নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

প্রিয়া সাহা হু? চিনিনা

২১ শে জুলাই, ২০১৯ দুপুর ২:৫৬



সম্প্রতি প্রিয়া সাহা নামক অখ্যাত কোনো এক উম্মাদ যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি ট্রাম্প কাকুর কাছে বাংলাদেশের নামে কিছু বলেছে তাতে বাংলাদেশের পত্রিকা এতোটাই গরম - একদম ঊনুন থেকে নামানো রুটির মতো গরম পত্রিকা, তাতে হাত দেওয়া যায়না হাত পুড়ে যাবে! টিভির সংবাদ গরম - টিভির ফিউজ উড়ে যাবে যে কোনো সময়! মধ্যেরাতে টক শো গরম - কারো কারো এখন মধ্যে রাতের ঘুম হারাম! এখন দেখছি ব্লগও গরম - ব্লগের এই দুর্দিনে ব্লগের কিডনিতে হার্ট এ্যাটাক হতে পারে!

আমার প্রশ্ন “প্রিয়া সাহা’র দু চার কথায় কি যুক্তরাষ্ট্র বাংলাদেশ আক্রমণ করে দিবে বা বাংলাদেশের সাথে ব্যাবসায়ীক সম্পর্ক বন্ধ করে দিবে? - না, ভুলেও না।

আপনারা সবাই প্রিয়া সাহা’কে জনপ্রিয় করছেন, তাকে আপনারা বাংলাদেশ টেলিভিশনে নায়িকা বানাচ্ছেন। যাক বাংলাদেশে নায়িকা সংকট চলছে হয়তোবা - নায়ক আংকল সাকিব খান অথবা কাজী হায়াত ভাইয়ের ছেলে আংকল মারুফ কি তার সাথে ছবি করতে রাজী হবেন? সেসব আপনাদের গরজ। আপনারা এখন খুব আলোচনা হম্বি তম্বি করছেন, প্রিয়া সাহা দেশে ফিরে আসার পর কি করবেন? - আছেন কি এমন কেউ যিনি প্রিয়া সাহা’র দেশ দ্রোহীতার দোষে উচ্চ আদালতে অথবা নিম্ন আদালতে একটি মামলা করে দিতে রাজী আছেন? আছেন কি এমন কেউ !


আমার নিজের মন্তব্য - প্রিয়া সাহা হু? চিনিনা

ছবি: গুগল, (দুঃখিত গুগল সার্চ ইঞ্জিন প্রিয়া সাহা নামের কাউকে চেনেনা তাই তার ছবি গুগলে পাওয়া যায়নি)











মন্তব্য ৪২ টি রেটিং +৬/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:১৫

কাজী ফাতেমা ছবি বলেছেন: হাহাহা ঠিক বলেছেন

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:২২

ঠাকুরমাহমুদ বলেছেন: সাপোর্ট করেছেন, তাহলে তো ঠিকই বলেছি।

২| ২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:৩৭

সেলিম আনোয়ার বলেছেন: ড্যাম কেয়ার। যথার্থ পোস্ট। :)

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:৫০

ঠাকুরমাহমুদ বলেছেন: ট্রাম্পের সাথে হাত মেলালেন প্রিয়া সাহা প্রিয়া সাহা’র এই হাত আর ধোয়া যাবে না, তাতে ট্রাম্পের ছোয়া চলে যেতে পারে, এই হাত এখন লোহার ঢালাই অথবা রাজমিস্ত্রী দিয়ে সিমেন্টের ঢালাই প্লাষ্টার করে রেখে দিতে হবে!!! প্রিয়া সাহা’র ভবিষ্যত প্রজন্ম দেখবে।

৩| ২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:৫০

তারেক ফাহিম বলেছেন: পত্র-পত্রিকায়, ফেবু, ব্লগে আলোচনার শীর্ষে প্রিয়া সাহা :)

কাজের বেলায় ঠন ঠন :(

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:০১

ঠাকুরমাহমুদ বলেছেন: গরম ও তৈলাক্ত ব্লগারদের বলুন প্রিয়া সাহা’র নামে একটি মামলা ঠুকে দিতে।

৪| ২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:০৫

রাজীব নুর বলেছেন: আজকাল সবাই লেখক
আজকাল সবাই মিউজিশিয়ান
আজকাল সবাই সব কিছুর পন্ডিত!

