নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

সিএনজি করে রাতে ভ্রমণ করা মেয়ে ও টহলরত পুলিশের জিজ্ঞাসাবাদ

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১:৩৭



বাংলাদেশে যে কোনো দুর্ঘটনায় প্রথমেই পুলিশকে দায়ী করা হয়, আর মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষিত, অর্ধ-শিক্ষিত, মূর্খ্য, গন্ডমূর্খ্য ও বেকার জনগোষ্টি নিজেদের মতো গল্প তৈরি করে নানা রঙে রাঙাতে থাকে - গণতন্ত্রের দেশ বলে কথা ! রাতে ঢাকা সহ সমস্ত দেশে সিএনজি থেকে শুরু করে বাস ট্রাকের বেপরোয়া চলাচলে প্রতিদিন হচ্ছে সড়ক দুর্ঘটনা আর থেমে নেই মৃত্যুর মিছিল।

একটি মেয়ে যখন একা মধ্যরাত সিএনজি করে হাতিরঝিল হয়ে ডেমরা পথে তখন সময় প্রায় ০২৩০ । ভ্রমণকরা মেয়েটি যেই সড়ক দিয়ে যাচ্ছে রাতে সেখানে টহল পুলিশ থাকে, জিজ্ঞাসাবাদের জন্য তারা যে কোনো যানবাহন দাড়া করার অধিকার রাখে এবং প্রয়োজনে গুলি করার আইন আছে, মেয়েটির উদ্যত ব্যাবহার ও আচরণ অসংলগ্ন, সে মাদকাশক্ত হতে পারে, এটা তার ব্লাড ও ইউরিন পরিক্ষা করে জানা যেতো “সে ড্রাগ ব্যাবহারকারী কি না”? তাছাড়া সে কি কোনো ড্রাগ বহণকারী বা কোনো সন্ত্রাসী কর্মকান্ড সহ জঙ্গী বা চোরাকারবারীদের বাহক ? হতেও পারে । বাংলা সিনেমায় বোকা পুলিশের ফেক্টোরী থাকে - এখানে রাত আড়াইটা্য় বাস্তব বোকা পুলিশের কর্মদক্ষতা ও জিজ্ঞাসাবাদ খুবই দুর্বল ও হতাশাব্যঞ্জক । সেখানে উপযুক্ত যোগ্য পুলিশ অফিসার না থাকায় “মেয়েটি তার দাপুটে নোংরা অশালীন ব্যাবহার করে মুক্ত হয়ে চলে যায় । রাত আড়াইটা বাজে সিএনজি করে যাওয়া মেয়েটিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য মহিলা পুলিশ ডেকে তাৎক্ষনিক গ্রেফতার করে থানায় নেওয়া জরুরী ছিলো । এখানে টহলরত পুলিশের কর্ম অবহেলায় হয়তো বা পালিয়ে গেছে ভয়ংকর কোনো দাগী আসামী অথবা শুরু হতে পারে ভয়ংকর কোনো কর্মকান্ডের সূচনা !!!

মেয়েটিতে তাৎক্ষনিক গ্রেফতার সহ দায়িত্বরত পুলিশের যা করণীয় ছিলো: -

১। তার অভিভাবকের সাথে যোগাযোগ করা, মেয়েটি কি কাজে বাইরে ছিলো এবং অভিভাবকের বক্তব্য আর মেয়েটির বক্তব্য ক্রসচেক করা ।
২। মেয়েটি মধ্যরাতে কোন জায়গা হতে এসেছে সেখানে যথাযথ খোঁজ নেওয়া ।
৩। মেয়েটির ফোন কল যাচাই করা সেদিন কার কার সাথে তার কথা হয়েছে এবং তাদের যথাযথ খোঁজ নেওয়া ।

======================================================================
***আর ভিডিও যারা মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে তাদের জরুরীভাবে আইনের আওতায় নিয়ে আসা ।

১। https://web.facebook.com/aparajitasangita
২। https://www.youtube.com/watch?v=olrOQJymUmM

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যাবহারকারী Aparajita Sangita “অপরাজিতা সংগীতা” এর মাধ্যমে ভিডিওটি সবচেয়ে বেশী প্রচার হয়েছে এবং অপরাজিতা সংগীতা’র নিজ বক্তব্য: -

আমরা যখন মাসুদা ভাট্টি আর তসলিমা নাসরিন ইস্যু নিয়ে ব্যস্ত তখন রাস্তায় স্বয়ং পুলিশ ভাইয়েরা রাত আড়াইটায় রাস্তায় বের হবার অপরাধে একজন মেয়েকে 'বেশ্যা' বানিয়ে দিচ্ছে! ভালো লাগছে মেয়েটির 'বেয়াদবি' দেখে। এমন 'বেয়াদব' ঘরে ঘরে জন্ম নিক এবং প্রতিজ্ঞা করছি আমি এমন পরিস্থিতিতে পরলে আমিও এমন 'বেয়াদবি' করবো। ও আর একটা কথা, এইযে আমাদের পুলিশ ভাইয়েরা মেয়েটার ভিডিও করলো আবার সেটা ভাইরালও করলো; এইক্ষেত্রে তথ্য প্রযুক্তি আইন কী বলে?

৮০৫ টি লাইক, ১৫৪ টি কমেন্ট, ৬৪২ টি শেয়ার ও ৪৯,০০০ ভিউ !!!


পাদটীকা: সবাই ভালো থাকুন, নিরাপদে থাকুন ।

ছবি: গুগল
======================================================================

সিএনজি করে রাতে ভ্রমণ করা মেয়ে ও টহলরত পুলিশের জিজ্ঞাসাবাদ
২৬/১০/২০১৮ সংস্করণ : -

ভিডিওতে পুলিশের ভুমিকা অর্ধ-শিক্ষিত ও দায়িত্ব অবহেলার পরিচয় দেয়, ঘটনাস্থলে দুইজন নারী পুলিশ আগমনে সব দিনের আলোর মতো পরিস্কার হতো, দায়িত্বরত পুলিশের কাছে রেডিও অন ছিলো তারা ওয়াকি টকিতে কন্ট্রোল রুমে কল করে দুইজন নারী পুলিশ ডেকে আনতে পারতেন, সর্বোচ্চ ১০-১৫ মিনিটে নারী পুলিশ ঘটনাস্থলে পৌছানোর কথা, তারা তা করেননি, তল্লাশি ও প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় নেওয়া অত্যন্ত জরুরী দরকার ছিলো।

***মধ্যরাতে ডিউটিরত পুলিশের সাথে এই রকম উদ্যত ব্যাবহার সুস্থ মস্তিস্কের কারো পক্ষে সম্ভব না, তাছাড়া পুলিশ আর মেয়েটির আচরন ছিলো নিম্ন পরিবেশের বস্তি টাইপ ঝগড়া । দায়িত্বরত পুলিশের অদক্ষতা ও কর্ম অবহেলায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে সেই সঙ্গে আলোচিত মেয়েটিকে খোঁজা হচ্ছে - যেই মেয়ের পক্ষে আছে বাংলাদেশের তাবত সামাজিক যোগাযোগ মাধ্যম, নারী ও নারীবাদী ! সেখানে মেয়েটি ডুব দেওয়ার কথা না - যদি না সে কোনো অপরাধ চক্রের সাথে জড়িত থাকে ।

মেয়েটি এখন বাংলাদেশ ও বাংলাদেশী প্রবাসীদের কাছে স্টার !!! সে কোনো অপরাধ চক্রে জড়িত না থাকলে তার হাতে মশাল নিয়ে বের হবার সময় এখন !!! মাত্র ৩০ মিনিটে বাংলাদেশের সকল পত্রিকার হেডলাইনে আসবে ছবি সহ !!!! “সুপারষ্টার” পদবী মেয়েটির দ্বারপ্রান্তে - সে মিডিয়ার সামনে আসেছে না এটি মিডিয়াকে ভাবনায় ফেলেছে !!!


চলবে - - - -

মন্তব্য ১১৯ টি রেটিং +৬/-০

মন্তব্য (১১৯) মন্তব্য লিখুন

১| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ২:০২

কাজী ফররুখ আহমেদ বলেছেন: মেয়েটির ব্যাবহার অত্যন্ত অশালীন, প্রাথমিক জিজ্ঞাসাবাাদরে জন্য তাকে থানায় নেওয়া আসলেই প্রয়োজন ছিলো - আপনি বিস্তারিত লিখেছেন । দায়ীত্বরত পুলিশ কেনো ব্যাপারটি এড়িয়ে গেলো তা ঠিক পরিস্কার না ।

ব্লগে একজনের পোষ্ট দেখলাম - “পুলিশের সঙ্গে রাত দুপুরে যে মেয়েটা সমানে তর্ক করেছে সেই আসলে প্রকৃতপক্ষে দেবী। তাঁর ভেতরেই দেবী ভর করেছিলেন” - দেবীদের এতো দুর্দশা তাদের সিএনজি ব্যাবহার করতে হয় !!! দেবী’রা রথে চড়েন এটা কি জৈনক ব্লগার জানেন ? নাকি সামহোয়ার ইন ব্লগ ও তা জানেন না এখানে প্রশ্ন রেখে গেলাম ।

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ২:১৬

ঠাকুরমাহমুদ বলেছেন: *** দেবী’দের দুর্দিন চলছে তারা এখন রিক্সা অটো সিএনজিতে চড়েন, রথযাত্রা করেন না !!!

২| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ২:০৭

চাঁদগাজী বলেছেন:


এগুলো ট্রেনিংহীন পুলিশ

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ২:১৪

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই, পুরোটা ভিডিও দেখার পর আমার মনে হয়েছে দেশে কি ৫৪, ৫৫, ৫৬ আইন বাতিল হয়েছে ? কই কোনো প্রজ্ঞাপণ তো জারি হলো না ? এখানে যদি আইন প্রয়োগ না হয় তাহলে কোথায় হবে !!! ??? যথার্থ বলেছেন ট্রেনিংহীন !!!

৩| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ২:৫২

কলাবাগান১ বলেছেন: "আমরা যখন মাসুদা ভাট্টি আর তসলিমা নাসরিন ইস্যু নিয়ে ব্যস্ত তখন রাস্তায় স্বয়ং পুলিশ ভাইয়েরা রাত আড়াইটায় রাস্তায় বের হবার অপরাধে একজন মেয়েকে 'বেশ্যা' বানিয়ে দিচ্ছে! ভালো লাগছে মেয়েটির 'বেয়াদবি' দেখে। এমন 'বেয়াদব' ঘরে ঘরে জন্ম নিক এবং প্রতিজ্ঞা করছি আমি এমন পরিস্থিতিতে পরলে আমিও এমন 'বেয়াদবি' করবো। ও আর একটা কথা, এইযে আমাদের পুলিশ ভাইয়েরা মেয়েটার ভিডিও করলো আবার সেটা ভাইরালও করলো; এইক্ষেত্রে তথ্য প্রযুক্তি আইন কী বলে? "

স হমত

আপনার মত যাদের মাথা ব্যাথা "মেয়েটি মধ্যরাতে কোন জায়গা হতে এসেছে সেখানে যথাযথ খোঁজ নেওয়া । " এরকম তাদের কে জিজ্ঞাসা : একটা ছেলে যদি রাতে বের হয় কোন প্রবলেম নাই মেয়ে বের হলেই আপনাদের মত লুলু লোকের লালসার প্রশ্নের জবাব দিতে সে বাধ্য নয়।
বিদেশে আসেন রাত ১ টার নিউইয়র্ক টাইম স্কোয়ার এর ভিডিও দেখেন ছেলের চেয়ে মেয়ে বেশী কেউ কারো কে বলছে এত রাটএ মেয়ে রা কি করে

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ৩:১৮

ঠাকুরমাহমুদ বলেছেন: ভিডিওটি ছড়ানোর পেছনে সবচেয়ে বেশী সফলতা অপরাজিতা সংগীতা’র, পুলিশের না। এটি বাংলাদেশ - আমেরিকা তো না, আমেরিকা কখনো গিয়েছেন ? নাকি শুধু ভিডিও দেখে মন্তব্য ঝেড়ে দেন, আমেরিকা মধ্যরাতে বার পাব নাইট ক্লাবে পণ্য আছে কারণ ক্রেতাও আছে । আপনি পণ্য দেখে ভাবছেন মধরাতে আমেরিকা সচল !!!

মধ্যরাতে ছেলে মেয়ে বিবেচিত নয় আইন প্রয়োগকারী সংস্থা যে কাউকে জিজ্ঞাসাবাদ করতে পারে, বাংলাদেশে মটরসাইকেল রেজিষ্ট্রেশন সহ লাইসেন্স চেক শত শত ছেলে আটক পরে রাস্তায় - আপনার কাজল দেওয়া নেক নজরে পরেনি, আপনি কি দেওয়ানবাগী নাকি ডেষ্টুনি ২০০০ লিঃ ?

৪| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ৩:১৫

ঢাকার লোক বলেছেন: রাত আড়াইটায় একজন মহিলা বা পুরুষ যাই হোকনা কেন একা সিএনজি তে কোথাও যাওয়া নিরাপদ না হতে পারে কোনো আইনেই অপরাধ না . তাকে শুধুমাত্র রাতে একা যাচ্ছে বলে অপরাধী হিসাবে গণ্য করা এবং জিজ্ঞাসাবাদ করাও আমার মনে হয় সীমা লঙ্ঘন, যদিনা তার কাছে কোনো বেআইনি কোনো কিছু পাওয়া যায়! অথবা পুলিশের কাছে তার বিরুদ্ধে আগে থেকে কোনো অভিযোগ জানানো থাকে . একজন প্রাপ্তবয়স্ক নাগরিক রাতে কোথাও যাচ্ছে বলে তার বাবা মা কে ফোন করতে হবে, তার কর্মস্থলে খোঁজ নিতে হবে এগুলো সম্পূর্ণ অবান্তর .
পুলিশের জিজ্ঞাসাবাদ অবশ্যি হতে হবে ভদ্রভাবে, তারা কি কি চেক করতে পারবে তা সুনির্দিষ্ট থাকা দরকার, তাদের সেই মতো উপযুক্ত ট্রেনিং দিয়ে তবে এসব চেকপোস্টে দায়িত্ব দেয়া উচিত .

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ৩:২১

ঠাকুরমাহমুদ বলেছেন: ভাই ঢাকার লোক, আপনােকে ভিডিওটি দেখার জন্য অনুরোধ করছি, ইতিমধ্য ৫০,০০০ ভিউ, আপনি না হয় আরেকটা ভিউ বাড়াবেন, তারপর না হয় মন্তব্য কষে দেবেন - কি বলেন ?

৫| ২৫ শে অক্টোবর, ২০১৮ ভোর ৪:২০

উদাসী স্বপ্ন বলেছেন: আপনি যে করনীয় এর কথা বলছেন সেটা পুলিশের কোন নিয়মে পড়ে? একজন আসামী বা একজন সাসপেক্ট হ্যান্ডেল করতে হলে পুলিশের যে বিধি বা প্রটোকল অনুসরন করতে হয় সেটা কি কখনো পড়েছেন?

২৫ শে অক্টোবর, ২০১৮ ভোর ৪:৩৪

ঠাকুরমাহমুদ বলেছেন: উদাসী স্বপ্ন ভাই, আপনি কি পুলিশকে পুলিশি শেখাবেন ? আমার ১২ বছরের চাকুরী অব্যহতি দিয়ে বিদেশী এনজিওতে চাকুরী তারপর ব্যাবসা । প্রটোকল শুধুমাত্র রয়েল ও ডিপ্লোমেটদের জন্য প্রযেজ্য - রাস্তার ফকিরনির জন্য না । প্রটোকল নামক শব্দটি আপনি জানেন, আর আমি প্রটোকলে ট্রেইনীং নেওয়াে একজন ।

৬| ২৫ শে অক্টোবর, ২০১৮ ভোর ৫:০৭

কলাবাগান১ বলেছেন: লম্পট দের চোখে নারী শুধুই পন্য

২৫ শে অক্টোবর, ২০১৮ ভোর ৫:১৪

ঠাকুরমাহমুদ বলেছেন: যা বাজারে কেনা বেচা হয় তা পণ্য । মার্কেটিং এর জনক ও আমদানী রপ্তানী খাতে এক একজন লম্পট আপনার ভাষ্যমতে !!! আপনি নিজে মানষিক ভাবে সুস্থ আছেন তো ? আপনার পরিবারে মেয়েছেলে রাত ০২৩০ এ সিএনজি করে পাড়ি দেন ?

