নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

দায়ী কে ? - ডাঃ আকাশ, ডাঃ মিতু, ডাঃ তসলিমা নাসরিন, বাংলাদেশের তাবত চিকিৎসক নাকি আলেম ওলামা সমাজ !!!

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:০২



আজ ০৭ ফেব্রুয়ারী, ২০১৯ বৃহস্পতিবার দৈনিক বাংলাদেশ প্রতিদিন স্বামীর আত্মহত্যার জন্য মিতু কি দায়ী ? পৃষ্টা ০৪ খোলা কলামে নিজের দেয়া টাইটেল “নির্বাসিত লেখিকা” - তসলিমা নাসরিন প্রশ্ন বোধক চিহ্ন (?) জুড়ে দিয়েছেন !!!

সমাজে, দেশে, প্রবাসে - ডাঃ আকাশ মৃত্যু একটি বড় প্রশ্ন হয়ে দাড়িয়েছে দায়ী কে? ডাঃ মিতু - ‍যিনি বিবাহোত্তর পরপুরুষের সঙ্গে শারীরিক সম্পর্ক বজায় রেখেছেন এক কথায় তিনি একজন বহুগামী। নাকি অক্ষম স্বামী যিনি তার স্ত্রী’র মতো তেজী ভায়াগ্রাকে সামাল দিতে পারেননি !!! ডাঃ মিতু - ডাঃ আকাশকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছেন পরোক্ষভাবে অথবা প্রত্যেক্ষভাবে ! হয়তোবা ডাঃ আকাশ মৃত্যুর পেছনে বা সরাসরি হত্যার সাথে ডাঃ মিতু জড়িত ! আমি বলি পরোক্ষভাবে ডাঃ তসলিমা নাসরিন নিজেও জড়িত ! কোনোকালে তিনি নিজেও একজন চিকিৎসক ছিলেন !!! - যিনি কয়েক দশক ধরে বাংলাদেশের তথা বাংলা ভাষার নারীদের ইন্ধন দিচ্ছেন বিবাহ বহির্ভূত সম্পর্ক তৈরির নানান প্রপোজালে - চিকিৎসক হিসেবে তিনি নিজের নাম উজ্জল করতে পারেননি, লেখিকা হিসেবেও তিনি নর্দমায় ডুবে গেছেন, তবে “নোংরা ইন্ধনদাতা হিসেবে তিনি সফল” - এখানে কোনো সন্দেহ নেই।

ধর্মীয় মুল্যবোধ এটি আমাদের রক্তে মিশে আছে। ***বাংলাদেশের কোনো জেলায় প্রত্যন্ত গ্রামে মাদ্রাসার অশিক্ষিত ছাত্রের অপকর্মে দেশের তাবত আলেম ওলামাগণ সহ মাদ্রাসার ছাত্রদের বিতর্কিত হতে হয় ও তার দায়ভার নিতে হয়। তাহলে আজকে দেশের কাছে মানুষের কাছে বড় প্রশ্ন ডাঃ আকাশ হত্যা, প্ররোচনা সহ ডাঃ মিতুর অপকর্মে “দেশের তাবত চিকিৎসকগণ কি তার দায়ভার নেবেন” ? - হরতাল অবরোধে মাদ্রাসার মুর্খ্য ছাত্রদের থেকে শুরু করে বাংলাদেশের শিক্ষিত চিকিৎসকগণ কোনোভাবেই পিছিয়ে নেই !

বাংলাদেশের তাবত “চিকিৎসকদের চরিত্র” নিয়ে প্রশ্ন করবে বর্তমান ও আগামীর প্রজন্ম - এটাই স্বাভাবিক ।।



ছবি: গুগল
লিংক: পোড়া কপালী ‍ও নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন ।
দৈনিক বাংলাদেশ প্রতিদিন
তারিখ: ০৭ ফেব্রুয়ারী, ২০১৯ বৃহস্পতিবার


মন্তব্য ৫০ টি রেটিং +৮/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:৫৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: আব তেরে হাত দে দে ঠাকুর!
(এখন তোর হাত দিয়ে দে ঠাকুর)

গব্বর সিংয়ের ডায়ালগটাই মনে পড়ল ;)

যে সরলীকরণে বাকীরা দোষি হয়, তাতে ইন্ধনদাতা হিসেবে তাসলিমা মামলার আসমী হলেও হতে পারে!
কত শত শত নারীকে যে পরকীয়ায় এবং স্বেচ্ছাচারে আগ্রহী করেছে এই না ডক্তার না লেখিকা!!!
নারী মুক্তির নারী পোষাক খোলায় বা যৌনতায় এমন স্থুল ভাবনা যারা ভাবেন? অথবা মুক্তির নামে ঘর থেকে বের না হলে নিজেদের খাহেশ মিটবে বলে যাদের আক্ষেপ- তারা ছাড়া সুস্থ কেউই মনে হয় তার স্বেচ্ছাচারীতাকে নারী স্বাধীনতা নাম দেবে না।