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:০৮

ঠাকুরমাহমুদ বলেছেন: আমি ব্যাবসায়ী মানুষ। লেখক নই, পন্ডিতও নই, তবে আমার একটা প্রশ্ন আছে আপনার কাছে - প্রিয়া সাহা হু ? আপনি তাকে চিনেন?

৫| ২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:৩৫

চাঁদগাজী বলেছেন:



১৯৭১ সালে, মুক্তিযুদ্ধের সময়, পাক বাহিনী গ্রাম ঘেরাও করে, প্রথমে খোঁজ করে বের করতো হিন্দুদের; বাংলাদেশের স্বাধীনতার পক্ষে ছিলো প্রতিটি হিন্দু; ১৯৭১ সালে, তারা সব হারায়েছে পাকিস্তান বাহিনীর হাতে; এরপর ওরা বাংগালীদের ভয়ে পালিয়ে গেছে একাংশ, এটার বিপক্ষে নালিশ করার দরকার ছিলো।

২১ শে জুলাই, ২০১৯ রাত ১১:০৯

ঠাকুরমাহমুদ বলেছেন: প্রিয়া সাহা কি পাক বাহিনী দ্বারা নিগৃহিত? নাকি বাংলাদেশী দ্বারা নিগৃহিত? প্রিয়া সাহা কোন দেশের নাগরীক?
তিনি কি ১৯৭১ এ দেশ ছেড়ে পালিয়েছেলিন? দেশ ত্যাগ হয়েছে ১৯৪৭ এ। ১৯৭১ এ যা হয়েছে তা হচ্ছে নিজে বাঁচলে বাপের নাম। সাত কোটি বাঙ্গালীর কয়জন ভারত পালিয়েছিলন?

৬| ২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:৪৯

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন:
প্রথম প্রশ্নটি আমাদেরকে করে আপনি আবার নিজে উত্তর দিয়ে দিছেন ;)
কিছু বলার সুযোগ দিলেন না, অন্যদিকে বলা যায় 'বেঁচে গেলাম বটে ;) ;) '


শুনলাম কে নাকি মামলা করেছিল, আদালত নাকি নিজের সম্ভ্রম রক্ষায় মামলাটা আবার ফিরিয়ে দিয়েছে :`>
তবে সিলেটের ব্রাহ্মণবাড়িয়ায় একটি মামলা হয়েছে শুনেছি। মামলাকারীর পকেটে মামলাটি ফিরিয়ে দেয়ার খবর এখনও পর্যন্ত পাইনি।


প্রিয়া সাহা—ট্রাম্প—আদালত—বাংলাদেশ সব মিলিয়ে পৃথিবী এক তায়াজ্জুবের জগত।

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:৫৯

ঠাকুরমাহমুদ বলেছেন: আমিও বেঁচে গেলাম বটে। বাংলাদেশ পৃথিবীর সপ্তাশ্চর্য দেশ। এই মহিলা ঘেউ ঘেউ করুক, কি আসে যায় তাতে।

৭| ২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:৫১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ইহারা জাতির আগাছা।

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:০১

ঠাকুরমাহমুদ বলেছেন: মহিলার ঘোড়া রোগে পেয়েছে। সমস্যা হচ্ছে হাত ! ট্রাম্পের সাথে হাত মেলালেন প্রিয়া সাহা - এখন এই হাত নিয়ে কি করবে? এই হাত তো সিমেন্ট প্লাষ্টার করে মিটসেফে রেখে দিতে হবে মনে হচ্ছে।

৮| ২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:১৫

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: @ (গুগল সার্চ ইঞ্জিন প্রিয়া সাহা নামের কাউকে চেনেনা তাই তার ছবি গুগলে পাওয়া যায়নি)

