নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

ধর্ষণ অপরাধে কি সাজা হওয়া উচিত পুরস্কার নাকি তিরস্কার ?

১৭ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:২০



সুচনা: প্রতিদিন খবরের কাগজ, টিভি চ্যানেল খুললেই চোখে পড়ে নারী নির্যাতনের খবর, যার মধ্যে সবচেয়ে বেশী হলো ধর্ষণ ও গণধর্ষণ ! এ থেকে রেহাই মিলছে না মাত্র ছয় বছরের শিশু কন্যা থেকে প্রাপ্তবয়স্কা নারীদেরও। “পরিবার, সমাজ, কর্মক্ষেত্র, এমনকি যানবাহনও” কোথাও নারীরা পাচ্ছেন না নিরাপত্তার নিশ্চয়তা, নানা ধরনের কলহ ও সম্প্রতি রাজনৈতিক জের ধরেও নারীর উপর চলেছে ধর্ষন ও গণধর্ষণের মতো পাশবিক নির্যাতন।

নারীর সম্ভ্রমহাণী করা পুরুষের বিকৃত যৌনচিন্তার যে বহিঃপ্রকাশ! - তাতে কোনো সন্দেহ নেই। এমন হীন রুচি নর্দমার কীট বিকারগ্রস্থ মানুষদের কাছে “মানবতা ও বিবেকবোধ” ধর্ষিত হচ্ছে দিনের পর দিন।

বর্তমান পরিস্থিতি: ছেলেমেয়েদের অবাধ মেলামেশা এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে প্রকাশ্য জানিয়ে যেই আত্মতৃপ্তি - তা একটি মানসিক ব্যাধি, যেই ব্যাধিতে আক্রান্ত যুব সমাজ, সেলিব্রেটি, সিনে তারকা সহ হাল সময়ের আন্তর্জাতিক খেলার ক্রিকেটাররাও বাদ পড়েননি। হ্যাপি - রুবেল, সুভা - নাসিরের ভিডিও দেশ ছেড়ে সারা বিশ্বে আলোড়ন তৈরি করেছে এবং ইত্যকার ভিডিও দেখে একই পথে অনুপ্রেরনা পেয়েছে তথাকথিত অশিক্ষিত/ অর্ধশিক্ষিত/শিক্ষিত যুবক, তরুন, পুং সমাজ সহ বুড়া ভাম হিরো আলম নামক জঘণ্য নালা নর্দমার কীট ও !!!

ইউটিউবার সালমান মুক্তাদির ও সুন্দরী প্রতিযোগিতায় প্রথম/দ্বিতিয়া জেসিয়া তাদের গর্বভরে প্রকাশ করা রেডিও জকির অশালীন আত্মস্বীকৃত ভিডিও যেখানে উভয়ে স্বিকার করে “সালমান মুক্তাদিরের সাথে ১৫০-২০০ মেয়ের সঙ্গে নোংরা অন্তরঙ্গ সময় কাটানোর কথা” - ইন্টারনেটে এই ভিডিও দেখেছে লক্ষ কোটি মানুষ এবং এখানেও অনুপ্রেরনা পাচ্ছে তথাকথিত গোবর মস্তিস্ক পুং সমাজ !!! - দায়ী কে ???

উপসংহার: ধর্ষণের মামলায় আগের ধাপগুলোর দুর্বলতার কারণে ধর্ষণের মতো ঘটনা ঘটছে প্রতিনিয়ত, তাছাড়া অনলাইন চ্যাট, ভিডিও চ্যাট, ফেসবুক, ফেসবুক লাইভ, ইউটিউব এইসবকে তো বাংলাদেশী ছেলেমেয়েরা নোংরা পর্ণ সাইট করে ছেড়ে দিয়েছে। শেষ কথা একটিই ধর্ষণ অপরাধে সাজা কি ? পুরস্কার নাকি তিরস্কার !!! - ধর্ষণের মতো নিকৃষ্ট অপরাধের জন্য দেশে চাই দৃষ্টান্ত মুলক কঠিন স্বাস্তি এবং অবস্যই “মৃত্যুদন্ড”। তা না হলে দেশে সাইবার ক্রাইম রোধ করা যাবে কি না জানা নেই, তবে ধর্ষণ রোধ করা অসম্ভবের চেয়েও অসম্ভব !!! ***মাননীয় বিচারক মহোদয় ও আইন প্রয়োগকারী সংস্থার কাছে আবেদন - বাংলাদেশে ফায়ারিং স্কোয়াডে মৃত্যুর নজির নেই, ধর্ষণ অপরাধে ধর্ষককে মৃত্যু নিশ্চিত না হওয়া পর্যন্ত ফাঁসির দড়িতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার সাজা দিন, নয়তো পুরস্কার হিসেবে গলায় মেডেল পড়িয়ে দিন।