৭| ২৫ শে অক্টোবর, ২০১৮ ভোর ৫:২৩

উদাসী স্বপ্ন বলেছেন: উদাসী স্বপ্ন ভাই, আপনি কি পুলিশকে পুলিশি শেখাবেন ? আমার ১২ বছরের চাকুরী অব্যহতি দিয়ে বিদেশী এনজিওতে চাকুরী তারপর ব্যাবসা । প্রটোকল শুধুমাত্র রয়েল ও ডিপ্লোমেটদের জন্য প্রযেজ্য - রাস্তার ফকিরনির জন্য না । প্রটোকল নামক শব্দটি আপনি জানেন, আর আমি প্রটোকলে ট্রেইনীং নেওয়াে একজন ।


না আমি পুলিশ না, কিন্তু আমি আইন জানি। এখন আপনি যদি পুলিশের লোক হয়ে নিজেই আইন ভাঙ্গেন এবং যেখানে আইনের চোখে সবাই সমান সেটা না করে ডিপ্লোম্যাট বা উচু নীচু লোক দেখাচ্ছেন....ভাই, আপনি আমাকে ভুল বুঝছেন। আমি ভালোকে ভালো এবং মন্দকে বলি। আপনি পুলিশের লোক হয়ে যদি এটা করেন তাহলে বলতেই হয় আপনাদের পক্ষে আমি আর কখনোই থাকবো না। আমি মেয়েটির পক্ষে, কারন আপনার মন্তব্যই প্রমান করে আপনারা নিজেরাই আইন অমান্য করেন।

আর কিছু বলার নাই

২৫ শে অক্টোবর, ২০১৮ ভোর ৫:৪৭

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনার প্রতি অনুরোধ রইলো ভিডিওটি আবার দেথবেন, https://www.youtube.com/watch?v=olrOQJymUmM
আমার কেনো জানি মনে হচ্ছে ভিডিওতে আপনি মারাত্বকভাবে বিভ্রান্ত । আর ডিউটিতে ছিলো বাংলা সিনেমার দিলদার টাইপের রিক্সার চাকা টাল কন্সটেবল !!! তানা হলে এমন সাসপেক্টেডে আসামী ছুটে যেতে পারে না, তাদের ক্লোজ করা যথার্থ । ওয়াকি টকিতে মহিলা পুলিশ ডেকে দিলে সর্বোচ্চ ১০-১৫ মিনিটে ঘটনাসথালে ০২জন মহিলা পুলিশ মোটরে করে উপস্থীত হয় - তখন রঙ পাল্টে যেতো ।

৮| ২৫ শে অক্টোবর, ২০১৮ ভোর ৫:৫৪

উদাসী স্বপ্ন বলেছেন: আমি দেখেছি। আপনি বার বার সাসপেক্ট সাসপেক্ট করছেন কিন্তু আপনার সাসপিশন কিসের? সে কি প্রতারক চক্রের সদস্য নাকি ডিলার নাকি কলগার্ল? আপনার খবরের উৎস কি? যদি সে তাই থাকে তাহলে সকাল বেলা কাউন্টার ইন্টেলিজেন্সের পুলিশ কেন তাদেরকে সাসপেন্ড করলো ঐ মেয়েটিকে না ধরে?

আর আইনেই আছে যতক্ষন না প্রমানিত না হয় ততক্ষন আপনি কাউকে অপরাধী বলতে পারেন না। আপনি যেভাবে সাসপেক্ট বলতেছেন মনে হচ্ছে তার কুকর্মের রেকর্ড আছে। কোনো জিডি বা অন্য কোনো কিছু দেখাতে পারবেন? আর বিনা ওয়ারেন্টে নির্দিস্ট এলাকায় ঘুরাঘুরি করলে আপনি অবশ্যি তাকে চেক করতে পারবেন। কিন্তু সেখানে চেক না করে আপনি সাসপিশনের প্রশ্ন না করে তাকে বলছেন হোটেল থেকে ফিরছে বয়াদ্দব, এসব কি ভাই? আদালতে আপনি আমাকে দাড়া করিয়ে পুলিশকে গালি দিছি এই নিয়া কোনো কেস চালাতে পারবেন? পারবেন যদি সেটা পাবলিক প্লেসে কোনো সরকারী কর্মকর্তা বা বঙ্গবন্ধু বা ধর্মীয় বিষয়ে স্পর্শকাতর বক্তব্য লিখিত দিলে বা পোস্ট করলে।

আপনি আইনের লোক হয়ে এসব কি বলছেন?

২৫ শে অক্টোবর, ২০১৮ ভোর ৬:১৫

ঠাকুরমাহমুদ বলেছেন: দায়িত্বরত পুলিশ ক্লোজ হওয়ার মুল কারণ তাদের দায়িত্ব অবহেলা । ইউনিফর্মড পুলিশ একটি মেয়ের চিৎকার অশালীন মন্তেব্যে বা--- বদমা - -- গালিতে ভয়ে কাপুনি দিয়ে জ্বর আসছে । সেই মেয়ে ডেমরা গেছে না ধামরাই গেছে তা জানতে সময় লাগবে তবে অসম্ভব নয় - পালাবে কোথায়? তবে গাধা গুলোর শাস্তির ব্যাবস্তা হচ্ছে । রেডিও অন করা - ওয়াকি টকিতে কন্ট্রোল রুমে ইনফর্ম
করা তাদের দায়িত্ব ছিলো এবং পরবর্তি নির্দেশের জন্য অপেক্ষা করা উচিত ছিলো ।

অপরাধী আর সাসপেক্ট এক শব্দ না । আপনি সাধারণ জনতা আপনাকে পহেলা বৈশাখের বাংলা ভাষায় বলি “সাসপেক্ট হচ্ছে সন্দেহভাজন” । ঘটনাস্থলে দুইজন মহিলা পুলিশ চলে আসলে আপনাদের বলতি বন হয়ে যেতো তখন সাবাসি দিয়ে ব্লগ চপ করতেন ।

৯| ২৫ শে অক্টোবর, ২০১৮ ভোর ৬:২৪

নিউজপ্রিন্ট বলেছেন: কাজী ফররুখ আহমেদ বলেছেন: ব্লগে একজনের পোষ্ট দেখলাম - “পুলিশের সঙ্গে রাত দুপুরে যে মেয়েটা সমানে তর্ক করেছে সেই আসলে প্রকৃতপক্ষে দেবী। তাঁর ভেতরেই দেবী ভর করেছিলেন” - দেবীদের এতো দুর্দশা তাদের সিএনজি ব্যাবহার করতে হয় !!! দেবী’রা রথে চড়েন এটা কি জৈনক ব্লগার জানেন ? নাকি সামহোয়ার ইন ব্লগ ও তা জানেন না ! এখানে প্রশ্ন রেখে গেলাম ।

এটি আমারো কথা ।

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:২২

ঠাকুরমাহমুদ বলেছেন: বাংলাদেশে কাঠমোল্লাদের অত্যাচারে সনাতন ধর্মের মানুষ নানা ধরনের অনৈতিক কথা হজম করেন, তা না হলে ব্লগে মধ্যরাতের মেয়ের সাথে দেবী’র আবির্ভাব এটি নিয়ে বাংলাদেশে ব্লগে আরেকটি লংকাকান্ড জুড়ে যেতো ।

১০| ২৫ শে অক্টোবর, ২০১৮ সকাল ৮:০০

রাজীব নুর বলেছেন: একটা কাগজ নিন , যত বড় খুশি ! এবার ওটাকে ভাজ করতে থাকুন, যত যাই করুন , সাত বারের বেশি ভাজ করতে পারবেন না !

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:০২

ঠাকুরমাহমুদ বলেছেন: রাজীব নুর ভাই, কাগজ ভাজ করা আর ত্যানা প্যাঁচানোর গল্প একই, বাংলাদেশ এখন পর্যন্ত যতোটা জঙ্গী তৎতপরতা হয়েছে তাতে কি পরিমান নারী সংলিষ্টতা পাওয়া গেছে ? - এবার ভাজ করুন কাগজ ।

১১| ২৫ শে অক্টোবর, ২০১৮ সকাল ৮:৪০

নীল আকাশ বলেছেন: অর্ধ গ্লাস পানি কে আপনি কিভাবে দেখবেন সেটা আপনার ব্যাপার। আপনার কাছে শুধু পানিটাই চোখে পড়ল? কিন্তু কারো কারো কাছে গ্লাস টা নোংরা সেটা প্রথম চোখে পড়বে। হয়ত নোংরা গ্লাস কারো কারো কাছে খুব স্বাভাবিক ব্যাপার, কারো কাছে সেটা আবার বিশাল বিশাল উপমা! অন্তত কিছু মানুষের কাছে না! ভদ্র সমাজে ভাষাও একটা বড় পারিবারিক পরিচয়। কারো কারো কাছে রাত ২:৩০ মিনিটে একটা মেয়ে একা ঘুরে বেরানো নারী স্বাধীনতা বির্মুত প্রতিক। আমার খুব জানতে ইচ্ছে করে এদের বাসার মেয়েদের কে এরা এত রাতে বাইরে ঘুরতে দেবে? কিছুদিন আগে একটা রিপোর্ট পড়েছিলাম নারীবাদী নেত্রীরাই বাসায় যেয়ে কাজের মেয়েদের পিটিয়ে আধমরা করে! হায় কি বিচিত্র এই দেশ!!!!!!!!!!!!!!

হায়রে দেশ! পাকি টাইটেল ভাট্টি নামের পিছনে লাগিয়ে যে চেতনা বিক্রি করে বেড়ায়, সে নাকি এখন জাতী কে ঐক্যবদ্ধ করেছে স্বাধীনতা বিরোধীদের বিপক্ষে..........
এই দেশে আরো কত কিছু যে দেখে যেতে হবে?

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৩৯

ঠাকুরমাহমুদ বলেছেন: কিন্তু কারো কারো কাছে গ্লাস টা নোংরা সেটা প্রথম চোখে পড়বে। হয়ত নোংরা গ্লাস কারো কারো কাছে খুব স্বাভাবিক ব্যাপার, কারো কাছে সেটা আবার বিশাল বিশাল উপমা! অন্তত কিছু মানুষের কাছে না! ভদ্র সমাজে ভাষাও একটা বড় পারিবারিক পরিচয়। কারো কারো কাছে রাত ২:৩০ মিনিটে একটা মেয়ে একা ঘুরে বেরানো নারী স্বাধীনতা বির্মুত প্রতিক। আমার খুব জানতে ইচ্ছে করে এদের বাসার মেয়েদের কে এরা এত রাতে বাইরে ঘুরতে দেবে? কিছুদিন আগে একটা রিপোর্ট পড়েছিলাম নারীবাদী নেত্রীরাই বাসায় যেয়ে কাজের মেয়েদের পিটিয়ে আধমরা করে! হায় কি বিচিত্র এই দেশ!!!!!!!!!!!!!!

ঘটনাস্থলে দুইজন নারী পুলিশ আগমনে সব দিনের আলোর মতো পরিস্কার হতো, দায়িত্বরত পুলিশের কাছে রেডিও অন ছিলো তারা ওয়াকি টকিতে কন্ট্রোল রুমে দুইজন নারী পুলিশ ডেকে আনতে পারতেন, সর্বোচ্চ ১০-১৫ মিনিটে নারী পুলিশ ঘটনাস্থারে পৌছানোর কথা, তারা তা করেননি, তল্লাশি ও প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় নেওয়া অত্যন্ত জরুরী দরকার ছিলো ।

১২| ২৫ শে অক্টোবর, ২০১৮ সকাল ৯:০২

কলাবাগান১ বলেছেন: আমার মেয়ে রাত ২ টায় প্লেন থেকে নেমে ওয়াশিংটন ডিসির এয়ারপোর্ট থেকে বাসায় এসেছে ..।রাস্তায় আপনাদের মত লোলুপ কোন লোক গাড়ী থামিয়ে জিজ্ঞেস করে নাই এত রাতে একা কেন....লম্পট টাইপের লোকজনের মনে ফাল দিয়ে উঠে তার ফোন ক্রস চেক করার জন্য সে এত রাতে কোথা থেকে আসছে.....নিজের চরকায় তেল দিন ...ফোন ক্রস চেক করার জন্য আফগানিস্হানের তোড়াবোড়া পাহাড়ের গুহার লোকজন আছে

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:১৭

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনার মেয়ে ফ্লাইটে ওয়াশিংটন ড্যুলস এয়ারপোর্ট থেকে বাসায় গেছে - আমার মায়ের জন্য আমার দোয়া রইলো । কিন্তু কথা হচ্ছে আপনি বা আর কেউ এয়ারপোর্টে কেনো জাননি রিসিভ করতে? সি-অফ আর রিসিভে কি আনন্দ আছে তা মনে হয় আপনার জানা নাই, আমেরিকা থেকে থেকে কি ভাবলেশহীন হয়ে গেছেন। পরিবারকে সময় দিন, তানা হলে আপনার চরকাই থাকবেনা তেল তো দিবেন দুরে থাকুক, আমি আমার চরকায় তেল দেই “আমার ব্যাবসাই তেল দেওয়া” !!! কলাবাগান১ আপনি নির্ঘাাত প্রাগৈতিহাসিক যুগে বসবাসকারী একজন ।।

আলোচিত মেয়েটি এয়ারপোর্ট থেকে আসেনি, বাংলাদেশে একজন যাত্রীর সাথে কমপক্ষে পাঁচজন থাকেন এটা বাংলাদেশের মানুষের সৌজন্যবোধ, কাঁদতে কাঁদতে বিদায় দেয়া আর হাসতে হাসতে বরণ করে নেয়া আর সাথে দুই চার খানা বড় লাগেজ থাকবে না তাও কি হয় ?

***বিানবন্দরের যাত্রী আমাকে চেনাবেন না কালাবাগান১, আমার প্রতিমাসে অন্তত একবার দেশের বাইরে দুইটা ডাল ভাতের জন্য বারংবার যেতে হয়, বিমান বন্দরের যাত্রীর সাথে তার তুলনা করে বিমান বন্দরের যাত্রীর অপমান করছেন ।

***আপনাদের মতো মানুষের আস্কারা পেয়ে এই দেশে জঙ্গী তৎপরতা, বেহায়াপণা, নির্লজ্জতা আর উদ্যত ব্যাবহার শিখছে মানুষ - আপনারা কথায়া কথায় বলেন ষ্টেটসে এমন চলে, ষ্টেটসে তেমন চলে - কেনো বলেন না “পৃথিবীর সবচেয়ে বেশী ক্রাইম ষ্টেটসে হয়, পৃথিবীর সবচেয়ে বেশী মার্ডার, রেপ ষ্টেটসে হয়” ? আপনাদের লজ্জা করে না, বাংলাদেশের মানুষ হয়ে ষ্টেটসের গল্প করেন ???

লোলুপ আর লাম্পট্য আপনি চেনেন কারণ আপনি এই নোংরা শব্দ ব্যাবহার করেছেন, হয়তোবা আপনার মাঝে তা বিদ্যমান কলাবাগান১ ।

১৩| ২৫ শে অক্টোবর, ২০১৮ সকাল ৯:২৫

অগ্নিবেশ বলেছেন: যত্তসব ঘুষখোর পুলিশ।

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:৫৪

ঠাকুরমাহমুদ বলেছেন: জ্বি দুর্ভাগ্য বটে আপনার পরিবারে কেউ পুলিশে নেই । পুলিশ নিয়োগে হাফপেন্ট পরে মাঠে দাড়ানোর যোগ্যও কি কেউ ছিলো না !!!