০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:১১

ঠাকুরমাহমুদ বলেছেন: তসলিমা নাসরিন একজন মনাসিক বিকারগ্রস্ত, পলিগ্যামী, সিজোফ্রেনিক। সে নিজে নোংরা নর্দমার অতল গহ্বরে চলে যাওয়ায় তার একটিই ভাবনা সাথে আর কতোজনকে নেওয়া যায় ।



২| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:২০

নাহিদ০৯ বলেছেন: স্বেচ্ছাচারীতাকে নারী স্বাধীনতা হিসেবে প্রচার করাটাও একটা সূক্ষ কারন হিসেবে দেখা যেতে পারে। আধুনিকতা'র অন্যতম একটা অংশ হিসেবে বহুগামিতা কে পরোক্ষভাবে প্রচার করতে কোন সুযোগ ই ছাড়ে নারীবাদী ফোরাম এর সদস্য রা।

আশা করি সুস্থ সমাজ প্রতিষ্ঠায় এর অন্যতম প্রধান উপাদান পরিবার এর স্বাভাবিক সুষ্ঠা বিকাশ হবে।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:১২

ঠাকুরমাহমুদ বলেছেন: তসলিমা নাসরিন বাংলাদেশের সমাজে ভয়ানক ইয়াবার চেয়েও ভয়ংকর ! নোংরা থেকে নর্দমার দুর্গন্ধ আসবে কখনো আতরের সুবাস না । বহুগামীতা কারো জন্যই সুফল এনে দেয়না, হোক সে নারী হোক সে পুরুষ আর মহাপুরুষ ! সময় তাকে নর্দমায় ছুড়ে ফেলে দিবে।

৩| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:৩২

মুক্তা নীল বলেছেন: সমাজে, দেশে, প্রবাসে - ডাঃ আকাশ মৃত্যু একটি বড় প্রশ্ন হয়ে দাড়িয়েছে দায়ী কে? ডাঃ মিতু - ‍যিনি বিবাহোত্তর পরপুরুষের সঙ্গে শারীরিক সম্পর্ক বজায় রেখেছেন এক কথায় তিনি একজন বহুগামী। নাকি অক্ষম স্বামী যিনি তার স্ত্রী’র মতো তেজী ভায়াগ্রাকে সামাল দিতে পারেননি !!! ডাঃ মিতু - ডাঃ আকাশকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছেন পরোক্ষভাবে অথবা প্রত্যেক্ষভাবে ! হয়তোবা ডাঃ আকাশ মৃত্যুর পেছনে বা সরাসরি হত্যার সাথে ডাঃ মিতু জড়িত ! ----এই কথাগুলো দিনের আলোর মতো সত্যি।
আপনাকে অশেষ ধন্যবাদ।
আর তসলিমা নাসরিনের কথা বলছেন আপাদমস্তক একটা নোংরা মহিলা।
পরকীয়ার মতো জঘন্য অপরাধ ফৌজদারী আইন প্রনয়ণ জরুরী। চরিত্রহীন পুরুষ আর চরিত্রহীন মহিলা এই অবৈধ শারীরিক সম্পর্ক করে একটা সংসার, একটা জীবন নষ্ট এবং সেই সাথে পরিবারের অন্য সবাই ভুক্তভোগী।
রক্তের সাথে রক্ত বেঈমানী করছে, হত্যা,খুন সবকিছু আড়ালে এই পরকীয়া।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:১৫

ঠাকুরমাহমুদ বলেছেন: ডাঃ মিতুর জন্য বাংলাদেশের তাবত চিকিৎসক প্রশ্নমুখি হবেন !!! আমার কথা মিলিয়ে নেবেন। বহুগামীতা কারো জন্যই সুফল এনে দেয়না, হোক সে নারী হোক সে পুরুষ আর মহাপুরুষ ! সময় তাকে নর্দমায় ছুড়ে ফেলে দিবে।

তসলিমা নাসরিন হচ্ছে নোংরা নর্দমার কীট।

৪| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:০২

বাংলার মেলা বলেছেন: আপনার চিন্তাধারা বাচ্চাদের মত। একজন মাদ্রাসা শিক্ষক ধর্ষণ করলে তাবৎ আলেম ওলামাদেরকে তার দায় নিতে হয়, কারণ তারা জেনে বুঝে ঐ পাপ কাজে ধাবিত হবে -এটা কেউ আশা করেনা, সারা জীবন তারা পড়াশোনা করেই এই নিয়ে কোন কাজটা সঠিক আর কোন কাজটা অন্যায়। অন্যায় জেনেও অন্যায় করলে তাদের প্রতি ঘৃণা স্বাভাবিকভাবেই বেশি।

আর ডাক্তারি বিদ্যা যারা অর্জন করে, তারা দেখবে পরকীয়া বা একাধিক সম্পর্ক গড়ায় শারীরিক বা স্বাস্থ্যগত কোন ক্ষতি আছে কিনা। যদি দেখা যায় নেই অথবা থাকলেও তা প্রিভেন্ট করা যায়, তাহলে এরকম সম্পর্ক গড়তে কোন অসুবিধা নেই। তাই ডাক্তাররা অবৈধ সম্পর্কে জড়াবে - এটাই স্বাভাবিক। বরং যেসব ডাক্তাররা নিরাপদ জেনেও অবৈধ সম্পর্কে জড়ায় না - তাদের সম্পর্কেই বলা চলে - তারা অতি সাধু!

