” কবিতার চিলের পেছনে দৌড়ে মরি, আমরা সাহসী তবে সাহস দেখানোর জন্য ধাক্কা দিতে হয়, আমরা আজীবন ধাক্কার অপেক্ষায় থাকি একদিন মাটির নিচে চলে যাই বিনা ধাক্কায় ।

৩| ১৯ শে মে, ২০১৮ রাত ৯:৫৯

চাঁদগাজী বলেছেন:


গত ৪৭ বছরের দু:খজনক ও কষ্টকর জীবনের কথা ভাবলে, মিলিটারীর ক্ষমতা দখলের কথা ভাবলে, সাধরণ মানুষের দারিদ্রতার কথা ভাবলে, ডাকাতদের সম্পদ ও সুযোগ দখলের কথা ভাবলে, আপাতত উনাকে অভিভাবক মনে হয়।

কিন্তু আধুনিক রাষ্ট্রের নাগরিক অধিকার, শিক্ষা, বেকারত্ব, গণতন্ত্র, অর্থনীতি, ফাইন্যান্স সম্পর্কে উনার ধরণা ও পদক্ষেপগুলো সত্যই প্যাথেটিক।

উনি শুধু কৌশলগতভাবে মিলিটারী জেনারেলদের চেয়ে, ড: এমাজুদ্দিন, ফখরুল, ড: খোন্দকার মোশারফ, খায়রুল কবির, রিজভী সাহেব, আমানদের চেয়ে বুদ্ধিমান; এটুকুই।

১৯ শে মে, ২০১৮ রাত ১০:৪৮

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই, আরো আছে শত শহস্র ঝড় ঝঞ্জা বন্যা খড়া তাপের সাথে লড়াই করে, আততায়ী আর জঙ্গীর হামলা পরোয়া না করে তিনি এক জন যোদ্ধা, যোদ্ধা তিনি লড়ে যাচ্ছেন।

*** বাংলাদেশে ক্যামেরা কয়জনের কাছে ছিলো - হাতে গোনা কয়েকজনের হাতে, যাদের হাতে ক্যামেরা দেখতাম তারা সৌখিন অথবা ফটোগ্রাফার অথবা সাংবাদিক, এখন ২০ কোটি জনতার দশকোটি মানুষের হাতে মোবাইল ক্যামেরা সবাই সাংবাদিক-সাংঘাতিক ব্যাপার ভেবে দেখেছেন কি-সরকারী সমালোচনা করার লোকের সংখ্যা ক্যামেরাম্যানই আছে ১০ কোটি! নট এ জোক চাঁদগাজী ভাই নট এ জোক ।

শুধু খবরে কাগজ রেডিও আর টিভিতে খবর আসতো এখন দেশে পাঁচ কোটি মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম ও ব্লগে শিক্ষিত অর্ধশিক্ষিত মুর্খ সবাই সাংবাদিক - যারা সরকার কে নিয়ে সমালোচনা করে - ইস ইট জোক চাঁদগাজী ভাই সবার সাথে লড়াই করে চলতে হয় সরকারকে সবই সহ্য করতে হয় সরকারকে - জোক কাকে বলে আমি বলি: ফুটবলের রাজা জাদুকর “পেলে” বর্তমানের ফুটবল মাঠে নামলে খেলা ভুলে যেতেন এটা হচ্ছে জোক চাঁদগাজী ভাই ।

৪| ১৯ শে মে, ২০১৮ রাত ১০:১১

ব্লগার_প্রান্ত বলেছেন: তা যা বলেছেন।

১৯ শে মে, ২০১৮ রাত ১১:০৬

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনিও কিছু বলুন, আমার বলায় হয়তো কাজ হবে না, হয়তো বা আপনার বলায় হবে, তাই আপনিও কিছু বলুন স্বাধীন দেশ এই স্বাধীনতা রক্ষার দায়িত্ব আমার আপনার ১৭-২০ কোটি জনতার ।

৫| ১৯ শে মে, ২০১৮ রাত ১০:৪১

সাইন বোর্ড বলেছেন: একটা তালি হবে সাথে জয় বাংলা !

১৯ শে মে, ২০১৮ রাত ১০:৫০

ঠাকুরমাহমুদ বলেছেন: জয় বাংলা, জয় বাংলা, জয় বাংলা

৬| ১৯ শে মে, ২০১৮ রাত ১০:৪৯

সনেট কবি বলেছেন: তিনি যদি আমাদের চাকুরীটা রাজস্বখাতে নিয়ে দিতেন তবে আমরা বড়ই উপকৃত হতাম।

১৯ শে মে, ২০১৮ রাত ১০:৫৪

ঠাকুরমাহমুদ বলেছেন: সনেট কবি ভাই, আমার রেখার প্রথম লাইন পড়ে আপনি বোঝে গেছেন আশা করি আমি কি বলছি আপনাকে ধন্যবাদ, কবি ভাই আমরা নিজের পরিবারের পাঁচজন সদস্য নিয়ে হিমসিম খাই আর তিনি আছেন ২০ কেটি জনতা নিয়ে যার মধ্যে আমার আপনার মতো সবাই দাবীদার, প্রবল ঝড়ে তিনি নৌকার হাল ছাড়ছেন না এটাই আশার বাণী ।

৭| ১৯ শে মে, ২০১৮ রাত ১১:০৮

চাঁদগাজী বলেছেন:


উনার বাবা প্রসিদ্ধ হয়েছিলেন ৬ দফা দিয়ে; তিনি সেখানে বাংগালীদের অর্থনীতি ও ফাইন্যান্স ভালো করার জন্য পদক্ষেপ নেয়ার কথা বলেছিলেন; পাকিস্তান না থাকলেও, বাংগালীরা আছে; শেখ হাসিনা বারার সেই মননকে ফাইন্যান্সিয়াল মডেলে পরিণত করতে পারতেন।

উনার বাবার অন্য স্বপ্ন ছিল বাকশাল; তিনি সেটা নিয়েও কাজ করতে পারতেন। দু:খের বিষয়, উনি অর্থনীতিতে যেই মডেল অনুসরণ করছেন, ইহা আসলে জেনারেল জিয়ার গলাকাটা ক্যাপিটেলিজম।

১৯ শে মে, ২০১৮ রাত ১১:২৮

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই, অনেক অনেক ভালোবাসা আর আপনার সুস্বাস্থ কামনা করে দোয়া করছি ।
শেখ সাহেবের বাকশাল শেখ হাসিনা ফাইল বন্ধ করে দিয়েছেন এই ফাইল আর খোলা হবে না, বাকশাল থাকুক ফাইল চাপা, অর্থনীতিতে বাংলাদেশ দিন দিন দুর্বল হচ্ছে এটা আপনি আমি সবাই বুঝি ডলারের সাথে পাল্লা দিয়ে বাংলাদেশ কারেন্সি ক্রমশ নিম্নগতি, গার্মেন্টস শিল্প ধষ ও জঙ্গি তৎপরতায় বিদেশী ইনভেষ্ট আহত হয়েছে ব্যাপকভাবে।

যতোটা জঙ্গি তৎপরতায় ক্ষতি হয়েছে দেশে তার চেয়ে বেশী প্রচার হয়েছে ইলেকট্রনিক মিডিয়ার শিক্ষিত-অর্ধশিক্ষিত-মূর্খ সাংবাদিকদের কারণে - তারপর ও বলে বাংলাদেশে সংবাদ স্বধীনতা নেই !!! তথাকথিত সাংঘাতিক সাংবাদিকগণ কি জানেন তারা দেশের কতোটুকু ক্ষতি করে দিয়েছেন।

৮| ১৯ শে মে, ২০১৮ রাত ১১:১২

বোববুরগের বলেছেন: I'm concerned about the day PM retires and we don't have a proper replacement to carry on her legacy. AL needs to build it's leadership so they can handle the pressure. Also we need an alternative political force to replace jamaat/hefazat/bnp as the primary opposition. Pro Pakistani antiliberation groups are should never get the chance to govern our free country

২০ শে মে, ২০১৮ রাত ১২:১৫

ঠাকুরমাহমুদ বলেছেন: We are hungry to dive United Kingdom of the Kingdom Country for better life lead, and we are argue for our own country democracy for beggar life hand to hand, I hope you understand. Thank you and please walk with us.

৯| ১৯ শে মে, ২০১৮ রাত ১১:১৫

পদাতিক চৌধুরি বলেছেন: সহমত মাহমুদ ভাই আপনার সঙ্গে।

শুভেচ্ছা নিয়েন।

১৯ শে মে, ২০১৮ রাত ১১:৪২

ঠাকুরমাহমুদ বলেছেন: পদাতিক চৌধুরী ভাই, ধন্যবাদ আপনাকে।

প্রশাসণ: গোলাপ চাও না, গন্দ্ধরাজ ও না, চাঁপা ও না তাহলে কি চাও শাপলা ?
সাধারণ নাগরিক: না শাপলা কোনো ফূল না এটা একটা তরকারী !!! অন্য কোনো ফুলের নাম বলেন -
প্রশাসণ: আমি আর ফুলে নাম জানি না, আপনি জেনে আবার আসুন, এখন যান কাজ করতে দেন।

এই হচ্ছে দেশের অবস্থা ।।

১০| ১৯ শে মে, ২০১৮ রাত ১১:২৭

নায়লা রহমান বলেছেন: তার একটি নিউজ পড়েছিলাম জনগণ ভোট দিলে আছি, না দিলে নাই! আমার মনে হয় কথা আসলেই যৌক্তিক জনগণই সকল ক্ষমার উৎস।

২০ শে মে, ২০১৮ রাত ১২:০৬

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনার পরিবারে কি সবাই মতামত দেন সবার কথা মতো পরিবার চলে না কি আপনার বাবা আপনার পরিবারে ক্ষমতায়ন ও বিবেচনা করেন “কি ভালো কি মন্দ ? তাহলে বোঝে যাবেন জনগণ সকল ক্ষমতার উৎস হওয়া কতোটা ভয়ংকর ।

১১| ১৯ শে মে, ২০১৮ রাত ১১:৪৬

পদাতিক চৌধুরি বলেছেন: আরও কিছু বলার ছিল, আপনি তো এলেন না। সাধারন নির্বাচন তো এবছরে হতে চলেছে । নির্বাচনে আওয়ামীলীগ আশানুরূপ ফল করবে বলে মনে হয়,অবশ্য বাইরে থেকে। আপনার কেমন অভিমত?