মন্তব্য ২৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ১৭ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৫০

কাজী ফররুখ আহমেদ বলেছেন:



শেষ কথা একটিই ধর্ষণ অপরাধে সাজা কি ? পুরস্কার নাকি তিরস্কার !!! - ধর্ষণের মতো নিকৃষ্ট অপরাধের জন্য দেশে চাই দৃষ্টান্ত মুলক কঠিন স্বাস্তি এবং অবস্যই “মৃত্যুদন্ড”। তা না হলে দেশে সাইবার ক্রাইম রোধ করা যাবে কি না জানা নেই, তবে ধর্ষণ রোধ করা অসম্ভবের চেয়েও অসম্ভব !!! ***ফায়ারিং স্কোয়াডে মৃত্যুর নজিরই নেই বাংলাদেশে, মাননীয় বিচারক মহোদয় ও আইনপ্রোয়গকারী সংস্থার কাছে আবেদন - ধর্ষণ অপরাধে ধর্ষককে মৃত্যু নিশ্চিত না হওয়া পর্যন্ত ফাঁসির দড়িতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার সাজা দিন নয়তো পুরস্কার হিসেবে মেডেল পড়িয়ে দিন।

উপসংহার যথার্থ ।
দেশের এই পরিনতির জন্য দায়ী তথাকথিত নোংরা মস্তিস্ক ফেসবুকার ইউটিউবার পুং সমাজ।

১৭ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:০২

ঠাকুরমাহমুদ বলেছেন: ফেসবুকার ও ইউটিউবারদের - বর্তমান সমাজ ও তলাবিহীন আধুনিক পরিবারের সন্তানরা অনুপ্রেরনা দিচ্ছে । তাদের কাছে সবই “কুল, জোস, বাডি, ব্যাবী, বাবু, মামু” ইত্যকার শব্দ তাদের অনুপ্রেরনা আর ফলাফল ধর্ষণ, গণধর্ষণ !!! দেশের পরিস্থিতি ভয়ংকর থেকে ভয়ংকর হচ্ছে, ধর্ষণ অপরাধে সাজা না হলে সাহসী ভুমিকা রাখবে পরবর্তি ধর্ষক, ধর্ষণ হবে আরো শত শহস্র নারী, বালিকা এমনকি শিশু ও বাদ যাবে না।

২| ১৭ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:০২

মাহমুদুর রহমান বলেছেন: এসব বন্ধ হবে কবে?

১৭ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:০৫

ঠাকুরমাহমুদ বলেছেন: নোংরা ও নোংরামী প্রশ্রয় না দিয়ে প্রতিবাদ করুন, মুখের ভাষায়, কলমের ভাষায়, কম্পিউটারের কী বোর্ডে ।

৩| ১৭ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:১৬

আরোগ্য বলেছেন: নৈতিকতার অবক্ষয়। এসব অপরাধ ঠেকানোর জন্য পদক্ষেপ না নিলে ভবিষ্যত অন্ধকার।

১৭ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৪৮

ঠাকুরমাহমুদ বলেছেন: যারা পদক্ষেপ নেবেন তাদের পরিবার সন্তান “যুক্তরাজ্যে, যুক্তরাষ্ট্র, কানাডা অথবা আদমের দেশ মালয়েশীয়াতে নিরাপদে আছে” ।