ঠিকমত সার্স করতেও তো পারেন না।

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:৩২

ঠাকুরমাহমুদ বলেছেন: আমি পারবো কি, গুগল যেখানে পারেনা।

৯| ২১ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:৪৩

ঢাবিয়ান বলেছেন: প্রিয়া সাহা এই অভিযোগ ট্রাম্প্রে না কইরা মোদীরে করলে ভাল হইত। তাইলে এত হৈ চৈ হইত না। =p~

২১ শে জুলাই, ২০১৯ রাত ৮:১৭

ঠাকুরমাহমুদ বলেছেন: মোদী তাহলে বাংলাদেশ আক্রমণ করে দিতো ?

১০| ২১ শে জুলাই, ২০১৯ রাত ৮:০৬

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: ইউ আর সো ফনি

২১ শে জুলাই, ২০১৯ রাত ৮:৩০

ঠাকুরমাহমুদ বলেছেন: বাসা বাড়ীর বুয়া চাকরানীর ছবি দিয়ে আমার পোষ্টটা নষ্ট করে দিলেন। ছবিগুলো বায়তুল মোকারম মার্কেট হতে বাধাই করে আপনার বাসায় টানিয়ে রাখুন। সো ফনি

১১| ২১ শে জুলাই, ২০১৯ রাত ৮:৪৯

আহমেদ জী এস বলেছেন: ঠাকুরমাহমুদ,



৫ নং মন্তব্যের জবাবে আপনার কথা ----
" প্রিয়া সাহা কি পাক বাহিনী দ্বারা নিগৃহিত? নাকি বাংলাদেশী দ্বারা নিগৃহিত? প্রিয়া সাহা কোন দেশের নাগরিক ? ১৯৭১ এ কি দেশ ছেড়ে পালিয়েছেলিন? দেশ ত্যাগ হয়েছে ১৯৪৭ এ। ১৯৭১ এ যা হয়েছে তা হচ্ছে নিজে বাঁচলে বাপের নাম। সাত কোটি বাঙ্গালীর কয়জন ভারত পালিয়েছিলন? "
আমার মনে হয় সহব্লগার চাঁদগাজী একটা "অবসেশান" এর ভেতরে আছেন। প্রিয়া সাহা বাংলাদেশের কথাই বলেছেন যেখানে বাংলাদেশ থেকে নাকি ৩ কোটির বেশী সংখ্যালঘুরা গুম হয়ে গেছেন। সেখানে মুক্তিযুদ্ধের সময়ের কথা বলা হয়নি। এটা মনে হয় আমাদের সহ ব্লগার "চাঁদগাজী" বুঝতে পারেন নি। ঠিক আছে মানলুম, তিনি ঠিকই বুঝেছেন কিন্তু উনি বলেছেন _ বাংলাদেশের স্বাধীনতার পক্ষে ছিলো প্রতিটি হিন্দু; আসলে কি তাই ? ব্যাপারটি এভাবে ব্যাখ্যা করি --- বাংলাদেশের স্বাধীনতা চেয়েছিলো বলেই কি পাকিস্তানীরা ৭১এ হিন্দু নিধনে নেমেছিলো নাকি, ভারতকে একহাত নেয়ার জন্যে নেমেছিলো, নাকি নেমেছিল তদানীন্তন পূর্ব পাকিস্তানকে হিন্দু মুক্ত করতে? আর বাঙ্গালী মুসলিমরা স্বাধীনতা চায়নি বলেই কি তাদের রেহাই দেয়া হয়েছে ? "চাঁদগাজী"র মন্তব্য পড়ে মনে হলো তিনি প্রকারন্তরে তেমন কথাই বলতে চেয়েছেন। অথচ তিনি নিজেই তো একজন মুসলিম মুক্তি যোদ্ধা। তার মতো আরো শতশত মুসলিম বাঙ্গালীই তো তার কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করেছে।
একাত্তরে হিন্দুরা সব হারিয়েছে, চাঁদগাজী একথাও বলেছেন। কেন মুসলিম মুক্তিযোদ্ধারা হারায়নি? স্বাধীনতা চেয়েছি বলে আমি নিজেও ঘরবাড়ী সব হারিয়েছি।
প্রিয়া সাহা যদি একাত্তরের সেই নির্যাতনের কথাই বলে থাকতেন তবে সেখানে সংখ্যালঘু না বলে মুসলিম-হিন্দু-খৃষ্টান-বৌদ্ধ সহ আপামর বাঙালীদের কথা বলতেন। মিসেস সাহা তা বলেছেন কি ? তাহলে কোন যুক্তিতে চাঁদগাজী বলেন যে, মিসেস সাহা ঠিকই বলেছেন ? এজন্যেই বলেছি চাঁদগাজী একটা অবসেশানে আছেন। আশা করি তার এই অবসেশান কাটবে। বুঝতে পারবেন, ১৯৪৭এ ভারত ভাগ আর ১৯৭১এ পাকিস্তান ভাগকে মিলিয়ে বর্তমানকে "সন্ত্রাস" হিসেবে তুলে ধরে বাংলাদেশ সম্পর্কে মিসেস সাহা প্রায় সবটাই মিথ্যে বলেছেন।