২০ শে মে, ২০১৮ রাত ১২:০৩

ঠাকুরমাহমুদ বলেছেন: পদাতিক চৌধুরি ভাই, আপনি প্রতিদিন আমার অফিসে এসে দশ টাকা নিয়ে যাবেন বিনা কাজে একদম ফ্রি ! এটা করবেন না কি কোনো একটা কাজ করে ৫ টাকা পারিশ্রমিক গুনে নেবেন । আমাদের দেশে সবাই প্রথমটি পেতে চায় এই হচ্ছে - কোটা, আন্দোলন, রাজনীতি, ধর্মনীতি, পৌরনিতি, অর্থনীতি। শেখ হাসিনা চলে গেলে বাংলাদেশ প্রশাসণ আবার ১৯৭৫ থেকে শুরু হবে এটা আমি ষ্টাম্পে লিখে সই করে দিতে রাজি আছি ।

১২| ২০ শে মে, ২০১৮ রাত ১:১৪

মুহাম্মদ আরিফ হোসেন বলেছেন: দেশের মানুষের ভোটাধিকারের ব্যাপারে আপনার কি মত জানতে পারলে ভাল হত । ইন্ডিয়ার হস্তক্ষেপ বিহীন , ার আওয়ামী প্রশাসন বিহীন একটা নির্বাচন দিতে বলুন । দেখি দেশের মানুষ কি করে । কিবোর্ড ার ইন্টারনেট ছাড়া ও তো মানুষ আছে । টাদের নিজের ভোটাধিকার প্রয়োগ এর সুযোগ পাওয়া উচিত বলে মনে করি .

ফেসবুক(দুর্যোধন এর স্ট্যাটাস ) থেকে কপি করা একতা গল্প বলি ---ভূপেনের সংসারে ম্যালা টানাটানি। বাপের ব্রংকাইটিস, মায়ের হাড় ক্ষয়। বোনের লেখাপড়া শেষ হয় নাই টাকার জন্য, সাথে বিয়াও আটকে আছে।

সেই ভূপেন বাপের যৎকিঞ্চিত অর্থ, মায়ের সংসার টানার পর বোনের বিয়ের জন্য জমানো টাকা চাইয়া নিলো, ব্যবসা করবে... সংসারের চাকা ঘুরবে, বাপ-মা-বোনের দুঃখ-কষ্ট-সমস্যা দূর করবে, সচ্ছলতা আনবে.... গ্রামের লোকে আর তাদের গরীব বইলা উপহাস-তাচ্ছিল্য করতে পারবেনা।

...ভূপেন সেই টাকা দিয়া শহরে গিয়া আইফোন টেন কিন্যা আনলো। হু হু বাবা! দেখ শালারা আমাদের ক্ষ্যামতা!

(পরিশিষ্টঃ ভুপেনের বাপে এখনও কাশে, মায়ে ক্ষয়রোগে কাতরায়। বোনটারও কোনো গতি হয় নাই। তবে গ্রামে ভুপেনের বন্ধুরা খুব সাবাসি দিয়া কইছে - ভুপেন! তোর জন্য আমাগো ইজ্জত বাইড়া গেলো রে!)

২০ শে মে, ২০১৮ দুপুর ১২:৪৯

ঠাকুরমাহমুদ বলেছেন: মুহাম্মদ আরিফ হোসেন ভাই, প্রথমেই আপনার কাছে জানতে চাই বাংলাদেশ কি সাধারণ ইলেকশন করার যোগ্যতা অর্জন করেছে? যদি এই যোগ্যতা অর্জন না করে থাকে তাহলে গণতন্ত্র ভয়ন্কন রুপ ধারণ করবে । আপনার পরিবারে ভালো মন্দ সিদ্বান্ত কে নিতেন আপনার বাবা নিষ্চয় ? না কি পরিবারের সবাই এমন কি পারিবারিক সিদ্বান্দে আপনাদের বাসার সবচেয়ে কনিষ্ঠ যেই সদস্য সেও ! তাহলে তো সিদ্বান্ত হবে না হবে তর্ক বিতর্ক শেষে সবার খাবার দাবার বন্ধ রাগ করে অনশন - আশা করি উদাহরণ বুঝতে পেরেছেন, গনতন্ত্র প্রতিষ্টা আর ভোটাধিকার এখনো পরিচ্ছন্ন নয় এটা আমি যেমন বুঝি আমার চেয়ে আপনি ভালো বোঝেন, আর একটি উদাহরণ দেই সমস্ত পৃথিবীর লোক ম্যানপাওয়ার হিসেবে মুজুরী দিতে যেতো লিবিয়া - সেই লিবিয়াতে “আরব বসন্ত” নামে গনতন্ত্রের মূলা ঝুলিয়ে দিয়ে লিবিয়ার সম্রাটকে রাস্তায় অপঘাতে অপমানে মারা পড়তে হলো - এই হচ্ছে জনগনের হাতে ক্ষমতা যাওয়ার পরিনিতি - সোনার দেশ লিবিয়া আপনি আমি জিবিতকালে দেখে যেতে পারবো না এটা ওভার কনফার্ম লিবিয়া আবার আগের অর্থনৈতিক অবস্থায় ফিরে যেতে পেরেছে । আমরা গণতন্ত বলে চিৎকার করি আদতে আমরা রাজতন্ত্রের দেশে যাওয়ার জন্য বড় ফাইল তৈরি করে এ্যাম্বাসীর সামনে রোদ বৃষ্টি খড়াতাপে টাইস্যুট পড়ে দারিয়ে থাকি - - অপেক্ষা একটু ভালো জীবনের আশায় অথচ নিজের দেশকে কাঙ্গালির হাতে তুলে দিতে চাই গনতন্ত্র মুক্তির নামে ।