১৪| ২৫ শে অক্টোবর, ২০১৮ সকাল ১১:১২

সবুজের ইবনে বতুতা বলেছেন: তথ্যপ্রযুক্তি আইনে মামলা করা উচিৎ।

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:১৫

ঠাকুরমাহমুদ বলেছেন: আজকেই মামলা করে দিন ।

১৫| ২৫ শে অক্টোবর, ২০১৮ দুপুর ২:০২

চোরাবালি- বলেছেন: এখনও অনেক রাত খোলা আকাশের নিচে।
রাতের ঢাকায় ছিনতাই হলেই পুলিশের দোষ, মহিলা ছিনতাইরী বাড়ছে বলে পত্রিকায় নিউজ।
# আমি ভিডিওটি দেখেছি। মহিলা/মেয়েটি তার তেজি গলার জোরে চলে গেছে, সেটা পুলিশের অদক্ষতার পরিচয় বহন করে। পুলিশ তাকে জিঙ্গাসাবাদ না করে ছেড়ে দিয়েছে।
# মেয়েটির ড্রেসআপ আমার কাছে ভালো লাগে নাই। এদেশে হাইসোসাইটি (সদ্য মধ্যবৃত্ত থেকে গড়িয়ে ওঠা নামডাকে হাই সোসাইটি) ও নব্য মধ্যবৃত্তরা এ ধরনের ড্রেসআপ। রাতের ঢাকায় আরেক শ্রেণী এ ধরনের ড্রেসআপ ব্যবহার করে। সেদিকে না যায়।
আমার মনে প্রশ্ন এদেশে কি রাত আড়াইটার সময় কোন মেয়েকে সিএনজি করে বাইরে যেতে হবে অতটা আধুনিক হয়েছে? কোথায়ই বা যাচ্ছে? হাসপাতালে রোগী দেখতে? রোগী দেখতে গেলে তো পুরু মেকাপে সময় নষ্ট করত না।
আমরা কি এতটা অসভ্য যে আমাদের মা-বোনদের আড়াইটার সময় বাইরে যেত দিব একা একা তাও সিএনজি করে?

হাজারও প্রশ্ন আছে- উত্তর একটাই- তুমি মৌলবাদি মেয়েদের ঘরে রাখতে চাও।
যারা বিদেশ বিদেশ বলে গলা ফাটায় তারা তো দুরে থাক তাদের বংশের কেও ইউরোপ আমেরিকায় থেকেছে কিনা সন্দেহ।

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৫৮

ঠাকুরমাহমুদ বলেছেন: ব্লগার কলাবাগান১ মন্তব্য করেন আমেরিকাতে এই হয় আমেরিকাতে সেই হয় বলে গল্প ফাঁদেন, তিনি কখনো বলেন না আমেরিকা পৃথিবীর সবচেয়ে ভয়ংকর খুনের দেশ, পৃথিবীর সবচেয়ে বেশী রেপ হয় যেই দেশে সেই দেশ আমেরিকা !!!

ঘটনাস্থলে দুইজন নারী পুলিশ আগমনে সব দিনের আলোর মতো পরিস্কার হতো, দায়িত্বরত পুলিশের কাছে রেডিও অন ছিলো তারা ওয়াকি টকিতে কন্ট্রোল রুমে কল করে দুইজন নারী পুলিশ ডেকে আনতে পারতেন, সর্বোচ্চ ১০-১৫ মিনিটে নারী পুলিশ ঘটনাস্থারে পৌছানোর কথা, তারা তা করেননি, তল্লাশি ও প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় নেওয়া অত্যন্ত জরুরী দরকার ছিলো।

***যারা বিদেশ বিদেশ বলে গলা ফাটায় তারা তো দুরে থাক তাদের বংশের কেও ইউরোপ আমেরিকায় থেকেছে কিনা সন্দেহ। - আমারো তাই সন্দেহ !!!

১৬| ২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:১১

উদাসী স্বপ্ন বলেছেন: এই নেন লিংক। এখানে যে সাসপিশনের ব্যাপার নিয়ে কোনো কথাই আসছে না এমনকি মেয়েটিকে কেও চেনেই না। আধুনিক পোশাক পড়ছে বলে সাসপিশন না আপনি ঠিক কি কারনে বা কোন অপরাধে সন্দেহ করছেন সেটাও ক্লিয়ার করেননি

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:১৪

ঠাকুরমাহমুদ বলেছেন: উদাসী স্বপ্ন ভাই, আপনি প্রথমআলো পত্রিকার রিপোর্ট কিভাবে গ্রহণ করেন আমার জানা নেই, প্রথমআলো পত্রিকা দেশের শত্রু ও দেশোদ্রোহী একটি প্রচার মাধ্যম, লতিফুর রহমানের পরিবারের বেশ কয়েক জনের অপঘাতে মৃত্যুর জন্য সে বাংলাদেশী কে, বাংলাদেশকে দায়ী মনে করে !!! বাংলাদেশে বসে বাংলাদেশের অপপ্রচারে এই পত্রিকার সুনাম বিশ্বখ্যাত - আপনি কোন দেশে থাকেন । মেয়েটি’কে খোঁজা হচ্ছে - সে ডুব দিয়েছে ! এটা কি বুঝতে পারছেন নাকি ক্রাইম সম্পর্কে ধারণা শুণ্যের কোঠায় বাংলাদেশ এমনটি ভাবছেন ?

১৭| ২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৩:৫৭

উদাসী স্বপ্ন বলেছেন: লতিফুর রহমানের পরিবারের বেশ কয়েক জনের অপঘাতে মৃত্যুর জন্য সে বাংলাদেশী কে, বাংলাদেশকে কে দায়ী মনে করে !!!
রেফারেন্স দেন!


মেয়েটিকে খোজা হচ্ছে সে ডুব দিছে... এটা কোনো প্রশ্নের উত্তর না। ডিএমপির নথিপত্র ডিজিটালাইজ। সেটা এ২আই এর মাধ্যমে ২০১২ সালেই সম্পন্ন হইছে এবং তাদের জন্য ডেডিকেটেড ডাটাবেস আছে। এখন আপনার সাসপিশনের কারন ব্যাখ্যা করুন। আপনি যে পুলিশ ছিলেন তার প্রমান চাচ্ছি না, আমি ব্যাখ্যা চাচ্ছি আপনার বক্তব্যের যেটা আপনি কোর্টে কোনো কেস দিলে সেটারও বিশংবদ ব্যাখ্যা দিতে বাধ্য থাকবেন।

রেফারেন্স দিন

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:১২

ঠাকুরমাহমুদ বলেছেন: প্রথমআলো পত্রিকা নিয়মিত পড়ুন আপনার মনে হবে বাংলাদেশ গৃহযুদ্ধ লেগে আছে, প্রথম পৃষ্টা থেকে শেষ পৃষ্টা অব্দি ক্রাইম রিপোর্ট যা সরকার ও দেশের ভাবমুর্তি নষ্ট করে । আর কিছু রেফারেন্স !!! - লিংক দিতে হবে পত্রিকার পেজ টু পেজ ?

*** তত্বাবধায়ক সরকার ও আওয়ামী সরকারে বাংলাদেশে বেশ কয়েকটি টিভি চ্যানেল বন্ধ হয়েছে - কি কারণে ? অপেক্ষা করুন মেয়েটি হয়রানির স্বিকার-ভিকটিমের জবানবন্দি দরকার ! সামাজিক যোগাযোগ ম্যাধ্যম হয়রানি হয়নি। মেয়েটিকে খোঁজা হচ্ছে । সবুরে মেওয়া ফলে - অনুগ্রহ করে অপেক্ষা করুন ।

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:০৩

ঠাকুরমাহমুদ বলেছেন: জঙ্গি তৎপরতায় বাংলাদেশের নারী - আপনার রেফারেন্স খুব প্রয়োজন এখানে আপনার প্রথমআলোও আছে । নিন লিংক এবার লেবু কপচিয়ে তিতা করতে থাকুন । আপনার সেলফোনে অনেক অ্যাপস আছে - গুগল আ্যাপস আছে কি ? থাকলে নিজে সার্চ দিন।
https://www.bbc.com/bengali/news-39314860
http://www.ittefaq.com.bd/national/2016/09/20/85100.html
https://www.dw.com/bn/আটক-পাঁচ-নারী-কি-জঙ্গি-তৎপরতায়-জড়িত/
https://www.dw.com/bn/চার-সন্দেহভাজন-নারী-জঙ্গিকে-আটক-করেছে-পুলিশ
https://www.bbc.com/bengali/news-43674015
https://www.prothomalo.com/pachmisheli/article/1052175

১৮| ২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:১৮

উদাসী স্বপ্ন বলেছেন: আমার মোবাইলে পত্রিকার মোট চারটা এ্যাপ প্রথম আলো বিডিনিউজ সিএনএন আর বিবিসি। ২০০৯ পর্যন্ত বাসায় প্রথম আলোর সর্বপ্রথম পত্রিকাটা আমার সংগ্রহে ছিলো ৯৮ এর।

সিএসবি বন্ধ করছে ডিজিএফআই কারন তারেক রহমানের খবর বারবার প্রকাশ করছিলো। আমি জানি এ জন্য যে তার জন্ম লগ্ন থেকে আমি জড়িত ছিলাম। আর বাকি যেগুলো বন্ধ করা হইছে তার সবই সরকার বিরোধী করেমকান্ডের কারনে।

ভুল বললেন জনাব

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:২৮

ঠাকুরমাহমুদ বলেছেন: *** তত্বাবধায়ক সরকার ও আওয়ামী সরকারে বাংলাদেশে বেশ কয়েকটি টিভি চ্যানেল বন্ধ হয়েছে - কি কারণে ? সরকার ও দেশেবিরোধী কর্মকান্ডে জড়িত টিভি চ্যানেল বন্ধ হয়েছে ।

বারংবার কথা বলার পরও আপনি একই কথা ভাঁজে রাখেন, আপনার ট্যাপের ফিতা আটকে গেছে তাই একই শব্দ বার বার বেজে যাচ্ছে, অথবা আপনিই সঠিক - আপনি স্বঘোষিত পীর দেওয়ানবাগী !!!

১৯| ২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৩২

বিজন রয় বলেছেন: @ কাজী ফররুখ আহমেদ.............. আপনার কথায় খুব কষ্ট পেলাম। ........ দেখুন দেবীরা সবসময় রথে চড়ে না।
দেবী আপনার ঘরেই আছে। একজন দেবীর ভিতর থেকেই আপনার জন্ম হয়েছে, যদি আপনি বিবাহিত হন তো একজন দেবীর সাথেই আপনার রাত্রিযাপন করতে হয়, আর যদি আপনি সৌভাগ্যবান হন তো যে দেবীর সাথে আপনি রাত্রি যাপন করেন সেই দেবীর ঘরেই আর একজন দেবী জন্ম নিবে।

ব্লগে একজন তার পোস্টে সেই দেবীরই কথা বলেছেন।
এই সমাজ এখনো দেবীদের ( মায়েদের ) সেই মর্যাদা দিতে পারেনি।

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৪২

ঠাকুরমাহমুদ বলেছেন: বিজন রয় ভাই, আমার কাছে আপনার কথার জবাব আছে, তবে আমি দিতে চাচ্ছি না আশা করি কাজী ফররুখ আহমেদ ভাই আপনার কথার জবাব দেবেন তাতে আপনিও তুষ্ট হবেন ।

২০| ২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৩৪

বিজন রয় বলেছেন: এই ঘটনা দেখে আমার দিনাজপুরের ইয়াসমিনের কথা মনে পড়ে।

কি সাংঘাতিক!!!!

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৫০

ঠাকুরমাহমুদ বলেছেন: জঙ্গি তৎপরতায় বাংলাদেশের নারী - ভয়ংকর দিন আসছে সামনে - আপনি কি সাংঘাতিক বলে দরজা বন্ধ করুন।
https://www.bbc.com/bengali/news-39314860
http://www.ittefaq.com.bd/national/2016/09/20/85100.html
https://www.dw.com/bn/আটক-পাঁচ-নারী-কি-জঙ্গি-তৎপরতায়-জড়িত/
https://www.dw.com/bn/চার-সন্দেহভাজন-নারী-জঙ্গিকে-আটক-করেছে-পুলিশ
https://www.bbc.com/bengali/news-43674015
https://www.prothomalo.com/pachmisheli/article/1052175

২১| ২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:০৮

উদাসী স্বপ্ন বলেছেন: তারেককে নিয়ে কথা বললে সরকার বিরোধী হয় কিন্তু দেশ বিরোধী কেমনে হয়? ভাই কোন আইনে তখন এটা ছিলো যে সরকারবিরোধী কথা বলা যাবে না? আপনার কাছে এজন্যই মনে হচ্ছে আমার ট্যাপ আটকাইছে কারন আমি মনে করি দেশবিরোধী কথা বলা দন্ডনীয় অপরাধ কিন্তু সরকার বিরোধী কথা বলা আমার মৌলিক অধিকার। পল সাত্রে সক্রেটিস এরিস্টটল আমাকে এসবই শেখায়। রাস্ট্রবিজ্ঞান, সমাজবিজ্ঞান এসবই বলে।

আপনাদের শুভ বুদ্ধির উদয় হোক

২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:১২

ঠাকুরমাহমুদ বলেছেন: ধন্যবাদ ।

২২| ২৫ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৩০

উদাসী স্বপ্ন বলেছেন: সিরিয়াসলি??? বুকের নিপলের সাইজ দেখা যায় সে জঙ্গি?

সিরিয়াসলি?

আপনার রেফারেন্সে দেয়া একজনের বুকের সাইজ তো পরে, চেহারা পর্যন্ত দেখার উপায় নেই! এত লেম লজিক!!

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:২২

ঠাকুরমাহমুদ বলেছেন: উদাসী স্বপ্ন, আপনি অযোগ্য পুলিশ দেখেছেন ভিডিওতে, বাংলাদেশের পুলিশ জাতিসংঘে পুরস্কারপ্রাপ্ত, মধ্যরাতে কেনো-দিনের আলোতেও যদি চৌকশ অফিসারের সামনে পরেন ঘরের টিভি ট্রলির নিচে/আর ভাঙ্গা সিলিংয়ে লুকানোর জন্য জায়গা খুঁজবেন আপনাকে আমি চিনতে পেরেছি অনেক আগে। আপনার দুর্বল লজিকের কারণে আপনি আপনার জীবনের কাছে হেরে গেছেন !!! নিজেকে আর কতো ছোট করবেন - নিজেকে নিজে কতো ছোট করা যায় উদাসী স্বপ্ন !!!

২৬ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:১৬

ঠাকুরমাহমুদ বলেছেন: কাজী ফররুখ আহমেদ বলেছেন: নিউজপ্রিন্ট বলেছেন:
উদাসী স্বপ্ন < < < জার্মান কোল্ট সম্পর্কে কিছু জানতে চাই না, সব গুগলে আছে, আপনি নাথ পাড়া থাকেন নাকি নাইজেরিয়া থাকেন! কোথায় থাকেন তার দরকার নাই, উদাসী স্বপ্ন আপনি বলুন ফায়ার আর্মের লাইসেন্স করতে আপনার কি কি ডকুমেন্ট লেগেছে, এটি ব্লগে জানান জরুরী ।

উদাসী স্বপ্ন, আপনাকে পরপর দুইজন প্রশ্ন করে গেছেন তার উত্তর দিন ?

২৩| ২৫ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:০৩

ব্লগার_প্রান্ত বলেছেন: আমি এই ভিডিওটা এখনো দেখিনি, দেখার ইচ্ছাও নাই।
আচ্ছা ঠাকুরভাই, বাংলাদেশে যত মহিলা, শিশু রেপড হয়েছেন, তাদের সবাইকে পার্লামেন্টে জায়গা দেয়া যাবে? আমাদের পার্লামেন্টের আয়তনের তুলনায় এ সংখ্যাটি কি অনেক বেশি না কম?