সবার সুমতি হোক।

২২ শে জুলাই, ২০১৯ রাত ১:৩৭

ঠাকুরমাহমুদ বলেছেন: আহমেদ জী এস ভাই,
১৯৭১ সনে পূর্ব পাকিস্তানের জনসংখ্যা কতো ছিলো? আর ১৯৭১ এ ভারত কতোজন আশ্রয় নিয়েছিলো? ১৯৭১ যুদ্ধকালীন অবস্থায় যারা বাংলাদেশে ছিলেন তারা কি ভারত চিনতেন নাকি ভারত বর্ডার বন্ধ করে দিয়েছিলো? আহমেদ জী এস ভাই অত্যন্ত দুঃখ ও পরিতাপের সাথে জানাচ্ছি যুদ্ধকালীন অবস্থায় যারা ভারতে আশ্রয় নেয় তারা বাংলাদেশের হিন্দু ও হিন্দুদের সাথে সখ্য করা মুসলমান ( ভারত আশ্রয় নেওয়ার উদ্দেশ্য ছিলো নিজে বাঁচলে বাপের নাম) দেশ স্বাধীন হওয়ার পর তারা আবার ফিরে আসে। তবে অনেকে বাংলাদেশের জায়গা জমি “পানির দরে - যথার্থ দরে - বর্ডার পাস” করে দেওয়ার বিনিময়ে বসত বাড়ী জায়গা জমি হাত বদল করে, বর্তমানে তারা তাদের প্রজন্ম ভারতে বাংলাদেশ বিদ্ধেষ নিয়ে বেঁচে আছে।

প্রিয়া সাহা একজন মানসিক ভারসাম্যহীন অসুুস্থ উম্মাদ তাকে নিয়ে বেশী কিছু বলার নেই। তবে ১৯৪৭-১৯৮০ নিয়ে অনেক কিছু লেখার আছে এবং আমি লিখবো।

আপনার সাথে আমিও বলছি “সবার সুমতি হোক”



১২| ২১ শে জুলাই, ২০১৯ রাত ৯:০৯

মোগল সম্রাট বলেছেন: দেশের উত্তর দিক বন্যায় তলিয়ে গেছে কিন্তু প্রধানমন্ত্রী বিলাত সফরে ১৫ দিনের জন্য। আর যে মহিলা ট্রাম্পাইয়া দ্যাশে সুপারহিরোইন হইছে তার অকৃতজ্ঞতায় খুব একটা আহত হইয়েন না। মানুষের এটা সহজাত ধর্ম। আওয়ামীলীগ তদন্ত কমিটি করবে ৬/৯ মাস পর রিপোর্ট হবে ততদিনে এসব বাল/ছাল সবাই ভুলেও যাবে। হুদাই বেহুদা আলাপ অন্য কুনো গান থাকলে বাজাইতে পারেন।