১৩| ২০ শে মে, ২০১৮ রাত ৩:১১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এই সময় এই ধরনের পোস্টের উদ্দেশ্য কী? আপনি মনে হয় বাস্তবতা থেকে অনেক দূরে। কল্পনার জগতে আছেন। এই সময় শেখ হাসিনার প্রতি সমর্থন খুবই কম। সুষ্ঠ নির্বাচন হলে উনার জেতার সম্ভাবনা নেই বললেই চলে। বিএনপি জামায়াত ক্ষমতায় আসবে এই ভয়ে জালিয়াতি করে ক্ষমতায় থাকতে হবে - এটা কোন গণতন্ত্র হতে পারে না...

২০ শে মে, ২০১৮ বিকাল ৩:১৪

ঠাকুরমাহমুদ বলেছেন: বিচার মানি তালগাছ আমার ভাই,
এই দেশের জনগণ ফ্লপি ডিস্কের মতো ৩’৫ এম বি মেমোরী নিয়ে থাক, জামাতের কার্যকলাপ তারা ভুলে গেছে, আমাদের মেমোরী এতোটাই দুর্বল যে দেশের ভংয়কর শয়তানটাকে ক্ষমতায় বসিয়ে দিনের পর দিন আফসোস করবো কিন্ত বর্তমানের দিকে তাকাতে আমাদের গা জ্বলে । বাংলাদেশে গণতন্ত্র কোনো কালে ছিলো না, আর বাংলাদেশ গণতন্ত্র চর্চা করার মতো উপযুক্ত সময় হয়নি এটা আপনি ভালোই জানেন গুরু। এই মুহুর্তে শুধু নয় যেহেতু শেখ হাসিনা এই দেশে প্রবল ঝড় ঝঞ্জাতে ও হাল ছাড়েন নি তাই জনগণের ও উচিত হবে না এমন অভিভাবকের হাত ছেড়ে দেওয়া। সবশেষে বলতে চাই গুরু - জামাত ক্ষমতায় আসলে কি আপনি খুশি হবেন?

১৪| ২০ শে মে, ২০১৮ রাত ৩:২৫

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: কি ম্যানন???
এটা আমার পোস্ট???

@"হাসিনা বাংলাদেশে প্রধাণমন্ত্রী হিসেবে সর্বকালের সর্বশ্রেষ্ট অভিভাবক”;B#
--- কথাটা কি সিরিয়াস?
নাকি ব্যাঙ্গ করে বলা??
(উনি আমাদের কানা মামা)

২০ শে মে, ২০১৮ দুপুর ২:০৫

ঠাকুরমাহমুদ বলেছেন: মো: নিজাম উদ্দিন মন্ডল ভাই, কোনো ব্যাঙ্গ করার সময় এটি নয়, এটি আমার সতন্ত্র ও সিরিয়াস একটি পোষ্ট, না মন্ডল ভাই উনি আমাদের কানা মামাও নন শেখ হাসিনা বাংলাদেশে প্রধাণমন্ত্রী হিসেবে সর্বকালের সর্বশ্রেষ্ট অভিভাবক। তিনি একজনই তাঁর বিকল্প নেই আর হবে ও না ।

কি অদ্বুৎ দেখেন তো দেখি আপনি ভেবেছেন আর লিখেছি আমি, গুরুতে গুরুতে ভাবের মুর্তি হ্যাঁ - এই খুশিতে দুই গুরু মিলে বড় একটা কাঁঠাল খাওয়া যেতে পারে আফটার অল দেশের জাতীয় ফল বলে কথা - দেশীয় পণ্য খেয়ে হই ধণ্য।

১৫| ২০ শে মে, ২০১৮ ভোর ৬:১১

আমিনভাই বলেছেন: ki bole mathay doke na amar.

২০ শে মে, ২০১৮ দুপুর ২:০৭

ঠাকুরমাহমুদ বলেছেন: আমিনভাই মাথায় ঢুকবে না কেনো সহজ সাভাবিক কথা, আপনি সহজ ভাবে নিলেই পারেন, অর্থ কি দাড়ায়, হরতাল নেই অবোরোধ নেই, আগুন জ্বালো, রেলগাড়ী পুড়ো, রাস্তা বন্ধ নেই তাহলে করনিয় কি - তাদের সুযোগ দিতে হবে গনতন্ত্রের নামে মানুষ মারার অধিকার, হরতাল করে রাস্তা বন্ধ করার অধিকার ? আমিনভাই ছাদে দাড়িয়ে আকাশের তারার আলো দেখা বন্ধ করেন ঘরে কি আলো না আগুন জ্বরবে তা দেখুন । সাবধান হোন, সময় থাকতে সাবধান হোন ।

১৬| ২০ শে মে, ২০১৮ সকাল ৯:০১

কানিজ রিনা বলেছেন: সর্বকালের সম্রাগ্যী প্রধান মন্ত্রী শেখহাসীনা
সম্প্রতি তিনি দুঃখ করেছেন দলের এমপি
মন্ত্রীরা মঞ্চে দাড়িয়ে কথা বলছে না কেন।
এবিষয়ে কিছু বলুন।