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:০৮

ঠাকুরমাহমুদ বলেছেন: কোন বিষয়ে কি টানছেন ?

২৪| ২৫ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:১৬

কলাবাগান১ বলেছেন: আপনাদের মত লোক দের কে বোধহয় সমাজ Vice (know the meaning of Vice) পুলিশ এর রোল দিয়েছে..কোথায় কোন মেয়ে কি জামা পড়েছে তার অংগের কিছু কি দেখা যাচ্ছে কিনা..। রাতে একা হাটছে কেন নিশ্চয় ই বদমেয়ে..। এই ফোন ক্রসচেক কর..বাবা মায়ে কে ফোন দেও...সে যে একজন আপনার মত ই মানুষ সেটা কোন ব্যাপার না ..অথচ নিজে আন্ডারপ্যান্ট পড়েছে কিনা সেটার খোজ না....

মেয়ে যখন নিজের বিশ্ববিদ্যালয়ের ডর্মে ফেরত যায় নিজেই ড্রাইভ করে অথবা রাতে প্লেনে নেমে একাই ফেরত যায় ...কেননা আমরা জানি যে রাস্তায় কোন লম্পট গাড়ী থামিয়ে জিজ্ঞেস করবে না এত রাতে একা কেন...আর যখন বাবা-মায়ের বাসায় আসে, তিন ঘন্টা আগেই এয়ারপোর্টে বসে থাকি রিসিভ করার জন্য। আমেরিকায় ক্রাইম হয় সেটা আমেরিকার বাইরে থাকা আংগুর ফল টক মার্কা লোকজন যেভাবে উপলব্ধি করে সেটা আমেরিকায় যুগ যুগ ধরে থেকেও উপলব্ধি করছি না কেননা এখনও কোন ক্রাইমের মুখামুখি হই নাই...আপনার অবস্হা হল ঐ ব্লগার এর মত যিনি নিকি আমেরিকার পার্কে পার্কে ওপেন যৌনক্রম দেখেন আর আমরা এত যুগ থাকার পর ও একবার ও সরাসরি দেখলাম না...।

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:১৯

ঠাকুরমাহমুদ বলেছেন: বাংলাদেশের মতো আনন্দদায়ক দেশ শান্তির দেশ পৃথিবীর আর কোথাও আছে আমার জানা নেই, আপনার জন্য আমেরিকা, আপনি আমেরিকাতে থাকুন । আপনি ভুল পথে কমেন্ট করছেন তার জন্য একটি কথা আপনার প্রাপ্য - আপনি আমেরিকার কোন শ্রেণীর সিটিজেন ? সাদা চামড়ার লোকেরা মারাত্বকভাবে বর্ণবাদ - তারা আপনাকে কিভাবে ট্রিট করে ?

বাংলাদেশ থেকে আমেরিকা যাওয়া মানুষ পার্কে পার্কে ঘোরে ? আপনার সুজ্ঞানের উদয় হোক “বাংলাদেশের মানুষ আমেরিকাতে ট্রোনিংয়ে ও যায়, আবার বাংলাদেশর মানুষ আমেরিকাতে ট্যুরিষ্ট/স্টুডেন্ট/ ডিপেন্ডেন্ট ভিসাতে গিয়ে কপাল পোড়ে গ্রিনকার্ডের আশায় দারে দারে ঘোরে !!! আপনার আমেরিকার গল্প বাদ দিয়ে বাংলাদেশের গল্প বলুন ঘটনা বাংলাদেশ ঘটেছে, আমেরিকাতে নারে বোকা !!!

বাংলাদেশে জঙ্গী আক্রমনে যারা জড়িত তারাও আপনার মতোই রক্ত মাংশে গড়া মানুষ, তারপর ও তাদের পরিচয় তারা জঙ্গী !!!

২৫| ২৫ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:২১

শায়মা বলেছেন: আমি যতক্ষন ভিডিওটি দেখছিলাম আমার গায়ের মধ্যে রি রি করছিলো!
আমি জানিনা এই মেয়ে আসলেই কি?
তবে তার গলার জোর এবং সাহসের প্রশংসা করতেই হবে। এবং এই গলার জোর ও প্রশংসা অপরাধীদেরও থাকে তবে কেনো জানিনা তাকে আমার সৎ সাহসীই মনে হয়েছে।

আর পুলিশের কথপোকথন !!!
মনিটরের সামনে থেকেই আমার ইচ্ছা করছিলো জুতা দিয়ে পিটিয়ে এই পুলিশগুলোর বাপের নাম ভুলিয়ে দেই। ছোটলোক খেতুর মতই তারা হে হে করে হাসছিলো। তাদের কথপোকথন ও হাসির স্টাইলই বলে দেয় নরকের কীটের চেয়ে বেশি কিছু উন্নত মানের হাসি বা কাশি তাদের ভেতরে নেই।



রাত দুপুরে বা দিন দুপুরেও হয়ত ছেলে বা মেয়ে নির্বিশেষে পুলিশের অধিকার আছে চেক করবার! তাই বলে শুধুমাত্র মেয়ে বলে
এত রাতে হোটেল থেকে আসছেন, রাস্তায় নামায় দেন, বাপ মা কিছু শেখায় নাই! !!!!!

ওরে তোদেরকে যেন কত্ত কিছু শিক্ষা দিয়ে নরকের কীট বানাইসে তারা!!! একটা শব্দ গলা দিয়ে বের হবার সাথেসাথেই তো বুঝা গেলো কি শিক্ষায় শিক্ষিত তিনারা .....


যাইহোক অবশ্য অবশ্য পুলিশ নিসন্দেহে অন্যায় করেছে। ব্যাগ চেক করতে পারতো, ভদ্রভাবেই তাদের জিগাসা করা উচিৎ ছিলো কোথা থেকে আসছেন বা কোথায় যাবেন? যদিও কে কোথায় যাবে জিগাসা করার অধিকার কারো নেই তবুও পুলিশ বলে মানা যায়!

তখন যদি মেয়েটি বাজে ব্যবহার করতো তখনও পুলিশের দায়িত্ব তাকে বুঝিয়ে বলা। তবে এই পুলিশগুলির কি আর সেই শিক্ষা আছে তারা বাবামায়ের কাছেও শিখেনি, জীবনে কোথাও শিখেনি। শিখবেও কিনা ইহ জীবনে জানিনা তবুও এখন যদি একটু শিক্ষা হয়।

মেয়েটি কে বা কি আমি জানিনা তবে এই ইস্যুতে আমিও মেয়েটির পক্ষে।

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:০৩

ঠাকুরমাহমুদ বলেছেন: শায়মা আপা, ভিডিওতে পুলিশের ভুমিকা অর্ধ-শিক্ষিত ও দায়িত্ব অবহেলার পরিচয় দেয়, ঘটনাস্থলে দুইজন নারী পুলিশ আগমনে সব দিনের আলোর মতো পরিস্কার হতো, দায়িত্বরত পুলিশের কাছে রেডিও অন ছিলো তারা ওয়াকি টকিতে কন্ট্রোল রুমে কল করে দুইজন নারী পুলিশ ডেকে আনতে পারতেন, সর্বোচ্চ ১০-১৫ মিনিটে নারী পুলিশ ঘটনাস্থলে পৌছানোর কথা, তারা তা করেননি, তল্লাশি ও প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় নেওয়া অত্যন্ত জরুরী দরকার ছিলো।

***মধ্যরাতে ডিউটিরত পুলিশের সাথে এই রকম উদ্যত ব্যাবহার সুস্থ মস্তিস্কের কারো পক্ষে সম্ভব না, তাছাড়া পুলিশ আর মেয়েটির আচরন ছিলো নিম্ন পরিবেশের বস্তি টাইপ ঝগড়া । দায়িত্বরত পুলিশের অদক্ষতা ও কর্ম অবহেলায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে সেই সঙ্গে আলোচিত মেয়েটিকে খোঁজা হচ্ছে - যেই মেয়ের পক্ষে আছে বাংলাদেশের তাবত সামাজিক যোগাযোগ মাধ্যম, নারী ও নারীবাদী ! সেখানে মেয়েটি ডুব দেওয়ার কথা না - যদি না সে কোনো অপরাধ চক্রের সাথে জড়িত থাকে ।


২৬| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ৮:৫৪

ফেইরি টেলার বলেছেন: যোগ্যতা বিচার না করে দলীয়করণ করলে যা হয় আর কি । বাংলাদেশ পুলিশের অবস্থা কতটা নাজুক এ ভিডিওটিই তার ভালো উদাহরণ ।

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:১৫

ঠাকুরমাহমুদ বলেছেন: অযোগ্য লোকের কারণে হয়তোবা পাশ কেটে চলে গেছে ভয়ংকর কোনো দাগী আসামী - হয়তোবা, হতেও পারে !!!

২৭| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:৪৭

চোখেরে কাঁটা বলেছেন: কলাবাগান১ এর কাছে জানতে চাইঃ

* আমেরিকা এবং বাংলাদেশে প্রতিমাসে গড়ে কতজন মানুষের অপমৃত্যু হয়? কতজন মেয়ে ধর্ষনের স্বীকার হয়?
রাতে ঢাকা এবং ওয়য়াশিংটনেরে রাস্তাগুলো নিরাপত্তা্র দিক থেকে কি সসান?

ঢাকার সাথে ওয়য়াশিং টনের কম্পেয়ার করে পুলিশের অবস্থান বা কর্মকান্ড বিবেচনা করা কি উচিত?

সাসপেন্ড হও্যা পুলিশগুলো আদালতের আশ্রয় নিতে পারে। তবে ভিডিও ভাইরাল করা উচিত হয় নি।

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:১১

ঠাকুরমাহমুদ বলেছেন: দেশের সাথে যারা প্রতিমুহুর্তে বিদেশের তুলনা করেন তাদের কাছে প্রশ্ন: বাংলাদেশ শান্তি, নাকি আপনি যেই দেশে প্রবাসী হয়ে আছেন সেখানে ?

২৮| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:০৮

শায়মা বলেছেন: মেয়েটি নিশ্চয় বেরিয়ে আসবে নয়তো পুলিশের যদি এত কেরামতী থেকেই থাকে বের করে আনুক!

তাই বলে অবশ্যই এই টাইপ আচরণ তারা করতে পারেনা।

ছেলে মেয়ে বলে কথা না, অপরাধ প্রমান না হবার আগেই এই রকম অপমান করবার অধিকার তাদেরকে কে দিয়েছে !

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:২৪

ঠাকুরমাহমুদ বলেছেন: শায়মা আপা, মেয়েটি এখন বাংলাদেশ ও বাংলাদেশী প্রবাসীদের কাছে স্টার !!! সে কোনো অপরাধ চক্রে জড়িত না থাকলে তার হাতে মশাল নিয়ে বের হবার সময় এখন !!! আপনি কি বলেন সেতো মাত্র ৩০ মিনিটে বাংলাদেশের সকল পত্রিকার হেডলাইনে আসবে ছবি সহ !!!! আর টিভি চ্যানেল তাকে কভার করার জন্য ক্যামেরা হাতে ঝাপিয়ে পরবে !!! বিস্বাস হয় আপনার ভাইয়ের কথা !!!!!!!!!!!

২৯| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:৫৯

কলাবাগান১ বলেছেন: 'সাদা চামড়ার লোকেরা মারাত্বকভাবে বর্ণবাদ"

গুটিকয়েক লোক ছাড়া, সকল আমেরিকার সিটেজেন রা প্রচন্দ ভাবে ব্যক্তির অধিকারে বিশ্বাসী..্তাই সবাই কে মানুষ হিসাবে গন্য করে ...চামড়ার রং দিয়ে নয়..। একজন জেনিটর যে অধিকার ভোগ করে একজন শিক্ষক ও সেই অধিকার ভোগ করে সো কেউ কাউকে ছোট করে দেখে না

আমাদের দেশের বাচ্চা রাই বড় হয়ে উঠে কালো পিপড়া হিন্দু/ লাল পিপড়া মসুলমান হিসাবে বাচ বিছার করতে..তারপর বড় হয়ে চিন্তা করে এই মেয়ে রাতে একা কেন নিশ্চয় ই অপরাধী..থানায় নিয়ে চল.. ফোন ক্রস চেক কর...।বাবা মায়েকে ফোন কর

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:০৫

ঠাকুরমাহমুদ বলেছেন: আলোচিত মেয়েটিকে খোঁজা হচ্ছে - যেই মেয়ের পক্ষে আছে বাংলাদেশের তাবত সামাজিক যোগাযোগ মাধ্যম, নারী ও নারীবাদী ! সেখানে মেয়েটি ডুব দেওয়ার কথা না - যদি না সে কোনো অপরাধ চক্রের সাথে জড়িত থাকে ।

মেয়েটি এখন বাংলাদেশ ও বাংলাদেশী প্রবাসীদের কাছে স্টার !!! সে কোনো অপরাধ চক্রে জড়িত না থাকলে তার হাতে মশাল নিয়ে বের হবার সময় এখন !!! আপনি কি বলেন সেতো মাত্র ৩০ মিনিটে বাংলাদেশের সকল পত্রিকার হেডলাইনে আসবে ছবি সহ !!!!

৩০| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:১৯

ফেইরি টেলার বলেছেন: আপনার আশংকা অমূলক নয় , তবে পুলিশ ব্যাপারটি হেন্ডেল করতে পুরোপুরি ব্যর্থ এটা অন্তত পরিষ্কার

২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:২৬

ঠাকুরমাহমুদ বলেছেন: ডেফিনেটলি, দায়িত্বরত পুলিশের সৌভাগ্য মেয়েটির কাছে অস্ত্র থাকলে কি হতো !!! বা মেয়েটি কোনো অস্ত্র ব্যাবহার করেনি এও সৌভাগ্য !!!

৩১| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:৩২

শিখণ্ডী বলেছেন: দেশের নিরাপত্তার জন্য পুলিশ সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদ করবে এটাই স্বাভাবিক। সে মেয়ে হোক আর ছেলে হোক তাতে কিছু যায় আসে না। সেটি হতে হবে ভদ্রোতঃ কিন্তু পুলিশদের অধিকাংশের মনোভাব কূপমণ্ডুতায় আবদ্ধ। যেহেতু একটি মেয়ে অত রাতে রাস্তায় বেরিয়েছে তাতে পুলিশ ধরেই নিয়েছে সে দুস্কৃতি। এক জন মেয়ে তার প্রয়োজনে বা বিপদের কারণে গভীর রাতে রাস্তায় অবস্থান করতেই পারে। কেউ কেউ বলছেন মেয়েটি মাদকাসক্ত! ভাল কথা, পুলিশ তো আর মাদকাসক্ত নয়; কিন্তু তার প্রশ্নগুলো কি ঠিক ছিল? এখানে পুলিশ একদম অপেশাদারী আচরণ করেছে।

২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ১২:৫৬

ঠাকুরমাহমুদ বলেছেন: *** দায়িত্বরত পুলিশ এখানে একদম অপেশাদারী আচরণ করেছে। এবং তার বিচার হচ্ছে ।

৩২| ২৫ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:৪৬

কলাবাগান১ বলেছেন: এটা কে বলে প্রিজুডিস্ড (prejudiced )... রেসিস্ট লোকজন ধরেই নেয় যে সে ছাড়া অন্য সবাই খারাপ....


"ডেফিনেটলি, দায়িত্বরত পুলিশের সৌভাগ্য মেয়েটির কাছে অস্ত্র থাকলে কি হতো !!! বা মেয়েটি কোনো অস্ত্র ব্যাবহার করেনি এও সৌভাগ্য !!!"

২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ১২:৫৭

ঠাকুরমাহমুদ বলেছেন: ডেফিনেটলি, দায়িত্বরত পুলিশের সৌভাগ্য মেয়েটির কাছে অস্ত্র থাকলে কি হতো !!! বা মেয়েটি কোনো অস্ত্র ব্যাবহার করেনি এও সৌভাগ্য !!!"