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:২৭

ঠাকুরমাহমুদ বলেছেন: বাংলার মেলা, দেশের মাদ্রাসার তালেবুল আলেমদের অনেক দৌড়ানো হয়েছে, এখন চিকিৎসকদের দৌড়ের পালা, মনে রাখবেন দেশের চিকিৎসকদের কানের কাছে মাদ্রাসার বেতের মার দিয়ে ১০০ মিটার স্প্রিন্টারে দৌড়ানো হবে।

বাংলাদেশে চিকিৎসকদের প্রচুর তেল চর্বি হয়েছে তার জন্য তাদের দৌড়ের বিকল্প নেই ।

৫| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:৩৭

মোগল সম্রাট বলেছেন: কলাম লেখিকা নিজেও একজন বহুগামি। তা্রই প্রতিফলন তার লেখায় ফু্টে উঠেছে।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:২৩

ঠাকুরমাহমুদ বলেছেন: মোগল সম্রাট, দিন বদলেছে তার নষ্ট হাওয়াও বইছে, তারপরও জানতে ইচ্ছে করে আপনার মোঘল দরবারে এই বিচারকার্যে কি সাজা দিতেন ? মনে রাখবেন আমি একজন মোগল সম্রাটের কাছে বিচার চাইছি । আমি ন্যায় বিচার চাই ।।

৬| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১২:৪০

রাজীব নুর বলেছেন: দায়ী সরকার।
তাদের সমস্ত ক্ষমতা।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:২৮

ঠাকুরমাহমুদ বলেছেন: জনাব, দেশে ১৭ কোটি ক্রিমিনালের পেছনে ১৭ কোটি বন্দুক হাতে পুলিশ নিয়োগ দেওয়া সম্ভব নাহঃ আপনি বলছেন দায়ী সরকার !!!

৭| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:৪৯

মোগল সম্রাট বলেছেন: আসলে শাস্তি দিয়ে কখনো অপরাধ কমানো গেছে কিনা তাতে আমার সন্দেহ আছে। যদি তাই হতো যুগ যুগ ধরে লক্ষ লক্ষ অপরাধে লক্ষ লক্ষ শাস্তি দেয়া হলেও অপরাধ কমেনি বরং বেড়েছে।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:১৮

ঠাকুরমাহমুদ বলেছেন: মোগল সম্রাট, শিক্ষার বিকল্প নেই, কিন্তু সমস্যা হচ্ছে শিক্ষা কাকে বলে !!! শিক্ষিত সমাজে বহুগামী বেড়েছে মাত্রাতিরিক্ত !!! ধর্মীয় মুল্যেবোধ ও ধর্মীয় আইনের কথা বলবেন - সরাসরি ধর্মের বাণী ও ধর্ম প্রচারে যারা আছেন বর্তমানে তারা কি বহুগামী নন ?

৮| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:২৪

নীলপরি বলেছেন: এই বিষয়টা আমাকেও ভাবাচ্ছে । আপনার লিংকটা পড়লাম । নারীবাদের থেকেও মনুষের কথা ভাবা বেশী গুরুত্বপূর্ণ মনে হয় । ভালো উপস্থাপণা

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৪২

ঠাকুরমাহমুদ বলেছেন: পুরুষতন্ত্র ও নারীবাদ দুটোই শ্রেণী ও লিঙ্গ বৈষম্য তৈরি করে - এটি মানসিক রোগের অন্যতম কারণ। এনজিও কর্মীরা নারী পুরুষ ভেদাভেদ করে সমাজে বিভাজন তৈরি করেছে - এতে তাদের খাদ্য জোটে ।।

৯| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৪১

হিংস্র ঈগল বলেছেন: তসলিমা নাসরিন অনেক আগেই নর্দমায় ডুবে যাওয়া একজন মানুষ। উনার কাছ থেকে এর চেয়ে ভালো কিছু আশা করা যায় না। কিন্তু যেই বসুন্ধরা গ্রুপ প্রথম আলোর বিরুদ্ধে ইসলাম অবমাননার অভিযোগ করেছিল একসময়, তারা কোন মতলবে তসলিমার লেখা নিয়মিত তাদের পত্রিকায় ছাপাচ্ছে তা বোধগম্য নয়। ব্যাক্তি স্বাধীনতা এক জিনিস, নোংরামি আরেক জিনিস। এই সহজ বিষয়টা আমাদের নারীবাদীরা বুঝতে চান না। ব্যাক্তি স্বাধীনতার নামে কোন ভাবেই নোংরামিকে প্রশ্রয় দেয়া যাবে না।