২০ শে মে, ২০১৮ দুপুর ২:১৯

ঠাকুরমাহমুদ বলেছেন: কানিজ রিনা আপা,
বাংলাদেশে সর্বকালের সর্বশ্রেষ্ট অভিভাবক প্রধাণমন্ত্রি শেখ হাসিনা, হ্যাঁ সর্বকালের সর্বশ্যেষ্ট সম্রাজ্ঞি ‍ও তিনি মাননীয় শেখ হাসিনা কারণ আমাদের মা বাংলাদেশ তাঁর মতো সন্তান বা তাঁর সমতুল্য আর দু একটি সন্তান প্রসব করেননি।

স্বার্থ চটুলতা সবসময় ছিলো, পরাক্রমশালী পরমবীর রাক্ষসদেব রাভণের পরাজয় হয় তার আপন ভাই বিভীষণের কারণে আর দলিয় লোক কে বা কাহারা তা ধর্ত্যব্য নয় এই সব আসবে যাবে, দেখতে হবে পরিচালক কে ? তাঁর চা্ওয়া কি তিনি শত শহস্র ঝড় ঝঞ্জা পাড়ি দিচ্ছেন হালতো ছাড়ছেন না।

১৭| ২০ শে মে, ২০১৮ সকাল ৯:২০

হাসান কালবৈশাখী বলেছেন:
বিম্পি-জামাত কখনোই আওয়ামীলীগের চেয়ে বেশী ভোট পায়নি। সংসদ নির্বাচনে হারলেও টোটাল ভোট সবসময়ই আওয়ামীলীগের বেশী ছিল।

২০ শে মে, ২০১৮ দুপুর ২:২৭

ঠাকুরমাহমুদ বলেছেন: সাবাস হাসান কালবৈশাখী ভাই সাবাস, এই সময়ে এই কথাটি বলার লোকের যে অভাব নেই তা প্রমাণ করে দিলেন যে আপনি ইতিহাস জানেন, ভুলে জাননি অতীত, বিম্পি জামাত দেশে অরাজগতা মানি লন্ডারিং দেশের মুলধণ মুল সম্পদ পাচার, দেশে তৃতিয় শ্রেণীর টাটা মারুতি গাড়ী আমদানী করে সয়লাব - কোথায় সেই কালো ক্যাব, নীল ক্যাব, হলুদ ট্যাক্সি - যারা বাড়ী ঘর বিক্রি করে গাড়ী কিনেছিলো একটি সুন্দর জীবনের আশায় - হাওয়া ভবনে বসে দুই প্রতিষ্ঠানের সাথে যোগসাজসে তৃতিয় শ্রেণীর টিনের ডিব্বা আমদানী করে নিয়ে আসে যা বছর না ঘুরতেই রাস্তায় মুখ থুবরে পড়ে যায় - শুধু এই কারণে তারেক জিয়ার ২০০ বছরের জেল হওয়ার কথা ।

১৮| ২০ শে মে, ২০১৮ সকাল ১০:০৩

ক্স বলেছেন: ওনাকে অভিভাবক হিসেবে ভাবতে কোন দ্বিধা থাকবেনা যদি
- উনি দেশের চার কোটি বেকার যুবক যুবতীদের নিয়ে ভেবে থাকেন এবং তাদের অর্ধেকেরও কর্মসংথানের ব্যবস্থা করে থাকেন।
- দেশের ব্যাংকগুলোকে জনগণের আমানত মনে করে সেগুলো রক্ষার ব্যবস্থা করেন।
- দেশের শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগি করে দেশের তরুণ সম্প্রদায়কে বিশ্ব বাজারে প্রতিযোগিতা করার যোগ্যতা সম্পন্ন করেন।
- শক্তিশালী পররাষ্ট্র নীতি অবলম্বন করে বিদেশে দেশের ভাবমূর্তি বাড়ানোর পদক্ষেপ নেন।
- প্রতিহিংসার রাজনীতি থেকে সরে এসে ভালোবাসার মাধ্যমে দেশের মানুষের মন জয় করেন।

২০ শে মে, ২০১৮ দুপুর ২:৪২

ঠাকুরমাহমুদ বলেছেন: ক্স ভাই, আপনার প্রতিটি কথা আমি বোঝেছি, আমি আপনার কমেন্ট তিন বার পড়ে উত্তর দিচ্ছি - দেশে কর্মসংস্থান হয়েছে হচ্ছে হবে, তবে সেই পরিবেশ ও দিতে হবে । আপনি চাকুরী বা ব্যাবসা করেন - আপনার বাসায় শতেক সমস্যা যা প্রতিদিনের আপনার যন্ত্রনার মাথা ব্যাথা, আপনি আপনার চাকুরী ব্যাবসায় কতোটুকু ভালো করতে পারবেন ?

আপনার এক ভাই আপনার সম্পর্কে সমাজে বদনাম করছে আর আপনি সেই ভাই সম্পর্কে - এখন সমাজ তো আপনার ফুল পরিবারকে দোষী মনে করবে ঠিক কি ? আমাদের দেশে রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও সংবাদ মাধ্যম বিদেশে আমাদের মন্দ দিক যেভাবে উপস্থাপণ করছেন তাতে সমস্ত দেশের ভাবমুর্তি নষ্ট হয়ে বিলিন হয়ে যাচ্ছে - সত্যি কি বলেন ?