৪| ১৭ ই জানুয়ারি, ২০১৯ রাত ৮:৫৩

মুক্তা নীল বলেছেন: ঠাকুরদা,এই লেখাগুলো পড়লে আমার গায়ের পশম নেড়েচেড়ে উঠে। কত স্পর্শকাতর বিষয়। চোখের সামনে যখন ভাসে কোন শিশুবাচ্চা থেকে নারী এই পরিস্থিতির শিকার হয়েছে তখন অসাভাবিক লাগে নিজেকে নিজেরই। ধিক্কার থুতু ঘেন্না....
আমাদের দেশের আইন নারীক্ষেত্রে যথেষ্ট শক্ত অবস্থানগত। কিন্তু দেখেন এই আকাম কুকামের কি আইন??? ঠিকই জামিনে বের হয়ে আসে।
আর আপনি নারীনিযার্তনের কথা বলছেন, যে কোন শ্রেণীর নারীরাই এই নিযার্তনের ভুক্তভোগী।
কঠোর আইন ও মনমানসিকতার পরিবর্তন আনতে হবে।
আর,১নং কমেন্ট করেছেন কাজী ফররুখ আহমদের সাথে পুরোপুরি সহমত।

১৭ ই জানুয়ারি, ২০১৯ রাত ১০:০২

ঠাকুরমাহমুদ বলেছেন: মুক্তা নীল, পারিবারিক শিক্ষা একটি বড় শিক্ষা, অনেক আগে বাসে ট্রাকে এমনকি রেষ্টোরেন্টে দেয়ালে লেখা থাকতো ব্যাবহার বংশের পরিচয়। আমি বলবো “ব্যাবহার জন্মের পরিচয়” বর্তমান প্রজন্মে অতি নিম্ন শ্রেণীর অমানুষের হাতেও আছে টাকা, সেলফোন সহ ইন্টানেট লাইন আর তাতে তাদের পূর্ব পুরুষের দেয়া “চামারের রক্ত” গরম করে তারা নেমে পরেছে ধর্ষনের মতো নোংরা লিপ্সাতে। এদের ঘৃণা বা ধিক্কার না জানিয়ে সরাসরি আইনের আওতায় এনে বিচারে “ফাঁসিই একমাত্র সাজা” ।

৫| ১৭ ই জানুয়ারি, ২০১৯ রাত ৮:৫৬

অন্তরন্তর বলেছেন: ধর্ষণের একমাত্র সাজা মৃত্যুদণ্ড ছাড়া আর কিছু নয়। ধর্ষণ বন্ধ করা সম্ভব নয় এমনকি উন্নত বিশ্বে এত সুন্দর আইন থাকা সত্ত্বেও ধর্ষণের মাত্রা আশংকাজনক। আমাদের দেশে অবস্বই মৃত্যুদণ্ড করা উচিৎ আইন করে। শুভ কামনা ঠাকুর সাহেব।

১৭ ই জানুয়ারি, ২০১৯ রাত ১০:০৬

ঠাকুরমাহমুদ বলেছেন: অন্তরন্তর ভাই, দেশে ইদানিং ভয়ংকর ভাবে বেড়ে গেছে ধর্ষণ অপরাধ। আইন শক্ত না হলে এই পঁচা নোংরা নর্দমার কীট “আইনকে ধর্ষণ করবে একদিন । ধর্ষণ অপরাধে ধর্ষককে মৃত্যু নিশ্চিত না হওয়া পর্যন্ত ফাঁসির দড়িতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার সাজা করা উচিত দ্রুত বিচার ট্রাইবুনালে ।

৬| ১৭ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৪৬

বলেছেন: “কি হয়েছে বাচ্চাটা পুরোপুরি খুলে বলতে পারছে না। বলে মা দাদা আমার পাজামা ...

কিছুদিন আগে রাজধানীর মোহাম্মদপুর এলাকার একটি আবাসিক মাদ্রাসার ছাত্রটি তার নিজের শিক্ষকের দ্বারা ধর্ষিত হয়েছে
... ফলে বীভৎস এসব অপরাধ ঘটছেই।

“ অনেকে শিশু বা অভিভাবকই জানে না কোথায় অভিযোগ জানাতে হয়।
আর অনেকে দেখছেন অনেক নির্যাতনের ঘটনা ঘটছে কিন্তু বিচার তো হচ্ছে না।

১৭ ই জানুয়ারি, ২০১৯ রাত ১০:১১

ঠাকুরমাহমুদ বলেছেন: ল ভাই, ভয়ংকর সত্যি হচ্ছে এই ছোট্ট বাচ্চাটি পর্যন্ত নিরাপদ নয়। এই কি সোনার বাংলাদেশ যাকে নিয়ে আমাদের এতো গর্ব, এই দেশ নিয়ে এতো মাতামাতি, লাল সবুজের পতাকা নিয়ে এতো কষ্ট আর এতো হানাহানি ! দেশে নারীদের নিরাপত্তা কি ? কি পথে, কি অফিসে, কি বাসে, কি ট্রেনে ? মানুষের ভীরে কোনো না কোনো পুং শুকর তার নোংরা হাত বাড়িয়ে দেবে কোনো নারীর প্রতি এমনকি একটি অবুঝ শিশুর প্রতিও !