৩৩| ২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ১২:১৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আপনার লেখার সাথে সহমত। পুলিশ বাড়াবাড়ি করে ফেলেছে। আর মেয়েটার দৃঢ়তার(সৎ কিংবা অসৎ) কাছে পরাজিত হয়েছে। ঘুষ দিয়ে চাকুরি নিলে যা হয় আর কী!

২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ১২:৫৯

ঠাকুরমাহমুদ বলেছেন: আলোচিত মেয়েটিকে খোঁজা হচ্ছে - যেই মেয়ের পক্ষে আছে বাংলাদেশের তাবত সামাজিক যোগাযোগ মাধ্যম, নারী ও নারীবাদী ! সেখানে মেয়েটি ডুব দেওয়ার কথা না - যদি না সে কোনো অপরাধ চক্রের সাথে জড়িত থাকে ।

মেয়েটি এখন বাংলাদেশ ও বাংলাদেশী প্রবাসীদের কাছে স্টার !!! সে কোনো অপরাধ চক্রে জড়িত না থাকলে তার হাতে মশাল নিয়ে বের হবার সময় এখন !!! আপনি কি বলেন সেতো মাত্র ৩০ মিনিটে বাংলাদেশের সকল পত্রিকার হেডলাইনে আসবে ছবি সহ !!!!

৩৪| ২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ১২:৩৬

নতুন বলেছেন: যেই পুলিশ ভিডিও করেছে তার ভাবনা আর আপনার ভাবনা তো দেখছি একই....

যারা ঐখানে ডিউটিতে ছিলো তাদের পুলিশ হবার কোন যোগ্যতা নেই.... ভদ্রভাবে কিভাবে কথা বলতে হয় সেটাই জানে না।

আর আপনি তাদের দালালী করছেন??



২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ১২:৫৪

ঠাকুরমাহমুদ বলেছেন: ভিডিওতে পুলিশের ভুমিকা অর্ধ-শিক্ষিত ও দায়িত্ব অবহেলার পরিচয় দেয়, ঘটনাস্থলে দুইজন নারী পুলিশ আগমনে সব দিনের আলোর মতো পরিস্কার হতো, দায়িত্বরত পুলিশের কাছে রেডিও অন ছিলো তারা ওয়াকি টকিতে কন্ট্রোল রুমে কল করে দুইজন নারী পুলিশ ডেকে আনতে পারতেন, সর্বোচ্চ ১০-১৫ মিনিটে নারী পুলিশ ঘটনাস্থলে পৌছানোর কথা, তারা তা করেননি, তল্লাশি ও প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় নেওয়া অত্যন্ত জরুরী দরকার ছিলো।

***মধ্যরাতে ডিউটিরত পুলিশের সাথে এই রকম উদ্যত ব্যাবহার সুস্থ মস্তিস্কের কারো পক্ষে সম্ভব না, তাছাড়া পুলিশ আর মেয়েটির আচরন ছিলো নিম্ন পরিবেশের বস্তি টাইপ ঝগড়া । দায়িত্বরত পুলিশের অদক্ষতা ও কর্ম অবহেলায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে সেই সঙ্গে আলোচিত মেয়েটিকে খোঁজা হচ্ছে - যেই মেয়ের পক্ষে আছে বাংলাদেশের তাবত সামাজিক যোগাযোগ মাধ্যম, নারী ও নারীবাদী ! সেখানে মেয়েটি ডুব দেওয়ার কথা না - যদি না সে কোনো অপরাধ চক্রের সাথে জড়িত থাকে ।

মেয়েটি এখন বাংলাদেশ ও বাংলাদেশী প্রবাসীদের কাছে স্টার !!! সে কোনো অপরাধ চক্রে জড়িত না থাকলে তার হাতে মশাল নিয়ে বের হবার সময় এখন !!! আপনি কি বলেন সেতো মাত্র ৩০ মিনিটে বাংলাদেশের সকল পত্রিকার হেডলাইনে আসবে ছবি সহ !!!!

*** আপনি কার দালালী করছেন ? দালাল শব্দটি আপনার পরিচিত তাই আপনার জানার কথা আপনি কার দালালী করছেন ?? উত্তর দেবেন “নতুন” ?

৩৫| ২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ১২:৪১

উদাসী স্বপ্ন বলেছেন: কলাবাগান১ বলেছেন: এটা কে বলে প্রিজুডিস্ড (prejudiced )... রেসিস্ট লোকজন ধরেই নেয় যে সে ছাড়া অন্য সবাই খারাপ


বাংলাদেশ পুলিশ সবচে বেশী দুর্নীতিগ্রস্ত

আর জাতিসংঘে বাংলাদেশ পুলিশ সংস্থা হিসেবে পুরস্কার পায়নি। তিনজনকে পুরস্কার দেয়া হইছে যার মধ্যে একটা ঠোলা ছিলো

আর বাংলাদেশী ঠোলাদের ভাবমূর্তি সম্পর্কে জানতে এই লিংকে জানতে পারবেন যেখানে ব্রিটিশ সরকার ডিএফআইডির মাধ্যমে কতক ফকিন্নী দেশে সাহায্য করছে। সবাই ভালো ভালো কাজ করলে কমিশন দেখে যে বাংলার ঠোলারা এটা রাজনৈতিক কাজে ব্যাবহার করছে।

আর ভাই, বাংলার ঠোলাদের আমার হ্যান্ডল করা শেষ। আমার নামে জার্মান কোল্টের লাইসেন্স আছে। আপনে আমারে নিয়ে যে সন্দেহ করেন সেটা হইলে তো আমার লাইসেন্স থাকনের কথা না, তাই না?

কাজের কথায় আসেন। আপনে আমারে অপেক্ষা করতে বলতেন আমি অপেক্ষা করতেছি। দেখি মাইয়া জঙ্গি কিনা, যদি না হয় তাহলে আপনি মিথ্যাবাদী। সোজা হিসেব

২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ১২:৫০

ঠাকুরমাহমুদ বলেছেন: আলোচিত মেয়েটিকে খোঁজা হচ্ছে - যেই মেয়ের পক্ষে আছে বাংলাদেশের তাবত সামাজিক যোগাযোগ মাধ্যম, নারী ও নারীবাদী ! সেখানে মেয়েটি ডুব দেওয়ার কথা না - যদি না সে কোনো অপরাধ চক্রের সাথে জড়িত থাকে ।

মেয়েটি এখন বাংলাদেশ ও বাংলাদেশী প্রবাসীদের কাছে স্টার !!! সে কোনো অপরাধ চক্রে জড়িত না থাকলে তার হাতে মশাল নিয়ে বের হবার সময় এখন !!! আপনি কি বলেন সেতো মাত্র ৩০ মিনিটে বাংলাদেশের সকল পত্রিকার হেডলাইনে আসবে ছবি সহ !!!!

***আপনি মাসুদ রানা এমআর নাইন ইএপিএ

২৬ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:১৭

ঠাকুরমাহমুদ বলেছেন: কাজী ফররুখ আহমেদ বলেছেন: নিউজপ্রিন্ট বলেছেন:
উদাসী স্বপ্ন < < < জার্মান কোল্ট সম্পর্কে কিছু জানতে চাই না, সব গুগলে আছে, আপনি নাথ পাড়া থাকেন নাকি নাইজেরিয়া থাকেন! কোথায় থাকেন তার দরকার নাই, উদাসী স্বপ্ন আপনি বলুন ফায়ার আর্মের লাইসেন্স করতে আপনার কি কি ডকুমেন্ট লেগেছে, এটি ব্লগে জানান জরুরী ।

উদাসী স্বপ্ন, আপনাকে পরপর দুইজন প্রশ্ন করে গেছেন তার উত্তর দিন ?

৩৬| ২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ১:১৩

উদাসী স্বপ্ন বলেছেন: আপনার পেয়ারের ঠোলাদের নিয়ে আরেকটা প্রতিবেদন

২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ৩:৫২

ঠাকুরমাহমুদ বলেছেন: ঐশীর মৃত্যুদণ্ড চেয়ে রাষ্ট্রপক্ষের আপিল
মে ২৮, ২০১৮ | ৩:৩২ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: পুলিশ দম্পতি হত্যায় তাদেরই মেয়ে ঐশী রহমানকে হাইকোর্টের দেওয়া যাবজ্জীবন কারাদণ্ডের সাজা বাতিল করে মৃত্যুদণ্ড চেয়ে আপিল করেছেন রাষ্ট্রপক্ষ।

সোমবার (২৮ মে) আপিল দায়ের করার বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের অ্যাডভোকেট অন রেকর্ড সুফিয়া খাতুন। তিনি জানান, আপিল আবেদনে ঐশীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড চাওয়া হয়েছে।

গত বছরের ৫ জুন ঐশী রহমানকে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন হাইকোর্ট। বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের হাইকোর্টের বেঞ্চ ওই আদেশ দিয়েছিলেন।

গত বছরের ১২ মার্চ এই মামলায় ডেথ রেফারেন্স ও আপিল শুনানি শুরু হয়। এরপর ৫ জুন হাইকোর্ট রায় দেন। মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর মালিবাগের চামেলীবাগে নিজ বাসা থেকে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (রাজনৈতিক শাখা) পরিদর্শক মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। মা-বাবা খুন হওয়ার পর পালিয়ে যায় ঐশী। এ ঘটনায় ২০১৩ সালের ১৭ আগস্ট নিহত মাহফুজুর রহমানের ছোট ভাই মো. মশিউর রহমান রুবেল পল্টন থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

একই বছরের ১৭ আগস্ট ঐশী রহমান রমনা থানায় আত্মসমর্পণ করেন। এরপর ২৪ আগস্ট আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দেন ঐশী। ২০১৫ সালের ১২ ডিসেম্বর প্রধান আসামি ঐশী রহমানকে ডাবল মৃত্যুদণ্ড প্রদান করেন আদালত। অপর দুই আসামি ঐশীর বন্ধু রনিকে দুই বছরের কারাদণ্ড ও জনিকে খালাস দেওয়া হয়।

সারাবাংলা/এজেডকে/এমও
https://sarabangla.net/ঐশীর-মৃত্যুদণ্ড

৩৭| ২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ১:১৭

উদাসী স্বপ্ন বলেছেন: আরেকটা লিংক দিলাম যেখানে খোদ পুলিশই ঐসব দোষী পুলিশদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করতে
আর পুলিশ যে ভিডিও করছে এই বিষয়ে আইনের খুঁটিনাটি জানতে এই লিংকে ক্লিক করুন

২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ৩:৫৮

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনি কতোটুকু আইন জানেন !!! কি কারণে পুলিশের প্রতি আপনার এই প্রতিহিংসা ?

২৬ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:১৫

ঠাকুরমাহমুদ বলেছেন: কাজী ফররুখ আহমেদ বলেছেন: নিউজপ্রিন্ট বলেছেন:
উদাসী স্বপ্ন < < < জার্মান কোল্ট সম্পর্কে কিছু জানতে চাই না, সব গুগলে আছে, আপনি নাথ পাড়া থাকেন নাকি নাইজেরিয়া থাকেন! কোথায় থাকেন তার দরকার নাই, উদাসী স্বপ্ন আপনি বলুন ফায়ার আর্মের লাইসেন্স করতে আপনার কি কি ডকুমেন্ট লেগেছে, এটি ব্লগে জানান জরুরী ।

উদাসী স্বপ্ন, আপনাকে পরপর দুইজন প্রশ্ন করে গেছেন তার উত্তর দিন ?

৩৮| ২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ১:২৪

নতুন বলেছেন: নারী পুলিশ আসলে কি হতো?

নারীটির কাছে যদি কোন নিষিদ্ধ জিনিস না পাওয়া যেতো?

নারী যদি বলতেন তিনি তার বন্ধুর বাসা থেকে নিজের বাসায় যাচ্ছে? তবে পুলিশ তার সেই বন্ধুকে ফোন করলে যদি তিনি বলতেন যে নারী তার বাসা থেকে ফিরছেন তবে পুলিশের কি করার ছিলো?

মেয়েটি কয়েকবারই বলেছে তার ব্যাগ তল্লাশী করতে.... !!!

মেয়েটি যদি বলতো তিনি একটা ৫তারা হোটেল থেকে একজনের সাথে দেখা করে এখন বাড়ী যাচ্ছেন তবে আপনার পুলিশের কি করার আছে? পুলিশ ঐ হোটেলে ফোন করে যদি সত্যতা পায় তবে আইন অনুযায়ী পুলিশ কি করতে পারে???


ঐ মেয়ে পুলিশের সাথে তক` করেছে সেটাই ঐসব পুলিশের সমস্যা..... আপনারও মনে হয় সেই তক` করাটাই মনে হয় ভালো লাগে নাই।

২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ৩:৪০

ঠাকুরমাহমুদ বলেছেন: ***পুলিশের কি করার ছিলো বিষয় তা নয়, বিষয় পুলিশ কিছু করেনি, নিম্নশ্রেণীর তর্কে তারা সময় নষ্ট করেছে। নতুন আপনার প্রশ্নগুরো ক্লাস থ্রিতে পড়া বাচ্চাদের ।

সে যাইহোক আপনি দালাল কেনো বলেছেন এটি জানান, আপনি কার দালালী করছেন ? আপনি দালাল বলার কারণ কি ব্যাখ্যা দেবেন ।

৩৯| ২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ২:০৮

জুনায়েদ বি রাহমান বলেছেন: খুব প্রয়োজন ছাড়া বাংলাদেশে এতো রাতে মেয়েরা বাইরে বের হয় না। সেটা নিরাপত্তাজনিত কারণ হোক আর আমাদের কালচার হোক।
যারা বেরুয় তারা মদ, ইয়াবা থেকে শুরু করে বিভিন্ন অপরাধমমূলক কর্মকান্ডের সাথে জড়িত থাকে। ইন্ডিপেনডেন্ট টিভির তালাশ সহ বিভিন্ন প্রতিবেদন নিউজ টিউজে প্রায়ই দেখা যায় মেয়েরাও বিভিন্ন চক্রের সাথে সাপ্লাইয়ার হিসেবে কাজ করে।
আমাদের সিলেট থেকেও সম্ভবত ২০১৪তে একবার ইয়াবা রানী খ্যাত এক মহিলা গ্রেফতার হয়েছিলো, যে স্কুল কলেজে ইয়াবা সাপ্লাই করতো।

পুলিশ সন্দেহ হলে মহিলা পুলিশের মাধ্যমে মহিলাটিকে তল্লাশি করার অধিকার রাখে। তারা সেটা না করে অযথা তর্ক বিতর্ক করে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। ব্লগার হাসান কালবৈশাখী ভাইয়ের পোস্টে প্রাপ্ত তথ্যমতে পুলিশের এক সদস্য ভিডিও প্রকাশ করেছেন। এটা ঠিক হয়নি। উনি ভিডিও নিজের কাছে রাখতে পারতেন।

মেয়েটির গা ঢাকা দেওয়া সন্দেহজনক! দেখা যাক-

২৬ শে অক্টোবর, ২০১৮ ভোর ৪:০০

ঠাকুরমাহমুদ বলেছেন: মেয়েটির গা ঢাকা দেওয়া সন্দেহজনক! দেখা যাক -

৪০| ২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ২:১৪

মুক্তা নীল বলেছেন: আমাদের দেশের পরিপ্রেক্ষিতে রাত ২.৩০এ একা একটি মেয়ে চলাফেরা করা মোটেও নিরাপদ না। আমি নিজে হলেও তা করতাম না। হয়তো ওই মেয়েটি কোন বিপদে/ সেচ্ছায় বের হয়েছে। মেয়েটা রাতে একা চলাফেরা করে অভ্যস্ত এবং নিজেকে প্রোটেক করতে পারে বলে বেরিয়েছে। আর পুলিশ!!! কি ব্যবহার করলো? অনেকটা কাম পিপাসু ধরনের। আমার প্রশ্ন হলো, মেয়েটা এখনও ফোকাসে এসে মামলা করছে না কেন? একটা ভদ্র পরিবার তো এটা মেনে নেবে না? যেহেতু অনেকেই বলছেন মেয়েটা ভদ্র, তাই বললাম। যাইহোক এবার বাদ দেন অনেকতো হলো তর্ক,যুদ্ধ। আপনিতো অনেক সুন্দর ও ভালো লেখা লিখেন। এবার অন্য কিছু লিখেন। শুভ রাত্রি।