দেশে ছোট মাঝারি ও বৃহৎ ব্যাবসাক্ষেত্র সহ গার্মেন্টস শিল্প ধষ কারণ জঙ্গি তৎপরতায় বিদেশী ইনভেষ্ট আহত হয়েছে ব্যাপকভাবে। যতোটা জঙ্গি তৎপরতায় ক্ষতি হয়েছে দেশে তার চেয়ে বেশী প্রচার হয়েছে ইলেকট্রনিক মিডিয়ার শিক্ষিত-অর্ধশিক্ষিত-মূর্খ সাংবাদিকদের কারণে - তারপর ও বলে বাংলাদেশে সংবাদ স্বধীনতা নেই !!! তথাকথিত সাংঘাতিক সাংবাদিকগণ কি জানেন দেশের কতোটুকু ক্ষতি তারা করে দিয়েছেন - তারপর ও আমরা টিকে আছি । শেখ হাসিনা প্রবল ঝড়েও হাল ছাড়ছেন না এই সাহসিকতার জন্য তাকে শ্রদ্ধা ভালোবাসা ।

১৯| ২০ শে মে, ২০১৮ সকাল ১০:০৬

রাজীব নুর বলেছেন: সহমত।

২০ শে মে, ২০১৮ বিকাল ৪:৫৩

ঠাকুরমাহমুদ বলেছেন: ধন্যবাদ রাজীব নুর ভাই, ধন্যবাদ। সহমত অর্থ এই লেখাটি পড়ে ভালো লেগেছে, এই লেখা আমি বারংবার পড়েছি, এই লেখা আমার মনের কথা বলেছে - রাজীব নুর ভাই সমর্থন অর্থ পাশে থাকা, সমর্থন অর্থ এমন লেখা আপনার কাছে ও আশা করা। আবারো ধন্যবাদ ।

২০| ২০ শে মে, ২০১৮ দুপুর ১:০৯

তারেক_মাহমুদ বলেছেন: শেখ হাসিনার সাহস আছে এটা মানতেই হবে, হাসিনা হিলারি ক্লিনটনকেও কেয়ার করেন না, উনার মত সাহসী প্রধানমন্ত্রী আর নেই। ধন্যবাদ ঠাকুরমাহমুদ ভাই।

২০ শে মে, ২০১৮ দুপুর ২:৫৪

ঠাকুরমাহমুদ বলেছেন: জৈনক ডঃ চেক ফতুয়া হিলারী ক্লিনটনের ভাবে শেখ হাসিনার সঙ্গে টক্কর দিতে এসে নিজে মুড়ির টিন হয়ে সদরঘাট-রামপুরা-কুড়িল ট্রিপ মারছেন, সূর্যের সাথে গিয়েছিলো মাটির ব্যাংক টক্কর দিতে ফলাফল দেশবাসী জানে !!!

২১| ২০ শে মে, ২০১৮ দুপুর ২:৩০

নীল আকাশ বলেছেন:
একটা ছবি হাজার লোকের কথা বলে দেয়।

২০ শে মে, ২০১৮ বিকাল ৪:৫২

ঠাকুরমাহমুদ বলেছেন: সংবাদমাধ্যমের অবাধ স্বাধীনতা হলে যা হয় তাই এই ছবিতে কথা বলে দিচ্ছে !!!
সাউদি আরবে সংবাদ মাধ্যমের অবাধ স্বাধীনতা নেই বলেই পৃথিবীর তাবত লোক মুজুরী দিতে পাড়ি দেন রিয়ালের আশায় !!!

দেশে ছোট মাঝারি ও বৃহৎ ব্যাবসাক্ষেত্র সহ গার্মেন্টস শিল্প ধষ কারণ জঙ্গি তৎপরতায় বিদেশী ইনভেষ্ট আহত হয়েছে ব্যাপকভাবে। যতোটা জঙ্গি তৎপরতায় ক্ষতি হয়েছে দেশে তার চেয়েও বেশী প্রচার হয়েছে সংবাদ মাধ্যমে “শিক্ষিত-অর্ধশিক্ষিত-মূর্খ” সাংবাদিকদের কারণে - তারপর ও বলে বাংলাদেশে সংবাদ স্বধীনতা নেই !!! তথাকথিত সাংঘাতিক সাংবাদিকগণ কি জানেন দেশের কতোটুকু ক্ষতি তারা করে দিয়েছেন - তারপর ও আমরা টিকে আছি । শেখ হাসিনা প্রবল ঝড়েও হাল ছাড়ছেন না এই সাহসিকতার জন্য তাকে শ্রদ্ধা ভালোবাসা।

***এই ছবি যে আর্ট করেছে সে হতদরিদ্র পরিবারের ছেলে এবং লজিং থেকে যার পড়ালেখা তাই সম্পদশালী ও ক্ষমতাধরদের সে হিংসা করবে, যেই বাড়ীতে সে লজিং থাকে তাকেই সে সবচেয়ে বেশী হিংসা করে - এটাই তার স্বাভাবিক জীবন।

২২| ২০ শে মে, ২০১৮ বিকাল ৩:১৬

নীল আকাশ বলেছেন: এক চোখা শিয়াল সব কিছু কেই মোরগ মনে করে ঝাপিয়ে পরে । আপনার অবস্থা সেই রকম। কতদিন আর এসব নির্লজ্জ দালালী করবেন । বেহায়া পানার তো একটা সীমা পরিসিমা আছে!