৭| ১৭ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৪৭

বলেছেন: নিজ স্ত্রীর অনিচ্ছায় ... সাম্পর্কিক ধর্ষণের (partner rape) বা বৈবাহিক ধর্ষণের (marital rape) ক্ষেত্রে তো বিচার তো দূরের কথা একে অপরাধ হিসেববেই গণ্য করা হয় না। কিছু কিছু বিশেষ ..... এই উল্লেখিত পদক্ষেপই শেষ নয়, বরং সূচনা। ধর্ষণ রোধের দায়িত্ব আপনার -----

১৭ ই জানুয়ারি, ২০১৯ রাত ১০:২৭

ঠাকুরমাহমুদ বলেছেন:




ধর্ষিত হবে সমাজ, ধর্ষিত হবে পরিবেশ
ধর্ষিত হবে পরিবার পরিজন
ধর্ষিত হবে বিবেক, ধর্ষিত হবে দেশ !!!

৮| ১৭ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:৫৮

নতুন বলেছেন: ধষ`নের সাজা না হবার পেছনে আমাদের সমাজই দায়ী...

একটা ধষ`ককে বাচাতে আমাদের সমাজের এলিটদের একটা অংশ উঠেপড়ে লাগে....

মাতু্ব্বররা টাকা খায়,,,, পুলিশ টাকা খায়.... উকিল ধষ`ককে বাচাতে নারীকে অবমাননা করে....

আমাদের ভন্ড সমাজে ধষ`কের বিচার হয়না বলেই ৯০% ধষ`ন ঘটে.... ১০% হয়তো হুজুগে বা হঠাত করে হয়ে যায়... সেটা নিয়ন্ত্রন সম্ভবনা... কিন্তু বিচার হলে ৯০% ধষনই বন্ধ হয়ে যাবে....

যখন কেউ জানবে সে ধষন করে পার পবেনা...তখন অবশ্যই ধষন করবেনা।

১৭ ই জানুয়ারি, ২০১৯ রাত ১১:০৩

ঠাকুরমাহমুদ বলেছেন: ধর্ষনের জন্য শুধু ধর্ষকের সমাজ দায়ী নয় সবচেয়ে দায়ী তার পরিবার পরিজন। এখন সবচেয়ে জরুরী বিচার ব্যাবস্থা এবং অবস্যই ধর্ষণ অপরাধে ফাঁসি হবে সমাজে স্থিতি অবস্থা ।

৯| ১৭ ই জানুয়ারি, ২০১৯ রাত ১১:৪৬

পদাতিক চৌধুরি বলেছেন: সামাজিক অবক্ষয় আমরা করা শেষ সময় পৌঁছেছি। সেজন্য আজ ছয় থেকে 60 বছরের ঊর্ধ্বের মহিলা কেউ সমাজের যে কোন জায়গায় নিরাপদ নয় ; শিকার হয় নরখাদকদের । শুধু সামাজিক সচেতনতা নয়, দরকার কঠোর আইনও।

শুভকামনা ও ভালোবাসা প্রিয় ঠাকুর মাহমুদভাইকে।

১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ১:৩৮

ঠাকুরমাহমুদ বলেছেন: আমি সামাজিক অবক্ষয়ের জন্য অন্যতম দায়ী করবো পরিবার পরিজনকে।

১০| ১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ১২:৪৫

হাসান কালবৈশাখী বলেছেন:
ধর্ষণ অপরাধে সাজা কি ? চাই দৃষ্টান্ত মুলক কঠিন স্বাস্তি এবং অবস্যই “মৃত্যুদন্ড”।