পোস্টে+++

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৪৭

ঠাকুরমাহমুদ বলেছেন: হিংস্র ঈগল, পাখিকুলে সবচেয়ে প্রখর দৃষ্টি ঈগলের - যদিও আমরা ভুল জেনে বলে থাকি শুকুনের চোখ। তসলিমা নাসরিন হচ্ছে বাংলাদেশর সেই আবর্জনা যে বন্যা জলোচ্ছাসে কবে ভেসে গেছে, নর্দমায় ডুবে গেছে। তার একমাত্র ইচ্ছা ডুবে যাওয়া ত্বরীতে তার মতো আরো সফর সঙ্গী তৈরি করা। - আর তাকে সাহয্যে করছে বাংলাদেশের নষ্ট মিডিয়ার নষ্ট কর্মী।

১০| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:২৪

উম্মু আবদুল্লাহ বলেছেন: পরকীয়া সম্পর্ক জনিত অপরাধ পৃথিবীর ইতিহাসে প্রাগৈতিহাসিক একটি বিষয়। কিন্তু বাংলাদেশে এ যাবত কালের এই ধরনের বেশীর ভাগ অপরাধ সংঘটিত হয়েছে পুরুষের দ্বারা। হঠাৎ এরকমভাবে একজন নারীর অধ:গমন তাই আমাদের বেশী বিচলিত করেছে। সেকারনে মিতুর সমালোচনা একটু বেশী হচ্ছে।

আমি জানি মিতুকে নিয়ে বড় বেশী বাড়াবাড়ি হচ্ছে। পুরুষতান্ত্রিক সমাজ বলেই হয়তবা। কিন্তু আমি কোন অবস্থাতেই আকাশের করুন অবস্থার দায় থেকে মিতুকে অব্যহতি দিতে পারছি না। মিতু বিয়ের সম্পর্কে থেকে এরকমভাবে স্বেচ্ছাচারী আচরন করতে পারেন না। বিয়ে একটি কমিটমেন্ট। বিশ্বস্ত থাকার দায়বদ্ধতা দুই পক্ষের জন্যই সত্য।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৩১

ঠাকুরমাহমুদ বলেছেন: পুরুষতান্ত্রিক সমাজ বলেই হয়তবা আর নারী মিতু ভুলে যান দশ মিনিটের জন্য, তারপর পুরুষের জাত উদ্ধার করুন।

দশ মিনিটের জন্য এটি ভাবুন: -
***বাংলাদেশের কোনো জেলায় প্রত্যন্ত গ্রামে মাদ্রাসার অশিক্ষিত ছাত্রের অপকর্মে দেশের তাবত আলেম ওলামাগণ সহ মাদ্রাসার ছাত্রদের বিতর্কিত হতে হয় ও তার দায়ভার নিতে হয়। তাহলে আজকে দেশের কাছে মানুষের কাছে বড় প্রশ্ন ডাঃ আকাশ হত্যা, প্ররোচনা সহ ডাঃ মিতুর অপকর্মে “দেশের তাবত চিকিৎসকগণ কি তার দায়ভার নেবেন” ?

১১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:২৭

উম্মু আবদুল্লাহ বলেছেন: আচ্ছা, ওবায়দুল কাদেরকে তো বিএনপির খুটি নাটি বিষয়ে প্রায়ই বক্তব্য রাখতে দেখা যায়। তো এই মিতু আকাশ নিয়ে যেখানে পুরো ভার্চুয়াল ওয়ার্ল্ড সোচ্চার, সেখানে ওবায়দুল কাদের তো এই বিষয়ে দুই একটি কথা বলতে পারেন।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৩৭

ঠাকুরমাহমুদ বলেছেন: আমি ওবায়দুল কাদের সাহেবের অনুসারী বা ভক্ত না, ওবায়দুল কাদের কে ? - চিনি না !!!

১২| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৫০

উম্মু আবদুল্লাহ বলেছেন: দশ মিনিটের জন্য এটি ভাবুন: -
***বাংলাদেশের কোনো জেলায় প্রত্যন্ত গ্রামে মাদ্রাসার অশিক্ষিত ছাত্রের অপকর্মে দেশের তাবত আলেম ওলামাগণ সহ মাদ্রাসার ছাত্রদের বিতর্কিত হতে হয় ও তার দায়ভার নিতে হয়। তাহলে আজকে দেশের কাছে মানুষের কাছে বড় প্রশ্ন ডাঃ আকাশ হত্যা, প্ররোচনা সহ ডাঃ মিতুর অপকর্মে “দেশের তাবত চিকিৎসকগণ কি তার দায়ভার নেবেন” ?