২২ শে জুলাই, ২০১৯ রাত ১:৫৮

ঠাকুরমাহমুদ বলেছেন: মোগল সম্রাট সেই সময় নেই, থাকলে বলতাম হুকুম করুন দ্বিপান্তর করে দেই ৩৫০ টি নর্দমা খাদক সাংসদ। তদন্ত কমিটির কাজ দেখার জন্য আরেকটি তদন্ত কমিটি গঠন করতে হবে। চলতে থাকবে উচ্চমান তদন্ত কমিটি !!! ১৯৪৭-১৯৮০ একটি লেখা লিখবো পাশে থাকবেন প্লিজ।

১৩| ২২ শে জুলাই, ২০১৯ রাত ১২:৩৭

বলেছেন: হা হা হা -- চিনি না তো জীবনে নাম শুনিনি।।।

২২ শে জুলাই, ২০১৯ রাত ২:০৬

ঠাকুরমাহমুদ বলেছেন: জ্যানিটর বা ন্যানী হবে হয়তো বা !!!

১৪| ২২ শে জুলাই, ২০১৯ রাত ১:৫১

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: প্রিয়া সাহাকে নিয়ে একেক নেতা একেক সময় বক্তব্য প্রদান করে পরক্ষনেই তা পাল্টাচ্ছেন, অনেকটা মরহুম লেজেহোমো এরশাদের মতোই | প্রিয়া বোধহয় চাচ্ছিলেন দেশে একটা ক্যাওয়াস সৃষ্টি করতে এবং তাতে তিনি সফল | ক্ষমতাসীনরা এই ডেলিকেট বিষয় সামলানো নিয়ে একটু ব্যস্ত থাকবে কিছুদিন | তাদের অবস্থা অনেকটা ব্যানানা রিপাবলিক অফ হ্যানুলুলুর নেতার মতোই(এক সহ ব্লগারের রম্য ব্লগ):
ব্যানানা রিপাবলিক অফ হ্যানুলুলুর

২২ শে জুলাই, ২০১৯ দুপুর ১:০৯

ঠাকুরমাহমুদ বলেছেন:




প্রিয়া সাহা
সাধারন সম্পাদ্ক
ইয়াবা, ফেন্সিডিল ও গাঁজাখোর সমিতি
জাতীয় সঙ্গীত: - গাঁজার নৌকা পাহাড়তলি যায়