যান লিচের ব্লগ টা পরে আসুন। আপনার মতো হাম্বালীগ সমর্থক এর আগেও অনেক এসেছে আরও আসবে
তাদের জন্য সহী নামা নিচে দেয়া আছে!
http://www.somewhereinblog.net/blog/Osamajik007007/29955713

২০ শে মে, ২০১৮ বিকাল ৩:২৬

ঠাকুরমাহমুদ বলেছেন: নীলআকা৩৯ আপনার কমেন্টের যথার্থ উত্তর দিচ্ছি, আপনি একচোখা শিয়াল দেখেছেন, কারণ আপনার দৌড় খোঁচা মারা কথা পর্যন্তই, যেদিন জঙ্গলে খোলা জংলী বাঘের সামনে পড়বেন আপনার কি বোর্ডে আর হাত চলবে না, ডঃ চেক ফতুয়া গেলো তল্ নীলআকা৩৯ বলে কতো জল ।

২৩| ২০ শে মে, ২০১৮ বিকাল ৪:১৮

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: ধন্যবাদ রাজীব নুর ভাই, ধন্যবাদ। সহমত অর্থ এই লেখাট পড়ে ভালো লেগেছে, এই লেখা আমি বারংবার পড়েছি, এই লেখা আমার মনের কথা বলেছে - রাজীব নুর ভাই সমর্থন অর্থ পাশে থাকা, সমর্থন অর্থ এমন লেখা আপনার কাছে ও আশা করা। আবরো ধন্যবাদ ।


জ্বী সঠিক কথাই বলেছেন।

২০ শে মে, ২০১৮ বিকাল ৪:৫০

ঠাকুরমাহমুদ বলেছেন: ধন্যবাদ রাজীব নুর ভাই, পাশে আছি পাশে থাকবো ।

২৪| ২০ শে মে, ২০১৮ বিকাল ৫:০৫

আমিনভাই বলেছেন: mahmud bai mone hoy arafater chhoto bai!

২০ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:৪৭

ঠাকুরমাহমুদ বলেছেন: আমিনভাই, আমি আরাফাতের ছোট ভাই না, তাছাড়া আমি আরাফাত নামক কাওকে চিনি না, তবে আরাফাত নামক ব্লগে কেও থাকলে সে আমার বয়ষে অনেক ছোট হওয়ার কথা। ধন্যবাদ।।

২৫| ২০ শে মে, ২০১৮ বিকাল ৫:১১

জাতির বোঝা বলেছেন: উনার মাঝে এমন কিছু গুণাবলী আছে যা অনেকের মাঝে নেই। কিন্তু উনার চামচারা উনাকে ডুবিয়েছে। উনার দ্বারা অনেক ভালো কজ সম্ভব। কিন্তু উনি করছেন না।

২০ শে মে, ২০১৮ রাত ১১:১৮

ঠাকুরমাহমুদ বলেছেন: আমরা জাতী হিসেবে অন্যের গুন আমাদের চোখে পড়ে না এটা হয়তো গণতন্ত্র নামক ফলের রিয়্যাকশন, তিনি অনেক করেছেন আরো করবেন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন আর আমরা দিন দিন বোঝা বাড়াচ্ছি তারপর ও তিনি টানছেন সেই বোঝা ক্লান্তিহীন বিরামহীন ।

২৬| ২০ শে মে, ২০১৮ বিকাল ৫:৩৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমি জামায়াত আসলে খুশী হলে কি কোন সমস্যা? গণতান্ত্রিকভাবে ভোটের মাধ্যমে যদি কোন নাস্তিকও বেশী ভোট পেয়ে প্রধানমন্ত্রী হয়ে যায় আমার আপনার কী করার আছে? শেখ হাসিনা এতই জনপ্রিয় ও কনফিডেন্ট হলে নির্বাচনে আর্মি দিতে চান না কেন? উনি এতই ভালো শাসক হলে উনার মন্ত্রীদের বিচার করেন না কেন? তর্ক করলে তর্ক বাড়বেই। সমাধান হবে না। চায়ের দোকান, বাস, মাঠ সবখানে চোখ কান খোলা রাখুন। দেখুন সরকার নিয়ে কার কী মনোভাব...

২০ শে মে, ২০১৮ রাত ১১:২১

ঠাকুরমাহমুদ বলেছেন: বিচার মানি তালগাছ আমার, ভাই আপনি যা বলেছেন তা হচ্ছে গনতন্ত্র - একেই বলে গণতন্ত্র আপনি চাইলে রাজাকার আলবদর আলশামস জামাত ক্ষমতায় আনতে পারেন গণতন্ত্র সেই অধিকা্র আপনাকে দিয়েছে ।