দুটি বিষয় এক নয়। মাদ্রাসা ছাত্রদের অনেক ঘটনাই ঘটে থাকে মাদ্রাসার ভেতরে, যার দায় মাদ্রাসা কর্তৃপক্ষের ঘাড়ে কিছুটা হলেও পড়ে। অন্যদিকে মিতুর কর্মকান্ড তার পুরোই ব্যক্তিগত, পেশার সাথে সম্পূর্ন সম্পর্কহীন।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৫৮

ঠাকুরমাহমুদ বলেছেন: অবস্যই সম্পর্ক আছে দুজনই ডাক্তার, বাংলাদেশের তাবত “চিকিৎসকদের চরিত্র” নিয়ে প্রশ্ন করবে বর্তমান ও আগামীর প্রজন্ম - এটাই স্বাভাবিক ।।

বাংলাদেশের তাবত মেডিকেল কলেজ শিক্ষার্থী সহ চিকিৎসকদের চরিত্র নিয়েে আগামীতে পোষ্ট দিচ্ছি অনুগ্রহ করে পড়বেন।

১৩| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:২৬

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: দায়ী যেই হোক, ডাক্তারদের সেক্স পাওয়ার মনেহয় বেশী। এর আগে মেডিকেল স্টুডেন্টদের ১৮+ভিডিও বের হয়েছিল। ব্যাটারা ব্লগে একলাইন লিখতে পারে না, খালি আকাম করে বেড়ায়...X(

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৩৪

ঠাকুরমাহমুদ বলেছেন: আমার আগামী পোষ্ট হবে “বাংলাদেশ চিকিৎসক লীগ” - সাথে নতুন প্রস্তাবনা বাংলাদেশের নাম পরিবর্তন করে বাংলালীগ করে আমাদের ধণ্য করুন।

১৪| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:০৭

রানার ব্লগ বলেছেন: ও

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৩৬

ঠাকুরমাহমুদ বলেছেন: হু

১৫| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৩৭

অনেক কথা বলতে চাই বলেছেন: তসলিমা নাসরিনদের জন্য সুখবর! তাদের আর পুূরুষ-ঘটিত চুলকানি হবে না যদি তারা ধৈয্য ধরে আরও কয়েকশ হাজার বছর wait করে। আমরা পুরুষরা নাকি বিলীন হয়ে যাবো ততদিনে। y-chromosome সমস্যায় আছে নাকি। তাই ধীরে ধীরে weak হয়ে যাচ্ছে নাকি! Extinction-এর দিকে।

কি মজা, তাই না?! সব খানে সব মেয়ে আর মেয়ে। ছেলেরা আর জ্বালাবে না। বেগম রোকেয়ার "সুলতানার স্বপ্ন"-এর আরও নির্দয় রূপ।

তবে মেয়েরা তখন কাদের "I love you." বলবে সেটা তাদের ভাববার বিষয় বটে!

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৪৫

ঠাকুরমাহমুদ বলেছেন: মেয়েদের I LOVE YOU বলা কি খুব জরুরী !!! একটি ছেলে জীবনে I LOVE YOU কতোবার শুনে তা লিখে রাখা সম্ভব, কিন্তু একটি মেয়ে ক্লাস থ্রি থেকে এই বাক্য শুনতে থাকে - আপনি কোন গ্রহে বাস করেন ? আপনি এ্যলিয়েন নাতো ? তাহলে আমার জন্য পরের বার চাঁদের মাটি নিয়ে আসবেন প্লিজ, বারান্দার টবে চাঁদের মাটিতে দুইটা টমেটো গাছ লাগাবো।

পুরুষ সব মারা যাক, মাটির সাথে মিশে ফসিল হয়ে যাক - তাহলে পুরুষতন্ত্র নামক নিকৃষ্ট কথাটি আর শুনতে হবে না, যেখানে বাংলাদেশের সর্বস্থানে মহিলাগণ এগিয়ে আছেন তারপরও পুরুষতন্ত্র গালী ! ধরনী পুরুষশুন্য হয়ে যাক ।।

১৬| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১২:৩২

নীল আকাশ বলেছেন: @ পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: দায়ী যেই হোক, ডাক্তারদের সেক্স পাওয়ার মনেহয় বেশী। এর আগে মেডিকেল স্টুডেন্টদের ১৮+ভিডিও বের হয়েছিল। ব্যাটারা ব্লগে একলাইন লিখতে পারে না, খালি আকাম করে বেড়ায়...এক্স

পাওয়ার ৩০ বা এই ধরনের ঔষুধ করা বানিয়েছে আর কারা প্রেস্ক্রাইব করে? ;)
এই মেয়ের তো সেরকম পাওয়ার দেখছি, আমার হাশিমের ডার্লিং পরীও ফেইল! :P

মাহমুদ ভাই, একটাকে সখ মিটিয়ে ঝেড়ে এসেছি। আর এনার্জি নাই আজকে। পরে আমি এই পোস্টে ফিরব, ইনসাল্লাহ।

ধন্যবাদ এবং শুভ কামনা রইল!