১৫| ২২ শে জুলাই, ২০১৯ সকাল ৮:৩৮

নীল আকাশ বলেছেন: প্রিয়া সাহার বিরুদ্ধে তড়িঘড়ি ব্যবস্থা নেবে না সরকার: ওবায়দুল কাদের
দেশের সংখ্যালঘু সমপ্রদায়ের বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে অভিযোগকারী প্রিয়া সাহার বিরুদ্ধে তড়িঘড়ি ব্যবস্থা নেবে না সরকার। তার বিরুদ্ধে মামলা না করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মেট্রোরেল নেটওয়ার্কের সময়বদ্ধ পরিকল্পনার ব্র্যান্ডিং বিষয়ক সেমিনার এবং লাইসেন্স হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এসময় ওবায়দুল কাদের বলেন, তাকে দেশে ফিরে এসে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হবে। প্রিয়া সাহা ডোনাল্ড ট্রাম্পের কাছে এ ধরনের বক্তব্য কেন দিয়েছেন? সেটা দেশে ফিরে এলে আমার মনে হয়, তারও আত্মপক্ষ সমর্থনের সুযোগ থাকা উচিৎ। আমাদের নেত্রী তিনি গতরাতে আমাকে একটা মেসেজ পাঠিয়েছেন, যেখানে তড়িঘড়ি করে কোনো সিদ্ধান্ত নেয়ার প্রয়োজন নেই বলে জানিয়েছেন। ওবায়দুল কাদের বলেন, প্রিয়া সাহা আসলে কি বলেছেন, কি বলতে চেয়েছেন, তার একটা পাবলিক স্টেটমেন্ট করা উচিৎ। তারও আত্মপক্ষ সমর্থনের সুযোগ থাকা উচিৎ। তার আগে কোনো লিগ্যাল প্রসিডিংস না করতে, মামলা না করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। আজকে আমাদের মুক্তিযোদ্ধা মন্ত্রী একটা মামলা করতে চেয়েছিলেন, আমি তাকে এ ধরনের মামলা করতে না করেছি। আইনমন্ত্রীর সঙ্গেও আমার এ ব্যাপারে কথা হয়েছে। প্রিয়া সাহার ব্যক্তিগত বাড়িঘর, তার সম্পদ যাতে প্রটেকক্টিভ রিজার্ভ থাকে সেজন্য স্বরাষ্ট্রমন্ত্রীকেও প্রধানমন্ত্রীর নির্দেশ জানিয়ে দিয়েছি। তিনি বলেন, একজন ব্যারিস্টার রাষ্ট্রদ্রোহের মামলা করতে চেয়েছিলেন। আমাকে আইনমন্ত্রী জানিয়েছেন এটা অগ্রাহ্য করা হয়েছে। সরকারের অনুমতি ছাড়া রাষ্ট্রদ্রোহী মামলাও করা যায় না। তাছাড়া যিনি এ ব্যাপারে অভিযোগ করেছেন, সে অভিযোগ প্রসঙ্গে প্রিয়া সাহার বক্তব্যও আমাদের ভালো করে জানা দরকার, জাতির জানা দরকার। তার আগে স্টেপ নেয়া যাবে না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ বিষয় নিয়ে আমি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের রানা দাশগুপ্তের সঙ্গে আলাপ করেছি। তিনি বলেছেন, এই বিষয়টি প্রিয়া সাহার ব্যক্তিগত বক্তব্য। এই বক্তব্যের সঙ্গে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের কোনো সম্পর্ক নেই।
http://www.mzamin.com/article.php?mzamin=182403

আশা করি কি হবে আর না হবে সেটা সহজেই বুঝতে পারছেন। উনি কোন সাহসে এত বড় কথা বলেছেন সেটা নিশ্চয় আন্দাজ করতে পারছেন? থলের বেড়াল পুরোপুরি বের না হলেও মিউ মিউ তো কিছুটা হলেও করবেই। এই নপুংশক জাতী এই মিউ মিউ শুনেই ভ্যাবাচাকা খেয়ে চুপ হয়ে যাবে! যা হয়েছে সিলেটে তাই হবে এখানেও!

অফ টপিকঃ আপনি আমি যে একই ভার্সিটিতে পড়তাম সেটা শুনে বেশ পুলকিত আমি। আমাদের চিন্তাধারাও প্রায় কাছাকাছি! ধন্যবাদ।

২২ শে জুলাই, ২০১৯ দুপুর ২:২৪

ঠাকুরমাহমুদ বলেছেন: প্রিয়া সাহা নিয়ে আলোচনা অর্থ তাকে জনপ্রিয় করা। - এটি বোঝার মতো কান্ডজ্ঞান ভাং খেয়ে গালী দেওয়া বাংগালীর কোনো কালে ছিলোনা। - ধন্যবাদ নীল আকাশ ভাই।

১৬| ২২ শে জুলাই, ২০১৯ সকাল ৮:৫৬

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: আমি ব্যাবসায়ী মানুষ। লেখক নই, পন্ডিতও নই, তবে আমার একটা প্রশ্ন আছে আপনার কাছে - প্রিয়া সাহা হু ? আপনি তাকে চিনেন?