২৬ শে অক্টোবর, ২০১৮ ভোর ৪:০১

ঠাকুরমাহমুদ বলেছেন: আমাদের দেশের পরিপ্রেক্ষিতে রাত ২.৩০এ একা একটি মেয়ে চলাফেরা করা মোটেও নিরাপদ না। মেয়েটির গা ঢাকা দেওয়া সন্দেহজনক! দেখা যাক -

৪১| ২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ৩:১০

কাজী ফররুখ আহমেদ বলেছেন: @বিজন রয় আপনার নামে ধারণা করছি আপনি সনাতন ধর্মের মানুষ, আপনি দেবীকে মুল্যায়ন করছেন না, সেখানে কিভাবে ভাবেন এই দেশে উগ্রমৌলবাদী ও ধর্মীয় গোরা’রা আপনার দেবীকে মুল্যায়ন করবেন । আমি খুবই দুঃখ পেলাম এই জেনে যে আপনি দেবী’কে মধ্যরাতে চলা এক মেয়ের সাথে মিলিয়ে তুলনা করছেন তথাকথিত সেই ব্লগারের মতোই, দেবীর মুখে এই রকম নোংরা অকথ্য ভাষার গালী হয় ? দেবী পূজণীয়, পৃথিবীতে সাত হাজার কোটি জনতার মাঝে আনুমানিক সাড়ে তিন হাজার কোটি নারী - এর অর্থ এই নয় সবাই দেবী । সবাইকে দেবী বলে আপনি দেবী কে অপমান করার অধিকার রাখেন না। হয়তো বা আপনি ধর্ম বিস্বাসী নন তবে এর অর্থ এই নয় যে কোনো ধর্মের দেব দেবী পয়গম্বর নবী রাসুল কে অপমান করতে পারেন ।

আবারো বলছি দেবী রথ যাত্রা করেন - এতো দুর্দিন না যে মধ্যরাতে সিএনজি যাত্রা করতে হবে । দেবী সম্পর্কে আপনার ধারণা কি তা বুঝতে পারছি - তবে তা দুঃখজনক । ভগবত গীতা আপনাকে বলতে চাচ্ছি না - আপনি তা বোঝার বাইরে আছেন ।

২৬ শে অক্টোবর, ২০১৮ ভোর ৪:০২

ঠাকুরমাহমুদ বলেছেন: বিজয় রয় তার উত্তর পেয়েছেন আশা করি । কাজী ভাই ধন্যবাদ ।

৪২| ২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ৩:২৫

নিউজপ্রিন্ট বলেছেন: @উদাসী স্বপ্ন বলেছেন: আর ভাই, বাংলার ঠোলাদের আমার হ্যান্ডল করা শেষ। আমার নামে জার্মান কোল্টের লাইসেন্স আছে। আপনে আমারে নিয়ে যে সন্দেহ করেন সেটা হইলে তো আমার লাইসেন্স থাকনের কথা না, তাই না?

উদাসী স্বপ্ন < < < জার্মান কোল্ট সম্পর্কে কিছু জানতে চাই না, সব গুগলে আছে, আপনি নাথ পাড়া থাকেন নাকি নাইজেরিয়া থাকেন! কোথায় থাকেন তার দরকার নাই, উদাসী স্বপ্ন আপনি বলুন ফায়ার আর্মের লাইসেন্স করতে আপনার কি কি ডকুমেন্ট লেগেছে, এটি ব্লগে জানান জরুরী

২৬ শে অক্টোবর, ২০১৮ ভোর ৪:০৫

ঠাকুরমাহমুদ বলেছেন: উদাসী স্বপ্ন সম্ভবত গুগল চষে বেড়াচ্ছেন অস্ত্র লাইসেন্স করতে কি কি ডকুমেন্টস প্রয়োজন !!! আপনার প্রশ্নের উত্তর আশা করছি উদাসী স্বপ্ন দিতে চেষ্ট করছেন - উদাসী স্বপ্ন, নিউজপ্রিন্টের উত্তর দেবেন কি ?

৪৩| ২৬ শে অক্টোবর, ২০১৮ ভোর ৪:২৬

নিউজপ্রিন্ট বলেছেন: কুমিল্লায় ইয়াবাসহ জাসদের কেন্দ্রীয় নেত্রী শিরিন আক্তার আটক
http://www.somewhereinblog.net/blog/newsprint/30251944

শিরিন আক্তার মামলায় তার এ্যারেষ্ট ওয়ারেন্টে পুলিশ র‌্যাব যখন তার বাড়ী ঘেড়াও করে তার যেই হম্বি তম্বি আর ধমক ছিলো সব পুলিশ আর র‌্যাব কে সে অজপাড়া গ্রামে পাঠাবে যেখানে পানি বিদ্যুৎ চিকিৎসা কিছুই নেই!

২৬ শে অক্টোবর, ২০১৮ ভোর ৪:৪১

ঠাকুরমাহমুদ বলেছেন: ঝাড়ি দিয়ে পাড়ি দিলো সাহসী ষ্টার ! সুপারষ্টারের পদক কেনো গ্রহণ করছে না, তা ভাবনার বিষয়। মিডিয়াগণ অপেক্ষ করে করে মুর্তি হয়ে গেছেন।

৪৪| ২৬ শে অক্টোবর, ২০১৮ ভোর ৫:০১

কাজী ফররুখ আহমেদ বলেছেন: নিউজপ্রিন্ট বলেছেন: @উদাসী স্বপ্ন বলেছেন: আর ভাই, বাংলার ঠোলাদের আমার হ্যান্ডল করা শেষ। আমার নামে জার্মান কোল্টের লাইসেন্স আছে। আপনে আমারে নিয়ে যে সন্দেহ করেন সেটা হইলে তো আমার লাইসেন্স থাকনের কথা না, তাই না?

উদাসী স্বপ্ন < < < জার্মান কোল্ট সম্পর্কে কিছু জানতে চাই না, সব গুগলে আছে, আপনি নাথ পাড়া থাকেন নাকি নাইজেরিয়া থাকেন! কোথায় থাকেন তার দরকার নাই, উদাসী স্বপ্ন আপনি বলুন ফায়ার আর্মের লাইসেন্স করতে আপনার কি কি ডকুমেন্ট লেগেছে, এটি ব্লগে জানান জরুরী ।

২৬ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১:৪৮

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনার প্রশ্নের উত্তর আশা করছি উদাসী স্বপ্ন দিতে চেষ্টা করবেন

৪৫| ২৬ শে অক্টোবর, ২০১৮ ভোর ৬:২২

আল ইফরান বলেছেন: পুলিশের আচরন আমার কাছে আনপ্রফেশ্যনাল মনে হয়েছে (আট/দশ লক্ষ টাকা ঘুষ দিয়ে চাকুরি নিলে হওয়াটা অস্বাভাবিক না)। আর আমি নিজেও বেশ কয়েকবার রাতের বেলা সিএনজি চেক-আপ এ পড়েছি, চেহারার উপরে টর্চ দিয়ে আলো ফেলা তাদের বেশ বাজে কয়েকটা প্র‍্যাকটিসের মধ্যে একটা যা প্রচন্ড বিরক্তির উদ্রেক করে।
সেই পরিপ্রেক্ষিতে এই মেয়ের এই ধরনের আউটবার্স্ট করাটা অস্বাভাবিক না।
তর্কের খাতিরে যদি ধরেও নেই মেয়েটা কল গার্ল/ দেহজীবী, তাকে তো ৫৪ ধারায় কিছুক্ষন ভদ্রভাবেই আটকে রাখা যেত, তাই নয় কি?
আর প্রাইভেট মোরালিটির এনফোর্সমেন্ট এজেন্সী তো স্টেইট অথরিটি না, তার জন্য যা দরকার ছিলো তা আমরা অনেক আগেই শেষ করে দিয়েছি।
এখন সমাজ রক্ষার নাম করে যা হচ্ছে তা নিতান্তই হিপোক্রেসি ছাড়া আমার কাছে অন্য কিছু মনে হয় না।

২৬ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৩১

ঠাকুরমাহমুদ বলেছেন: ***মধ্যরাতে ডিউটিরত পুলিশের সাথে এই রকম উদ্যত ব্যাবহার সুস্থ মস্তিস্কের কারো পক্ষে সম্ভব না, তাছাড়া পুলিশ আর মেয়েটির আচরন ছিলো নিম্ন পরিবেশের বস্তি টাইপ ঝগড়া । দায়িত্বরত পুলিশের অদক্ষতা ও কর্ম অবহেলায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে সেই সঙ্গে আলোচিত মেয়েটিকে খোঁজা হচ্ছে - যেই মেয়ের পক্ষে আছে বাংলাদেশের তাবত সামাজিক যোগাযোগ মাধ্যম, নারী ও নারীবাদী ! সেখানে মেয়েটি ডুব দেওয়ার কথা না - যদি না সে কোনো অপরাধ চক্রের সাথে জড়িত থাকে ।

৪৬| ২৬ শে অক্টোবর, ২০১৮ ভোর ৬:৩২

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: কলাবাগান১ এর বক্তব্যে সহমত | বাংলাদেশের পুলিশ যে কি চিজ তা বলার অপেক্ষা রাখে না | আপনি যতই নিরীহ হন পুলিশ যদি আপনাকে বাটে পায় তবে হয় আপনি আপনার সব মানসম্মান হারাবেন আর নাহলে পকেট খালি করে কোনো মতে বিপদ থেকে উদ্ধার লাভ করবেন | বাংলাদেশের পুলিশদের অন্তত বৃদ্ধ, মহিলা এবং শিশুদের প্রতি সম্মান প্রদর্শন করার মতো প্রফেশনাল মনোভাব গড়ে তুলতে হবে |

২৬ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫৪

ঠাকুরমাহমুদ বলেছেন: হাতির ঝিলে আলোচিত সময়ে দায়িত্বরত পুলিশ দেখে পুলিশের সম্পর্কে ধারণা করছেন কেনো ? তাছাড়া মেয়েটির সাথে যেই আচরন হয়েছে তারা উভয়ে সমদোষী - সমস্যা হচ্ছে পুলিশ সেখানে তাদের দায়িত্ব অবহেলা করেছে - - -

*** ভিডিওতে পুলিশের ভুমিকা অর্ধ-শিক্ষিত ও দায়িত্ব অবহেলার পরিচয় দেয়, ঘটনাস্থলে দুইজন নারী পুলিশ আগমনে সব দিনের আলোর মতো পরিস্কার হতো, দায়িত্বরত পুলিশের কাছে রেডিও অন ছিলো তারা ওয়াকি টকিতে কন্ট্রোল রুমে কল করে দুইজন নারী পুলিশ ডেকে আনতে পারতেন, সর্বোচ্চ ১০-১৫ মিনিটে নারী পুলিশ ঘটনাস্থলে পৌছানোর কথা, তারা তা করেননি, তল্লাশি ও প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় নেওয়া অত্যন্ত জরুরী দরকার ছিলো।

৪৭| ২৬ শে অক্টোবর, ২০১৮ সকাল ৮:৩১

ঢাবিয়ান বলেছেন: বিদেশের সাথে আসলে বাংলাদেশের তুলনা করে লাভ নাই। বিদেশে আইন শৃংখলা আছে, কড়া নিরাপত্তা আছে, তাই সেখানে মানুষ অবাধে যে কোন সময় চলাফেরা করতে পারে।তারপরেও বিদেশে জায়গায় জায়গায় পুলিশ থাকে। সন্দেহজনক মনে হলে তারা যে কাউকে অবস্যই জিজ্ঞাসাবাদ করে। তবে আমাদের দেশে মধ্যরাতে আর্জেন্ট প্রয়োজন ছাড়া শুধু একটি মেয়ে কেন একটা ছেলেও একা বের হবার সাহস রাখে না।সুতরাং সেই মেয়েটি আসলেই অপরাধী না নিরাপরাধি ছিল তা স্পষ্টভাবে জানতে হলে মহিলা পুলিশ ডেকে প্রফেশনাল কায়দায় প্রশ্ন করা উচিৎ ছিল।

আসলে এই মেয়েটি বাহবা পেয়েছে মুলত পুলিশের অভদ্র আচরনের বিরুদ্ধে উচু গলায় প্রতিবাদ করার কারনে। বাংলাদেশে পুলিশবাহিনীর সততা, বিশ্বাসযোগ্যতা শূন্যের কোঠায় পৌছেছে। সবাই জানে পুলিশ জনগনের সেবক নয়, বিশেয় এক দলের সেবক মাত্র। পুলিশের উচু তলার অফিসারদের ভুমিকা যেখানে ন্যক্কারজনক সেখানে কিছু অল্পশিক্ষিত কন্সটেবলের কাছ থেকে আর কি বা আশা করা যায়? গোটা ব্যপারটায় তাই মেয়েটি আসলেই কি ছিল তার চাইতেও বেশী ফোকাস পেয়েছে পুলিশের প্রতি মানুষের তীব্র ক্ষোভ।

২৬ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৪৬

ঠাকুরমাহমুদ বলেছেন: ভাই ঢাবিয়ান,
বাংলাদেশে শুধু পুলিশ কেনো সাধারন জনগণ বলে যাদের আমরা চিনি সবাই ইউনিফর্মড সরকারী কর্মকর্তাদের পছন্দ করেন না, তাবৎ ডিফেন্স, পুলিশ - বাংলাদেশের ফর্মালিনযুক্ত আম জনতার কাছে অপছন্দের মানুষ !!! কারণ তাদের পারিবারে ইউনিফর্মড কেউ নেই, তাদের গোষ্টিতে কেউ নেই, তাদের বন্ধু মহলে পুলিশ আর্মি নেভী এয়ারফোর্সে কেউ নেই, তারা হিংসা করে এই প্রফেশন । তারা হিংসায় জ্বলে পুড়ে খাক হয়ে যায়, কারণ তাদের সেই যোগ্যতা নেই সেখানে প্রবেশের, তাদের সেই যোগ্যতা নেই সেই চাকুরীর !

বাংলাদেশ ডিগ্রি পাশ করেই ছেলেরা পুলিশে নিয়োগপ্রাপ্তির আশায় ফাইল হাতে হাফপেন্ট পরে ছুট দেয় আর মা বাবার জমী বিক্রি বাট্টা শুরু করে দেয় !!! চাকুরী না পাওয়া ছেলেদের মাঝে থাকে হতাশা আর হিংসা, আর তাদের পরিবারে থাকে নিষ্ট পঁচা হিংসা। বাস্তবে কি তার প্রমান পাচ্ছেন?????

৪৮| ২৬ শে অক্টোবর, ২০১৮ সকাল ১০:৩৫

হাসান কালবৈশাখী বলেছেন:
আপনি আগেই মেয়েটিকে অপরাধী ধরে বসে আছেন।
কিসের ভিত্তিতে?
মেয়েটি যদি বলতো তিনি একটা ৫তারা বা ২ তারা বিসমিল্লা হোটেল থেকে একজনের সাথে দেখা করে এখন বাড়ী যাচ্ছেন তবে মহিলা পুলিশ ডেকে প্রচলিত আইনে কি চার্জ আনবেন? আমিরিকা হোক আর বাংলাদেশ হোক। কোন আদালতে টিকবে এসব?
ফালতু!