২৭| ২০ শে মে, ২০১৮ রাত ১১:১৭

মুহাম্মদ আরিফ হোসেন বলেছেন: মানতে পারলাম না । আপনি দেশ ার পরিবার এক করে ফেলছেন । পরিবারে আবেগ বিবেগ চলে , ভাত খাওয়া বন্ধ চলে । কিন্তু দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়ার কথা এড়িয়ে গেলেন । ১৯৯৬ , ২০০১ এ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হইছে । আপনি কি মনে করেন হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব ।!!!!! হ্যাঁ বা না বলুন । আপনার পরিবারের মুরুব্বি রাগে আপনাকে চড় মারতে পারে । কিন্তু শপথ গ্রহণের সময় আবেগ ,বিবেগ বিসর্জন দিয়া শপথ নিতে হয় । ার একটা কথা ,উনার ছেলে কোটি টাকার উপর বেতন নেন কোন যোগ্যতায়!!!!! ... আপনি কোন দলকে সমর্থন করতেই পারেন । কিন্তু অন্ধ হওয়া ঠিক কনা । ার বাংলাদেশ ার লিবিয়া এক না । কথায় কথায় আরব বসন্ত টেনে এনে আপনি তো হাজারের উপর গুম হওয়া মানুষের পরিবারকে সান্ত্বনা দিতে পারবেন না । দেশের মানুষকে তাদের অভিভাবক নির্বাচন করার সুযোগ দিতে বলেন । তাদের পেটোয়া বাহিনী ছাড়া । দেখি দেশের মানুষ কি সবাই আমার মত কম বুঝে নাকি আমার থেকে কিঞ্চিত বেশি বুঝে । ধন্যবাদ ।

২০ শে মে, ২০১৮ রাত ১১:৪৭

ঠাকুরমাহমুদ বলেছেন: মুহাম্মদ আরিফ হোসেন ভাই, আমি কয়েকজনের কমেন্ট দুইবার তিনবার পড়ি তারমধ্যে আপনার টাও আছে, আপনি মানতে পারছেন না এই অধিকার আপনাকে সংবিধান দিয়েছে, আপনি কেনো মানবেন তবে কথা কি মুহাম্মদ আরিফ হোসেন ভাই - বাংলাদেশ নির্বাচন করার যোগ্যতা অর্জন করেনি, সুষ্ট নির্বাচন দিলে কে জিতবে না জিতবে বড় কথা নয় তবে জামাত দল এগিয়ে আসবে যারা দেশকে ছিড়ে ছন্ন ছাড়া করে দেবে, ছোট্ট একটা ঘটনা বলি ২০০৩-২০০৪ এর কথা ইসলামিক ব্যাংক বাংলাদেশ লিঃ গুলশান শাখায় গেছি একটা পে-অর্ডার ক্যাশ করার জন্য তারা আমাকে বিড়াট এক ফর্মায় ফেলে দিলেন বিড়ম্বণা কাকে বলে কতো প্রকার ও কি কি তা দুই দিনে প্রকাশ পেয়েছে, গণতন্ত্রের দেশ খালেদা জিয়া আর জামাতের দেশ তারা ফর্মায় ফেলে হেনস্তা করবেন আমরা ফ্লপি ডিস্কের ৩’৫ এমবি মেমোরী নিয়ে থাকি সব ভুলে যাই। তার ছেলে কতো টাকা বেতন পায় জানি না তবে হাজার হাজার কোটি টাকা লোপাট হয়েছে বৈদ্যতিক পিলারের আড়ালে ঘাপলা করে এটা কি জানেন, না জানলে আপনি যেমন জানেন না আমি ও তেমন জানি না ।

২৮| ২২ শে মে, ২০১৮ সকাল ১১:২৯

প্রামানিক বলেছেন: কথা মন্দ নয়।

২২ শে মে, ২০১৮ দুপুর ১২:৫২

ঠাকুরমাহমুদ বলেছেন: প্রামানিক ভাই, “কথা মন্দ নয়” তিন অক্ষরের কথায় আপনি অনেক কিছু বুঝিয়ে দিলেন, গুরু একটি কথা বলি “বন্যেরা বনে সুন্দর শিশুরা মাতৃক্রোরে” - সত্যি তো - আর আপনাকে গুরু মহামাণ্য বিচারক হিসেবে, তাহলে আপনার অবদান হতো ভুবনময়ী, যাক এই জীবনে নয় যদি পূর্ণজন্ম থাকে আমাদের প্রামানিক ভাই যেনো সত্যি সত্যি কালো স্যুট পরিধান করে এজলাসে বিচারকের আসনে বসেন এই কামণা করি।

২৯| ২২ শে মে, ২০১৮ দুপুর ১:৫০

টারজান০০০০৭ বলেছেন: বুঝতাছিনা, ব্লগেও কি নির্বাচনী হাওয়া লাগিল নাকি ? বিম্পি, জামাত, জাতীয় পার্টির প্রচারণা দেখিতেছি না কেনু ?

শেখ হাসিনার রাজনৈতিক কৌশলে আমি মুগ্ধ , দেশ চালনায় নহে ! সন্ত্রাস , দুর্নীতি , বেকারত্ব দমন করিয়া কাজের নিশ্চয়তা দিলে যে সরকারই আসুক না কেন ম্যাংগো পিপল তাহাকেই সমর্থন করিবে !

২২ শে মে, ২০১৮ বিকাল ৪:১৬

ঠাকুরমাহমুদ বলেছেন: টারজান০০০০৭ ভাই, আপনি তো ব্লগে আছেন, পত্রিকা পড়েন টিভিতে খবর ও দেখেন সাথে দেশের বাস্তব ও দেখেন, আপনি বলেন “দেশ কি নির্বাচন করার যোগ্যতা অর্জন করেছে” ? যদি এই যোগ্যতা না থাকে তাহলে কেনো নির্বাচন নামক কাগজ নষ্ট করা আর খুনো খুনি করার বিড়ম্বনা ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.