না, চিনি না।
আসলে আমার চেনা জানার পরিসর অত্যন্ত সীমিত।
আর যাদের চিনি তারা অতি সাধারন।

২২ শে জুলাই, ২০১৯ দুপুর ১:১৯

ঠাকুরমাহমুদ বলেছেন: আমিও তো তাকে চিনি না, চলুন এই আলোচিত উম্মাদকে যে চিনিনা সেই শোকে মোহাম্মাদপুর বিহারি ক্যাম্পে ফালুদা খেয়ে আসি।আমিও অতি সাধারণ একজন মানুষ। আলুভাজি বেগুন ভাজি দিয়ে রুটি না খেলে আমার দিন যায় না। (খাবার দাবারে আমি প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অনুসারী)

১৭| ২২ শে জুলাই, ২০১৯ সকাল ১০:১৬

জগতারন বলেছেন:
সত্যি, বাংলার হিন্দুরা কোনোদিন মনে প্রাণে বাংলাদেশের বাঙ্গালী নয়।
বাঙ্গালীর দেশ বাংলাদেশ কে তারা ভালোবাসে না।
বাংলাদেশের হিন্দুদের অন্তর জুড়ে শুধুই হিন্দুস্তান আর হিন্দুস্তান।
আমরা আসলে দুধ-ভাত দিয়ে কালসাপ পুষছি.…

কবি দুঃখ মিয়ার "এক বৃন্তে দু'টি কুসুম হিন্দু-মুসলমান" আমি বিশ্বাস করি না।

২২ শে জুলাই, ২০১৯ দুপুর ২:৫৯

ঠাকুরমাহমুদ বলেছেন: প্রিয়া সাহা’র জন্য উপযুক্ত পাত্র চাই বিজ্ঞাপণ দিলে কেমন হয় ?
কাজী নজরুল ইসলাম উরুফে দুঃখু মিয়া হিন্দু বেটি বিয়ে করেছিলেন তাই তার এতো রসালো সরস মন্তব্য।

১৮| ২২ শে জুলাই, ২০১৯ সকাল ১১:০২

শাহরিয়ার কবীর বলেছেন: নোয়াখাইল্লা ভাষায় বলতে হয় হেতি একটা “ফাগল” ছাড়া আর কিছু্‌ই না।। :P


“প্রিয়া সাহা’র দু চার কথায় কি যুক্তরাষ্ট্র বাংলাদেশ আক্রমণ করে দিবে বা বাংলাদেশের সাথে ব্যাবসায়ীক সম্পর্ক বন্ধ করে দিবে? - না, ভুলেও না।


প্রিয়া কথাতে যে যুদ্ধ লেগে যাবে এমন নয়, :) যুক্তরাষ্ট্রের নিজস্ব তথ্য সংগ্রহ করার অনেক পদ্ধতি আছে- এসবের মাধ্যমে তারা জানে বাস্তবতা আসলে কী।

সব সময় বাঙ্গালীর কিছু না কিছু অবসর সময় থাকে ... এককথায় খেয়ে কাজ না থাকলে যা হয়। তাই আর কি প্রিয়া সাহাকে লাইকা বানানোর চেষ্টা। ;)

২২ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:০১

ঠাকুরমাহমুদ বলেছেন: প্রিয়া সাহা’র জন্য উপযুক্ত পাত্র চাই - প্রিয়া সাহা’র মাথায় বিয়ের ভুত আছর করেছে।

১৯| ২২ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:৫৯

নীল আকাশ বলেছেন: প্রিয়া সাহা দেশে একজন নয়। শত শত আছে! এই ব্লগেই আছে! দেখে আসুনঃ
https://www.somewhereinblog.net/blog/ranojit/30278129

২২ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:০৫

ঠাকুরমাহমুদ বলেছেন: উহা গুহামানবে পরিনত হয়েছে, এখন পাথরের টুকরো নিয়ে পাঁচগুটি খেলছে, ব্লগে ফেসবুকে ফ্রিতে লেখা যায়, মাসে ১০ ডলার করে ফিস দিতে হলে বাঙ্গালীর লেখক হওয়ার বাসনা ইতি হতো দুঃস্বপ্নে!!!