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৫২

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনার পরী ব্লগে নেমে এসেছে - প্রমাণ পেয়েছেন। আরে আমি তো পীর এ কামেল হয়ে গেলুম !!! ভবিষ্যত বানী ফলে গেছেরে, আরে কে কই আছিস আমাকে তাল গাছের উপরে তুলে দে - সবাই আমাকে দেখুক।

বাংলাদেশে চিকিৎসক আর কোচিং বানিজ্যের শিক্ষকদের নিয়ে কেউ কিছু বলে না তাই তারা চন্দ্রে বাস করে সময় হয়েছে তাদের চন্দ হতে ধরায় টেনে নামানোর।

১৭| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:৩৪

হাসান কালবৈশাখী বলেছেন:
আমার মনে হয় আমরা এসব নিয়ে বেশীরকম বাড়াবাড়ি করছি।
আমরা কি মিতুকে আত্নপক্ষ সমর্থনের সুযোগ দিয়েছি?

মিতু স্বামীর লাঠিপেটা নির্জাতনে রাগের মাথায় যা ইচ্ছা তা বলেছে,
নির্জাতনকারি স্যাডিষ্ট মানসিকতার এক ডাক্তারের তৈরি একটা খন্ডিত ভিডিও কতটুকু নির্ভরযোগ্য?
ঝগড়ার ভেতর মানুষ অনেক কথাই বলতে পারে, "তোর মা খানকি তুই বেশ্যা" বা "আমি বেশ্যা হোটেলে রাত কাটাই" ইত্যাদি যা ইচ্ছা বলতে পারে। সেসব সত্য হওয়ার কোন কারন নেই।

হোটেলে আকাম করা এখন আর এত সহজ না, হোটেলে থাকতে এনআইডি লাগে, স্থায়ী - বর্তমান ঠিকানা ফর্ম পুরন, ভ্রমনের কারন, সম্পর্ক কি, ছবি তোলা হয়, সবকিছু থানায় মেইল করা হয়।
মিতু হোটেলে রাত কাটালে অবস্যই রেকর্ড থাকবে। তখন বইল্লেন।

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৩২

ঠাকুরমাহমুদ বলেছেন: ডাঃ মিতু আত্মপক্ষ সমর্থেনের অনেক সুযোগ পেয়েছেন এবং পাবেন, পানি থেকে উঠে হাঁস যেমন তার গা থেকে পানি ঝেড়ে ফেলে, ডাঃ মিতু আপাত সমস্যা গা থেকে সেভাবে ঝেড়ে ফেলবেন। তাদের সংসারে অশান্তি ছিলো আপনার কথা ঠিক, রাগের মাথায় যা বলেছে সব ঠিক - সমস্যা হচ্ছে ছবিগুলো - এগুলো এডিট করা না (পুলিশ নট ফুলিশ) ।

গুগুলো চট্টগ্রামে আবাসিক হোটেল রিসোর্টে অসামাজিক কার্যকলাপ লিখে সার্চ দিন - এনআইডি লাগে, স্থায়ী - বর্তমান ঠিকানা ফর্ম পুরন, ভ্রমনের কারন, সম্পর্ক কি, ছবি তোলা হয়, সবকিছু থানায় মেইল করা হয়। মিতু হোটেলে রাত কাটালে অবস্যই রেকর্ড থাকবে। তখন বইল্লেন। - ***কিছুই লাগে না ।

১৮| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:৪৪

বলেছেন: প্রিয় গুরু,

অপ্রিয় সত্যটি সুন্দর করে খুব ছোট করে লিখেছেন যে আর কোন ভাষা নেই এরচেয়ে সুন্দর করে বলার।

শেষের লাইনগুলি যেন হাজারো মেকি কান্নার কথা - আর হা চরিত্র শব্দটা কি আগামীতে খুঁজ করে পাওয়া যাবে নাকি সুখী মানুষের জামা পাওয়ার গল্পের মতো হয়ে যাবে কে জানে।


ভালো থাকুন।

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৩৭

ঠাকুরমাহমুদ বলেছেন: বাংলাদেশে নারী পুরুষের অবাধ চলাচল এটি ভয়ংকর রুপ নিচ্ছে । প্রিয় ল ভাই - সমস্যা যতোই হোক একটি শ্রেণী আছে সমস্যা নিয়ে ভাবে ও সমাধানের পথ তৈরি করে, আরেকটি শ্রেণী আছে সমস্যা উপভোগ করে - কারণ এই সমস্যা তাদের তৈরি, তাদের ভালো লাগা, তাদের জীবন যাপন।

ব্যাস্ত থাকায় প্রত্তুত্তর করতে পারিনি, মনে কষ্ট নেবেন না প্লিজ।

১৯| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:৪২

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: লেখাটি ভালো লাগলো | এই বিষয়ে অনেকেই ব্লগে লিখেছেন যার অধিকাংশই আবেগের ছড়াছড়ি | আপনার যুক্তিপূর্ণ পোস্টটি বিষয়টিকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে ।