একটা মেয়ে রাতে চলতে পুলিশ চেক পয়েন্টে আসলে পুলিশের উচিত তাকে সহযোগিতা করা, নির্ভয় দেয়া।
সিএঞ্জি ড্রাইভারকে সতর্ক করে বলে দেয়া উচিত যাতে সামনে কোন সমস্যা হলে যেন দ্রুত এই পুলিশ চেক পয়েন্টে ফোন করে।
এটাই সাধারন নিয়ম হওয়া উচিত।

২৬ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫০

ঠাকুরমাহমুদ বলেছেন: সে অপরাধী নয়, সে গুরুতর সন্দেহভাজন ।

ভিডিওতে পুলিশের ভুমিকা অর্ধ-শিক্ষিত ও দায়িত্ব অবহেলার পরিচয় দেয়, ঘটনাস্থলে দুইজন নারী পুলিশ আগমনে সব দিনের আলোর মতো পরিস্কার হতো, দায়িত্বরত পুলিশের কাছে রেডিও অন ছিলো তারা ওয়াকি টকিতে কন্ট্রোল রুমে কল করে দুইজন নারী পুলিশ ডেকে আনতে পারতেন, সর্বোচ্চ ১০-১৫ মিনিটে নারী পুলিশ ঘটনাস্থলে পৌছানোর কথা, তারা তা করেননি, তল্লাশি ও প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় নেওয়া অত্যন্ত জরুরী দরকার ছিলো।

***মধ্যরাতে ডিউটিরত পুলিশের সাথে এই রকম উদ্যত ব্যাবহার সুস্থ মস্তিস্কের কারো পক্ষে সম্ভব না, তাছাড়া পুলিশ আর মেয়েটির আচরন ছিলো নিম্ন পরিবেশের বস্তি টাইপ ঝগড়া । দায়িত্বরত পুলিশের অদক্ষতা ও কর্ম অবহেলায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে সেই সঙ্গে আলোচিত মেয়েটিকে খোঁজা হচ্ছে - যেই মেয়ের পক্ষে আছে বাংলাদেশের তাবত সামাজিক যোগাযোগ মাধ্যম, নারী ও নারীবাদী ! সেখানে মেয়েটি ডুব দেওয়ার কথা না - যদি না সে কোনো অপরাধ চক্রের সাথে জড়িত থাকে ।

মেয়েটি এখন বাংলাদেশ ও বাংলাদেশী প্রবাসীদের কাছে স্টার !!! সে কোনো অপরাধ চক্রে জড়িত না থাকলে তার হাতে মশাল নিয়ে বের হবার সময় এখন !!! মাত্র ৩০ মিনিটে বাংলাদেশের সকল পত্রিকার হেডলাইনে আসবে ছবি সহ !!!! “সুপারষ্টার” পদবী মেয়েটির দ্বারপ্রান্তে - সে মিডিয়ার সামনে আসেছে না এটি মিডিয়াকে ভাবনায় ফেলেছে !!!

৪৯| ২৬ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১২:১৫

নীল আকাশ বলেছেন: আলোচিত মেয়েটিকে খোঁজা হচ্ছে - যেই মেয়ের পক্ষে আছে বাংলাদেশের তাবত সামাজিক যোগাযোগ মাধ্যম, নারী ও নারীবাদী ! সেখানে মেয়েটি ডুব দেওয়ার কথা না - যদি না সে কোনো অপরাধ চক্রের সাথে জড়িত থাকে ।

তথাকথিত দেবী মনে হয় ভক্ত দের পুজায় সন্তুস্ট না হয়ে রথের জায়গায় সিএঞ্জি তে চড়ে উধাও হয়ে গেছেন। তবে দেবীর ড্রেস-আপ আর কথাবার্তা সত্যই মন মুগ্ধকর। আশা করি এর ভক্তরা বিমল আনন্দ পেয়েছে, যা কষ্ট করেছে এর জন্য, মাইরি বলছি!

আর কত যে বিচিত্র খেলা দেখব এই সোনার বাংলায়!

২৬ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫২

ঠাকুরমাহমুদ বলেছেন: মেয়েটি এখন বাংলাদেশ ও বাংলাদেশী প্রবাসীদের কাছে স্টার !!! সে কোনো অপরাধ চক্রে জড়িত না থাকলে তার হাতে মশাল নিয়ে বের হবার সময় এখন !!! মাত্র ৩০ মিনিটে বাংলাদেশের সকল পত্রিকার হেডলাইনে আসবে ছবি সহ !!!! “সুপারষ্টার” পদবী মেয়েটির দ্বারপ্রান্তে - সে মিডিয়ার সামনে আসেছে না এটি মিডিয়াকে ভাবনায় ফেলেছে !!!

৫০| ২৬ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৩১

উদাসী স্বপ্ন বলেছেন: সরকারী কর্মকর্তাদের পছন্দ করেন না, তাবৎ ডিফেন্স, পুলিশ - বাংলাদেশের ফর্মালিনযুক্ত আম জনতার কাছে অপছন্দের মানুষ !!! কারণ তাদের পারিবারে ইউনিফর্মড কেউ নেই, তাদের গোষ্টিতে কেউ নেই, তাদের বন্ধু মহলে পুলিশ আর্মি নেভী এয়ারফোর্সে কেউ নেই, তারা হিংসা করে এই প্রফেশন । তারা হিংসায় জ্বলে পুড়ে খাক হয়ে যায়, কারণ তাদের সেই যোগ্যতা নেই সেখানে প্রবেশের, তাদের সেই যোগ্যতা নেই সেই চাকুরীর !

জ্বি আমার বন্ধু বান্ধবের ১০-১২ জন ক্যাপ্টেন হিসেবে ঢুকছে ইন্জি কোর থেকে। তাদের দুজন র্যাবে সার্ভিস ছিলো। আরো বেশ কিছু বিসিএস ক্যাডারে পুলিশের উচ্চপদে আসীন। এছাড়া ২০০৯ এ একজন দুঃসম্পর্কের পরিচিত এমপি ছিলো যাকে নিয়ে আমি একটা পোস্ট ও দিয়েছিলাম যেকিনা আমাদের ভিওআইপি বিজনেসের ব্যাপারে সাহায্য করতে চেয়েছিলো।

আর লাইসেন্সের সময় টিন নম্বর থেকে শুরু করে জেলা প্রশাসক বরাবর দরখাস্ত ব্লা ব্লা জানতে চান? অবশ্য দেশে জার্মান কোল্ট অনেকের কাছেই আছে। তারপরও আমার খোঁজ করে দেখতে পারেন। বেস্ট অবলাক

২৬ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৩

ঠাকুরমাহমুদ বলেছেন: উদাসী স্বপ্ন আপনি একজন নাদান মানুষ, ডানো ডিব্বার ঢোল আর কতো বাজাবেন, জার্মান কোল্ট সম্পর্কে আপনি ততোটুকু জানেন যতোটুকু গুগলে সার্চ দিয়ে পাওয়া যায়, পৃথিবীর যেই দেশেই থাকুন আর বাংলাদেশর অজপাড়া গ্রামে (বিদেশ থেকে দান করা ল্যাপটপ আর মডেম দিয়ে নেট) আপনি গত ২৪ ঘন্টায় জানতে পারেননি আগ্নেআস্ত্র লাইসেন্সে কি কি ডকুমেন্টস প্রয়োজন হয় !!! আগ্নেআস্ত্র হাতে নিয়ে দেখছেন জীবনে কোনো দিন ??? আপনার লেখাতে প্রমাণ আছে আপনি আগ্নেআস্ত্র হাতে ছোয়েও দেখেন নি।

***সামহোয়ার ইন ব্লগে আপনাকে খুব নোংরা ভাষায় গালাগালি করে ইসলামি ব্লগার রা পোষ্ট দেয় - দেখতে খারাপ লাগে।

২৬ শে অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:০৫

ঠাকুরমাহমুদ বলেছেন: উদাসী স্বপ্ন বলেছেন: এই বাংলা ব্লগ যখন তৈরী হয়েছিলো তখন আমার হাতে নোকিয়া ২৭০০ মোবাইল ছিলো। তখন একটা টিভি চ্যানেলের এডমিন এক্সিকিউটিভ ছিলাম আর ম্যাইনট্যানেন্স হেড ছিলাম কিন্তু তবুও মোবাইল ইন্টারনেট ইউজ করার মতো সুযোগ ছিলো না। যখন ব্লগের সাথে পরিচিত হলাম তখন অবশ্য এজ কানেক্টিভিটিতে জিপির আনলিমিটেড ইন্টারনেট ছিলো আমার। সত্যি বলটে কি টখন কিছু ব্লগার যেমন আরিফ জেবতিক রাগইমন, কৌশিক আইরিন জেবিন চানাচুর আউলিয়া আরো কিছু ব্লগারদের সাথে পরিচিত হলাম তখন বুঝলাম দায়িত্বশীল ব্লগিং কাকে বলে একটা ব্লগ লেখার পেছনে তাদের কি ডেডিকেশন। সার্চ করলেই তাদের ব্লগ গুলো পাওয়া যাবে। তারা ছিলেন সুশিক্ষিত, সচেতন এবং অনেক বেশী বিবেকবোধের অধিকারী। আলোকিত মানুষের উদাহরন বলা যায়

এখন আসি আপনার পোস্টে।

অচেনা মানুষের প্রতি অচেনা মানুষের মায়া মমতা সিম্প্যাথি কমই কাজ করে যদি না সে নরম মনের মানুষ হয়, রুক্ষ এই সমাজে কে কার প্রতি মায়া দেখাবে, দীর্ঘদিন যে পরিবারের সাথে মানুষ বড় হয় সময়ে সেই পরিবারকেই অস্বীকার করে নতুন প্রজন্মরা, এতে কার কি করার থাকে

আমাদের দেশের বর্তমান প্রজন্ম সবচেয়ে বেশী হতাশাগ্রস্ত। হিসাবে ৮২ শতাংশ। যদি জার্নালের খোজ করে ভালোভাবে পড়ি তাহলে দেখা যাবে একটা শিশু যখন পরিপক্ক হয় তখন বইতে পড়ছে সদা সতয় কথা বলিবে, যত মানুষ হয়ে চলিবে কিন্তু বাস্তবে দেখছে তার বাবা মা অসৎ পথে জীবিকা অর্জন করছে, সরকারের কথার কোনো মূল্য নাই। কেন মূল্য নাই সেটা বোঝাতে হবে না। যে ধর্মের বুলি চরম এবং পরম সত্য বলে শেখানো হয় সেই ধর্মের পুরোহিত থেকে শুরু করে তার প্রতিটা বইয়ে মিথ্যে এবং কন্ট্রাডিক্টরী কথা ও নৃশংয উদাহরন পাওয়া যায় তখন স্বভাবতই সে শ্রদ্ধা হারিয়ে ফেলে। এটা টিনেজ বয়সের হরমোন ইগনিশন। যেটা আপনারও ছিলো আমারও ছিলো। তাকে যখন শিক্ষা দিতে যাবেন তখন সে আপনার অজান্তেই মনে মনে গালি দিবে "হিপোক্রেট"। যদি বিশ্বাস না হয় তাহলে একটা টিনেজ যে কিনা বেয়াড়া ও ভালো ছাত্র তাকে জিজ্ঞেস করে দেখতে পারেন।


পুলিশদের ভেতরে যারা একটু বোকা ওরা তখন প্রফেশনাল ব্যাবহার ভুলে পাল্লা দিয়ে ঘরোয়া ঝগড়ায় মেতে ওঠেন এবং ফলাফল স্বরূপ যত দোষ নন্দ ঘোষের পড়ে,

আমি যতদূর জানি পুলিশী পরীক্ষায় পাশ করতে হলে তাকে বাংলা ইংরেজী স হ বেশ কিছু বিষয়ে পরীক্ষা দেবার পর যেটা আসল পরীক্ষা নেয়া হয় সেটা ফিটন্যাস টেস্ট। ফিটন্যাস টেস্টে যেটা করা হয় প্রথমে দল বেধে একটা মাঠে ভরা রোদে দৌড়ানো হয়। কয়েক চক্কর দিতে পারে যারা তাদেরকে রেখে বাকীদের বাদ দেয়া হয় (বিশেষ সুপারিশের কথা আলাদা), তাদেরকে বিভিন্ন বিষয়ে প্রশ্ন করা হয় এবং তখন তাদেরকে জবাব দিতে হয়। এটা কয়েকবার করা হয় তবে সবসময় যে করা হয় সেটা না। কনস্ট্যাবল পদে এটা করা হয় না। যারা চক্কর দিতে পারে তারাই টিকে যায়। টিকে যাবার পর তখন তাদেরকে পাঠানো বিশেষ একাডেমিত। নামটা ভুলে গেছি তবে সে একাডেমীর থাকার ব্যাবস্থা খারাপ হলেও ট্রেনিং বেশ ভালোভাবেই দেয়া হয় এবং সেকানে একজন পুলিশের ফিল্ডে কি রকমের আচার আচরন করতে হবে এবং তাদের তাদের শারীরিক প্রশিক্ষন খুব ভালো ভাবেই দেয়া হয়। এবং যখন সে পুলিশের সেই নন গ্যাজেটেড পদে যতদিন চাকরী করে ঢাকায় থাকাকালীন তাকে রোস্টার ডিউটি দিয়েই পোষাতে হয়।

এতকিছুর পরও যদি বলেন বোকা তাহলে মানতে পারছি না। আপনার পুলিশী ট্রেনিং সম্বন্ধে ধারনা নেই এটা বলে খাটো করবো না তবে ঢাকাস্থ কনস্ট্যাবল ও ট্রাফিকে যারা আছেন তারা প্রচুর শ্রম দেন এবং তাদের প্রচুর জবাবদিহী আছে। বোকা হবার সুযোগ নেই। এখানে দ্বিমত পোষন করছি। যদি সন্দেহ পোষন করেন বাংলাদেশ ডিএমপির ওয়েবসাইট অথবা আপনার পরিচিত যেকোনো পুলিশকে বা কন্সট্যাবল পদে যারা আছেন তাদেরকে জিজ্ঞেস করতে পারেন।

কাজেই চোরের মার বড় গলা ধরণের মানুষকে পুলিশ চেকের নামে হয়রানী করছে কথাটা সব সময় সঠিক নয়।

গুলশানে আমার কিছু পরিচিত এখনো কিছু পোলাপান পরিচিত। এবং খবরেই প্রকাশ গুলশানে যে পরিমান ইয়াবার ডিলিং হয় সেটা হয়তোপুরো ঢাকা শহরে হয় না। তবে আপনিশয়তো শুনে থাকবেন অনেক সময় গুলশানের পোলাপান টিএসসি বা মগবাজার রেলগেট যায় কিনতে শুধু এ কারনে যে সেখানে আপনি পাইকারী রেট পাবেন। বাংলাদেশের মাদক ব্যাবসা কত প্রকট এবং পুলিশ প্রশাসন কিভাবে এসবে জড়িত তার ওপেন সিক্রেট বা চাক্ষুষ প্রমান দেখতে চাইলে মগবাজার রেলগেট যাবেন। যদি কোনো পত্রিকার অপরাধ পাতার সাংবাদিক পরিচিত থাকে তাহলে জিজ্ঞেস করবেন মগবাজার রেলগেট স হ চট্টগ্রাম তথা বাংলাদেশের বেশ কিছু মাদকের হট স্পট কারা প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে নিয়ন্ত্রন করে সেটা কিঞ্চিত ধারনা পাবেন। দেশে থাকি না কিন্তু বয়স গুনে বা আচার গুনে এগুলোর খবর ইউরোপে বসেই পাই। তাই পুলিশ সাধারন আমজনতাকে চেক করে সেটা হলো লোক দেখানো। কালকে আপনার গাড়ী চেক করলে পরশু আপনি ফেসবুকে এসে বড় গলায় বলবেন দেশের পুলিশ অনেক এলার্ট যদু মদু আসলে এটাকে শুধু আপনাকেই বুঝ দিচ্ছে। অথচ রিজেন্ট বা ডিপ্লোম্যাট জোনে বড় বড় মানুষের বেশ্যা, ইয়াবা স হ পার্টি করতে দেখলে ভিমড়ি খাবেন। আমি নিজেও যদি গুলশানে আমার নিজস্ব জার্মান কোল্ট নিয়ে ঘুরে বেড়াই কেউ চেক করবে না, এমনকি আমার গাড়িতে দুটো স্যালুটও দিবে, ট্রাস্ট মি