২০| ২২ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:৩১

নীল আকাশ বলেছেন: লেখক বলেছেন: উহা গুহামানবে পরিনত হয়েছে, এখন পাথরের টুকরো নিয়ে পাঁচগুটি খেলছে, ব্লগে ফেসবুকে ফ্রিতে লেখা যায়, মাসে ১০ ডলার করে ফিস দিতে হলে বাঙ্গালীর লেখক হওয়ার বাসনা ইতি হতো দুঃস্বপ্নে!!! - গুরু, আপনি চরম মুগ্ধ করলেন আমাকে!!!

২২ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:৫৭

ঠাকুরমাহমুদ বলেছেন: চলুন দুজন মিলে মোহাম্মদপুর বিহারি ক্যাম্পে ঠান্ডা ফালুদা আর লাচ্ছি খেয়ে আসি।

২১| ২২ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:৪১

সেজুতি_শিপু বলেছেন: জগতারন, আপনার পোষা বিড়াল আছে? কুকুর? পাখি পুষেছেন কোনোদিন? একেবারে দুধ-ভাত দিয়ে কালসাপ পুষতে শুরু কোরে দিলেন.…। তাও একটা নয়, দুইটা নয়, কোটি । বাংলাদেশের ক'জন হিন্দুদের অন্তরের খোজ জেনেছেন? এমন হিন্দু দেখেছেন , যারা হিন্দুস্তানে লেখাপড়া শেষে চাকরী পাবার পরও মাটির টানে ফিরে এসেছেন- এ মাটির জন্যে কাজ করতে করতে জীবন পার করেছেন । দেখেন নি । সরল অংকে ভালো ছিলেন, না? ইতিহাস পড়েছেন? এই মাটির ইতিহাস? এ মাটির মানুষের শরীরে রক্তের ইতিহাস ? শিকড় ছিড়লে গাছেদের লাগে, জানেন? হিন্দু হওয়া সহজ, মুসলিম হওয়া সহজ, বৌদ্ধ , খ্রিস্টান, ইহুদি..সহজ, কেবল মানুষ হওয়া কঠিন করে দিয়েছে সৃষ্টিকর্তা ।
মানুষ হইলো সৃষ্টির শ্রেষ্ঠ জীব। আপনার মত আরও কতজন কবি দুঃখ মিয়ার "এক বৃন্তে দু'টি কুসুম হিন্দু-মুসলমান" বিশ্বাস করে না ! তাতে যারা মানুষ তাদের কিছু যায় আসে না ।

২২ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:১২

ঠাকুরমাহমুদ বলেছেন: সেজুতি_শিপু, জগতারন আপনার মন্তব্যের উত্তর দিবেন কিনা আমার জানা নেই - তিনি আপনার মন্তব্যে দেখেছেন কিনা তাও জানিনা। আমি আপনাকে আনন্দের সাথে জানাচ্ছি হিন্দু মুসলিম ইহুদী খ্রিষ্টান হয় মাতাপিতার পরিচয়ে। তবে ধর্ম নিয়ে ব্যবসা করা এটি সম্পূর্ণ নিজস্ব টেকনিক। বাংলাদেশে হিন্দু রাজার অবদান কোনো ভাবেই ভোলার নয়। এখানে মানুষ অমানুষ প্রশ্ন আসে তখন যখন কেউ ধর্ম নিয়ে ব্যাবসা করে রাজনীতি করে টেকনিক করে - কি হিন্দু কি মুসলমান কি খ্রিষ্টান তখন সব আস্ত এক একটা জানোয়ার।

১৯৪৭ ইতিহাস আপনি জানেন কি? - হিন্দু মুসলিম কাটাকাটি একটি নিত্য আহারে পরিনত হয়েছিলো - আহার বোঝেন তো?
কবি দুঃখু মিয়া উরুফে কাজী নজরুল, মুসলিম হয়ে হিন্দু বেটি বিয়ে করে সমাজে মুল্য পেয়েছেন - এটি ইতিহাস!!! ২০১৯ বর্তমান সমাজে ধর্মচ্যুত হতে হয়।




আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.