আসলে জাতি হিসাবে একটা বিষয় মনে হয় আমরা ভুলে যেতে চলেছি, তা হচ্ছে কমিটমেন্ট। এই কমিটমেন্টের ওভাবেই সরকারি কর্মচারীর দেশের নাগরিকদের সেবা দিতে চান না, ডাক্তাররা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করেন না। শিক্ষকরা স্কুলে পড়াশোনা না করিয়ে কোচিং নিয়েই অধিক ব্যস্ত থাকেন। কারো কারো মতে ডাক্তার মিতুর স্বাধীনভাবে যা ইচ্ছা তাই করার অধিকার আছে। কিন্তু তারা একটা বিষয় এড়িয়ে যাচ্ছেন বা অস্বীকার করছেন যে, বিবাহিত জীবনে প্রতিটি দম্পতির একে ওপরের প্রতি বিশ্বস্থ থাকার কমিটমেন্ট রয়েছে । এই কমিটমেন্টের কারণেই স্বামী বা স্ত্রী কেউ পরকীয়ায় লিপ্ত হতে পারেন না।

জানিনা জাতি হিসাবে যার যার দায়িত্ব পালনে আমরা কবে নূন্যতম কমিটেড হতে পারবো !

০৯ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৪১

ঠাকুরমাহমুদ বলেছেন: আমাদেরে দেশে নারী পুরুষ একসাথে চলার মন মানসিকতা এখনো হয়নি, তারা যখনি একসাথে চলে কোনো না কোনো কেলেংকারি করবে !!! এটি পরিক্ষিত সত্য ।।

ব্যাস্ত থাকায় প্রত্তুত্তর করতে দেরি হয়েছে, মনে কষ্ট নেবেন না প্লিজ।

২০| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১২:০৮

অন্তরন্তর বলেছেন: ঠাকুর ভাই দেখা ছাড়া আর কিছু করার নেই। দোষ যদি ধরতে চান তবে ১৭ কোটির কেও পার পাবে না। আমাদের মন মানসিকতা খুব নিম্নস্তরে আছে। শুভ কামনা।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৫৬

ঠাকুরমাহমুদ বলেছেন: Dear Brother,
Salam Wa Rahmatullah, sorry to say but this unfortunately true, I hardy narration that we are Bangladeshi such as very low class & classless people. The full nation who doesn’t have their root. Shameless stupid nation.

WHAT’S GO ON & HAPPENED – THAT WE DESERVED. TRULY.

I AM IN OVERSEAS I WILL BE BACK HOME 20 FEB, 2019.

২১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:৩৫

অনল চৌধুরী বলেছেন: পরোক্ষভাবে ডাঃ তসলিমা নাসরিন নিজেও জড়িত ! কোনোকালে তিনি নিজেও একজন চিকিৎসক ছিলেন !!! - যিনি কয়েক দশক ধরে বাংলাদেশের তথা বাংলা ভাষার নারীদের ইন্ধন দিচ্ছেন বিবাহ বহির্ভূত সম্পর্ক তৈরির নানান প্রপোজালে - চিকিৎসক হিসেবে তিনি নিজের নাম উজ্জল করতে পারেননি, লেখিকা হিসেবেও তিনি নর্দমায় ডুবে গেছেন, তবে “নোংরা ইন্ধনদাতা হিসেবে তিনি সফল” - এখানে কোনো সন্দেহ নেই।[/sbতসলিমা তার মতো অগণিত সৃষ্টি করেছে,বেগম রোকেয়ার মতো লাখে ১ জন পাওয়াও কঠিন।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৩:৩৮

ঠাকুরমাহমুদ বলেছেন: Dear Chowdhury Bhai, thank you for your comment, I am extremely sorry that I am writing by foreign language, currently I am in overseas and I will be back home 20th Feb, 2019.

Taslima Nasreen the dirty person, the time has thrown her far away from our country, so not necessary she need to apply her dirty judges in our internal problem, we will see it and whatever her nose are too little for it.

Once again sorry for foreign language, and thank you for your valuable comment.

২২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:৪৬

অনল চৌধুরী বলেছেন: মোগল সম্রাট, দিন বদলেছে তার নষ্ট হাওয়াও বইছে, তারপরও জানতে ইচ্ছে করে আপনার মোঘল দরবারে এই বিচারকার্যে কি সাজা দিতেন ? মনে রাখবেন আমি একজন মোগল সম্রাটের কাছে বিচার চাইছি । আমি ন্যায় বিচার চাই ।। [/sbধার্মিক নামধারী এই মুঘলরা মদ-দুইটাতেই সেরা ছিলো।
অাকবরের হেরেমে ৫০০০ মেয়ে ছিলো।তার চামচা আবুল ফজল অাইন-ই-আকবরী-তে একথা লিখেছে।অর্থাৎ ১৩।৬৯ বছর পর সে একই মেয়ের কাছে দ্বিতয়িবার যেতে পারতো।সুতরাং মুঘলদের কাছে লাম্পট্যের বিচার চেয়ে লাভ কি??
কক্সবাজারের সব হোটেল টিকে আছে অসামাজিক কারর্যকলাপের উপর।
অার সবাইকে জানাচ্ছি,তসলিমা এখন এই ব্লগেই অন্য নামে লিখছে অার তার অপকর্ম বিরোধী সবাইকে তুই-তুই করে বলছে।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৩:৪৯

ঠাকুরমাহমুদ বলেছেন: Dear Chowdhury Bhai, he has using an honor name Empire of Moghul, so he must have his Empire.