সাজা কি মৃত্যুদন্ড/জাবৎজীবন সেটা মুলত সমস্যা না।
মুল সমস্যা প্রচলিত আইন, ধর্ষন প্রমান করাই তো মহা সমস্যা।
প্রচলিত আইনের দুর্বলতায় ৯০% আসামী ছাড়া পেয়ে যাচ্ছে। এছাড়া ধর্ষন প্রমান করতে আক্রান্ত নারীকে অনেক অপদস্থ হতে হচ্ছে, যে কারনে বেশিরভাগ ধর্ষন রিপোর্টই হয় না।
ধর্ষিতার মুখের বক্তব্য প্রধান্য দিয়ে ধর্ষন প্রমান করার ব্যাবস্থা, আইন সংসোধন করঅতে হবে।

১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ১:৫৩

ঠাকুরমাহমুদ বলেছেন: হাসান কালবৈশাখী ভাই, “মৃত্যুদন্ড” তো হতেই হবে নয়তো ধর্ষণের পাগলা কুকুর থামবে বলে আমি মনে করি না, আমি বাংলাদেশের অবক্ষয়মান মানবসমাজ চিনি, আইন মজবুত আছে তার প্রয়োগ করতে হবে তবে এখোনি সময় নয়তো এর অনাদায়ী জের হবে ভয়ংকর। ***আপনার বিস্তারিত মতামত আশা করছি ।

ঢাকা’র প্রতিটি বাস ষ্টপেজে নারী অপদস্ত হচ্ছে, ভীরে নারী শরীরে হাত দিচ্ছে কোনো নর্দমার শুকর, এমনকি ট্রেনের ভীরে, অফিসে, বাসায়” কোথায় নয় ? এ নিয়ে আমি আলাদা একটি পোষ্ট দিবো। আপনি নিজে কেনো লিখছেন না ? “রাজনৈতিক প্রতিবাদ, কবিতা, প্রবন্ধ, গুগল ট্রান্সলেট অনুবাদ” ব্লগে চলছে দিনের পর দিন, সমাজ ব্যাবস্থা নিয়ে প্রতিবাদ নয় কেনো ?

১১| ১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ১:১৫

রাজীব নুর বলেছেন: ধর্ষণ বন্দ হবে না। অন্তত পক্ষে আমাদের দেশে।লাগবেন বাজি?

১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ১:৫৫

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনি তো চলার পথের পথিক, বাজি ধরে আমাকে লস করে আপনার লাভ নেই, ধর্ষণ নিয়ে একটি প্রবন্ধ লিখুন, পাগলা কুকুরের একটিই ব্যাবস্থা সিটি কর্পোরেশনের ইন্জেকশন ! - আপনি কি বলেন ?

১২| ১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ১:১৫

রাজীব নুর বলেছেন: ধর্ষণ বন্দ হবে না। অন্তত পক্ষে আমাদের দেশে।লাগবেন বাজি?

১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ১:৪৪

ঠাকুরমাহমুদ বলেছেন: আমি বাজিতে হারি না রাজীব নুর ভাই, তবে লস প্রজেক্টে আমি বাজি ধরি না। বাংলাদেশে দিন রাত হবে রাত হবে দিন কিন্তু ধর্ষণ অপরাধ বন্ধ করতে আরেকটি যুদ্ধ প্রয়োজন তাতে অবস্যই প্রয়োজন এ্যাটম বম্ব। একসাথে শেষ হয়ে যাবে জনপদ নিকৃষ্ট জনগণ !!!

১৩| ১৮ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:০৯

কাজী ফররুখ আহমেদ বলেছেন: ধর্ষণ রোধে দ্রুত বিচার আইন প্রয়োজন, ৯০ দিবসের মধ্যে সাজা কার্যকর করা হবে, তাহলেই দেশে ধর্ষরে মতো নৈরাজ্য কমবে আর ধর্ষকের পরিবার ও বন্ধূ বান্ধবদের ও থানা কোর্টে জিগ্যাসাবাদের জন্য আইনের আওতায় আনতে হবে । দেশে এখন ক্রান্তিকাল চলছে ।

ব্লগে আপনি ধর্ষণ নিয়ে আরেকটি কলাম লিখবেন বলেছিলেন ?

১৮ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:৫০

ঠাকুরমাহমুদ বলেছেন: বাংলাদেশে ধর্ষণ অপরাধ কতো প্রকার ও কি কি তা জানানো প্রয়োজন ব্লগে, পত্রিকায়, আইনী সংস্থায় ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.