পুলিশদের ভেতরে যারা একটু বোকা ওরা তখন প্রফেশনাল ব্যাবহার ভুলে পাল্লা দিয়ে ঘরোয়া ঝগড়ায় মেতে ওঠেন এবং ফলাফল স্বরূপ যত দোষ নন্দ ঘোষের পড়ে, জনগণ তখন হয়ে যায় সাধু সন্ন্যাসী অশরীরী আর সব দোষ পুলিশ নামক খারাপদের।

বাংলাদেশের কয়েকটা বাহিনী এখন ইনডেমনিটি নিয়ে চলে যার প্রথমে আছে ডিজিএফআই এবং দ্বিতীয়ত পুলিশ। প্রতিমাসে যখন পুলিশী রিপোর্ট হয় তখন গুমের যে ঘটনার পরিসংখ্যান দেয় সেটা বাংলাদেশ আইন ও সালিশ কেন্দ্র ও মানবাধিকার সংস্থার সাথে উপাত্তে মেলে না। প্রতিদিন আইন ও সালিশ কেন্দ্রে যতরকম হোমিসাইডের অভিযোগ ঘটে তার বেশীর ভাগই পুলিশের বিরুদ্ধে। এগুলো নিয়ে পত্রিকায় প্রচুর লেখা লেখি হয়েছে। এখন আর লেখা হবে না কারন তথ্য প্রযুক্তি আইনে নতুন আইন হয়েছে যেখানে সাংবাদিকরাও রেহাই পাবে না।

এখন আসি ভিডিও এর ক্ষেত্রে। প্রথমত বলে নেই আমি উকিল নেই, শুধুমাত্র কোড লেখক প্রকৌশলী। তারপরও যতদূর জানি ৫৭ ধারা বিলুপ্ত সেক্ষেত্রে বিনা ওয়ারেন্টে আপনাকে গ্রেফতার করা যাবে রাস্ট্রোদ্রোহ আইনে। আপনার তল্লাশী করা যাবে বিনা ওয়ারেন্টে বিশেষ এলাকায় প্রবেশের ক্ষেত্রে এবং বিশেষ পরিস্থিতিতে যেখানে পুলিশের সন্দেহের ক্ষেত্র হবে জঙ্গিবাদ, সাইবার এবং নারী শিশু নির্যাতনের বিষয়ে।

পুলিশ এই ভিডিও তার তল্লাশী বিনা ওয়ারেন্টে নিতে পারে বিশেষ এলাকার প্রেক্ষিতে কিন্তু পুলিশ তার ব্যাগ চেক করছে না সেহেতু এটা পুলিশের কোড অব কন্ডাক্টের ব হির্ভূত এবং ঠিক এ কারনেই সেই তিন পুলিশকে বরখাস্ত করা হয়েছে। পুলিশের বিরুদ্ধে এখন কেস করা যেতে পারে, মানহানী, হয়রানী ও সাইবার আইনে যেহেতু রাকিব রাজ নামের ছেলেটি নিজেকে পুলিশ হিসেবে পরিচয় দিয়েছে (আইডিটা এখন আর নেই, ডিএ্যাক্টিভেট)। সেক্ষেত্রে একটা মেয়ে যদি বেশ্যাও হয় তাহলে সে দোষ করছে না কারন বাংলাদেশ আইন অনুযায়ী বেশ্যা বৈধ। ব্যাভিচারী বৈধ নয় কিন্তু সেক্ষেত্রে কাউকে বাদী হয়ে জিডি করতে হবে।

তাই এত রাতে একটা মেয়ে যাই করুক, যদি কোনো আইন ভঙ্গ বা সন্দেহজনক কিছু না করে তাকে আপনি শুধু চেক করতে পারেন অপমান করার অধিকার নাই, কারন পুলিশ জন গনের চাকর, তার টাকায় পুলিশের বেতন হয় এবং আইনানুগ ব্যাবস্থা নিতে চাইলে ম্যাজিস্ট্রেট কোর্টে গিয়ে একটা নালিশ ঢুকে দিলেই পুরো ব্যাপারটা বিচার বিভাগীয় তদন্তের এখতিয়ারে পড়ে।

বাংলাদেশের অর্থনৈতুক ক্রমবিকাশের কারনে চাকুরীর বাজার ব হু দিকে প্রসারিত হয়েছে। আমার এক্স একটা রেডিও জকির জব পেয়েছিলো (সে সামুর একজন প্রথিতযশা ব্লগারও ছিলেন), তার টাইম শিডিউল ছিলো সন্ধ্যা ৭ টা থাকে রাত দুটো। এরকম গার্মেন্টস থেকে শুরু করে ব হু সেক্টরে মেয়েরা রাতের বেলা চাকুরী করছে কারন তাদের পেট চালাতে হয়। তাই রাতের বেলা বের হলেই যে সে হোটেল থেকে বের হইছে এরকম বর্বর মিথ্যা ধর্মের হুজুর তেতুল ওরফে কুকুর শফির মতো কথা বলতে হবে বা চিন্তা করতে হবে এটা ২০১৮ সালে এসে দেখলেও মনে হয়

সাত কোটি সন্তানেরে হে মুগ্ধ জননী
রেখেছো বাঙ্গাল করে মানুষ করোনি

এখন বলতে মানুষ হয়নি তাহলে তারা কি? সোজা উত্তর শিশুকামী (যেহেতু বাংলাদেশ শিশুকামে চ্যাম্পিয়ন), ধর্ষক (বাংলাদেশ আনডকুমেন্টেড ধর্ষনে ভারতের থেকে বেশ কিছু ধাপ এগিয়ে), চোর (দুর্নীতিতে এখনো দক্ষিন এশিয়ায় শীর্ষস্থানে), জঙ্গি (হোলি আর্টিজান, ৫০০ বোমা হামলা), স্রেফ নিকৃস্ট একটা জাতী

সুস্থতা কামনা করি আপনার

৫১| ২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ৮:৩৮

উদাসী স্বপ্ন বলেছেন: জ্বি ভাই আপনি নাদান মানুষ। আপনেই জিতছেন আমার জার্মান কোল্ট নাই, হাতেও ধরি নাই। আপনে জিতছেন।

প্রথমে বললেন মেয়েটা অপরাধী। যখন বললাম কেমন তখন বললেন আপনার সন্দেহ। ভিত্তি কি? দিলেন জঙ্গির লিংক। যখন বললাম পোশাকের মধ্যে জঙ্গিত্বের লক্ষ্মন নাই তখন বললেন মেয়েটা লুকায়া আছে কেন! যখন ডিএমপি উকিল তানজিব সহ প্রথিতযশা উকিল এমনকি পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের স্বীকারোক্তিতে মেয়েটিকে সন্দেহের কোনো কথাই আসেনি বরংচ তারা উল্টো পুলিশের দোষ দেখে নিজেরাই মামলা দায়ের করে তাদের শাস্তির ব্যাবস্থা করছে সেখানে আপনি আমার ব্যাক্তিগত জীবন আর লাইসেন্স নিয়ে টানতেছেন।

ধরেই নিলাম আমি ব্যাক্তিগত ভাবে অসুখী বা আপনার যা যা সম্দেহ সবই ঠিক তবু আপনি আদতে মেয়েটাকেই দোষ দিয়ে সেই অপরাধী পুলিশদের পাশে দাড়াচ্ছেন।

সবাই আপনার কমেন্ট গুলো পড়ছে। দেখছে। মেয়েদের প্রতি আপনার মনে এত ক্ষেদ জিঘাংসা দেখে সত্যি অবাক হলাম।

ঠিক আছে ভাই আপনিই ঠিক আমিই ভুল।

তারপরও নিজের একটু কাউন্সেলিং করেন

২৬ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:০৫

ঠাকুরমাহমুদ বলেছেন: মেয়েদের প্রতি আমার বা আমাদের কোনো ক্ষেদ নাই। আপনি আবারো আপনার অজপাড়া গ্রামের নোংরা পলিটিক্স খেলতে চাচ্ছেন ! মধ্যরাতে সিএনজি ভ্রমনরত অজ্ঞাত মেয়ে আর দেশের তাবত মেয়ে এক !!! - আপনি সুস্থ আছেন তো, আপনি তো দেশের মেয়েদের অপমান করে দিলেন এই সুযোগে ! ধর্মবিদ্ধেসী আর ধর্মান্ধ একই শ্রেণীর তা আপনি প্রমাণ করেন বারংবার । ব্লগে ধর্মান্ধ ব্লগারগণ আপনাকে কেনো নোংরা গালাগালী করে তা ‍কি বুঝতে পারছেন ! - জনাব জার্মান কোল্ট মাসুদ রানা !

ব্লগে আপনার এক্স, আপনার ডিভোর্স মামলা ইত্যাদি লিখেছেন তাতে কি প্রমান হয় না আপনার কয়টা এক্স এবং আপনি একজন নারীলোভী ও নারী বিদ্বেসী, আপনিই তেতুল শফি, মোল্লা ওমর, ওসামা বিন লাদেন - ব্লগে সবাই আপনার কমেন্ট দেখছে-পড়ছে, আমি সাধ্যাতীত চেষ্টা করেছি ব্যাখ্যা দেওয়ার আর আপনি গোয়ারের মতো কথা প্যাচাচ্ছেন - - -

*** আগ্নেআস্ত্র লাইসেন্সে কি কি ডকুমেন্টস প্রয়োজন হয় ! তা জানাতে আপনি ব্যার্থ এবং আপনি মিথ্যাবাদী । আমার কোনো পোষ্টে আপনার আর কোনো কমেন্ট আশা করছি না।


৫২| ২৭ শে অক্টোবর, ২০১৮ সকাল ৮:৫৯

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: মেয়েটি এখন বাংলাদেশ ও বাংলাদেশী প্রবাসীদের কাছে স্টার !!! সে কোনো অপরাধ চক্রে জড়িত না থাকলে তার হাতে মশাল নিয়ে বের হবার সময় এখন !!! আপনি কি বলেন সেতো মাত্র ৩০ মিনিটে বাংলাদেশের সকল পত্রিকার হেডলাইনে আসবে ছবি সহ !!!! আর টিভি চ্যানেল তাকে কভার করার জন্য ক্যামেরা হাতে ঝাপিয়ে পরবে !!!


ঝাঁপিয়ে পড়বে তো ভাই প্রশাসন! মেয়েটি ভয়ে বের হচ্ছে না হয়ত, বর্তমানে পুরো দেশটা প্রশাসন নিয়ন্ত্রিত আপনি মানুন আর নাই মানুন, তাই কিন্তু সত্য। এখানে প্রশাসনের বিরোদ্ধে যাওয়া মানে যতটুকু ইজ্জত নিয়ে এসেছে তাও বিলীন করা। কথার শুরুতেই মেয়েটিকে (প্রমাণহীন ভাবে) খারাপ মেয়ে বলে সম্বোধন করা এবং নিজেদের দুর্বল কণ্ঠস্বর, এসবে মেয়েটি একে তো হয়েছে সাহসী অন্য দিকে উদ্দণ্ড। হ্যা, মেয়েটির এই অবস্থা দৃষ্টের কারণ করে দিয়েছে পুলিশ।

আপনাকে কথার শুরুতেই যদি কেউ বাজে ট্যাগ দিয়ে দেয়, তবে নিশ্চয় আপনি খ্যাপে যাবেন, আপনি তেমনটা হোন বা না হোন! তার উপর চেহারার দিকে বারংবার লাইট ধরা ও ভিডিও করা মেয়েটিকে উদ্দণ্ড করতে সহায়ক হয়েছে।

২৭ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:২২

ঠাকুরমাহমুদ বলেছেন: বর্তমানে পুরো দেশটা ব্লাকমেইল করছে মিডিয়া আর সামাজিক যোগাযোগ মাধ্যম - আপনি মানার প্রয়োজন নেই ।

৫৩| ২৭ শে অক্টোবর, ২০১৮ দুপুর ১২:২৮

নতুন বলেছেন: লেখক বলেছেন: ***পুলিশের কি করার ছিলো বিষয় তা নয়, বিষয় পুলিশ কিছু করেনি, নিম্নশ্রেণীর তর্কে তারা সময় নষ্ট করেছে। নতুন আপনার প্রশ্নগুরো ক্লাস থ্রিতে পড়া বাচ্চাদের ।সে যাইহোক আপনি দালাল কেনো বলেছেন এটি জানান, আপনি কার দালালী করছেন ? আপনি দালাল বলার কারণ কি ব্যাখ্যা দেবেন ।

আপনার পুলিশীতে পিএইচডি থাকাতে আমার প্রশ্ন ৩য় শ্রেনীর বাচ্চার প্রশ্নের মতন মনে হয়েছে। সেটা ব্যাপার না।

কিন্তু বিষয়টা খুবই সাভাবিক, কিন্তু আপনার নারী বিদ্বেষী মনভাবের জন্যই তাকে আপনার সন্দেহ হয়েছে।

আপনি ঐখানে দাড়িয় থাকলেও নিয়ম/আইন অনুযায়ী কিছুই করতে পারতেন না।

কারন রাত ২-৩টায় একটা নারী রাস্তায় নিরাপদে যাতায়াত করতে পারে সেটা নিশ্চিত করাই পুলিশের কাজ...

রাতে ভ্রমন করার জন্যই আপনার সন্দেহ হতে হবে?

আপনি নারী বিদ্বেষী মনভাব নিয়ে কিছু বেয়াদব পুলিশের পক্ষে কথা বললে মানুষ আপনাকে অবশ্যই সমথ`ন করবেনা।

২৭ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৪:১৮

ঠাকুরমাহমুদ বলেছেন: নতুন, ব্লগে তর্ক চলছে ব্লগের সেই জন্ম লগ্ন থেকে, আমার সাথে আপনার মতামত না মিলতে পারে - এটাই স্বাভাবিক । আপনি দালাল শব্দটি বলে “আপনার নিজের-আপনার পরিবারের-আপনার বংশের পরিচয় দিয়ে দিলেন” ।

৫৪| ২৭ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:০৫

আবু তালেব শেখ বলেছেন: যে যাই বলুক পুলিশ গুলো প্রশ্নফাস জেনারেশন। অদক্ষ্যতার পুরোপুরি পরিচয় দিয়েছে।

৩০ শে অক্টোবর, ২০১৮ রাত ৮:১৯

ঠাকুরমাহমুদ বলেছেন: দায়িত্বরত পুলিশ অদক্ষ ও চুড়ান্ত বোকামীর পরিচয় দিয়েছে তার জন্য তাদের সাজা মওকুফ করা হয়নি ।

৫৫| ২৮ শে অক্টোবর, ২০১৮ সকাল ৮:১০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ৎ



ভালোই তো ঝগড়া ঝাটি হচ্ছে। তবে বাংলাদেশের পুলিশকে অত বেশী ভালো মনে করার কারণ নেই।

২৮ শে অক্টোবর, ২০১৮ রাত ৯:৩৭

ঠাকুরমাহমুদ বলেছেন: মোহাম্মদ সাজ্জাদ হোসেন ভাই, মালয়েশিয়ার পুলিশ ফার্স্টক্লাস ?

৫৬| ২৯ শে অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৪৬

সামিয়া বলেছেন: কথায় যুক্তি আছে,

৩০ শে অক্টোবর, ২০১৮ রাত ৮:১৪

ঠাকুরমাহমুদ বলেছেন: ছোটবোন, আমার বয়ষ হয়েছে এখন এই বয়ষে অযৌক্তিক কথা বা লেখা ভুল হবে । দশবার চিন্তা করে এক পা ফেলতে হয় !!!

৫৭| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ২:৩৪

ট্রাভেলার মাসুদ বলেছেন: শিরোনাম ছবিতে সিএনজি'র কেউ বেচে আছে কি?

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৫৯

ঠাকুরমাহমুদ বলেছেন: তাৎক্ষনিক মৃত্যু ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.