I already seen this dirty writer, nobody has enter or argue, so why I have to argue with her? I am not moderator of the blog or I am not belongs too! There are thousands of blogger in the web, do you seen anybody fight for right with her?

Very vulgar, and dirty behavior! so better lets her go to hell, I am request you please not need to argue with her, forget her.

২৩| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ২:০৪

অনল চৌধুরী বলেছেন: That woman is a pervert. Her Perversion was so deep that none of her four husbands were not ablw to satisfy her saexual desire.So she divorced all four of them and countinued illgitimate relation with thousands.
This charecterless whore is a big mouth of women's liberation only to divert her past scandals and gain money-fame.

১৬ ই জুন, ২০১৯ দুপুর ১২:০৮

ঠাকুরমাহমুদ বলেছেন: প্রিয় অনল চৌধুরী ভাই, দীর্ঘদিন লিখতে পারিনি কারণ ব্লগ ওপেন করতে পারছিলাম না, এখন দেশের বাইরে যে ব্লগ ওপেন করা যায় তা ও জানা ছিলো না। দেশের বাইরে আমার ছোটবোনের বাসায় এসে ব্লগ ওপেন করতে দেখা গেলো ব্লগ ওপেন হয়েছে। কিছু বলার ভাষা নেই - কি করার আছে ! দেখলাম ব্লগ কর্তৃপক্ষ চেষ্টা চালিয়ে যাচ্ছেন - - - । আবার দেশে গিয়ে লিখতে পারবো কিনা তা ও জানি না। আমরা সবাই “বোকার স্বর্গে বাস করছি” এটা হচ্ছে চিরন্তন সত্য।

২৪| ২৩ শে মার্চ, ২০১৯ সকাল ৯:০৮

বলেছেন: গুরু আপনি কোথায় আছেন!!!

কেমন আছেন!!!

জানতে দিও

১৬ ই জুন, ২০১৯ দুপুর ১২:১১

ঠাকুরমাহমুদ বলেছেন: প্রিয় ল ভাই, আমি ভালো আছি, সুস্থ্য আছি। দীর্ঘদিন লিখতে পারিনি কারণ ব্লগ ওপেন করতে পারছিলাম না, এখন দেশের বাইরে যে ব্লগ ওপেন করা যায় তা ও জানা ছিলো না। দেশের বাইরে আমার ছোটবোনের বাসায় এসে ব্লগ ওপেন করতে দেখা গেলো ব্লগ ওপেন হয়েছে। কিছু বলার ভাষা নেই - কি করার আছে ! দেখলাম ব্লগ কর্তৃপক্ষ চেষ্টা চালিয়ে যাচ্ছেন - - - । আবার দেশে গিয়ে লিখতে পারবো কিনা তা ও জানি না। আমরা সবাই “বোকার স্বর্গে বাস করছি” এটা হচ্ছে চিরন্তন সত্য।

২৫| ০৮ ই এপ্রিল, ২০১৯ সকাল ৮:২৯

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় ঠাকুর মাহমুদ ভাই,

অনেকদিন আপনাকে না পেয়ে প্রচন্ড মিস করছি। প্লিজ! তাড়াতাড়ি দেখা দিন। ‌ আপনার আগমনের অপেক্ষায় রইলাম....

১৬ ই জুন, ২০১৯ দুপুর ১২:১৩

ঠাকুরমাহমুদ বলেছেন: বস্ এইতো আপনার পাশে আছি।
দীর্ঘদিন লিখতে পারিনি কারণ ব্লগ ওপেন করতে পারছিলাম না, এখন দেশের বাইরে যে ব্লগ ওপেন করা যায় তা ও জানা ছিলো না। দেশের বাইরে আমার ছোটবোনের বাসায় এসে ব্লগ ওপেন করতে দেখা গেলো ব্লগ ওপেন হয়েছে। কিছু বলার ভাষা নেই - কি করার আছে ! দেখলাম ব্লগ কর্তৃপক্ষ চেষ্টা চালিয়ে যাচ্ছেন - - - । আবার দেশে গিয়ে লিখতে পারবো কিনা তা ও জানি না। আমরা সবাই “বোকার স্বর্গে বাস করছি” এটা হচ্ছে চিরন্তন সত্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.